করোনা এখন আমার বাসায়।(10% beneficiary to @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। চারিদিকে করোনা করোনা শুনতে শুনতে করোনা এখন আমার বাসায় এসে গেছে। দুইদিন আগে আমার হাজবেন্ডের করোনা ধরা পড়েছে। প্রথম দিন শরীর একটু খারাপ ছিল এখন মোটামুটি ভালো আছে, কিন্তু অনেক দুর্বল ফিল করছে। সমস্যা হচ্ছে আমার বাচ্চা দুটিকে নিয়ে, আমরা সবাই তার থেকে দূরে আছি। আসলে এটি খুব কষ্টকর ব্যাপার একই ঘরের মধ্যে থেকে সবাই সেপারেট থাকা!

43D6632F-031B-474B-8007-7EC93DBF4667.jpeg

করোনা টেস্ট রেজাল্ট পজিটিভ, ঘরোয়া ভাবে পরীক্ষা করা হয়েছে।

আমার বড় বাচ্চাটার স্বভাব হচ্ছে একটু পরপর এসে তার বাবার কপালে চুমু খাওয়া, আর ছোটজনের স্বভাব হচ্ছে বাবার কাঁধে উঠে সারা ঘর হাঁটাহাঁটি করা। এখন শুধু প্রশ্ন আর প্রশ্ন কবে ভালো হবে? কবে তার কাছে যেতে পারবে? আমি তার কাছে যেতে দেই না, দূর থেকে তাকে দেখে, এতে তাদের মন ভরে না। একটু পর পর ভিডিও কল দিচ্ছে, এটি কেমন লাগে একই ঘরের মধ্যে থেকে ভিডিও কল দিয়ে কথা বলা? এদিকে তাদের বাবার মনটাও ছটফট করছে তাদেরকে কাছে না পাওয়ার যন্ত্রনায়।

সাধারণত এ রোগটি হলে খাওয়ার রুচি কমে যায়, মুখে স্বাদ থাকে না ,কিন্তু আমার হাজবেন্ডের এ ধরনের কোন প্রবলেম হচ্ছে না আল্লাহর রহমতে।শুধু প্রথম রাতে জ্বর একটু বেশি ছিল পরে ধীরে ধীরে জ্বর কমে যায় কিন্তু শরীর একটু দুর্বল আছে। এ কারণে তার জন্য একটু বাড়তি যত্নের প্রয়োজন হচ্ছে। আমার মনে হয় এ সময় একটু টক জাতীয় জিনিস বেশি খেতে ইচ্ছে করে ,আর এটি করোনা রোগির জন্য খুবই উপকারি যা অনেকেই আমাকে এই পরামর্শটি দিয়েছে।তাছাড়া অনেক পুষ্টিকর খাবার ও এসময় জরুরী। আমার হাজব্যান্ড বলেছিল টক জাতীয় জিনিস খেতে ইচ্ছে করছে ।আমার ঘরে টক জাতীয় কোন জিনিস ছিল না শুধু অরেঞ্জ ও লেবু ছাড়া। আজকে অর্ডার করেছি কাঁচা আম আর আমড়া দিয়ে যাওয়ার জন্য কারণ তিনি এগুলো কাসুন্দি দিয়ে খেতে খুব পছন্দ করেন। আর এই ফাঁকে আমি আমার বাগান থেকে কিছু কাঁচা আপেল নিয়ে এসেছি কারণ কাঁচা আপেল যথেষ্ট টক থাকে কিন্তু পাকলে অনেক মিষ্টি হয়। এরপর আপেল গুলো কেটে কুচি কুচি করে কেটে নিয়ে কাঁচামরিচ ও ধনেপাতা কেটে লবন ও কাসুন্দি দিয়ে মাখিয়ে দারুণ মজাদার টক জাতীয় একটি খাবার বানিয়েছি যা আমার হাজবেন্ড খুব পছন্দ করেছেন । সাধারণত কাসুন্দি দিয়ে কাঁচা আম ও আমড়া খুব মজা হয় কিন্তু আপেল দিয়ে খেতেও দারুন মজা হয়েছিল।

B386D312-608A-42CF-9998-84DB0BE90E7D.jpeg

কাসুন্দি দিয়ে আপেল মাখা।

আমার মনে হয় যারা করোনা ভ্যাকসিনের দুটো ডোজ গ্রহণ করেছেন তাদের এই রোগ কম আক্রান্ত করে, জানিনা, এটি আমার ধারণা। তারপরও ঘরের মধ্যে অনেক নিয়ম কানুন মেনে চলছি যেন আমার আর বাচ্চাদের না এফেক্ট করে। আমার হলে তো সংসার অচল হয়ে যাবে! এখন টুকটাক যেসকল জিনিসপত্রের আমাদের দরকার হয় তা আমার ভাসুর এনে দিয়ে যান । আরেকটি বড় সমস্যা হচ্ছে আমার বাচ্চাদের স্কুলে যাওয়া বন্ধ রয়েছে, মারাত্মক ব্যাঘাত ঘটবে পড়ালেখার ব্যাপারে। জানিনা কবে আবার স্কুলে দিতে পারবো? সবাই আমাদের জন্য দোয়া করবেন আমরা যেন তাড়াতাড়ি এই রোগ থেকে পরিত্রাণ পাই।

