স্বরচিত কবিতাঃ বৃষ্টির ছোঁয়া 🌧️🌧️

in আমার বাংলা ব্লগyesterday
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৮ সেপ্টেম্বর ২০২৪ ইং: রোজ শনিবার ।


বাংলায় ১৩ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ।


হ্যালো বন্ধুরা..........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি স্বরচিত কবিতা পোস্ট শেয়ার করবো। কবিতা লিখতে কম-বেশি সবাই অনেক পছন্দ করেন। আমি নিজেও পছন্দ করি কবিতা লিখতে। আর এই পাঁচ ছয় দিন ধরে আমাদের এখানে অনেক বৃষ্টি হচ্ছে আর এই বৃষ্টির মধ্যে বৃষ্টির কবিতা না লিখলে কি জমে। তাই ভাবলাম সকাল সকাল বৃষ্টির কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করি।আশাকরি আমার লেখা স্বরচিত কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন তাহলে শুরু করা যাক।


couple-4602505_1280.jpg
Source

বৃষ্টির ছোঁয়া
লেখাঃ তানহা তানজিল তরসা

ঝরঝরে বৃষ্টির সুরে,
নামল আকাশ মাটির ঘরে।
বিন্দু বিন্দু জলের হাসি,
মেঘের কোলে বৃষ্টি ভাসি।

প্রকৃতির বুকে পড়ছে টুপটাপ,
মাটির গন্ধে জাগে নতুন স্বপ্ন চাপ।
গাছের পাতা নাচে হাওয়ার সুরে,
বৃষ্টির ছোঁয়ায় প্রাণ ভরে।

চুপি চুপি বৃষ্টি আসে
হৃদয়ে ঢেউ তোলে অজানা ভালোবাসে।
স্মৃতির পাতায় খোঁজে ফেলে আসা গান,
বৃষ্টির ধারায় জমে মনের বকুলবান।

নদীর জলে নাচে ছোট্ট ঢেউ,
বৃষ্টির কলতানে হারিয়ে যায় কেবল তুমি আর আমি।
এমন দিনে, এমন বৃষ্টির ছোঁয়ায়
ভিজে যাক হৃদয়, মাখা থাক প্রিয় মায়ায়।

বৃষ্টির গল্প লিখে রেখে
আবার সে ফিরবে তোমার ডাকে।
আজকের এই বৃষ্টি তাই মনে করিয়ে দেয়,
কতটা কাছে তুমি, কতটা গভীরে স্রোতে বয়ে যায়।

বৃষ্টির মাঝে প্রেম খুঁজে ফিরি,
তোমার ছোঁয়ায় ভিজে যেতে চাই আবার আমি।


কবিতার মূলভাব:

বৃষ্টি প্রকৃতির একটি অপরূপ সৌন্দর্য, যা মনের ভেতর গভীর ভালোবাসা ও স্মৃতির আবেগ জাগিয়ে তোলে। বৃষ্টির ফোঁটায় প্রকৃতি যেমন সজীব হয়ে ওঠে, তেমনই মানুষের হৃদয়েও অনুভূতির স্রোত বয়ে যায়। বৃষ্টির ছোঁয়ায় ভালোবাসার অনুভূতি গভীর হয়, আর স্মৃতির পাতায় প্রিয় মুহূর্তগুলো উজ্জ্বল হয়ে ওঠে। বৃষ্টির মাধ্যমে কবি তার মনের ভেতর লুকিয়ে থাকা প্রেম ও আবেগের প্রকাশ ঘটিয়েছেন, যেখানে বৃষ্টি প্রিয়জনের সান্নিধ্যের প্রতীক হয়ে দাঁড়িয়েছে।

পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখাতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

New_Benner_ABB.png

Messenger_creation_99949833-48F6-4473-AD5F-2E12865BE62D.png

Sort:  
 yesterday 

আমাদের এলাকাতেও ৫-৬ দিন ধরে বৃষ্টি হচ্ছে আপু। বৃষ্টি ময় মুহূর্তে আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। বৃষ্টি তো আমার ভীষণ ভালো লাগে। কিন্তু একটানা এভাবে বৃষ্টি হলে তেমন একটা ভালো লাগে না। প্রিয় মানুষটাকে কেন্দ্র করে দারুন করতে লিখেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 yesterday 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু। তবে আপনার মাঝে মাঝে টাইপিং এর মধ্যে বানান ভুল আছে আশা করি ঠিক করে নিবেন।

 yesterday 

বাহ দারুন কবিতা লিখেছেন। আপনি দেখছি বৃষ্টির ছোঁয়া থেকে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতা পড়তে খুব ভালো লাগে আমার। আপনার শেয়ার করা আজকে কবিতাটি পড়ে ভালো লাগলো। দারুন লিখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 yesterday 

