রেনডম ফটোগ্রাফি: আমার ধারণা করা কিছু এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম/আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ১৭ জুলাই রোজ বুধবার ২০২৪ ইং:।

বাংলায় ০২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ০৯ মুহররম ১৪৪৬ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ পাকের অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে কিছু ফুল ফল গাছ ও মাছের ফটোগ্রাফি শেয়ার করবো বলে সিদ্ধান্ত নিয়েছি।আমি ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আবার যারা ফটোগ্রাফি পোস্ট করে তাদের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে এবং আমি আরো উৎসাহিত পাই। আমি ঠিক জানিনা আমার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কতটুকু ভালো লাগে তারপরও চেষ্টা করি সুন্দর করে ফটো তোলার।আশা করি আমার ধারণ করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন কথা না বাড়িয়ে মুল কাজে ফিরে যাই।

1721151065557.png

প্রথম ফটোগ্রাফি

IMG_20240708_102033.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আপনারা প্রথম ফটোতে যে ছবিটি দেখতে পারছেন এটা হল গলদা চিংড়ি। চিংড়ি মাছগুলো সাইজে বেশ বড় বড় ছিল এবং মোটা ছিল। চিংড়ি মাছ আমি অনেক পছন্দ করি। তাই বাজার করতে গেলেই আগে চিংড়ি মাছ খুঁজে বের করি কেনার জন্য।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240708_102123.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

দ্বিতীয় নম্বর ফটোগ্রাফিতে আপনারা যে মাছের ছবিগুলো দেখতে পারছেন এটা হল বোয়াল মাছ ও রুই মাছ।মাছ গুলো দেখতে অনেক সুন্দর লাগছিল এবং তাজা ছিল মাছ গুলো। মাছ যদিও আমি খেতে তেমন একটা পছন্দ করি না। তারপরেও বড় বড় মাছ দেখলে কেনা হয় বাসার অন্য সদস্যদের জন্য তারা মোটামুটি খেতে পছন্দ করে। আমি মাছের মধ্যে ইলিশ মাছ ও চিংড়ি মাছ এ দুইটা মাছ অনেক পছন্দ করি। রুই মাছ আমি মাঝেমধ্যে খাই মোটামুটি ভালোই লাগে। কিন্তু কখনো বোয়াল মাছ খাওয়া হয়নি। বোয়াল মাছটার ওজন ছিল প্রায় ৪ কেজি।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240707_212907.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

তৃতীয় ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পারছেন এটা হলো কলা পাতাবাহার গাছ। এ গাছটি আমি আগে কখনো দেখিনি। তবে আমার বাসার পাশে যে নার্সারিটি আছে সেখানে গিয়ে আমি এই প্রথম গাছটি দেখতে পেলাম।গাছটি অনেক সুন্দর এবং এই গাছের পাতাগুলো অনেক শক্ত। এ গাছটির সবুজ পাতার উপর সাদা সাদা বর্ণ বেশ চমৎকার লাগছে দেখতে। গাছটির পাতা অনেক লম্বা লম্বা হয়। কথায় বলতে গেলে গাছটি দেখতে খুবই সুন্দর।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240707_213903.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

চতুর্থ ফটোতে আপনারা যে ফুলটি দেখতে পারছেন আমি ঠিক এই ফুলটির নাম মাথায় আনতে পারছি না। তবে এ ফুল গাছটি আমার বাসার ব্যালকনিতেও আছে।এই ফুলে অনেক সুবাস সন্ধ্যাবেলা ব্যালকনিতে গেলে মনটা যেন ভরে যায় ফুলের গন্ধে। ফুলের পাপড়ি গুলো চিকন লম্বা লম্বা এবং ধবধবে সাদা। এ ফুলের পাপড়ি গুলো হালকা ছোঁয়া দিলে হাতের সাথে যেন মিশে যাই। তবে এই ফুল গাছের পাতা গুলো ছোট ছোট এবং খুবই শক্ত।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240707_213234.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

পঞ্চম ফটোগ্রাফিতে আপনারা যে গাছগুলি দেখতে পারছেন এখানে বিভিন্ন ধরনের ক্যাকটাস গাছ আছে।এক একটা গাছ গুলো দেখতে খুবই সুন্দর আমার কাছে তো অনেক ভালো লেগেছিল।এখানে অনেক রকমের ক্যাকটাস গাছ আছে যার নাম আমি সঠিক জানিনা। গাছগুলো খুবই শক্ত এবং বড় বড় কাটাযুক্ত। ক্যাকটাস গাছের কাঁটাগুলো দেখলেই কেন জানি ভয় লাগে আমার অনেক।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240707_213956.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

ষষ্ঠ ফটোগ্রাফিতে আপনারা যে ছবিটি দেখতে পারছেন এ গাছটির নাম আমি সঠিক বলতে পারছি না। তবে দেখে মনে হচ্ছে খেজুর গাছের মতো কোন একটা জাত হবে। এই গাছটি অনেকটা খেজুর গাছের মতো দেখতে এবং পাতাগুলো ঠিক খেজুর গাছের মতোই লম্বা লম্বা চিকন চিকন। এ গাছের মাঝে আবার ফুল ও করে। ফুলগুলো দেখতেও খুব সুন্দর।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240707_214028.jpg

ফটোগ্রাফার - তানহা

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

সপ্তম ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পারছেন এটা হল জলপাই গাছ। জলপাই গাছটি অনেক ছোট কিন্তু অনেক ফুল এসেছে গাছটিতে। জলপাই গাছের পাতাগুলো সবুজ কিন্তু যখন লাল হলে যায় একটু বয়স হলে তখন দেখতে খুবই চমৎকার লাগে। জলপাই গাছের পাতাগুলো সাইজে বড় বড় হয় এবং মোটা হয়। জলপাই গাছের ফুলের কলি গুলো অনেক লম্বা লম্বা হয়।

পোস্টের ধরনরেনডম ফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Sort:  
 last month 

সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লাগছে আপু বিশেষ করে তৃতীয় ফটোগ্রাফি তে থাকা পাতাবাহার গাছের সৌন্দর্যটা অনেক বেশি ভালো লেগেছে যাইহোক স্বচ্ছ ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

 last month 

জাস্ট ওয়াও আপু আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে এত ছোট জলপাই গাছের ফুল দেখে আমার অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আমার ধারন করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last month 

ভাবি আপনার এলোমেলো ফটোগ্রাফি এগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ক্যামেরা বন্দী করে। কিন্তু বোয়াল মাছ কবে খাওয়াচ্ছেন সেটা শুনি আগে আপনার কাছ থেকে। অনেক মাছ খেয়েছি কিন্তু আজ পর্যন্ত বোয়াল মাছ খাইনি ভাবি। আশা করি আপনার ছোট ভাইয়ের জন্য একটি নিয়ে আসবেন।

 last month 

তোমাকে অসংখ্য ধন্যবাদ।তোমার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। বোয়াল মাছ খেতে হলে বাসায় চলে আসো। অপেক্ষায় রইলাম।

 last month 

আজকে আপনি খুব সুন্দর সুন্দর এলোমেলো ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখতে পেলাম। তবে আপনার পাতাবাহার গাছের ফটোগ্রাফি ও জলপাই ফুল গাছের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো এবং খেজুর গাছের মতো দেখতে ওই গাছের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। খুব সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার কাছে আমার ধারণ করা ফটোগ্রাফি গুলা দেখতে অনেক জেনে খুশি হলাম।

 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি তো অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন তা আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দেখে বুঝতে পারলাম। ধন্যবাদ অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64256.72
ETH 2794.77
USDT 1.00
SBD 2.65