আমার ব্যস্তময় একটি দিন (০৯/০৯/২১ , বৃহস্পতিবার) 10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আমার সারাদিনের কার্য লিপি নিয়ে।আজকে আমার সারাদিন কেটেছে অনেক ব্যস্ততার সাথে ।মোটামুটি প্রতিদিনই আমার কাটে অতি ব্যস্ততার সাথে , সারাদিন কাজকর্ম করতে করতে দিন চলে যায়, রাতে একটু সময় পাই , আর সেই সময়টুকু কাজে লাগাই স্টিমিট এ। তবে বৃহস্পতিবার দিনটা আমার কাছে খুবই স্পেশাল,এই দিনটিতে আমি চেষ্টা করি সাড়ে চারটা থেকে একটু ফ্রি থাকার জন্য কারন এই দিনটিতে আমার পছন্দের হ্যাংআউট শুরু হয় সাড়ে চারটায় আর বাংলাদেশের সময় রাত সাড়ে নয়টায় ।এখন আমার কার্যলিপিকে আপনাদের সাথে ভাগ করে নিতে যাচ্ছি, আশাকরি আপনাদের ভাল লাগবে।

43383C90-801C-4DA0-BEA5-09FCB2B3D711.jpeg

প্রতিদিনের মতোই সকাল সাড়ে ৪ টায় ঘুম থেকে উঠি ফজর নামাজ পড়ার জন্য ।নামাজ পড়ে একটু ঘুমিয়ে পড়ি।তারপর আবার সাড়ে ছটার সময় ঘুম থেকে উঠে যাই কারণ বাচ্চাদের স্কুলের জন্য রেডি করতে হবে।

8E322C75-107C-461F-B791-747332CC861D.jpeg

বাচ্চারা স্কুল ট্যাক্সির জন্য অপেক্ষা করছে।

বাচ্চাদেরকে স্কুলের দেয়ার পর এক ঘন্টা আবার ঘুমিয়ে নেই কারন সাড়ে ছটার সময় ঘুম থেকে উঠলে চোখে ঘুম থেকেই যয়। এরপর ঘুম থেকে উঠে নাস্তা করে তাড়াতাড়ি রান্না টা শেষ করে ফেলি। এরপর ১২:৩০ মিনিটে রেডি হয়ে যাই আমার ড্রাইভিং lesson এর জন্য। এদেশের প্রতিটি লোকজনের জন্য ড্রাইভিং শেখা খুবই জরুরী।আর এটি অতটা সহজ নয় , এর জন্য থিওরি এবং প্রাক্টিক্যাল দুটি বিষয়ে আলাদা আলাদা ভাবে পাশ করতে হয় । থিওরিতে ৫০ টি প্রশ্নের এর মধ্যে ৪৩টি প্রশ্নের উত্তর সঠিক হতে হবে, যদিও আমি থিওরি তে পাশ করে গিয়েছিলাম কিন্তু রেগুলার lesson না নেয়ায় এবং করোনার লকডাউন এর কারণে মেয়াদ চলে যায় । এর জন্য আবার লেসন নেওয়া শুরু করলাম ,প্রতি সপ্তাহের বৃহস্পতিবার ১ ঘন্টা করে Lesson নিয়ে থাকি যার জন্য £৩০ করে দিতে হয় (বাংলাদেশি টাকায় তিন হাজার টাকার উপরে)।

7328CEFC-97F0-4392-865E-F8EEBC8E8FC6.jpeg

A00F0DED-0B9C-4401-8C2A-BF6B1A1756CB.jpeg

আমার ইন্সট্রাক্টরের গাড়ি।

এরপর বাসায় এসে যোহরের নামাজ পরে দুপুরের ভাত খেয়ে নেই ।তার একটু পরেই বাচ্চারা স্কুল থেকে ফিরে। তাদের খাবার দেওয়ার পরে বসে যাই আমার প্রিয় হ্যাংআউটে। আজকের দিনটা আমার জন্য খুবই আনন্দের ছিল কারণ ২য় বারের মতো সুপার একটিভ লিস্টে জায়গা করে নিয়েছি। তাছাড়া আজকের হাংআউট টি খুবই গুরুত্বপূর্ণ ছিল সকলের জন্য। নানান গুরুত্বপূর্ণ বিষয়ে এখানে আলোচনা করা হয়েছে ।এরপর বাচ্চাদের হোম ওয়ার্কের কাজে একটু হেল্প করি। এরপর চলে যাই আমার শখের বাগানে, গাছে পানি দেওয়ার জন্য।

0DDF639D-8BB9-468F-95CA-226DA41F5EEC.jpeg

9104D2C4-854D-45B2-A74C-3314BB68F242.jpeg

5306EF7C-092D-4107-A391-57B19242471E.jpeg

EE12C687-97EE-445D-8E2E-C5608C7AAD98.jpeg

77E6A043-4C9D-46F7-A1E6-35D1DBFC8BE6.jpeg

76BF8DC3-D5A8-4E3E-AADD-5791DBB96247.jpeg

গাছে পানি দেওয়ার পর ঘরে এসে হাল্কা কিছু নাস্তা করি।এরপর মাগরিবের নামাজ পড়ে বাচ্চাদেরকে রাতের খাবার দিয়ে বিছানয়য় পাঠাই।আর আমি এষার নামাজ পরে কিছু কোরআন তেলওয়াত করি । এরপর কিছু ফলমূল খেয়ে ঘুমাতে চলে যাই রাত ১১:৩০ মিনিটে।

