তিন দিন ধরে সিজনাল ফ্লুতে ভুগছি

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_8024.jpeg

Copyright free image pixabay

আজকে দিয়ে তিন দিন ধরে এই সিজনাল ফ্লুতে ভুগছি।নরমালি আমাদের সর্দি কাশি হয়ে থাকে, কিন্তু এই ফ্লু বেশি ডেঞ্জেরাস, শরীরকে খুব বেশি দুর্বল করে ফেলে। সর্দি ও জ্বর, হালকা মাথা ব্যথা,পেটে ব্যথা ও বমি বমি ভাব। আর সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে খেতে না পারা।যার ফলে শরীর বেশি দুর্বল হয়ে যায়। আমার বেলায়ও তাই হয়েছে। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত শরীর খুব বেশি খারাপ ছিল। মোটেও খেতে পারিনি। আর সকাল বেলায় যখন একটুখানি খেতে গিয়েছি তখন বমি শুরু হয়েছে।বমি বমি ভাব থাকলে মোটেও খাওয়া যায়না।এরপর বমি করার পর একটুখানি ভালো লাগে। তখন সামান্য একটু খেয়ে আবার প্যারাসিটামল খেয়ে নিই। এর আগে আমার দুই মেয়ের শরীর খারাপ ছিল।ওদের সর্দি ও সামান্য জ্বর জ্বর ভাব ছিল, কিন্তু আমার মত এত বেশি ছিল না। এ কারণে বড় মেয়ের একদিন স্কুল মিস হয়ে যায়।শুক্রবার থেকে তাদের শরীর খারাপ শুরু হয়।যেহেতু শনি ও রবিবার স্কুল বন্ধ থাকে এ কারণে ওই দুদিন স্কুল মিস হয়নি। কিন্তু বড় মেয়ের তিনদিনেও শরীর ভালো না হওয়ার কারণে একদিন তার স্কুল মিস হয়ে যায়। এরপর ওরা ভালো হওয়ার পর আমার পালা। কিন্তু আমাকে একটু বেশি পরিমাণে ধরেছে। আজকে সকালে এত বেশি শরীর খারাপ ছিল যে আমি আমার মেয়েদের কে স্কুলে রেডি করে দিতে পারিনি।কোন রকম বড় মেয়ে একা একাই রেডি হয়েছে, কিন্তু ছোট মেয়েকে আর রেডি করতে পারেনি। তাই ছোট মেয়ের স্কুল আজ মিস হয়ে গিয়েছে।

গতকাল শরীর খারাপ ছিল, কিন্তু একটু কম ছিল।সেই অবস্থায় ধীরে ধীরে রান্না করে ফেলি।কিন্তু আজকের অবস্থা খুব বেশি খারাপ তাই হাজবেন্ড রান্না করেছে।রান্না করার পর কিচেনের সমস্ত হাড়ি পাতিল ধুয়ে ক্লিন করে রেখেছে।তার আগে হাসবেন্ড সকালে উঠেই চলে গিয়েছিল আমার জন্য কিছু ফ্রুটস আনতে।এরপর বিকেলবেলা কাজে যাওয়ার পূর্ব মুহূর্তে সব ফলমূল কেটে আমাকে দিয়ে গিয়েছে এবং বলেছে এসে যেন দেখি সব শেষ করে ফেলেছ। কি আর করা একটু একটু করে খাচ্ছিলাম, সামান্য একটু রুচি ফিরে এসেছে।

IMG_8025.jpeg

IMG_8027.jpeg

হাজবেন্ডের কাটা ফলগুলো।

গতকাল রাত থেকে শরীর বেশি খারাপ ছিল। তাই সেই কষ্টের মধ্যেও কমেন্টস মনিটরিং এ কাজগুলো করেছি। খুব বেশি কষ্ট হয়েছে তারপরও আমার কাজগুলো শেষ করে ফেলতে পেরেছি। যাইহোক বিকেল বেলায় বসে বসে আমার এই পোস্টটি করছি। এখন একটু ভালো লাগছে।কিন্তু নাক দিয়ে পানি পড়াই বন্ধ হচ্ছে না, ঝরঝর করে পানি পড়েই চলছে। মনে হচ্ছে আরো দুই তিন দিন এভাবে কাটবে।যাইহোক কি আর করা সবাই দোয়া করবেন যেন দ্রুত সুস্থ হয়ে যাই।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপনার জন্য মন থেকে দোয়া থাকলো আপু যেন খুব দ্রুত সুস্থতা লাভ করেন। বমি হইলে শরীর পুরো ছেড়ে দেয়, আমার রীতিমতো গা কাপতে থাকে। আপনার বর্তমান শারীরিক করা কন্ডিশন জেনে খারাপ লাগলো আপু। ঠিকমতোন খাওয়া দাওয়া করে খুব দ্রুত সুস্থ হয়ে উঠুন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপু আপনার সুস্থতা কামনা করছি। আপনি একটু বেশী দুর্বল হয়ে পরেছেন।কিছু খেতে না পারলে তো দুর্বল হবেন ই।মেয়েরা অল্পতে সেরে গেছে কিন্তু আপনি একটু বেশী সিক হয়ে গেছেন।এর মাঝে ও কমিউনিটির কাজ, পোস্ট লেখার কাজ ও করলেন।ভাইয়া ফল কেটে দিয়েছে দেখে খুব ভালো লাগলো। দোয়া করি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন।

 11 months ago 

আপু প্রথমেই আপনার দ্রুত সুস্থতা কামনা করছি। আপনার পোস্ট পড়ে বুঝতে পেরেছি খুব বাজে একটা সময় পার করছেন। আসলে মাথা ব্যথা এবং বমি বমি ভাব থাকলে কোনো কিছুই খেতে ইচ্ছে করে না। আর অনবরত নাক দিয়ে পানি পরলে যে কি খারাপ লাগে, সেটা একমাত্র যার সাথে ঘটে সে ভালো বলতে পারে। যাইহোক এতো অসুস্থ থাকার পরও কমিউনিটির কাজ করেছেন এবং এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করেছেন, সেজন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45