রেনডম ফটোগ্রাফিঃ আমার ধারণ করা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 days ago
আসসালামু আলাইকুম/আদাব

🌿আমি তানহা তানজিল তরসা। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @tanha001

আজ ২৬ জুন রোজ বুধবার ২০২৪ ইং:।

বাংলায় ১২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ।

IMG_20240626_150538.jpg


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কিছু ফুল গাছের ফটোগ্রাফি আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো। আমার বাংলা ব্লগে কম বেশি সবাই ফটোগ্রাফি পোস্ট করে থাকেন তাদের ফটোগ্রাফি পোস্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আমি তো এমন একটা ফটোগ্রাফি করতে পারিনা। তারপরেও আমি চেষ্টা করি একটু ভালো করে ফটোগুলো ধারণ করার। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে আমার ধারণা করা কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240626_144652.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

আপনারা প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফটোটি দেখতে পারছেন এটা হলো রঙ্গন ফুল। এ ফুলটি দেখতে বেশ চমৎকার। এ ফুলটি কমবেশি সব জায়গায় দেখা যায়। ছোট থেকে বড় কমবেশি সবাই চেনেন এই রঙ্গন ফুল।সবুজ পাতার ফাঁকে ছোট্ট ছোট্ট লাল ফুল ফুটে থাকে দেখতে অনেক সুন্দর লাগে।আমি যে নার্সারিতে গাছ কিনতে গিয়েছিলাম সেখান থেকেই এই রঙ্গন ফুলের ফটোগ্রাফি করেছি।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240529_180635.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

দ্বিতীয় ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পারছেন এ ফুলটির নাম নয়ন তারা। নয়ন তারা এ ফুলটি কমবেশি সবাই চিনে থাকবেন। ফুলটি দেখলে মনে হয় সবুজ পাতার ফাঁকে এক টুকরো বেগুনি রংয়ের হাসি। এই ফুল গাছের পাতাগুলে অনেক শক্ত এবং ফুলের পাপড়ি গুলো অনেক নরম। ফুলের কালারটাও বেশ চমৎকার। এ ফুলটি আমি
আমার ছাদ বাগান থেকে ফটোগ্রাফি করেছি।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240529_175815.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

তৃতীয় নম্বর ফটোগ্রাফিতে আমি যে ফুলটি শেয়ার করেছি এই ফুলের নাম আমি ঠিক বলতে পারবো না কারণ এ ফুলটি আমি আগে কখনো দেখিনি। ফুলটি দেখতে অনেক চমৎকার। এ ফুলটি আমার কাছে অনেক ভালো লেগেছে।বড় বড় সবুজ পাতার থাকে লম্বা লম্বা লাল রঙের ফুল দেখতে অসাধারণ লাগছে। এই ফুল গাছের পাতা গুলো অনেক নরম ।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240529_180111.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

চতুর্থ নম্বর ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পারছেন এটা কলাফুল। এই ফুল গাছটির পাতা অনেক বড় বড় এবং শক্ত। সবুজ বড় বড় পাতার ফাঁকে এক টুকরো লাল রঙের ফুল ফুটে আছে দেখতে খুবই চমৎকার লাগছে।আগে সাধারণত এই ফুল গাছগুলো গ্রামের বাগান গুলোতে দেখা যেত কিন্তু এখন আর তেমন দেখা যায় না এই কলা ফুল গাছ ।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240529_180018.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

পঞ্চম ফটোগ্রাফি তে আপনারা যে গাছটি দেখতে পারছেন এটা কচু পাতা বাহার গাছ। এ গাছটি যেখানে সেখানে দেখা যায় রাস্তার ধারে বনে জঙ্গলে এ গাছটির সচরাচর দেখা যায়। আমি এ ফটোগ্রাফিটি করেছি আমার বাসার পাশে একটি আম গাছে এই কচু পাতাবাহার গাছটি লতিয়ে বেড়াচ্ছে। গাছটি দেখতে অনেক চমৎকার লাগে। এই গাছটির পাতা অনেক বড় বড়।একটি পাতার ভিতরে কয় এক রকমের রং মিশে আছে যার কারনে পাতাগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240529_175619.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

