আর্ট পোস্টঃ বাদ দেওয়া মাক্সের উপর ফুলের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম/আদাব

🌿🥀🥰👰আমি তানহা তানজিল তরসা । আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০২ সেপ্টেম্বর রোজ সোমবার ২০২৪ ইং:।

বাংলায় ১৮ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ ।

হ্যালো বন্ধুরা...........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি আর্ট পোস্ট নিয়ে হাজির হলাম। আর্ট করতে বেশ ভালোই লাগে আমার কাছে যদিও এই বিষয়ে আমি খুব একটা পারদর্শী না আগেও বলেছি। তারপরেও চেষ্টা করি একটু ভালো করে পেইন্টিং করার। যাই হোক এখন যতটুকু পারি আর্ট করি আর সেটা আপনাদের মাঝে শেয়ার করি। আশা করি আমার শেয়ার করা আর্টটি আপনাদের অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

1725199164650.png

IMG_20240901_194646.jpg

IMG_20240901_194624.jpg

প্রয়োজনীয় উপকরণ
কালো রংয়ের মাক্স
রং করার তুলি
পোস্টার রং
রংয়ের প্লেট

IMG_20240901_194136.jpg


প্রথম ধাপ

IMG_20240901_194203.jpg

প্রথমে আমি একটি কালো কাপড়ের মাক্স নিয়ে নিয়েছি। এবার মাক্সের উপর হদুল রঙ দিয়ে ৪-৫টা পাপড়ি দিয়ে একটু ফুল তৈরি করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240901_194240.jpg

IMG_20240901_194314.jpg

একই ভাবে আমি হলুদ রঙ দিয়ে ৩ টা ফুল তৈরি করে নিয়েছি। এবং হলুদ ফুলের উপর লাল রঙ দিয়ে একইভাবে ওই ফুলের উপর আরেকটা ফুল এঁকে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240901_194343.jpg

IMG_20240901_194417.jpg

হলুদ ও লাল ফুল এঁকে নেওয়া পর এর মাথার দিকে গোলাপি রঙ দিয়ে আরেকটি ফুল তৈরি করে নিয়েছি। এবার তিনটি ফুলের নিচে সবুজ রং দিয়ে পাতা তৈরি করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240901_194522.jpg
এরপর তিনটি ফুলের পাশে আর একটি হলুদ রঙের ফুল এঁকে নিয়েছি ও ফুলের পাশে দুইটা পাতা এঁকে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240901_194646.jpg
হলুদ রঙের ফুলের ওপর গোলাপি রং দিয়ে আরেকটি ফুল তৈরি করে নিয়েছি ও ফুলের পাশাপাশি আবার দুইটা পাতা এঁকে নিয়েছি। আর এভাবে আমি পুরো পেইন্টিংটি সম্পূর্ণ করেছি।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 last month 

বাতিল হয়ে যাওয়া মাক্সের উপর খুব সুন্দরভাবে ফুলের ডিজাইন করেছেন আপু। যা দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। নিঁখুত হাতে মাক্সের উপর এত সুন্দর একটি ফুলের ডিজাইন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

মার্ক্সের উপর অনেক সুন্দর ফুলের পেন্টিং করেছেন আপনি। অনেক অনেক ভালো লাগলো আপনার অসাধারণ এই পেন্টিং দেখে। আসলে সুন্দর দক্ষতার পরিচয় তুলে ধরেছেন আপনি। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এই ফুল তৈরি করা।

 last month 

আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনি খুব সুন্দর করে পেইন্টিং করার কারণেই মাক্সের মধ্যে নতুন রুপ ফিরে এসেছে। কারণ ফেলে রাখা মাক্স গুলো যদি এভাবে পেইন্টিং করে পরা যায় তাহলে তো বেশ ভালো কথা। খুব সুন্দরভাবে পেইন্টিং গুলো করে শেয়ার করলেন। প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last month 

আপনার মূল্যবান অভিমত প্রকাশের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আপু পুরনো কিছুর উপর যদি কিছু পেইন্টিং করা হয় তখন ওই জিনিসটি নতুন হয়ে যায়। আপনি দেখতেছি পুরনো মাক্সের উপর খুব সুন্দর করে পেইন্টিং করেছেন। এ ধরনের পেইন্টিং দেখলে সত্যি যেকোনো মানুষ মুগ্ধ হয়ে যাবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মাক্সের উপর পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমার করা পেইন্টিংটি আপনার অনেক পছন্দ হয়েছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপু পারিনা বলে কিছু নেই। আমরা পারি এই ভেবেই আমাদের চেষ্টা করতে হবে। আর এই চেষ্টা থেকেই একসময় আমরা অনেক ভালো কিছু করতে পারবো। আজ কিন্তু আপনার মাক্সের মধ্যে রঙের ফ্রেবিক্স এর কাজ কিন্তু খুব সুন্দর হয়েছে। আমিও একসময় কাপরের মধ্যে ফেব্রিক্স এর কাজ করেছি। কিন্তু এখন আর করা হয় না। আজ আপনার মাক্সটি দারুন হয়েছে আপু।

 last month 

আপু আমি পেইন্টিং করতে পারি না তবে চেষ্টা করেছি একটু ভালো করে পেইন্টিং করার। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last month 

আপনার পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। বেশ দুর্দান্ত পেইন্টিং করেছেন আপনি। মাক্সের উপর ফুলের পেইন্টিং সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এতো অসাধারণ পেইন্টিং শেয়ার করার জন্য।

 last month 

আপনার মূল্যবান মতামত শেয়ার করে পাশে থেকে আমাকে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

বাদ দেওয়া মাস্কের উপর খুব সুন্দর ফুলের পেইন্টিং করেছেন তো আপু! আসলে আমাদের ঘরে বাদ দেওয়া অনেক জিনিসই থাকে, সেগুলো ফেলে না দিয়ে সুন্দর করার মাধ্যমে আমরা পুনরায় কাজে লাগাতে পারি। আপনি পুরনো একটি মাস্কের উপর আর্ট করে এটিকে বেশ নতুন করে তুলেছেন। এটা দেখতেও অনেক সুন্দর লাগছে। এত সুন্দর একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

জি ভাই আপনি একদম ঠিক কথা বলেছেন, আমাদের ঘরে বাদ দেয়া অনেক জিনিসই থাকে সেগুলাকে আমরা যদি নতুন রূপে সাজাই তাহলে দেখতে খুবই চমৎকার লাগবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

এর আগে ব‍্যবহার করা অনেক কিছুর উপরে পেইন্টিং করা দেখেছি। কিন্তু মাস্কের উপর পেইন্টিং এই প্রথম দেখলাম। মাস্কের উপর পেইন্টিং টা বেশ চমৎকার করেছেন আপু। খুবই সুন্দর লাগছে দেখতে। প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য। আমার তৈরি করা পেইন্টিংটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জানতে পেরে খুশি হলাম।

 last month 

আপু আপনি ফেলে দেওয়া মাক্সকে খুব সুন্দর ভাবে নতুন রূপে সাজিয়ে তুলেছেন। মাক্সের উপরে ফুলের পেইন্টিংটা অসাধারণ হয়েছে। আমার কাছে আপনার এই পেইন্টিং অনেক ভালো লেগেছে। ফুলগুলো দেখতে খুব সুন্দর হয়েছে। বিশেষ করে কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month (edited)

আমার শেয়ার করা মাক্সের প্রতিটি ধাপ আপনার কাছে অনেক ভালো লেগেছে জানতে পেরে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60412.47
ETH 2375.47
USDT 1.00
SBD 2.62