একটি মেহেদি ডিজাইন এর আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আবার অনেক সুন্দর একটি মেহেদি ডিজাইন এর আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম।হাতে পড়লে অনেক ভালো লাগবে দেখতে। আপনাদের বোঝার সুবিধার্থে আর্ট টি ধাপে ধাপে সম্পন্ন করেছি, চেষ্টা করলে অবশ্যই আপনারা সহজেই এটি করে ফেলতে পারবেন।আশা করি আর্ট টি আপনাদের ভালো লাগবে।চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

A8C5DC5D-2A6B-4578-AD67-10CEF092460A.jpeg

চলুন প্রথমে দেখে নেওয়া যাক অংকনটি সম্পন্ন করতে আমাদের কি কি লাগবে?

  • একটি সাদা পেপার
  • দু টি পেন্সিল
  • একটি রাবার
  • একটি পেন্সিল কাটার

নিম্নে কার্যপদ্ধতি গুলো দেখানো হলোঃ

1861E75E-B37A-43C5-8397-C70E39DA5604.jpeg

প্রথমেই প্যাঁচিয়ে এভাবে ডিজাইন করে নিয়েছি।

BDB56A2B-4499-4666-A620-A8C5CC02A382.jpeg

এরপর ডিজাইনের চারিপাশের ছোট ছোট কতগুলো পাপড়ি এঁকে নিয়েছি।

64E05213-829E-4BC9-9E42-25CB773041A3.jpeg

এরপর ছোট পাপড়িগুলোর চারিদিকে বড় করে আরও কতগুলো পাপড়ি এঁকে একটি ফুলের শেপ এঁকে নিয়েছি।

এরপর ফুলটির নিচের দিকে এভাবে ক্রমান্বয়ে একটির পর একটি ধাপ সম্পন্ন করে আমার অংকন শেষ করেছি।

A5C72B8C-FFA2-4BF2-A9DC-DF45D32CCDD0.jpeg

C6EE411F-7FDD-4158-8032-5F2DB5D2D6BD.jpeg

DA43A618-F0DE-463A-9708-4FE3A1C72FE5.jpeg

E914CD60-3607-4402-8EFB-AB183D479EA1.jpeg

3BC8CE70-3E52-4CAF-A8CC-1750804A9781.jpeg

4E4BD0A1-3EA9-4AC5-B8BB-73FCB03A925B.jpeg

হয়ে গেল একটি মেহেদি ডিজাইন এর আর্ট।

আমার আর্ট করা দেখে আমার ছোট মেয়ে কতগুলো আর্ট করে আমাকে দিয়ে বলছে এগুলো পোস্ট করে দাও। আমি বলেছি এগুলো কিভাবে করবো? ও বলেছে তোমার আর্ট পোস্ট করতে পারো, আমারটা কেন করতে পারবেনা? তাই ওকে খুশি করার জন্য ওর কিছু আর্ট একটি ফ্রেমে শেয়ার করে দিলাম।

F5F3E5A9-8CEF-4A55-91CF-B3CB84FE3B5A.jpeg

আমার ছোট মেয়ের আর্ট

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 2 years ago 

নিশ্চয়ই আপনার হাতে জাদু আছে, না হলে আপনার হাতে করা মেহেদি ডিজাইনগুলো এত ভালো লাগে কেন। নজর কাড়ার মত মেহেদির ডিজাইনগুলো করেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার মেহেদির ডিজাইন দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ডিজাইন মেহেদি দিয়ে হাতে পরলে আরও বেশি সুন্দর লাগবে।আমার কাজ আপনার এই ডিজাইন অনেক ভালো লেগেছে। এই ধরনের ডিজাইন আর্ট করতে আমার অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর মেহেদি ডিজাইন শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর একটি মেহেদির ডিজাইন এর আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আমার কাছে মনে হয় মেহেদির ডিজাইন এর আর্ট সাদা পৃষ্ঠায় তৈরি থেকেও হাতে যদি দেওয়া যায় তাহলে দেখতে অনেক বেশি ভালো লাগে। আপু আপনার মেয়ের আর্ট গুলো সত্যি আমার কাছে দারুন লেগেছে।আপনি যে মেয়ের ইচ্ছা মতো এখানে পোস্ট করেছেন সত্যি আমার কাছে আপু দারুন লেগেছে মেয়ের ইশারা পূরণ করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বলতে এই মেহেদি ডিজাইন এর আর্টটি দেখতে বেশ চমৎকার লাগছে। আসলে এটি হাতে পড়লে আরো বেশি ফুটে উঠবে। তবে এটি ভালো লাগলো আপনার মেয়ের রিকোয়েস্ট রেখেছেন এবং তার আর্ট গুলো একটি ফ্রেমে আবদ্ধ করে আমাদের মাঝে তুলে ধরেছেন, অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

দাদা সাদা পেপার পেন্সিল দিয়ে আপনি মেহেদির যে ডিজাইনটি ধাপে ধাপে তুলে ধরেছেন অত্যন্ত সুন্দর হয়েছে। এই ডিজাইনটি দেখে যে কেউ তার হাতে সুন্দরভাবে মেহেদি লাগাতে পারবে। আমার বেশ ভালই লাগলো।

 2 years ago 

আপু, আপনার মেহেদী ডিজাইনটা আমার খুব ভাল লাগলো। হাতে দিলে অনেক সুন্দর লাগবে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য। আপু আপনার ছোট মেয়ে চেষ্টা করে যে আঁকছে এটাই বড় ব্যাপার। তবে চেষ্টাটাকে সাধুবাদ জানাই।অনেক সুন্দর হয়েছে আপু।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আবারো আপনার মেহেদি ডিজাইন দেখলাম। আপনার মেহেদি ডিজাইন খুবই সুন্দর হয়েছে। এই মেহেদি ডিজাইন চিত্রটি সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করলেন। এই ডিজাইন হাতে অংকন করলে অনেক ভালো লাগবে।

 2 years ago 

আপনার মেহেদি ডিজাইন আর্ট আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে দেখিয়েছেন কিভাবে মেহেদি ডিজাইন এর আর্ট তৈরি করা হয়।আপনার বর্ণনা গুলো অনেক সুন্দর ছিল। তবে এত সুন্দর এর মধ্যেও বেশি সুন্দর ছিল আপনার মেয়ের তৈরি করা আর্ট গুলো।ছোট মেয়ে কিন্তু অনেক অসাধারণ কিছু আর্ট তৈরি করেছে।আপনার মেয়ের জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 
আপনার মেহেদি ডিজাইন গুলো সত্যিই ইউনিক হয়। আজও খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন অংকন করে আমাদের সাথে শেয়ার করেছেন। এই ধরনের আর্ট গুলো আমার কাছে ক্লাসিক্যাল মনে হয়। হাতে পড়লে খুব সুন্দর লাগবে। আপনার মেয়ের আর্ট খুবই কিউট লাগছে। সে তার মাকে খুব ভালোবাসে সেটা বুঝিয়ে দিয়েছে চিত্রের মাধ্যমে। ধন্যবাদ আপু।
 2 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে মেহেদি ডিজাইন এর চিত্র অঙ্কন করেছেন।এই মেহেদি ডিজাইন হাতে যখন অঙ্কন করা হবে তখন আরও বেশী ভালো লাগবে। আপনার ডিজাইনটি আমার বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63875.92
ETH 2747.99
USDT 1.00
SBD 2.65