আমার বাগানের, আজকের ফুলের কিছু ফটোগ্রাফি, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমার বাগানের ফুলের কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হলাম। ইতিমধ্যে যদিও আপনারা কেউ কেউ আমার বাগানের ফুলগুলো সাথে পরিচিত হয়েছেন, তারপরও আজকে আবার নতুন করে কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।আশা করি আপনাদের ভালো লাগবে, চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

এ কয়েকটি দিন আমাদের এখানকার ওয়েদার খুবই চমৎকার, খুব বেশি ঠান্ডাও নয় আবার গরম ও নয়। তবে আজকে মেঘলা আকাশ, ঝিরিঝিরি বাতাস বইছে, আর মাঝে মাঝে রোদের ঝলক দেখা যাচ্ছে। এ ধরনের আবহাওয়া খুবই ভালো লাগে। আর এই আবহাওয়ায় বাগানে সময় কাটাতে খুবই ভালো লাগে, আর বাগান যদি থাকে বাহারী রঙের ফুল ও ফলে ভরা তাহলে তো আর কথাই নেই। আপনাদের সাথে সবসময় আমার বাগানের আপডেট দিয়ে থাকি, আজকে কোনো আপডেট নেই, শুধু ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করছি ।কারণ ফল ও শাকসবজি যেগুলো রয়েছে সেগুলোর তেমন কোনো পরিবর্তন হয়নি, মোটামুটি একই রকমের আছে, তাই শুধু ফুলগুলোর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করছি।

D17A7B89-A43F-46D0-ABBC-3AD07F5078A4.jpeg

5D8CC8EE-DA2D-4482-A3C0-54A352312583.jpeg

প্রথমেই আমার বাগানের অতি পছন্দের গোলাপ দিয়ে শুরু করলাম। যতগুলো গোলাপ গাছ রয়েছে, এই রঙের ফুল আমার কাছে বেশি পছন্দের, যদিও নতুন করে দুটি গোলাপের চারা লাগানো হয়েছে। একটি বড় সাইজের লাল গোলাপ, আরেকটি হচ্ছে হলুদ, এখনো ফোঁটেনি, অপেক্ষায় আছি।

19D9D208-2C14-45CE-A671-B5212567FDD1.jpeg

F531AE0E-7A10-4F52-B478-71189A7F2FA1.jpeg

উপরের ফুলগুলো গোলাপি জেরানিয়াম, আমার বাগানের দুই কালারের জেরানিয়াম রয়েছে, একটি লাল, আরেকটি গোলাপি ।

7FBBD4B7-B779-452D-9C1C-821488CCF848.jpeg

এটি হাইড্রেঞ্জিয়া, কেবল মাত্র দুটি ফুলের থোকা হয়েছে। যখন গাছটি থোকায় থোকায় ভরে যায় তখন দেখতে খুবই চমৎকার লাগে। হাইড্রেঞ্জিয়া ফুলের অনেকগুলো কালার হয় , নীল, গোলাপি, সাদা পার্পল। সাধারণত মাটির কারণে এ ফুলের রঙের পরিবর্তন হয়

ECE0B360-DAA4-428F-BC9E-9B4F5BF9ECA4.jpeg

এটি লাল রংয়ের জেরানিয়াম।

30126568-7132-4DD1-85C8-079A28ADA2F3.jpeg

এটি লাল গোলাপ, দেখতে অতটা সুন্দর নয়।

98DBED01-A8A8-4873-9D43-0278845FA97B.jpeg

A28510D5-03C9-4C59-B9AF-067A73645785.jpeg

উপরের ফুলগুলো পিটুনিয়া।পিটুনিয়া ফুলের অনেকগুলো কালার থাকে সাদা, লাল, গোলাপি, হলুদ, পার্পল ইত্যাদি।

EA005B7E-9F1E-4CFB-8246-9D8AE9926031.jpeg

B35C3B86-6B5F-4ABA-A130-A0D5805160BA.jpeg

উপরের ফুলগুলোকে বলে হেলিবোরাস, এগুলো কিন্তু দেখতে খুবই চমৎকার লাগে কাছ থেকে।

3BF3D9CE-3F70-4FD4-AAC8-4F40C3CB0060.jpeg

এই ফুলগুলো আমার বাগানের নয়, প্রতিবেশীর, দেখুন পিটুনিয়া ফুল দিয়ে কত সুন্দর করে সাজিয়ে রেখেছে টবটি।

