স্বরচিত কবিতাঃ পানি লাগবে পানি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🥰👰🥀আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৩ আগস্ট ২০২৪ ইং: রোজ শুক্রবার।
বাংলায় ০৮ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ।


হ্যালো বন্ধুরা

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা পোস্ট করবো।আমি প্রতি সপ্তাহে সাতটি ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। তার মধ্যে একটি করে স্বরচিত কবিতা ও পোস্ট করে থাকি।কবিতা লিখতে এবং পড়তে আমার অনেক ভালো লাগে। আর বাংলা কমিউনিটিতে অনেক সদস্যরাই কবিতা পোস্ট করে থাকেন তাদের পোস্টগুলো দেখলে আমি নিজে অনেক উৎসাহিত পাই। তাদের লেখা কবিতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন আর কথা না বাড়াই।

bottle-2032980_1280.jpg
Source

পানি লাগবে পানি
লেখাঃ তানহা তানজিল তরসা

পানি লাগবে পানি, এ কেমন তৃষ্ণা,
ধরার বুকে শুকিয়ে যায় ধারা
মেঘের আড়ালে অপেক্ষা করে,
পানির ছোঁয়ায় নতুন প্রাণের ডালা।

পানি লাগবে পানি, গাছের পাতায়
শিশির বিন্দু হয়ে ঝরে,
কৃষকের মন চেয়ে থাকে আকাশের পানে
এক ফোঁটা পানির আশায়, হৃদয়ে জমে ব্যথা।

পানি লাগবে পানি, নদীর বুকেও
স্রোতহীন দুঃখের করুণ কাহিনী,
ভাঙা হাল, শুকনো পলি
পানি ছাড়া নেই কোনো কল্পনাও।

পানি লাগবে পানি, প্রাণের তৃষ্ণায়
মাঠে ফসলের হাসি,
তুমি এলে মেঘের মতো
জীবন পেলো এক ফোঁটা সুখের বাণী।

পানি লাগবে পানি, এ পৃথিবীর প্রাণ,
প্রকৃতির বুকে বয়ে যাবে
যেখানে ঝরবে পানি,
সেখানেই ফুটবে নতুন জীবনের গান।

মূলভাবঃ

পানির অপরিহার্যতা ও তৃষ্ণা। পানি ছাড়া জীবনের সবকিছু মলিন ও ব্যথিত হয়ে পড়ে। পানি যেন প্রকৃতি, কৃষি, নদী, এবং মানুষের প্রাণের এক অপরিহার্য অংশ। কবিতার মাধ্যমে বোঝানো হয়েছে যে পানি পাওয়ার আকাঙ্ক্ষা কেবল একটি প্রয়োজন নয়, বরং এটি জীবন ও সুখের মূল ভিত্তি।


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখাতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61434.10
ETH 2474.37
USDT 1.00
SBD 2.64