আমার লেখা কবিতাটি ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 yesterday 

এরকম বৃষ্টিমুখর দিনে বৃষ্টি নিয়ে কবিতা না লিখলে একেবারে ভালোই লাগে না। আমাদের এইদিকে তো মাঝেমধ্যে বৃষ্টি হয়, আবার মাঝে মধ্যে অনেক বেশি রোদ হয়। অনেক সময় তো রোদের মধ্যেও অনেক বেশি বৃষ্টি। আজকে সকালেও অনেক রোদের মধ্যে অনেক বৃষ্টি হয়েছে। যাইহোক আপনার লেখা এই কবিতাটা পড়ে আমার অনেক ভালো লেগেছে। আপনার কবিতার সবগুলো লাইন ছিল অনেক বেশি সুন্দর। ছন্দ মিলিয়ে অনেক সুন্দর করে লিখেছেন কবিতাটি।

 yesterday 

আমার লেখা কবিতার প্রতিটি লাইন আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম। আমাদের এখানে একটানা ছয় দিন ধরে বৃষ্টি হচ্ছে তবে আজ একটু রোদের মুখ চোখে দেখেছি,তাও মাঝে মাঝে আবার বৃষ্টি আসছে।

 yesterday 

বৃষ্টিকে কেন্দ্র করে দারুন কবিতা লিখেছেন। আপনারা লেখা কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে। অসাধারণ ভাবে আপনি আপনার কবিতা প্রত্যেকটা লাইন তুলে ধরে। আসলে এই জাতীয় কবিতাগুলো আমার কাছে বেশ ভালো লাগে।

 yesterday 

আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 yesterday 

বৃষ্টি নিয়ে কিন্তু আপনি দারুন একটি কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার কবিতা পড়ে কিছু বেশ মুগ্ধ হলাম। কবিতার প্রতিটি লাইন যেন মধুর ছন্দে লেখা। তবে কবিতার নিচের লাইন গুলো বেশ দারুন ছিল।

নদীর জলে নাচে ছোট্ট ঢেউ,
বৃষ্টির কলতানে হারিয়ে যায় কেবল তুমি আর আমি।
এমন দিনে, এমন বৃষ্টির ছোঁয়ায়
ভিজে যাক হৃদয়, মাখা থাক প্রিয় মায়ায়।

 yesterday 

কবিতার এই লাইনগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 yesterday 

বৃষ্টির দিনে বৃষ্টি যখন মাটিতে পড়ে তখন খুবই ভালো লাগে। আর বৃষ্টি দেখতে দারুন লাগে। বৃষ্টিকে ঘিরে দারুন একটি কবিতা লিখেছেন আপু। আপনার লেখা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতার লাইন গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 15 hours ago 

বৃষ্টির সময় মানুষের আবেগ এবং ভালোবাসা অনেক দেখা যায়। আর বৃষ্টির সময় মানুষের মধ্যে অন্যরকম ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে বৃষ্টির ছোঁয়া কবিতাটি লিখেছেন। তবে বৃষ্টির সময় আমার কাছে অনেক ভালো লাগে ওই সময় অনেক মনের আবেগ এবং অনুভূতি আসে। আপনার কবিতার ভাষা সত্যিই চমৎকার। মনের অনুভূতি দিয়ে কবিতাটি লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 14 hours ago 

কবিতাটি ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 14 hours ago 

আসলেই বৃষ্টির দিনে বৃষ্টির কবিতা গুলো পড়তেই ভীষণ ভালো লাগে। আপনার লেখা কবিতা টি অসাধারণ হয়েছে আপু। প্রতিটি লাইন সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 13 hours ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 12 hours ago 

বৃষ্টি ছোঁয়ায় বৃষ্টি মায়ায়
সজীব হলো মন,
বৃষ্টি ভেজা অনুভূতিতে
থাকি সারাক্ষণ।

 1 hour ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65754.91
ETH 2670.18
USDT 1.00
SBD 2.88