আলু দিয়ে মাছের ডিমের মজার রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


IMG_8028.jpeg

আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আলু দিয়ে মাছের ডিমের মজার রেসিপি নিয়ে। আলু এমনিতেই আমার অনেক পছন্দের, এছাড়া মাছের ডিম হলে তো কথাই নেই। শুধু আমিই না,আমার মনে হয় প্রায় সকলেই কম বেশি মাছের ডিম পছন্দ করে থাকে। মাছের ডিম নানান ভাবেই রান্না করা যায়।তবে যেভাবেই রান্না করা হোক না কেন আমার কাছে খুবই মজা লাগে।আজকে আমি আপনাদের সাথে আলু দিয়ে তৈরি করে দেখাব। আমার মা কে এভাবে রান্না করতে দেখেছি।খুব মজা লাগত খেতে।আশা করি আমার এই রেসিপিটা আপনাদের ভালো লাগবে।চলুন চলে যাওয়া যাক তাহলে মূল পর্বে।

চলুন দেখে নেয়া যাক রেসিপিটি তৈরি করতে আমাদের কি কি উপকরণ এবং কতটুকু পরিমান লাগবেঃ

উপকরণপরিমাণ
মাছের ডিম১ প্যাকেট (৩৫০ গ্রাম)
আলুমাঝারি সাইজের তিনটি
পিঁয়াজ কুচি২ কাপ
কাঁচা মরিচ৬/৭ টি
টমেটোহাফ কাপ
লবনস্বাদমত
হলুদ গুঁড়া১ চা চামচ
সয়াবিন তেল২ টেবিল চামচ

কার্যপদ্ধতিঃ

IMG_7970.jpegIMG_7971.jpeg

প্রথমে পিঁয়াজ,কাঁচামরিচ ও টমেটো কেটে নিয়েছি। এরপর আলুগুলি ছুলে কুচিকুচি করে কেটে ধুয়ে পানি ঝরানোর জন্য রেখে দিয়েছি।

IMG_7972.jpegIMG_7974.jpeg

এরপর মাছের ডিম গুলো হালকা একটু হলুদ ও লবণ দিয়ে সিদ্ধ করে নিয়েছি। এরপর এভাবে কুচি কুচি করে কেটে নিয়েছি।

IMG_7973.jpegIMG_7975.jpeg

এরপর একটি কড়াইতে তেল গরম করে তাতে পিঁয়াজ, কাঁচামরিচ ও টমেটো দিয়ে দিয়েছি।

IMG_7976.jpegIMG_7977.jpeg

এরপর বাকি মসলাটুকু দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে অল্প আঁচে ২/৩ মিনিট রেখে দিয়েছি।

IMG_7978.jpegIMG_7979.jpeg

এরপর ডিমগুলো দিয়ে ভালোভাবে নেড়ে চেড়ে মিডিয়াম আঁচে আরো দুই তিন মিনিট রেখে দিয়েছি।

IMG_7980.jpegIMG_7981.jpeg

এরপর আলু গুলো দিয়ে ভালোভাবে মসলার সাথে মাখিয়ে ৮/৯ মিনিট মিডিয়াম আঁচে রেখে দিয়েছি।

IMG_7983.jpegIMG_7984.jpeg

হয়ে গেল আমার মজাদার আলু দিয়ে মাছের ডিমের রেসিপি।

IMG_7985.jpeg

IMG_7986.jpeg

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

দিদি আপনার এই রেসিপি দেখে লোভ আর সামলাতে পারছি না। আপনার এই আলো দিয়ে ডিম রান্নার রেসিপি দেখে সত্যি আমার জীভে জল চলে এলো। রেসিপিটি মনে হচ্ছে অনেক সাধ হয়েছে খেতে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

জি আপু প্রায় মানুষের মাছের ডিম পছন্দ করে। এটি খেতে অনেক ভালো লাগে এবং বিভিন্নভাবেও রান্না করা যায় মাছের ডিম।আপনি আলু দিয়ে মাছের ডিমের মজাদার রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। বেশ ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণগুলি পরিমাণ মতো দিয়েছেন। যা ইচ্ছে করলে আমরা বাসায় বানিয়ে নিতে পারব এবং প্রতিটি ধাপ ছিল অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু

 10 months ago 

যেকোনো মাছের ডিমের রেসিপি আমার কাছে সবচেয়ে বেশি মজা লাগে বলতে গেলে প্রিয় রেসিপিগুলোর তালিকায় একটি, আলুর সমন্বয়ে মজাদার মাছের ডিমের রেসিপি তৈরি করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে নিশ্চয়ই খেতেও অনেক সুস্বাদু হয়েছিল। সত্যি বলতে দেখে জিহ্বায় জল চলে আসছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মাছের ডিম খেতে আমি অনেক বেশি পরিমাণে পছন্দ করি। আর আজকে আপনি যেভাবে আলু দিয়ে এই মাছের ডিম তৈরির রেসিপিটি শেয়ার করেছেন তা একদমই অসাধারণ হয়েছে৷ আর এটি দেখে আমার এখনই খেতে ইচ্ছে করছে৷ অসংখ্য ধন্যবাদ এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য৷

 10 months ago 

আপু আপনি আজকে যে রেসিপিটি তৈরি করছেন আমার খুবই প্রিয় । ছোটবেলা থেকে আলুর সাথে ডিম দিয়ে ভাজি করলে আমার কাছে খুবই সুস্বাদু লাগে খেতে। যেটা মাঝে মাঝেই মাকে রান্না করতে বলি । দারুণ একটা রেসিপি আমাদের মাঝে উপহার দিয়েছেন খুবই ভালো লাগলো যেটা আমার পছন্দের।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি আলু দিয়ে মাছের ডিমের একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মাছের ডিমও আপনাদের ওখানে প‍্যাকেট আকারে পাওয়া বেশ দারুণ তো। মাছের ডিম অনেকভাবে খেয়েছি। কিন্তু আলুর সঙ্গে মাছের ডিমের এইরকম রেসিপি কখনো খাইনি। আলুর সঙ্গে মাছের ডিমের রেসিপি টা বেশ দারুণ তৈরি করেছেন। রেসিপি টা বেশ সুন্দর উপস্থাপন করেছেন আপু। সবমিলিয়ে বেশ দারুণ ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মাছের ডিম আমার খুবই পছন্দের একটি খাবার।এভাবে আলু কুচি করে দিয়ে মাছের ডিম রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। আমরা এটাকে মাছের ডিমের চচ্চড়ি বলে থাকি।মাছের ডিম দিয়ে আলু দিয়ে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মায়ের কাছ থেকে শেখা রান্না গুলো সব সময় দারুন হয়। আসলে মায়ের হাতের রান্নার স্বাদ অন্যরকম। আপু আপনি আপনার মায়ের কাছ থেকে এই রান্না শিখেছেন জেনে ভালো লাগলো। আলু দিয়ে মাছের ডিম ভাজি করলে খেতে অনেক ভালো লাগে। আজকে সকাল বেলায় আমিও এভাবে মাছের ডিম ভাজি করেছিলাম আপু।

 10 months ago 

অনেকেই মাছের ডিম পছন্দ করে।আমারও অনেক প্রিয়। আপনি মায়ের কাছ থেকে শিখে অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনার রেসিপিগুলো আমার কাছে অনেক ইউনিক মনে হয়। রেসিপির কালারটি অনেক সুন্দর এসেছে খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53