আমার আজকের দিনলিপি : 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আমার আজকের দিন লিপিটি আপনাদের সাথে শেয়ার করতে।আশাকরি আপনাদের ভালো লাগবে। চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

FBC61871-318B-42E3-ACBF-FEAA551AFD41.jpeg

প্রতিদিনের মত ফজরের নামাজ পড়া দিয়ে শুরু হয়ে যায় আমার দিনের কার্যক্রম। এরপর বাচ্চাদের স্কুলে যাওয়ার জন্য রেডি করতে হয়, যদিও আজকে কোন স্কুল ছিল না। নরমালি শুক্রবার তাদের স্কুল খোলা থাকে, কিন্তু আজকে Inset day এর কারনে তাদের স্কুল বন্ধ ছিল তাই ফজরের নামাজ পড়ে আবার ঘুমিয়ে পড়ি। এরপর সকাল ন'টার সময় ঘুম থেকে উঠে বাচ্চাদেরকে নাস্তা করিয়ে নিজেও নাস্তা করে ফেলি।

এরপর সকাল ১১ টায় চলে যাই রান্না ঘরে দুপুরের খাবার প্রস্তুতির জন্য।আজকে সিমের বিচি দিয়ে England এর সামুদ্রিক মাছের একটি তরকারি রান্না করেছি।অনেক মজার এই তরকারি, মাছে কোন কাটা নেই । বাচ্চারা খুবই পছন্দ করে।পরবর্তিতে এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।

1BC18137-44FC-4F77-8448-C78C882F0AF6.jpeg

কাটা ছাড়া মাছ।

এরপর দেড়টার মাঝে আমার রান্না শেষ করে চলে যাই জোহরের নামাজ পড়তে। নামাজ শেষ করে দুপুরের খাবারটা শেষ করে ফেললাম।এরপর আবার আসরের নামাজ শেষ করে ফেললাম।নামাজ শেষে বাচ্চাদের সাথে প্লেড নিয়ে একটু খেলাধুলা করি। সারাদিন অনেক ব্যস্ততার সাথে কাটে, বাচ্চাদেরকে একটু সময়ও দিতে পারিনা, তাই মাঝে মাঝে তাদেরকে একটু সময় দেওয়ার চেষ্টা করি।

3119A193-396D-44D5-8019-A16CEE4148A3.jpeg

C895E416-9D04-477F-8B37-CF9AA7F99106.jpeg

বাচ্চাদের সাথে প্লেডো দিয়ে বানিয়েছি।

এখন দিন একেবারেই ছোট, দেখতে দেখতেই সন্ধ্যা হয়ে যায়, ৪ টার সময় মাগরিবের টাইম হয়ে যায়। এবার মাগরিবের নামাজ শেষ করে বাচ্চাদের হোম ওয়ার্ক এর কাজে একটু হেল্প করি।এরপর স্টিমিট এ একটু ঢুকি, দিনের বেলায় একটুও সময় পাইনা, সন্ধার পরে বসার সময় হয়।এরপর আমার লিস্টে যেসকল মেম্বার রয়েছে তাদের পোষ্টগুলো একটু চেক করার পরে অন্যন্য ইউজারদের পোষ্টও চেক করি, এরপর ডিসকর্ডে একটু জয়েন হই। কিছুক্ষন ডিসকর্ডে কাজ করার পর এশার নামায শেষ করে ফেলি।

এরপর রাতের খাবারের টাইম হয়ে যায়, বাচ্চাদেরকে খাবার দেই। সাধারনত রাতের বেলায় ভারি কোন খাবার খাইনা শুধুমাত্র ফলমূল ছাড়া।

F46817A4-361E-43E9-85D5-7A5F0DE7223D.jpeg

আমার রাতের খাবার।

এরপর বাচ্চাদেরকে নিয়ে বেডে যাই। বাচ্চারা ঘুমিয়ে গেলে আবার স্টিমিটে ফিরে আসি, স্টিমিটে কিছুক্ষণ কাজ করার পর আবার চলে যাই আমার প্রিয় গেম ছক্কা পাঞ্জা খেলতে। আজকের দিনটি অনেক আকর্ষণীয় ছিল কারণ আমাদের প্রিয় দাদা আজকে খেলায় অংশগ্রহণ করেছিলেন দুই দিন খেলা বাদ দেওয়ার পরে।

খেলা শেষে আমার এই পোষ্টটি কমপ্লিট করি।এরপর ১১ টার সময় আমিও বেডে চলে যাই। বন্ধুরা এটি ছিল আমার আজকের সারাদিনের কার্যকলাপ, আশাকরি আপনাদের ভাল লেগেছে।

ধন্যবাদ,
@tangera

Sort:  
 2 years ago 

খুবই সাধারণ এবং সুন্দর একটি দিন কাটিয়েছেন। রাতে ফল খাওয়ার ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে আমাদের প্রত্যেকেরই রাতে ভারী খাবার খাওয়ার অভ্যাস পরিত্যাগ করা উচিত।