বন্ধুরা এটিই ছিল আজকের আয়োজন, সবাই সুস্থ থাকবেন, সামাজিক নিয়মকানুন মেনে চলবেন, ঘোরাফেরা একটু কম করবেন প্রয়োজন না হলে।

ধন্যবাদ,
@tangera

Sort:  
 3 years ago 

দোয়া করি আপনার হাসবেন্ড যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যান। আল্লাহ যেন খুব তাড়াতাড়ি তাকে সুস্থতা দান করেন। আপনার ছোট ছোট নিষ্পাপ বাচ্চাদেরকে যেন তার বাবার থেকে দূরে থাকতে না হয় এই কামনাই করি সব সময়।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

দোয়া করি আল্লাহ যেন আপনার হাসবেন্ড কে খুবই কম সময়ের মধ্যে সুস্থতা দান করেন।
আমিন

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে, উনি এখন অনেক সুস্থ।

 3 years ago 

সাবধানে থাকবেন আপু।আর আপনার হাজবেন্ডের কাছ থেকে আপনি এবং আপনার সন্তানদের দূরে রাখবেন সুস্থ হওয়ার আগ পযন্ত।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য, কিন্তু করোনা এখন আমাকেও ধরে ফেলেছে।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন করোনার টিকা দুইটা নিলে এফেক্ট কমই করার কথা তবে ইচ্ছে করবে না তার কোন নিশ্চয়তা নেই। যাইহোক ভয়ের কিছু নেই দোয়া করি যেন ওনাকে তাড়াতাড়ি সুস্থ করে দেয়। আর আপনি বাচ্চাদেরকে নিয়ে সাবধানে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য, কিন্তু করোনায় এখন আমি আক্রান্ত হয়ে গিয়েছি, দোয়া করবেন আমাদের জন্য।

 3 years ago 

এটা খুবই হৃদয় বিদারক। বাচ্চা দুটোর জন্য খুবই খারাপ লাগছে। বাবা বাসায় থাকলেও ওরা যেতে পারছে না কাছে। আশাকরি ভাইয়া খুব দ্রুতই সুস্থ্য হয়ে যাবে। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য, ভাইয়া এখন সুস্থ হয়ে গিয়েছে, কিন্তু আমি এখন আক্রান্ত হয়ে গিয়েছি।

 3 years ago 

😢😢😢😢

 3 years ago 

এটা সত্যি খুব কষ্টকর একটা ব্যাপার, বিশেষ করে যেখানে বাচ্চারা রয়েছে, কারন তাদের ছাড়া এবং তাদের আটকে রাখা এটা খুবই যন্ত্রনাদায়ক একটি বিষয়। তবুও আপনি যথেষ্ট চেষ্টা করে যাচ্ছেন এবং আপনার স্বামীর অবস্থা তুলনামূলকভাবে বেশ ভালো রয়েছে, এটা সুখবর সকলের জন্য।

চিন্তার কারন নেই আপু, আশা করছি সবকিছু দ্রুত সময়ের মাঝে ঠিক হয়ে যাবে, মনে হচ্ছে আপনারা শংকামুক্ত অবস্থানে রয়েছেন। আল্লাহর উপরে ভরসা রাখুন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য, ভাইয়া তো এখন ভালো হয়ে গিয়েছে, এখন আমার পালা, আক্রান্ত হয়ে গিয়েছি কিন্তু শরীরটা অত খারাপ নয় মোটামুটি ভালোই আছি।

 3 years ago 

আপনার পরিবারের জন্য দোয়া করি আপু।ধৈর্য্য ধরুন উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন।তবে আপনাদের সাবধানে থাকতে হবে।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু, সাবধানে থাকতে থাকতে এখন আমারও হয়ে গিয়েছে, কিন্তু আল্লাহর রহমতে মোটামুটি ভালোই আছি।

 3 years ago 

আপনার পোষ্ট টা পড়ে খুবই কষ্ট লাগলো, ভাইয়ার জন্যে দোয়া, দোয়া করি ভাইয়া যেন তারাতাড়ি সুস্থ হয়ে যায়। টেনশন করবেন না, ইনশাআল্লাহ তারাতাড়ি আপনারা স্বাভাবিক জীবনে ফিরে আসবেন

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য, ভাইয়া এখন ভালো হয়ে গিয়েছে, আমি আক্রান্ত তবে মোটামুটি ভালোই আছি।

 3 years ago 

আপনার সুস্থতা কামনা করছি আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36