মানি ব্যাগ (Wallet ) 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা, সবাই কেমন আছেন ? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি কিছুদিন আগে মানিব্যাগ কে কেন্দ্র করে আমাদের জীবনে ঘটে যাওয়া একটি ঘটনাকে কেন্দ্র করে। এই ঘটনার মাঝে কিছু শিক্ষণীয় বিষয় রয়েছে তাই আপনাদের সাথে আমি এটি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

ঘটনাটি শুরু করতে যাচ্ছি। প্রায় এক মাস আগে আমার হাজব্যান্ড যখন বাংলাদেশে যায় তার দুদিন আগে ঘটনাটি ঘটেছিল। বাংলাদেশে যাওয়ার আগে কোভিদ টেস্টের সার্টিফিকেট নিতে হয় তাই সে একটি সেন্টারে গিয়েছিল টেস্টের জন্য। একটি খারাপ অভ্যাস আছে তার পকেট থেকে মোবাইল, মানিব্যাগ যেকোনো কিছু পড়ে গেলে সে খেয়াল করেনা। তখনই ঘটে গেল সেই অঘটন টি, তার পকেটে থেকে মানিব্যাগ টি পড়ে যায় , কিন্তু সে টেরও পায়নি। পরে একটি শপে গিয়ে কেনাকাটা করার পর যখন পকেটে হাত দেয় তখন দেখে মানিব্যাগ নেই। সেই মুহূর্তে তার অবস্থা মাথার উপর পাহাড় ভেঙ্গে পড়ার মতো। কারন তার পকেটে ছিল নানা ধরনের দরকারী কাগজ পত্র বিভিন্ন ধরনের ক্রেডিট ও ডেবিট কার্ড এবং কিছু টাকা পয়সা, মূলত মানিব্যাগে যেসকল দরকারি জিনিসপত্র সবাই রাখে। সমস্যা হচ্ছে বাংলাদেশে যাওয়ার মাত্র দুদিন বাকি আছে এই মুহূর্তে সবকিছু ঠিকঠাক করতে অনেক সময় লেগে যাবে। কারণ কার্ড কোম্পানিগুলোকে জানাতে হবে তার কার্ডটি হারিয়ে গিয়েছে তা না হলে তার ব্যাংকের সকল পয়সা চুরি হয়ে যাবে।তাছাড়া আরো যে সকল দরকারি কাগজপত্র রয়েছে তা সংগ্রহ করতে অনেক সময় লেগে যাবে। মোটকথা বাংলাদেশের যাওয়ার প্রোগ্রামটি তার প্রায় ক্যান্সেল হয়ে যাবে।

6BAF35CE-3C89-4DC3-B350-EB15EE1C82CA.jpeg

মানি ব্যাগটি হারিয়ে আমার হাজব্যান্ড একেবারে পেরেশান হয়ে গিয়েছিল। তারপর তখন আমাকে ফোন করে বললো, “আমার সর্বনাশ হয়ে গিয়েছে মানিব্যাগ হারিয়ে ফেলেছি, আমার আর বাংলাদেশে যাওয়া হচ্ছেনা” ।সেই মুহূর্তে খুবই আপসেট ছিল।এই কথাটি শুনে আমার অবস্থাও খুব খারাপ হয়েছিল, আর মনে মনে খুব আল্লাহকে ডেকেছিলাম যেন মানি ব্যাগটি পেয়ে যায়। এদিকে আমার হাজব্যান্ড যেখানে যেখানে গিয়েছিল সেসব জায়গায় খুঁজছিল যে মানিব্যাগটি পাওয়া যায় কিনা। আশপাশের লোকজনের কাছে জিজ্ঞাসা করছিলো এখানে কোন মানিব্যাগ পেয়েছেন কিনা, কিন্তু কোনো জবাব মেলেনি। দিনটি ছিল জুম্মাবার, এরপর নামাজের জন্য মসজিদে চলে যায়। তার মোবাইল ফোনটি আমাদের রেস্টুরেন্টে রেখে নামাজ পড়তে চলে যায়, এরপর নামাজ যখন শেষ হয় আমি মোবাইলে ফোন দিতে থাকি কোন রেসপন্স পাচ্ছিলাম না। তখন আমার চিন্তা আরো দ্বিগুন বেড়ে যায়, ভাবলাম আবার মোবাইল টি হারিয়ে ফেলল নাকি? কারণ তার ওই মুহূর্তে অবস্থা খুবই খারাপ ছিল। আর ওই মুহূর্তে আমি খুবই আল্লাহকে ডাকেছিলাম যেন সবকিছু ঠিকঠাক হয়ে যায়, আর মনে মনে ভাবছিলাম কেউ যদি মানিব্যাগটি পেয়ে আমাদের বাসায় দিয়ে যেত, কারন মানিব্যাগে আমাদের বাসার এড্রেস ছিল।

