এ কেমন মন মানসিকতা?

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামুআলাইকুম

বন্ধুরা, সবাই কেমন আছেন ? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুল্লিাহ ভাল আছি।

IMG_1223.jpeg

Copyright free image

আজকে মনটা খুবই খারাপ। আমার ছোট মেয়ে তার বেস্ট ফ্রেন্ডের সাথে প্রায় সময় একটি গেমস খেলে। গেমস এর নামটি বলতে পারব না, কিন্তু ওরা দুজনে খুবই ইনজয় করে। ওই গেমসে অনেকগুলো ফ্রি আইটেমস দেয় বাচ্চাদের আনন্দের জন্য। তো ওই গেমস এ ওর ফ্রেন্ড একটি পেট পেয়েছিল যার নাম ছিল স্নো আউল। যেটা দেখতে খুবই কিউট ছিল। এ কারণে আমার মেয়েটিও খুব পছন্দ করে। তখন আমার মেয়েটি আরও তিনটি আইটেম তার ফ্রেন্ডকে অফার করল ওই স্নো আউল এর বিনিময়ে। এরপর ওর ফ্রেন্ড রাজি হয়ে গেল। স্নো আউলটি আমার মেয়েকে দিয়ে দিল। তার বিনিময়ে আমার মেয়েটি ওকে আরো সুন্দর সুন্দর তিনটি আইটেমস দিয়ে দিল। এরপর ঘটে গেল বিপত্তি। তাদের শর্ত ছিল তিনদিন পরে আমার মেয়ে ওর স্নো আউল ফেরত দিবে, আর ওকে যে তিনটি আইটেমস দিয়েছিল সেগুলো আমার মেয়েকে ফেরত দিবে। এরপর ওর ফ্রেন্ড তার স্নো আউল ফেরত চায়। এরপর আমার মেয়ে যে তিনটি আইটেমস দিয়েছিল সেগুলো ফেরত চায়। এই আইটেমস গুলো নাকি আবার ট্রেড করা যায়। এরপর আমার মেয়ে যখন ওর আইটেমস গুলো চায় তখন ওর ফ্রেন্ড বলে সে ও গুলো ট্রেড করে ফেলেছে, তার কাছে আর নেই। আমার মেয়ে তখন বলে আমার টয় গুলো না দিলে তোমারটাও ফেরত দিব না। আর তখনই হয়ে গেল বিপত্তি।

আমি কিন্তু এর কিছুই জানিনা। হঠাৎ আমার মোবাইলে মেসেজ আসে ওর ফ্রেন্ডের মায়ের কাছ থেকে। ওর মা অনেকটা রুড হয়ে আমাকে মেসেজ করেছে। সে আমাকে মেসেজ করেছে তার মেয়ে কান্না করছে, তার স্নো আউল আমার মেয়ে নিয়ে গিয়েছে। ওটা যেন দ্রুত ব্যাক করে দেয়। আমি যেন আকাশ থেকে পড়লাম। কিছুই বুঝতে পারছি না। তারপর মেয়েকে জিজ্ঞাসা করে বুঝতে পারলাম পুরো ব্যাপারটি। তখন আমি আমার মেয়েকে বললাম ওর পেট টি দিয়ে দাও। তখন আমার মেয়ে কান্না শুরু করে দিল। বলল ওকে দিয়ে দিলে আমার তো আর কিছুই থাকবে না। এর আগে আরও তিনটি আইটেমস তাকে দিয়েছিল। তখন আমি আমার মেয়েকে বোঝালাম তোমাকে অনেক সুন্দর টয় কিনে দিব ওকে ফেরত দিয়ে দাও।আরও বললাম তুমি যে টয় পছন্দ করবে আমি তাই কিনে দিব। এরপর আমার মেয়েকে তার পছন্দমত সুন্দর একটি টয় এর অর্ডার দিয়ে দিলাম। তখন সে খুশি হয়ে তার টয়টি ফেরত দিয়ে দিল।

