অরিগামি পোস্টঃ রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি।

in আমার বাংলা ব্লগ17 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ০৩ জুন ২০২৪ ইং: রোজ সোমবার ।

বাংলায় ২০ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২৫ জ্বিলকদ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ প্রথম আমি আপনাদের মাঝে অরিগামি পোস্ট করতে চলেছি। এই ধরনের অরিগামি তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত অরিগামি পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে কথা না বাড়িতে শুরু করে দেওয়া যাক।

ফাইনাল লুক

IMG_20240603_151155.jpg

IMG_20240603_151041.jpg

IMG_20240603_152126.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
কালার পেন
কাঁচি


প্রথম ধাপ

IMG_20240603_152057.jpg

IMG_20240603_152030.jpg

প্রথমে আমি একটি ১২"×৮" মাপে একটি হলুদ কাগজ নিয়ে নিয়েছি। এরপর কাগজটির একটি কোনা ধরে একটি ভাঁজ করে নিয়েছি। ভাঁজ করে নেওয়ার পর কাগজের অতিরিক্ত অংশ কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240603_151953.jpg

IMG_20240603_151914.jpg

কেটে নেওয়া কাগজটি দেখতে ত্রিভূজের মতো দেখাবে। এরপর আমি কাগজটির উপরের কোনাটি ছোট করে ভাঁজ করে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240603_151846.jpg

IMG_20240603_151755.jpg

এবার আমি বাকি দুইটা কোনা কোনাকোনি ভাঁজ করে নিয়েছি। এরপর প্রথমে যেই ভাঁজটি দিয়েছিলাম সেই ভাঁজের একটা অংশ খুলে নিয়েছি। আপনারা ছবিতে যেমনটি দেখতে পারছেন। দেখতে অনেকটা কুকুরের মাথার মতো দেখাবে।

চতুর্থ ধাপ

IMG_20240603_151722.jpg

IMG_20240603_151657.jpg

এবার আমি কুকুরের চোখ ও নাকের কিছু অংশ এঁকে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20240603_151614.jpg

IMG_20240603_151531.jpg

IMG_20240603_151443.jpg

এবার আমি কুকুরের মুখ এঁকে নিয়েছি। এরপর নাকের উপরে কালো কলম দিয়ে ফোটা ফোটা দিয়ে নিয়েছি। জিহ্বা এঁকে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240603_151355.jpg

IMG_20240603_151236.jpg

সব কিছু আঁকা হয়ে গেলে আমি লাল কলম দিয়ে কুকুরের জিহ্বা কালার করে নিয়েছি। এভাবেই আমি রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি তৈরি করে নিয়েছি।

পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি করতে,রান্না করতে,গান গাইতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। বিবাহিত সূত্রে এখন আমার বাসা জুগির গোফা গ্রামে। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 17 days ago 

অনেক সুন্দর কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন। আমার বাংলা ব্লগেরে প্রথম আমি এই ধরনের অরিগামি আমি দেখতে পেলাম। নাকের অংশটি দেখতে বেশ চমৎকার লাগছে ধন্যবাদ অনেক সুন্দর একটি অরিগামি শেয়ার করার জন্য।

 17 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 17 days ago 

সু স্বাগতম ভালো থাকবেন।

 17 days ago 

নিজের কাজের মাঝে ভিন্নতা আনলে দেখতে অনেক ভালো লাগে। আপু আপনার এই নতুন কাজ দেখে অনেক ভালো লাগলো। কুকুরের মুখের অরিগামি অনেক সুন্দর হয়েছে। নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছেন দেখে ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 17 days ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

আপনার ডিজাইন দেখে তো আমি মুগ্ধ হয়েছি।রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি। আপনার অভিজ্ঞতা দেখে খুব ভালো লাগলো অনেক সুন্দর হয়েছে কুকুরের মুখের অরিগামেটে প্রতিটি ধাপ অনেক দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 17 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগ্যামি সম্পন্ন করেছেন। এটা বেশ দারুন ছিল। আপনি নতুন অবস্থায় আস্তে আস্তে বেশ ভালো কাজ করার চেষ্টা করতেছেন। এটা আমার ভীষণ ভালো লাগতেছে। আশা করি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে ভাল কিছু তুলে ধরবেন।

 17 days ago 

আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 17 days ago 

রঙিন কাগজের প্রতিটা অরিগ্যামি আমার কাছে ভীষণ ভালো লাগে।আপনার শেয়ার করা রঙিন কাগজের অরিগামিটা অনেক সুন্দর হয়েছে। রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর ভাবে কুকুরের মুখের অরিগ্যামি উপস্থাপন করেছেন। ধাপ গুলোও সুন্দর ভাবে শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 17 days ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

বেশি দারুন হয়েছে কিন্তু আপনার কুকুরের এই জিব্বা আকৃতি আর্ট করা। অনেক অনেক ভালো লাগলো রঙ্গিন কাগজের বুকে এমন সুন্দর একটি কাজ করে দেখিয়েছেন দেখে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 17 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আপনার গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি। আপনার শেয়ার করা এই কুকুরের মুখের দৃশ্যটি দেখে নীতিমতো একটু হাসি পাচ্ছে। কারণ দেখতে কিন্তু সেই লাগছে। মনে হচ্ছে আমার বাড়িতে সেই কুকুরের মুখের আর্ট। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 17 days ago 

তোমাকে অসংখ্য ধন্যবাদ তোমার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 17 days ago 

কুকুরের অরিগমের জিব্বা টা দেখতে বেশ মিষ্টি দেখাচ্ছে। আর যেহেতু হলুদ রঙের রঙিন পেপার ব্যবহার করেছেন এই জন্য এটা বেশ ফুটেছে। চমৎকার একটি অরিগমি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এটা দেখে আমি সত্যি অনেক খুশি হয়েছি আপনার জন্য শুভকামনা রইল।

 17 days ago 

আমার পোস্টে সুন্দর কমেন্ট করে আমাকে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

আপনার তৈরি করা কাগজের অরিগামি টি দেখে মনে হচ্ছে এটি বাস্তবের একটি কুকুরের মুখ। আপনি আজকে খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে কুকুরের মুখের অরিগামি তৈরি করেছেন। আপনি খুবই সুন্দর একটি বুদ্ধি খাটিয়ে এই অরিগামি টি তৈরি করেছেন। আপনার মাধ্যমে খুবই সুন্দর একটি অরিগামি লেখার সুযোগ হলো।

 17 days ago 

সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 17 days ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব চমৎকার একটি কুকুরের মুখের অরিগামি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36