স্বরচিত কবিতাঃ বৃষ্টির দিন।

in আমার বাংলা ব্লগ21 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৮ জুন ২০২৪ ইং: রোজ শুক্রবার।
বাংলায় ১৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।


20240628_092208.jpg

Source

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা পোস্ট শেয়ার করবো।আমাদের কমিউনিটিতে সবাই খুবই চমৎকার কবিতা লিখে থাকেন।এই ধরনের কবিতা কম বেশি সবারই অনেক ভালো লাগে।কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার কাছে খুবই ভালো লাগে।আমি মাঝে মাঝে সময় পেলেই কবিতা লেখার চেষ্টা করি। এই ধরনের কবিতা পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে।আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


বৃষ্টির দিন

বৃষ্টির দিনে, মেঘের পরশে,
প্রকৃতি যেন নতুন রূপে সাজে।
নরম মাটির ঘ্রাণে, মন ভিজে যায়,
বিন্দু বিন্দু জলে, প্রাণের গান বাজে।

ফোঁটা ফোঁটা জল, পাতা ছুঁয়ে ঝরে,
নদীর ঢেউয়ে সুর, মায়ার পরশ ভরে।
গাছের পাতা নাচে, হাওয়ার সঙ্গে সঙ্গে,
বৃষ্টির দিনের রূপ, হৃদয়ে বাজে রং।

ছোট ছোট ছাতায়, শিশুরা খেলে,
জল কাদার পথে, ছুটে যায় চলে।
আকাশে রামধনু, রঙের খেলা দেখায়,
বৃষ্টির দিনে যেন, নতুন আশা মেলায়।

চায়ের কাপে ধোঁয়া, গল্পের আড্ডা,
মনের গভীরে জমা, স্মৃতির সোনালী পাতা।
বৃষ্টির দিনে আসে, প্রেমের অনুভব,
মন বলে, এ দিনটুকু থাকুক চির নব।

বৃষ্টির সুরে ভাসে, দুঃখ আর সুখ,
জীবনের পথে তবু, থাকে সঙ্গীর মুখ।
বৃষ্টির দিনে তাই, হৃদয় মেলে ডানা,
প্রকৃতির সঙ্গে মিলে, গায় এক নূতন গানা।


এই কবিতা আমাদের মনে করিয়ে দেয় যে, বৃষ্টির দিন শুধু প্রকৃতির নয়, আমাদের মন এবং জীবনেরও এক নতুন অধ্যায়। বৃষ্টির দিনে প্রকৃতি যেমন নতুন রূপে সেজে ওঠে, তেমনি আমাদের মনও নতুন অনুভূতিতে ভরে ওঠে। জীবনের ছোট ছোট আনন্দ, স্মৃতি এবং প্রেমের অনুভব আমাদের মনে নতুন আশার জন্ম দেয়। "বৃষ্টির দিনে" কবিতাটি তাই আমাদের প্রকৃতি ও জীবনের সঙ্গে গভীর সংযোগ তৈরি করে, যেখানে বৃষ্টির প্রতিটি ফোঁটা যেন একটি নতুন স্বপ্নের বার্তা নিয়ে আসে।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখাতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Steem_Pro.png

Sort:  
 21 days ago 

ঠিক বলেছেন আপু এই ব্লগে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখে। সেগুলো পড়তে আসলেই খুব ভালো লাগে। আপনার আজকের কবিতাটি খুবই চমৎকার হয়েছে। বৃষ্টির দিনে আসলেই প্রকৃতি যেন অন্যরূপে সাজে সেজে উঠে। সেইসাথে আমাদের সবারই ভালো লাগে বৃষ্টি হলে। এই বিষয়টিকে নিয়ে কবিতা লেখার কারণে আরো বেশি ভালো লেগেছে আমার কাছে।

 21 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 21 days ago 

বৃষ্টির সময় আমার অন্যরকম ভালো লাগা কাজ করে। আর বৃষ্টির দিনে মন এবং মস্তিষ্ক একদম ফ্রি থাকে। আপনি আজকে বৃষ্টির দিনের খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি পড়ে আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আপনি কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে লেখার চেষ্টা করেছেন।

 21 days ago 

আমার লেখা কবিতা আপনার কাছে অনেক ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 21 days ago 

বৃষ্টির দিনের অনুভূতিটাই অন্যরকম। এরকম ওয়েদার খুবই ভালো লাগে। আপনি বৃষ্টির দিনের দারুন একটা কবিতা লিখেছেন। বেশ ভালো লাগলো কবিতার লাইনগুলো পড়ে। দারুন লিখেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 21 days ago 

আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ।

 21 days ago 

বৃষ্টির দিন নামক কবিতাটি অসাধারণ হয়েছে আপু। বৃষ্টির দিনে বৃষ্টি নামক কবিতা বাহ! সুন্দর। আপনার স্বরচিত কবিতাটি আমার অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ।

 21 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 21 days ago (edited)

বেশ সুন্দর একটা কবিতা লিখেছেন , তবে আমার মনে হয় যদি বৃষ্টি চলাকালীন কবিতাটি পড়া যেত তাহলে আরো বেশি অনুভব করতে পারতাম। যাই হোক , বেশ সুন্দর কবিতা লিখেছেন আপু।

 21 days ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন কাল আমাদের এখানে বৃষ্টি হচ্ছিলো আর তখন আমি এই কবিতাটাটি লিখেছিলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

এত সুন্দর কবিতা ভালো লাগবে না, এটা তো হতেই পারে না। এখন প্রায় দিনই বৃষ্টি হয় এই কবিতার সাথে হারিয়ে যেতে ইচ্ছা করে। কবিতার প্রতিটি অনবদ্য হয়েছে আপু। একজন প্রকৃতি প্রেমী মানুষই এমন সুন্দর কবিতা লিখতে পারে। কবিতার প্রতিটি লাইনের প্রতিটি শব্দে মিশে আছে প্রকৃতির প্রেম। পরবর্তীতে আরো সুন্দর সুন্দর কবিতার অপেক্ষায় থাকলাম। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69