আমি শুধু বলছি তার মায়ের এ কেমন বিবেক? এটা বাচ্চাদের ব্যাপার। বাচ্চারা খেলছে এবং তারা নিজেরাই ম্যানেজ করে নিবে। কিন্তু ওর মা কেন এর মধ্যে আমাকে রুড হয়ে মেসেজ করল? মোটামুটি সে আমাকে একটি থ্রেড দেয়ার মত মেসেজ করেছিল। তখন আমি তাকে ভালো মতোই মেসেজের রিপ্লাই দিলাম। বললাম আমি তো এসব কিছুই জানি না ,ঠিক আছে আমি আমার মেয়েকে বলবো সেটা রিটার্ন করতে। আরো বলে দিলাম, “আমার মেয়েকে বলেছি ও যেন এই গেমস নেক্সট টাইম আপনার মেয়ের সাথে না খেলে।”এই মেসেজ পেয়ে সে হতাশ। সে বলছে কেন গেমস খেলা বন্ধ করবে? তখন আমি বললাম এই খেলার প্রতি বাচ্চারা বেশি এডিক্টেড হয়ে যাচ্ছে। তাই এই খেলা থেকে বাচ্চাদের দূরে রাখাই ভালো।

তার মায়ের আচরণে আমি আসলেই হতাশ। তার কাছ থেকে এই আচরণ কখনো আশা করিনি। হয়তো তিনি পারতো আমাকে সুন্দরভাবে টেক্সট দিয়ে বুঝিয়ে বলতে। তা না করে তিনি আমাকে একটি থ্রেড দিয়েছে যে আমার মেয়ে যেন তার মেয়ের পেট ফেরত দিয়ে দেয়। যাইহোক আমি আমার মেয়েকে বোঝাতে পেরেছি। সে এখন হ্যাপি আছে।

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন ।পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


[witness_vote.png](https://steemitwallet.com/~witnesses

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

সেই মহিলার আচরণ দেখে আসলেই অবাক হলাম। কারণ সম্পূর্ণ ভুল ছিলো সেই মেয়েটির। সে কেনো আপনার মেয়ের তিনটি আইটেমস ট্রেড করবে। এটা তো কথা ছিলো না। যাইহোক মানলাম ছোট মানুষ ভুল করে ফেলেছে। কিন্তু সেই মেয়েটির মায়ের উচিত ছিলো সবকিছু আপনার সাথে শেয়ার করা। তখন আপনারা দু'জন একটা সুন্দর সিদ্ধান্ত নিতে পারতেন। যাইহোক আপনার মেয়ে আসলেই খুব ভালো। আপনি সবকিছু বুঝানোর পর সে বুঝেছে এবং নতুন একটি টয় অর্ডার করার পর সে হ্যাপি আছে, এটা জেনে খুব ভালো লাগলো। দিনদিন বেশিরভাগ মানুষের বিবেক বুদ্ধি লোপ পাচ্ছে। যাইহোক সবার শুভবুদ্ধির উদয় হোক সেই কামনা করছি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাচ্চাদের ছোট ছোট বিষয়গুলোকে এতটা সিরিয়াসলি নেওয়া আসলে কেমন মন মানসিকতা আমিও সেটা বুঝলাম না। তার মায়ের ব্যবহার আসলেই হতাশ করার মতো। তিনি বিষয়টা গুছিয়ে বলতে পারতেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাচ্চাদের নিয়ে বড়দের মাঝে ঝামেলা তৈরি হয় এটা আমাদের দেশে অনেক সময়ই দেখা যায়। যা একদম উচিত নয়।দিনশেষে বাচ্চারা ঠিকই আবার মিলে যায়। কিন্তু মায়েদের সম্পর্কের চরম অবনতি হয়।তার এভাবে রিএ্যাক্ট করা উচিত হয়নি।এমন মনোভাব রিমুভ করা উচিত।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে বাচ্চারা খেলতে খেলতে এরকম মাঝে মাঝে কথা কাটাকাটি হবে এটাই স্বাভাবিক। কারণ তারা তো সবকিছু বোঝেনা। আসলে আমিও ছোটবেলায় আমার মামাতো ভাইয়ের সাথে এমন একটা জিনিস নিয়ে মারামারি করেছিলাম যেটা ভাবলে এখন হাসি পায়। তবে এই কারণে যে অন্য বাচ্চার গার্জেন থ্রেট দেবে এটা কোন কথার মধ্যেই পড়ে না। জানিনা ওনার বিবেক কি রকম। যাই হোক আপনি চেষ্টা করবেন যেই গেমে আপনার মেয়ের অ্যাডিক্টেড হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে সেই গেম থেকে ওকে বিরত রাখার জন্য। কারণ এইসব গেমসগুলো অতিরিক্ত না খেলাই ভালো। যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আসলে আপু আমাদের সমাজে এমন কিছু কিছু অভিভাবক আছেন যারা বাচ্চাদের বিষয়টা নিয়েও হস্তক্ষেপ করে। এমনকি এই বিষয়গুলোকে নিয়ে অনেকটা বাড়াবাড়িও করে ফেলে। আমাদের আসলে সেই বাচ্চাদের বিষয়ে তারা যেন নিজেরাই মিটিয়ে নিতে পারে। আপনার মেয়ের ফ্রেন্ড এর মা আপনার সাথে এরকম আচরণ করায় আসলে আমিও হতাশ। একজন বিবেকবান মানুষ কিভাবে এরকম টেক্সট করতে পারে। যাইহোক আপু যার মন মানসিকতা যেরকম সে ব্যক্তি সেরকম আচরণ করবে অন্য ব্যক্তির সাথে। আপনার মেয়েকে যে আপনি বোঝাতে পেরেছেন এবং সে হ্যাপি আছে এটাই অনেক কিছু আপু ।বাচ্চাদের গেম থেকে দূরে রাখতে পারলেই আরো অনেক ভালো।