এদিকে আমার হাজব্যান্ড এখনো বাসায় ফিরেনি, এমন সময় একটি কলিংবেল বেজে ওঠে ।যখন কলিংবেলটা বেজে ওঠে তখন আমার মনের মধ্যে কেমন যেন করে ওঠে, কারণ আমার হাজবেন্ড যখন বাসায় আসে তখন কলিং বেল বাজায় না, লক খুলে চলে আসে। তখন আমি দ্রুত নিচে নেমে যাই দরজা খোলার জন্য, যেয়ে দেখি হাফপ্যান্ট পরা একটি অচেনা একটি লোক দাঁড়িয়ে আছে, পকেট থেকে কি যেন বের করছে। তার পকেটে হাত দেয়া দেখেই আমি বুঝে গিয়েছি মানিব্যাগটি এসে গিয়েছে।তখন লোকটি আমার হাজব্যান্ডের নাম ধরে বলছেন এটি কি তার বাসা? তখন আমি খুবই এক্সাইটেড ছিলাম লোকটি তখন আমার মুখের দিকে তাকিয়ে হাসছিলেন ।আমি কিভাবে তাকে ধন্যবাদ দিব তা খুঁজে পাচ্ছিলাম না তারপর লোকটির কাছ থেকে তার টেলিফোন নাম্বারটা নিয়েছিলাম ।আমি জিজ্ঞেস করলাম কোথায় পেয়েছেন মানিব্যাগটি? তখন তিনি বললেন আমার ছেলে পেয়েছে, পেয়ে আমাকে দিয়েছে, তোমাদের কোন কিছুই আমি দেখিনি, শুধু এড্রেসটা আমি বের করেছি।

চিন্তা করে দেখুন কত উদার মনের মানুষ! তিনি মানি ব্যাগটি পেয়ে আমার বাসার এড্রেস খুঁজে, নিজেই চলে এসেছেন। ভাগ্য ভালো কোনো দুষ্ট লোকের হাতে পড়েনি তাহলে কার্ডগুলো নিয়ে হয়তবা মানিব্যাগটি ফেলে দিত। যাইহোক ওই মুহূর্তে আমি আমার হাসবেন্ড কে ফোন করে জানিয়ে দেই তার মানি ব্যাগটি পাওয়া গিয়েছে ।এই কথাটি শুনে তার খুশির আর অন্ত ছিল না।

বন্ধুরা এটি ছিল আমার আজকের আয়োজন, আশা করি আমার এই গল্পটি পড়ে আপনাদের ভাল লেগেছে ।