আমার খুবই খুবই ভালো লেগেছে আপনার সারাদিনের কার্যক্রমের ঘটনাগুলো পড়তে।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার মন্তব্যটি পেয়ে, জেনে খুব খুশি হলাম আমার সারাদিনের কার্যক্রমের ঘটনাগুলো আপনার কাছে ভালো লেগেছে।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার দিনলিপি টি খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ঠিকি বলেছেন বেলা ছোট হবার ফলে টাইম টা একটু কম পাওয়া যাচ্ছে।

ধন্যবাদ আপনার দারুন দিনলিপি টা শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বাহ আপু অনেক সুন্দর আপনার দিনলিপি সম্পর্কে লিখেছেন আপনি। সত্যি সত্যি আপু আপনাদের যদি পরে বুঝলাম আপনি অনেক সুন্দর দিন কাটিয়েছেন। এটা সত্যিই একটা আনন্দদায়ক ব্যাপার। ধন্যবাদ আপু আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনার দিনলিপি। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সাধারণত আমাদের এখানে শুক্রবারের দিন বন্ধ থাকে আপনাদের আবার ওখানে চালু থাকে একটু ভিন্ন রকম লাগলো আর সত্যিই প্লেডো দিয়ে দারুন কিছু জিনিস বানিয়েছেন বাচ্চাদের সাথে এবং অনেক সুন্দর মুহূর্ত উদযাপন করেছেন। তাদের সময় দিয়েছেন অনেক ব্যস্ততার মাঝে আর খাবারগুলি আমার খুবই ভাল লাগল ভিতরে সাদা আর কালি জেরির মতো ওইটা কখনো দেখি নাই আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। অসাধারণ ছিল আপনার আজকের দিনলিপি টা

 2 years ago 

ভাইয়া মুসলিম কান্ট্রি ছাড়া অন্যান্য প্রায় সকল কান্ট্রিতে শুক্রবারের দিন স্কুল খোলা থাকে। আপনি যেই ফলটির কথা বলেছেন এটি ড্রাগন ফল, অনেক মজাদার একটি ফল।অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু আপনি খুবই সুন্দর ভাবে আপনার দিনলীপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে আপনি পেড্রো দিয়ে বাচ্চাদের জন্য খেলনা বানিয়েছেন এইগুলো আমার খুবই ভালো লেগেছে এবং আপনার রাতের খাবার গুলো দেখে আমার খেতে ইচ্ছা করছে। আপনার প্রতিটি দিন অনেক শুভ হোক এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

কাঁটা ছাড়া মাছ বেশ আকর্ষণীয়। এরকম কাঁটা ছাড়া মাছ আগে কখনো দেখি নাই। এবং প্লেডো দিয়ে তৈরি করা চকলেট টা দেখে আমি ভাবছি এটা হয়তো সত্যি কারে চকলেট😄।

খুবই সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন আপু। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্লেডো দিয়ে চকলেটি সত্তিকারের চকলেটি মনে হচ্ছে, আর কাটা ছাড়া মাছের রেসিপি টি আপনাদের সামনে শীঘ্রই নিয়ে আসব, অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার দিনলিপিটি পড়ে খুবই ভালো লাগলো। খুব সুন্দর এবং গোছানো একটি দিন পার করেছেন আপনি। আমার কাছে সবথেকে ভালো লেগেছে বাচ্চাদের সঙ্গে প্লেডো দিয়ে খেলার মুহূর্তটি। আপনারা এত সুন্দর জিনিস বানিয়েছে আমি ভেবেছিলাম যে এটি কোন একসময় নাস্তা হয়তো। তাছাড়া আপনি খুব ভালো কাজ করেন যে রাতে ভারী কিছু খান না। আসলে আমাদের সকলের এই অভ্যাস গড়ে তোলা উচিত। এতে শরীর স্বাস্থ্য ভালো থাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু তোমার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব ভাল ছিল আপনার দিনটি। আপনাদের লিপিটি পড়ে ভালই লাগলো। আপনার দিনটি খুব গুছিয়ে
পরিপাটিভাবে গিয়েছে। আপনার ফলমূলের ছবি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছিল। কিন্তু খাওয়া তো যাবে না। ধন্যবাদ আপনাকে আপনার এই সৌন্দর্যের গল্প আমাদের কাছে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপু ।আশা করি এবং দোয়া করি আপনার প্রতিদিনের ভালো কাটবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু তোমার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপির অপেক্ষায় আছি। মাছটি দেখতে মনে হচ্ছে খেতেও খুব দারুণ হবে। আর রেসিপিটি মনে হচ্ছে খুব দারুণ হবে। আপনার প্লে ডো দিয়ে তৈরি করা জিনিস গুলো আমার কাছে দেখতে বেশ ভালো লাগছে। আর রাতে ভারী খাবার খান না জিনিসটা আমার কাছে দেখতে খুব ভালো লাগলো। কারন আসলেই এটাই করা উচিত আমাদের সকলের।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু তোমার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার সুন্দর দিনের গল্প খুবই ভালো লেগেছে। সুন্দর সুন্দর খাবার উপভোগ এর মাধ্যমে দিনটি কাটিয়েছেন। সামুদ্রিক মাছ দেখে খেতে ইচ্ছে করছে। যাইহোক, এতো সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপু। 😍😍

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.034
BTC 66540.93
ETH 3186.50
USDT 1.00
SBD 4.11