DB734338-A3FB-4B76-A21B-28F27BE0E9C8.jpeg

এই ফুলটি অজানা, নাম জানা নেই ।এ ফুলটিও দেখতে খুব চমৎকার।
Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 2 years ago 

আপনার বাগানে তো অনেক ফুল। অনেকগুলো ফুল খুব চমৎকারভাবে প্রস্ফুটিত হয়েছে। যে ফুলকে ভালবাসে তার মনটাও ফুলের মত পবিত্র হয়ে থাকে। গোলাপ ও হাইড্রেঞ্জিয়া ফুল দুটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার বাগান থেকে খুবই ভালো লাগলো। আমারও একটি ফুলের বাগান রয়েছে আসলে ফুলের বাগান করার মধ্যে আলাদা একটা প্রশান্তি কাজ করে

 2 years ago 

আপু আপনার বাগান প্রস্তুত করা সার্থক। এত সুন্দর সুন্দর ফুলে ভরে গেছে আপনার বাগান দেখতেই ভালো লাগছে। বিশেষ করে হাইড্রেঞ্জিয়া এই ফুলটি আমার সবচাইতে বেশী ভাল লাগল। জীবনে এই প্রথম দেখলাম। এত সুন্দর চমৎকার একটি বাগান করতে পারা আসলেই গর্বের বিষয়। ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার বাগানের কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার বাগানের ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে ফুল সবাই পছন্দের। আমার কাছেও ফুল অনেক সুন্দর লাগে। সবগুলো ফটোগ্রাফি বেশ ভালো ছিল। আপনার ফটো গ্রাফি সব সময় খুব সুন্দর হয়। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু আপনাদের মত আমাদের এখানে কতক্ষণ বৃষ্টি কতক্ষণ ঝিরিঝিরি বৃষ্টি কতক্ষণ রোদ্দুর আকাশ। এমন আবহাওয়া আমার খুব পছন্দ। আপু আপনি ভীষণ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার বাগানের বিভিন্ন ধরনের এবং আমার অপরিচিত ফুল রয়েছে। আপনার বাগানের অনেকগুলো ফুল আমি চিনি না প্রথম দেখলাম। কিন্তু ফুলগুলো সৌন্দর্য সত্যি অসাধারণ। যতবার নতুন নতুন ফুল দেখি ফুলের প্রেমে পড়ে যায়। আপনাকে ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু ফুলগুলো অসাধারণ। আমার কাছেও এই কালার গোলাপটা বেশ ভালো লাগছে।তাছারা সবগুলো ফুলই বেশ চমৎকার। কোনটা রেখে কোনটা ভালো বলার কোন জো নেই। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমাদের এখানেও অনেকক্ষণ ধরে মুষলধারে বৃষ্টি হয়েছে। আবার হঠাৎ করে ‌ রৌদ উঠেছে।

আপু আপনার বাগানে ফুটল ফুল দেখে আমি অবাক হয়ে গেলাম। হাইড্রেঞ্জিয়া ফুলগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার দেখতে ফুলগুলো। তবে বিভিন্ন ধরনের ফুল গুলো দেখার ইচ্ছে ছিল। আর শেষের ফুল গুলোর নাম হল ম্যাথিওলা ইনকানা

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপু অসম্ভব সুন্দর ফুলের বাগান আপনার। আর আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আমি আপনার বাগানের ফুলগুলো ঘুরে ঘুরে দেখছি। অসাধারণ ফটোগ্রাফি করেন আপনি। আর আপনার বাগানের ফুলগুলো সত্যিই অসম্ভব সুন্দর আমার তো মন কেড়ে নিয়েছে। অনেকগুলো ফুল আজকে প্রথম দেখলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটো রাখি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ফুল দেখতে অপরুপ লাগছে। আমার ফোন খুব ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনার বাগানের ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56