ধন্যবাদ,
@tangera

Sort:  
 3 years ago 

আপু অনেক ভালো লাগলো আপনার পোস্টটি ভাল মানুষের গল্প শুনে। আপু এখনো পৃথিবীতে অনেক ভালো মানুষ আছে আর ভালো মানুষ আছে বলেই এখনো পৃথিবীটা অনেক সুন্দর লাগে দেখতে। আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রথমেই বলতে হয় লোকটির কথা। সত্যি দারুন।বিদেশের কথা বলতে পারব না তবে বাংলাদেশে এরকমটা হতে দেখা যায় কিন্তু কম।লোকটি সত্যি প্রশংসাযোগ্য। হয়তো তার বিবেক থেকেই সে ম‍্যানি ব্যাগটি ফেরত দিয়েছে।এবং মানিব্যাগ ফেলে আসা বা পড়ে গেলে না খেয়াল করার স্বভাবটা প্রায়ই অনেকেরই থেকে থাকে। এটা মূলত একটু অসাবধানতার জন্য হয়ে থাকে। শেষ পর্যন্ত মানিব্যাগটা পেয়েছেন এটাই অনেক ভালো। অনেক খারাপ কিছু হতে পারত।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জি আপু সত্যি এরকম মানুষ আজকাল পাওয়াই যায়না। আমিতো বাংলাদেশের বিকাশের ব্যবসা করি সামান্য 500 টাকা কারো নাম্বারে যদি ভুলে চলে যায় সাথে সাথে মোবাইলটা বন্ধ করে দিয়ে বসে থাকে। টাকার কি যে লোভ মানুষ সামান্য 500 টাকার লোভ ও সামলাতে পারেনা। আপনার বাস্তব গল্পটি পড়ে প্রথম থেকেই মনে হচ্ছিল আপনি মানিব্যাগটি পেয়েছেন এরকম একটা আভাস প্রথম থেকে আমি বুঝতে পারছিলাম। তারপর পুরো অংশটি পড়ার পরে আরো ক্লিয়ার হলাম। যাইহোক যে লোকটি মানি ব্যাগটি ফেরত দিয়ে গেছে আমার পক্ষ থেকে তার জন্য দোয়া ও ভালোবাসা রইলো। আপনি এবং আপনার হাজবেন্ড অনেক বড় পেরেশানির হাত থেকে বেঁচে গেলেন সবই আল্লাহতা'লার মহিমা।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া কষ্ট করে আমার পোস্টটি পড়ার জন্য।

 3 years ago 

আপু আপনার গল্পটি পড়ে আসলেই অনেক ভালো লাগলো। পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে এটি তারইএকটি উদাহরণ। আমাদের দেশেও এ ধরনের ঘটনা মাঝে মাঝে পত্রিকা, টিভিতে দেখতে পাওয়া যায় কিন্তু ভালো মানুষের তুলনায় খারাপ মানুষের সংখ্যাই বেশি। কপাল খুব বেশি ভালো না হলে আমাদের দেশে টাকাভর্তি মানিব্যাগ কখনোই ফেরত পাওয়া যায় না।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আপু প্রথমেই আপনাকে ধন্যবাদ এতো সুন্দর একটা গল্প আমাদের সাথে শেয়ার করার জন্যে , সত্যি বলতে আমরা যদি বলি ভালো মানুষ নেই পৃথিবীতে , তাহলে কথা টা ভুল , ভালো মানুষ পৃথিবীতে আচে বলেই আজ আমরা ভালো ভাবে বেঁচে আছি আর শান্তিতে বসবাস করতে পারছি , তবু ও আপু আমি বলবো আপনার ভাগ্য ভালো ছিল , না হয় এমন টা খুব কম এ হয়।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য আসলে এদেশের বেশিরভাগ মানুষের নীতি খুবই ভালো, তাইতো এদেশে ভালো মানুষের সংখ্যাই বেশি।

 3 years ago 

ম্যানিব্যাগ হেডলাইনটা দেখেই চিন্তা করলাম ভেতরে নিশ্চিত অন্য রকম কিছু পাবো, তাই দেরী না করেই প্রবেশ করে ফেললাম, তবে আমি কিন্তু কলিং বেল চাপি নাই, হি হি হি হি।

যতগুলো ইউজারের পোষ্ট আমি চেক করার চেষ্টা করে তাদের মাঝে আপনি অন্যতম, হয়তো সব সময় মন্তব্য করতে পারি না কিন্তু পোষ্টগুলো চেক করার চেষ্টা করি।

সত্যি বলতে আপু এই রকম ঘটনা আমাদের দেশে শুধুই কল্পনা, আবার দেখুন বিদেশের মাটিতে কিন্তু বাংলাদেশীরা ঠিকই নিজের সততার পরিচয় দিয়ে থাকে কিন্তু কেন জানি আমাদের দেশের মাটিতে এটা সম্ভব হয় না। তবে এটা সত্য যে দুই একজন ভালো মানুষ এখনো আছে যারা হাজার টাকা পেলেও ঠিক ফেরত দেয়ার চেষ্টা করেন। গল্পটি শুনে খুব ভালো লাগলো, কারন বোন খুশি তো ভাইও খুশি। ভালো থাকবেন সব সময়।

