প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফি || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা||10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি “আমার বাংলা ব্লগ” এ প্রাকৃতিক সৌন্দর্য ফটোগ্রাফির কনটেস্ট এ অংশগ্রহণ করতে যাচ্ছি। আমার বাংলা ব্লগের সকল এডমিন এবং মডারেটর কে অনেক ধন্যবাদ সুন্দর এই প্রতিযোগিতাটি আয়োজন করার জন্য।

আমাদের এই পৃথিবীটা সত্যিই অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ।সৃষ্টিকর্তা অতি সুনিপুণভাবে প্রাকৃতিক সৌন্দর্য্যকে আমাদের উপভোগ্য করার জন্য সৃষ্টি করেছেন। সত্যিই পৃথিবীতে এমন কোনো মানুষ পাওয়া যাবে না যে প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করে না। পৃথিবীর প্রতিটি মানুষই প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করে থাকে। নদী-নালা,খাল-বিল, আকাশ -বাতাস, পাহাড়- পর্বৎ, গাছপালা, পশুপাখি ইত্যাদি সবকিছু প্রাকৃতিক সৌন্দর্যের অন্তর্গত যা আমাদের মনকে আনন্দে ভরিয়ে তোলে।

আপনারা অনেকেই হয়ত জানেন আমাদের ফ্যামিলির সকলে করণায় আক্রান্ত হয়ে ছিলাম, এ কারণে অনেকদিন ঘর থেকে বের হতে পারিনি। কিন্তু মন খুব চাচ্ছিল সুন্দর এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। তাই আজকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি কিছু তুষারপাতের ফটোগ্রাফি দিয়ে। ফটোগ্রাফি গুলো বিগত বছর থেকে এই বছর পর্যন্ত যতগুলো তুষারপাত আমরা উপভোগ করেছি তার সবগুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।এর মধ্যে কিছু কিছু ফটোগ্রাফি আমার ফেসবুক থেকে ডাউনলোড করে নিয়েছি যার সবগুলোই ছিল আমার হাতে তোলা ।আশা করি আপনাদের ভালো
লাগবে।

তুষারপাত কে এদেশের জনগণ দারুণভাবে উপভোগ করে। নভেম্বর থেকে জানুয়ারি এই তিন মাসের মধ্যে তুষারপাত হয়ে থাকে। যখন তুষারপাত হয় তখন ছোট-বড় সকলেই খুব উপভোগ করে, আর বাচ্চাদেরকে তখন আর ঘরে রাখা যায় না। তারা তুষার দিয়ে স্নোম্যান, স্নওবল বিভিন্ন ধরনের আইটেম বানিয়ে উপভোগ করে।যখন তুষার পড়ে তখন চারিদিক সাদা ধবধবে দেখতে খুব দারুণ লাগে। এটি প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য। চলুন চলে যাওয়া যাক তাহলে আমার ফটোগ্রাফি গুলো উপভোগ করতে।

আলোকচিত্র : ১

1A5CD855-6462-4721-B030-CEEC4A4208B0.jpeg

ফটোগ্রাফিটি তিন বছর আগে তুলেছি, আমার ফেসবুক আইডি থেকে আপলোড করেছি ।ডিভাইস - স্যামসাং ৮ প্লাস

আলোকচিত্র : ২

73F95FB6-2ECF-4660-AF3C-CDAA16C2438A.jpeg

ফটোগ্রাফিটি তিন বছর আগে তুলেছি, আমার ফেসবুক আইডি থেকে আপলোড করেছি, ডিভাইস - স্যামসাং ৮ প্লাস

আলোকচিত্র : ৩

59246E93-CDEC-4E06-A075-350A4925EF99.jpeg

আলোকচিত্র : ৪

FDEFDFC5-E84D-4D78-8CD2-20C7DFAE0576.jpeg

আলোকচিত্র : ৫

3821CAA4-08D1-42ED-87C6-645C12D2A9A7.jpeg

আলোকচিত্র : ৬

A854A923-9A56-4636-BA54-897290E0FDCD.jpeg

উপরের ৪ টি ফটোগ্রাফি এই বছর তুলেছি, ডিভাইস: আইফোন টেন এক্স ম্যাক্স

আলোকচিত্র : ৭

26B1CF1D-5B12-4845-9E31-2531B2AAA912.jpeg

আলোকচিত্র : ৮

9038E8DF-CE63-4A2D-909C-A8CA4AE7BA02.jpeg

আলোকচিত্র : ৯

494B104F-159C-4C75-A1BD-82B87641C1E6.jpeg

উপরের তিনটি ফটোগ্রাফি ৪ বছর আগে তুলেছি ডিভাইস : স্যামসাং ৮ প্লাস , ফেসবুক থেকে আপলোড করেছি।

আলোকচিত্র : ১০

01DA38FC-C29E-48C0-B6F6-480DFE11C887.png

উপরের ফটোগ্রাফিটি ৮ বছর আগে তুলা, ডিভাইস : স্যামসাং এস ৬ এডজ, ফেসবুক থেকে আপলোড করেছি। প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী আমার সেলফি দিয়েছি, ফটোগ্রাফিটি আমার হাজবেন্ডের তোলা।

উপরের সবগুলো ফটোগ্রাফির what3words address:
https://w3w.co/detail.notion.attend

341A4C03-0868-42B4-B7C4-3CDDD1619151.gif

আশা করি আমার এই আজকের আয়োজন আপনাদের ভাল লেগেছে। ধন্যবাদ,
@tangera

Sort:  

অসাধারণ ছিল আপু আপনার ফটোগ্রাফিগুলো।তুষারপাতের পরিবেশ আমার খুব ভালো লাগে এর জন্য আমার স্বপ্নের দেশ কানাডা।যানিনা স্বপ্ন পূরণ হবে কিনা।
যাইহোক আপনার তোলা পিকগুলো দেখে বরফের ভিতর হাটার একটি ফিল পেলাম।ওই দুধের স্বাদ ঘোলে মেটানো আরকি।শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য, দোয়া করি আপনার স্বপ্ন যেন পূর্ণ হয়।

 3 years ago 

তুষার আমার অনেক ভালো লাগে যদিও কখনো তুষার সম্বলিত পরিবেশে সময় কাটানোর অভিজ্ঞতা হয়নি তারপরও ছবিতে কিংবা টিভিতে দেখে খুব ভালো লাগে। অনেক চমৎকার হয়েছে আপনার ছবিগুলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রত্যেকটা ছবি খুব সুন্দর হয়েছে বাচ্চাদের ছোটবেলার ছবি গুলো দেখে খুব ভালো লাগলো চারিদিকে সাদা সাদা দেখে কি যে ভালো লাগছে বলে বোঝাতে পারবো না। তোমার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য ।

 3 years ago 

ওয়ালাইকুম আসসালাম।।।।
সমস্ত ফটোগ্রাফি গুলো খুব বিকল্প ধরনের ছিল। বিশেষ করে খুব সুন্দর এবং আনন্দঘন মুহূর্ত

 3 years ago 

ধন্যবাদ আপনার র মন্তব্যের জন্য।

 3 years ago 

শুভকামনা রইল

 3 years ago 

আপনার বাবুগুলো মাশাল্লাহ খুবই সুন্দর, খুবই কিউট।
সবাইকে দেখতে খুবই সুন্দর লাগছে। আর প্রকৃতিটার কথা তো জাস্ট বলার কিছুই নেই। এত বেশি ভালো লাগছে যে আমার আপনাদের ওইখানে চলে যেতে ইচ্ছে করছে এখন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50