 4 months ago 

আসলেই কিছু কিছু অভিভাবক শুধুমাএ তার সন্তানেরটা দেখে অন্য বাচ্চার কথা চিন্তা ও করে না। তার উচিত ছিলো তার বাচ্চাকে বুঝাতে,,বাচ্চারা তো ভুল করবেই। যাই হোক আপনি আপনার বাচ্চাকে বেশ সুন্দর মত বুঝিয়েছেন। মানুষের মন মানসিকতা কেমন জানি হয়ে যাচ্ছে। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই পৃথিবীতে একেক জনের মানুষের একেক রকম মানসিকতা ও আচরণের পরিচয় মেলে।আমি তো বাচ্চাদের এই খেলার কথা শুনে অবাক, আমি নিজেও এর কিছুই জানিনা।আপনি একদম ঠিক কাজ করেছেন, আসলেই বাচ্চাদের এর প্রভাব থেকে দূরে রাখাই ভালো।অতিরিক্ত আসক্ত হয়ে পড়লে খুবই সমস্যা হয় ,যাইহোক নতুন এমন বিষয় সম্পর্কে পোষ্ট করার জন্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ছোট বাচ্চারা খেলাধুলা করে অনেক সবাই ঝগড়া আরও অনেক কিছু হয়ে যায়। সেজন্য অভিভাবক সব সময় নিজের বাচ্চাদের ভালোভাবে বোঝানো উচিত। তাহলে ভবিষ্যতে তারা এই রকম কর্মকান্ড আর করবে না। আপনার পোস্ট পড়ে আমিও হতাশ হয়েছি। এই ধরনের ব্যবহার বাচ্চাদের মধ্যে প্রতিহিংসার সৃষ্টি করে । আপনি ঠান্ডা মাথায় নিজের বাচ্চাকে সামলে নিয়েছেন এটাই অনেক বড় প্রাপ্তি।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু এমন মানসিকতার মানুষ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, আমাদের সমাজে। আপনি যেমন আপনার মেয়েকে ম্যানেজ করেছেন, ওনারো উচিত ছিল তার মেয়েকে বুঝিয়ে ম্যানেজ করা। কিন্তু উনি তা না করে মেয়ের হয়ে আপনাকে টয় গুলো ফেরত চেয়ে ম্যাসেজ করেছে। শুধু নিজের মেয়ের স্বার্থ দেখেছে। কাজটা ওনার অভিভাবক সুলভ হয়নি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

বাচ্চাদের খেলার বিষয়ে অভিভাবকের এরকম টেক্সট আপনাকে করা একদমই উচিত হয়নি। আর আপনি একটি কাজ ভালই করেছেন মেয়েকে তার সঙ্গে খেলতে না করে দিয়েছেন। আর এই খেলা থেকে বিরত থাকাই ভালো। এটা আমার কাছে বেশি একটা ভালো লাগলো না ।যাইহোক বেশ ভালো লাগলো বিষয়টা মীমাংসা হয়েছে এবং আপনার মেয়ে খুশি আছে।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44