 3 years ago 

দুঃখের কথা আর কি বলব ভাইয়া যিনি মানি ব্যাগটি ফেরত দিয়েছেন তিনি বাংলাদেশি নন, তিনি এদেশের ইংলিশ পিপুল। বোনটির পোস্ট পড়ে ভাইটি যে খুশি হয়েছে জেনে খুব ধন্য হলাম ।অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য, আপনার মন্তব্য সবসময় আমাকে অনুপ্রেরণা দেয়।

 3 years ago 

পৃথিবীতে ভালো মানুষ আছে বলেই হয়তো আমরা এখনো বিপদের হাত থেকে বেঁচে উঠতে পারি। কোনো বিপদে পরার পর যাদের আমার সবচেয়ে বেশি দরকার হয় তারা হলো ভালো মানুষ। এইযে দেখুন মানুষটা না থাকলে হয়তো আপনার হাজবেন্ডের বাংলাদেশ যাত্রাই হতে পারতোনা।খুব ভালো লাগে এমন ভালো মানুষগুলোর গল্প শুনতে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য, আপনি ঠিকই বলেছেন এই সুন্দর মানুষগুলো আছে দেখেই আমরা বিপদ থেকে বেঁচে উঠতে পারি।

 3 years ago 

আসলেই দুনিয়াতে এমন উদার মনের মানুষ পাওয়া খুবই কষ্ট সাধ্য।কারন আমারও একবার এমন হয়েছিলো খুব দরকারি কাগজ ছিলো অফিসের আপনার মতোই একজন মুরব্বী লোক পেয়ে ফেরত দিছেন আমি তার কাছে খুব কৃতজ্ঞ আছি থাকবো এখন ও মাঝে মাঝে কথা বলি কেমন আছেন জিজ্ঞাসা করি।আপনার জীবনে ঘটে যাওয়া ঘটনা শুনে প্রথমে আপসেট হয়েছিলাম পরে ম্যানি ব্যাগ ফেরত পেয়েছেন শুনে ভালো লাগলো ধন্যবাদ ভাই ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনার গল্পটি পড়ে খুবই ভালো লাগলো।শেষ পর্যন্ত যে আপনি মানিব্যাগটা পেয়েছেন জেনে খুবই ভালো লাগলো।প্রথম থেকে পড়ছিলাম আর ভাবছিলাম যেন মানিব্যাগটা আপনারা ফিরে পান।দরকারি জিনিষ হারিয়ে গেলে সেটা খুবই কষ্টের হয়।ওই লোকটা আসলেই অনেক ভালো মনের একজন মানুষ তাই সে মানি ব্যাগটা নিজে দিতে এসেছে।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি গল্প আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ঠিকই বলেছো আপু দরকারি জিনিসপত্র হারিয়ে গেলে যে কেমন লাগে, তারপর ফিরে পাওয়া আসলেই খুবই সৌভাগ্যের ব্যাপার।অনেক ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।

 3 years ago 

এরকম উদার মনের মানুষ বিদেশেতে পাওয়া যায়। আমাদের মত বাংলাদেশ কখনোই সম্ভব নয়। আপনার ভাগ্য ভাল যে আপনি বিদেশে থাকেন এবং মানি ব্যাগটি হারিয়ে আবার ফেরত পেয়েছেন। বাংলাদেশ মানি ব্যাক পাওয়ার চান্স জিরো পার্সেন্ট। তো যাই হোক সবশেষে আপনি মানি ব্যাগটি ফেরত পেয়েছেন সেটি জন্য আল্লাহর কাছে অনেক শুকরিয়া। শুভকামনা রইল আপনার এবং ভাইয়ার জন্য।

 3 years ago 

আপু উদার মনের মানুষ সব জায়গায় কম বেশি পাওয়া যায়, কিন্তু এদেশে মনে হয় একটু বেশি আছে, অনেক ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63560.19
ETH 3041.38
USDT 1.00
SBD 2.49