ডিভাইসআইফোন টেন এক্স ম্যাক্স
ফটোগ্রাফার@tangera

আশা করি আমার এই আজকের আয়োজন আপনাদের ভাল লেগেছে।

ধন্যবাদ,
@tangera

আমি তানজিরা, ব্রিটিশ-বাংলাদেশী , বিবাহিতা, দুই সন্তানের জননী। বর্তমানে ইংল্যান্ডে বসবাস করছি।বাংলা আমার মাতৃভাষা, বাংলাকে ভালোবাসি , ভালোবাসি আমার জন্মভূমিকে ,ভালোবাসি মাটি ও মানুষকে ।বাগান করতে ভালোবাসি যা আমার একমাত্র প্রধান সখ,ভালোবাসি ভ্রমণ করতে ও রান্না করতে।

Sort:  
 3 years ago (edited)

আপনার ব্যস্তময় দিনটি নিয়ে ভালো লিখেছেন। সারাটা দিন ভালোই ব্যস্ততার মাঝে কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে।ফটোগ্রাফিগুলো সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ব্যাস্ততম একটি দিন ছিল আপনার বুঝায় যাচ্ছে।আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি অনেক অনেক সুন্দর ছিল।আপনার জন্য শুভ কামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago (edited)

আপনার ব্যস্তময় দিনের গল্প অনেক সুন্দর ছিল। আপু আপনে দেখছি অনেক সাহসী একজন নারী।

এরপর ১২:৩০ মিনিটে রেডি হয়ে যাই আমার ড্রাইভিং lesson এর জন্য। এদেশের প্রতিটি লোকজনের জন্য ড্রাইভিং শেখা খুবই জরুরী।আর এটি অতটা সহজ নয় , এর জন্য থিওরি এবং প্রাক্টিক্যাল দুটি বিষয়ে আলাদা আলাদা ভাবে পাশ করতে হয় । থিওরিতে ৫০ টি প্রশ্নের এর মধ্যে ৪৩টি প্রশ্নের উত্তর সঠিক হতে হবে, যদিও আমি থিওরি তে পাশ করে গিয়েছিলাম কিন্তু রেগুলার lesson না নেয়ায় এবং করোনার লকডাউন এর কারণে মেয়াদ চলে যায় ।

আপনি যেন ড্রাইভিং লাইসেন্স এর জন্য সব গুলো পরীক্ষায় উত্তীর্ণ হন সেটাই কামনা করি। আর ফুল গুলোর ছবি অসাধারণ ছিল। দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

সুন্দর একটি দিনলিপি।ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে।

এদেশের প্রতিটি লোকজনের জন্য ড্রাইভিং শেখা খুবই জরুরী।

আমাদের দেশেও এটা খুবই প্রয়োজনীয়।আপনার পোস্টে আপনার নিজের দেশের তথ্য তুলে ধরেছেন।ভালো দিন অতিবাহিত করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

প্রথমত আপনার প্রত‍্যেকটা ফুলের ছবি অসাধারণ ছিল। বিশেষ করে সাদা ফুলটা আমার খুব ভালো লেগেছে।

এবং আমাদের দেশে অধিকাংশ অবৈধভাবে টাকা দিয়ে গাড়ির লাইসেন্স নিয়ে থাকে। এজন্য দূর্ঘটনায় বেশি ঘটে। কিন্তু আপনাদের বিষয়টি আলাদা বোঝাই যাচ্ছে। বিদেশ বলে কথা।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এদেশের আইন কানুন অনেক কঠিন, অনেক রুলস মেনে গাড়ি চালাতে হয় যার কারণে দুর্ঘটনা অনেক কম, ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আরও বিস্তারিত বলার জন্য।।

 3 years ago (edited)

পোস্ট টি পড়ে বুজতে পারলাম, আপনার দিনটি অনেক অনন্দে কেটেছে। আপনার প্রতিটি দিনই এভাবে ভাল কাটুক এই প্রত্যাশা করি।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য, শুধু আনন্দই না আনন্দের সাথে পরিশ্রমও আছে অনেক।

 3 years ago 

আপনার সকল দিন আনন্দে কাটুক এই প্রত্যাশাই করি।আপনার বাচ্চারা খুবই কিউট আপু।আপনার ফুল বাগানের ফুলগুলো দেখে মুগ্ধ হলাম।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বরাবরের মত অনেক ধন্যবাদ আপু তোমাকে।

 3 years ago 

আপু বাবুগুলো মাশাল্লাহ খুব কিউট। আর সেই সাথে আপনার বাগানের ফুল গুলো দেখে দেখে আমি শুধু মুগ্ধ হই।ফুলগুলোও মাশাল্লাহ খুবই সুন্দর।
তবে আপনার দেখছি ভালোই ব্যস্তময় জীবন কাটে। কিন্তু তাও আপনি সব কিছু কত সুন্দর ভাবে ম্যানেজ করে নেন।অনেক কিছু শেখার আছে আপনার কাছ থেকে।😍

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31