ষষ্ঠ ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গাছটি দেখতে পারছেন এ ফুলটিকে আমরা গেট ফুল বলি। একাক অঞ্চলের মানুষ হয়তো একাক নামে পরিচিত। এই ফুল গাছটি বাসার গেটের সামনে লাগিয়ে দিলে গাছটিতে ফুল ফুটলে দেখতে অনেক চমৎকার লাগে। এই ফুল গাছের ভিতরে দুই রকম জাত আছে গোলাপি ও সাদা। আজ আমি আপনাদের মাঝে সাদা রংয়ের গেট ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি।এর আগে হয়তো আপনারা দেখেছেন যে আমি গোলাপি রঙের গেট ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। এ ফুলের পাপড়ি গুলো অনেক হালকা ও নরম আবার এ ফুলের মাঝে সবুজ রঙের কলি আছে।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240626_145454.jpg

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/relayed.generous.rewards

আপনারা সপ্তম ফটোগ্রাফিতে যে ছবিটি দেখতে পারছেন এটা হলো পাতা বাহার ফুল। এ ফুল গাছটির সচরাচর সব জায়গায় কম বেশি দেখা যায়। এই গাছের পাতাগুলো দেখতে খুবই চমৎকার ও অনেক বড় বড় পাতা। এই গাছের পাতা গুলো দেখতে মিষ্টি রংয়ের হয়। এই গাছের মূল সৌন্দর্য হলো পাতা।এই পাতাবাহার ফুলের মাঝে ছোট্ট ছোট্ট হলুদ রঙের ফুল আছে সেজন্য আরও অনেক বেশি চমৎকার লাগছে গাছটি দেখতে।এ ফুল গাছটি আমি যে নার্সারিতে গিয়েছিলাম সেখান থেকে ফটোগ্রাফি করেছি।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারতানহা তানজিল তরসা
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি তানহা তানজিল তরসা। আমার স্টিম আইডির নাম @tanha001। আমি বাংলাদেশের একজন নাগরিক। আমি বিবাহিতা। আমার একটা ছেলে সন্তান আছে। আমি ফটোগ্রাফি, গান গাইতে,রান্না করতে ও বাইকে ঘুরতে অনেক পছন্দ করি। আমার জন্ম স্থান কালিগঞ্জ থানা ঝিনাইদহ জেলায়। আমি পেশায় এক গৃহিনী। পাশাপাশি আমি আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমি অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আমি আমার হাসবেন্ড এর চাকরির সূত্রে পাবনা চাটমোহর এ বসবাস করছি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য ও সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। স্পেশালি ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটরদের যারা আমাকে এত সুন্দর একটা কমিউনিটিতে কাজ করার সুযোগ করে দিয়েছে এবং আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করছেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Sort:  
 5 days ago 

আপনি তো দেখছি বেশ ভালো ফটোগ্রাফার । আপনার হাতের ছোঁয়াতে প্রতিটি ফটোগ্রাফি মনে হচ্ছে জীবন্ত হয়ে উঠেছে। বেশ সুন্দর লাগছে প্রতিটি ফটোগ্রাফ। সত্যি বলতে ফটোগ্রাফি যদি ফটোগ্রাফির মতো না হয় তাহলে দেখতেও তেমন ভালো লাগে না। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 days ago 

আপনি প্রশংসা মুখরিত মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 days ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফি করার পাশাপাশি খুবই চমৎকার বর্ণনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 days ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 5 days ago 

আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল বেশ সুন্দর। ফুল প্রতিটি মানুষই ভালোবাসে। ফুল সৌন্দর্যের প্রতীক। আপনার ফটোগ্রাফির মধ্যে রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 5 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 5 days ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু আপনি। ফটোগ্রাফি দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি প্রশংসনীয় আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

আমার করা ফটোগ্রাফি আপনার কাছে অনেক ভালো লেগেছে এবং প্রতিটি ফটোগ্রাফি প্রশংসনীয় শুনে খুবই ভালো লাগছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 4 days ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে নয়ন তারা ফুলের ফটোগ্রাফি এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 4 days ago 

বাহ আজকে আপনি অসাধারণ কিছু ফুলের রেনডম ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখলে অন্যরকম ভালো লাগে। তবে আমি নিজেও ফটোগ্রাফি করতে খুব পছন্দ করি। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে রঙ্গন ফুলের ফটোগ্রাফি এবং নয়ন তারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। আর পাতাবাহার ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। তবে পাতাবাহার ফুলকে আমরা অন্য একটি ফুল নামে চিনি। যাই হোক সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62532.98
ETH 3451.88
USDT 1.00
SBD 2.53