আমার অতি পছন্দের কিউই (kiwi) ফল, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার একটি পছন্দের ফল নিয়ে। ফলটির নাম হচ্ছে কিউই(kiwi)।ফল খেতে কে না ভালবাসে? আমরা কমবেশি সকলেই ফল খেতে পছন্দ করি, কিন্তু বর্তমান যুগে ছেলেমেয়েরা মোটেও ফল খেতে চায় না, যেমন আমার দুটি মেয়ে তারা একদম ফল পছন্দ করেনা।কোন ফলই তারা খেতে চায়না। আমি আর আমার হাজব্যান্ড দুজনেই ফল খুব পছন্দ করি।একারনে সবসময় আমার ঘরে পাঁচ থেকে ছয় রকমের ফল থাকে। আমি রাতে কোন খাবার খাই না শুধুমাত্র ফল দিয়ে চালয়য়ে দেই। আমরা সকলেই জানি ফল আমাদের শরীরের জন্য খুবই দরকারি। তাই আমাদের সকলেরই উচিত কমবেশি ফল খাওয়ার অভ‍্যাস করা।চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

49177795-9DFB-4029-B07B-3BCC05315679.jpeg

kiwi fruits.

কিউই ফলের আদি নিবাস চীন। পরে এই ফলের চাষ চীন থেকে নিউজিল্যান্ডে ছড়িয়ে পড়ে। এই ফলটি প্রথমে বন্য হিসেবে পরিচিত ছিল, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নিউজিল্যান্ডে অবস্থানরত ব্রিটিশ এবং আমেরিকান সেনাদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছিল।পরে সেখান থেকে প্রথমে গ্রেট ব্রিটেন এবং তারপর ক্যালিফোর্নিয়ায় রপ্তানি করা হয়।এই ফলের ব্যাপক চাহিদা রয়েছে ইংল্যান্ডে। এখানকার লোকেরা খুবই পছন্দ করে এই ফলটি।আমারও অনেক পছন্দের। বাংলাদেশে পাওয়া যায় কিনা জানিনা, তবে বাংলাদেশে কখনো দেখিনি এই ফল।

6CC989DD-3CCD-45A2-B6C6-C3C2AF825B97.jpeg

শপ থেকে কিনে আনা হয়েছে, 7 টির দাম £2 আর 14 টির দাম £3, মোটামুটি সস্তা আছে, মজার তুলনায়।

473F0B99-F016-4002-883D-8986A8FE869A.jpeg

946F673B-4B16-4E94-9AB5-A193FE539BBF.jpeg

খোসা ফেলে দিয়ে চাক চাক করে কেটে নিয়েছি। দেখুন এর ভিতর বিচিগুলো দেখতে কালো জিরার মত লাগে যা খেতে কচমচে।

এই ফলটি ২ টি কালারের হয়ে থাকে, হলুদ আর সবুজ।এটি দেখতে ডিম্বাকৃতির, প্রায় একটি বড় মুরগির ডিমের আকারের।এর উপরে পাতলা খোসা থাকে, কেউ কেউ খোসা ছুলে ফেলে দেয়, আবার কেউ কেউ খোসাসহ পাতলা পাতলা করে কেটে উপভোগ করে।আমি খোসা সহ খেতে পছন্দ করিনা, খোসা ফেলে পাতলা করে কেটে লবন লাগিয়ে উপভোগ করি। খুবই সুস্বাদু এই ফলটি, টক-মিষ্টির সমন্বয়ে দারুণ মজাদার একটি ফল। এই ফলে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা রক্তচাপ কমাতে সাহায্য করে।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে। কমেন্টসে জানাতে ভুলবেন না যেন কে কে এই ফলটি খেয়েছেন অথবা দেখেছেন।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।
ধন্যবাদ,
@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 2 years ago 

আপু আপনার পছন্দের ফল 🥝 কিউই দেখতে অনেক সুন্দর আগে কখনো নাম শুনিনি। তবে দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু খেতে হবে। কিউই ফল নিয়ে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এই কিউই আমাদের এদিকটায় নেই বললেই চলে।আর পাওয়া গেলেও অতিরিক্ত-অস্থিরতায় দাম নেয় যা একেবারে কেনার মতো ইচ্ছেই করেনা এমন।

 2 years ago 

তার মানে বাংলাদেশে পাওয়া যায়, তাই না? জেনে ভালো লাগলো।

 2 years ago 

এই কিউই ফল আমি আগে কখনো খাইনি, আজই প্রথম দেখলাম এই ফলটি। দেখে মনে হচ্ছে এই ফলটি খেতে আসলেই খুব মজার। আমাদের এই দিক হয়তো এই ফলটি পাওয়া যায় না। কখনো যদি পাই অবশ্যই খাবো। আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি এই প্রথম এই ধরনের ফলের সাথে পরিচিত হলাম ।আগে কখনো এই ধরনের ফল দেখা হয়নি। কিউই ফল দেখতে খুবই সুন্দর স্বাদ কেমন সেটা বুঝিনি আশাকরি স্বাদের পরিমাণটা ভালোই। কিউই ফলের ভিতরের কালারটি খুবই ভালো লেগেছে আমার কাছে ।এত সুন্দর একটি ফল শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই এই ফলের ভেতরের কালার টা দেখতে অনেক সুন্দর, ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছে এই ফলগুলো সফেদা ফল বলে মনে হচ্ছে। এর আগে আমি কখনও কিউই ফলের নাম শুনি নাই। যাইহোক আপনার মাধ্যমে এত সুন্দর কিউই ফল সম্পর্কে জানতে পেরেছি। আসলে আমাদের সকল ধরনের ফল খাওয়া উচিত। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই । ভালো থাকবেন আপু।

 2 years ago 

ঠিক বলেছেন দেখতে কিন্তু সবেদা ফলের মতোই কালার, কিন্তু টেস্ট রাত দিন পার্থক্য। সবেদা খেতে অনেক মিষ্টি আর এই ফল টক আর মিষ্টির সমন্বয়ে দারুন মজার একটি ফল।

 2 years ago 

আপু আপনার এই পছন্দের কিউই ফল দেখতে আসলেই অনেক সুন্দর। এই ফলগুলো খেতে কেমন তা আমার জানা নেই কারণ আমাদের এদিকে গুলো পাওয়া যায় না। আর এই ফলগুলো উপরে দেখতে একদম সফেদার মত। কিন্তু ফলগুলোর ভিতরটা অনেক সুন্দর দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই আপু এই ফলের ভিতরটা দেখতে যেমন সুন্দর খেতেও দারুন মজা। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি শুনেছি কিউই ফল নাকি খেতে অনেক মজা।কিন্তুু কখনো খাওয়া হয় নি।আপু আপনার পোস্টে কিউই ফল সম্পকে জানতে পেরে খুব খেতে ইচ্ছে করছে।দুঃখের বিষয় হচ্ছে আমি কখনো সত্যিকারি দেখেনি খাবো কেমনে বাংলাদেশ কোথায় বা পাবো।ধন্যবাদ আপু সুন্দর পোস্ট করার জন্য।

 2 years ago 

আপু আমিও জানিনা বাংলাদেশে পাওয়া যায় কিনা, তবে ঢাকায় পাওয়া যেতে পারে। অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ফলটি অনেক খেয়েছি, বিশেষ করে ওমান থাকা কালীন প্রচুর খাওয়া হয়েছে এই ফলটি। তবে এই ফলটির নামটা জানা ছিল না আজকে আপনার থেকে নামটা জানতে পারলাম।অনেক অনেক ধন্যবাদ ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আপনার জন্য সব সময় ।

 2 years ago 

জেনে ভালো লাগলো আমার মাধ্যমে এই ফলের নামটি জানতে পারলেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু,এই ফলটির নাম শুনেছি কিন্তু কখনো খাওয়া হয় নি।কারণ আমাদের দেশে তো এখনো দেখি নি।আমার কাছে এই ফলটি দেখতে বেশ দারুণ লাগে,বিশেষত এর মধ্যকার ডিজাইনের জন্য।আপনি খুব সুন্দর উপস্থাপন করেছেন এই ফল সম্পর্কে। অনেক ধন্যবাদ আপু আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন এর ভিতরে অংশটুকু আসলেই দেখতে অনেক সুন্দর, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বিভিন্ন সময়ে এই ফলটি মোবাইল বা টেলিভিশনে দেখে থাকলেও খাইনি কখনো। সেইসঙ্গে আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম ফলটির সম্পূর্ণ উৎপত্তির ইতিহাস। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.028
BTC 55994.52
ETH 3002.48
USDT 1.00
SBD 2.12