ছোটদের বন্ধুত্ব

in আমার বাংলা ব্লগ8 hours ago
আসসালামুআলাইকুম

বন্ধুরা, সকলে কেমন আছেন ? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুল্লিাহ ভাল আছি।

IMG_3885.jpeg

বড়দের মত ছোটরাও বন্ধুত্ব করতে খুবই ভালোবাসে।আর এই বন্ধুত্বটা সবচেয়ে বেশি থাকে স্কুল কলেজ লাইফে।আর আমার মতে বেস্ট ফ্রেন্ড কিন্তু একজনই হয়। যদিও অনেকগুলো ফ্রেন্ড সকলেরই থাকে, কিন্তু তার মধ্যে সব সময় একজনই বেস্ট থাকে।আর স্কুলে যদি সেই বেস্ট ফ্রেন্ডটি একদিন অনুপস্থিত থাকে তাহলে কত একাকী লাগে তা আমরা সকলেই জানি।হ্যাঁ বন্ধুরা আমারও খুব খারাপ লাগতো বেস্ট ফ্রেন্ড যেদিন অনুপস্থিত থাকতো।আমার তো মনে হয় শুধু আমার না, সকলেরই ঠিক একই পরিস্থিতি।বড়দের মত ছোটদেরও ঠিক একই অবস্থা।তারাও খুব একাকীত্ব অনুভব করে যখন তার বেস্ট ফ্রেন্ডটি স্কুলে অনুপস্থিত থাকে।হ্যাঁ বন্ধুরা আজ আমার ছোট মেয়ের ঘটনাটি আপনাদের সাথে শেয়ার করব।

IMG_3884.jpeg

আমার ছোট মেয়ের স্কুলে অনেকগুলো ফ্রেন্ড রয়েছে। কিন্তু তার মধ্যে একজনই বেস্ট ফ্রেন্ড যার নাম হচ্ছে ফ্রাঙ্কি।ফ্রাঙ্কি সবসময় আমাদের বাসায় আসে। মাসে দুই তিনবার তো আসেই। এমনকি কোন কোন দিন রাতের বেলায়ও থেকে যায়।আমি অবশ্য আমার মেয়েদেরকে কারো বাসায় যেতে দেই না।দরকার হলে তাদের ফ্রেন্ড আমার বাসায় আসবে কিন্তু আমি কারো বাসায় যেতে এলাও করি না, এটা আমার একদমই পছন্দ নয়।যাইহোক হঠাৎ করে ফ্রাঙ্কির ফ্যামিলি ডিসিশন নেয় তারা স্পেনে যাবে এক সপ্তাহের জন্য। এ কারণে আমার মেয়ের মন খুবই খারাপ কারণ স্কুলে তার ফ্রেন্ডকে পাবে না। এরপর সে আমাকে বলল ফ্রেন্ড চলে যাবে তাই যাওয়ার একদিন আগে কি সে আমাদের বাসায় আসতে পারবে? আমি বললাম হ্যাঁ পারবে। এরপর তার ফ্রেন্ড বাসায় আসে সকালবেলায় এবং ঘরে ফিরে যায় রাত ৯ঃ০০ টায়।

এরপর পরের দিন ফ্রেন্ডস স্পেন চলে যায়, আর সে স্কুলে যায়। স্কুলে গিয়ে তার খুব খারাপ লাগে।বাসায় এসে আমাকে বলে তার ফ্রেন্ডস কি কল দিয়েছিল? কোন টেক্সট দিয়েছে? আমি বললাম না, সে বলল খুব মিস করেছি তাকে স্কুলে।এরপর সারাদিন ফোনের অপেক্ষায় থাকে তার ফ্রেন্ডস ফোন দিবে। কিন্তু কোন ফোন আসে না,পরের দিন আবার স্কুলে যায়।স্কুল থেকে এসে আবার জিজ্ঞাসা করে ফ্রেন্ড কল দিয়েছিল কিনা? মেসেজ দিয়েছে কিনা? আমি বললাম না, এরপর কান্না কান্না হয়ে বলে দুইদিন চলে গেল কোন ফোন করে না, টেক্সট করে না কি হলো? তখন আমি তাকে বুঝিয়ে বললাম অন্য কান্ট্রি তাই মনে হয় ইন্টারনেট এখনো নিতে পারেনি।সারাদিন শুধু ফোনের অপেক্ষায় ছিল। এরপর হঠাৎ কল আসে। দৌঁড়ে গিয়ে কল রিসিভ করে।তখন মেয়ে তাকে জিজ্ঞাসা করে কেন কল দাও নি?তখন সে বলে বোট এ করে কোথাও গিয়েছিল এ কারণে আর ফোন দিতে পারিনি।

এক সপ্তাহের জন্য স্পেন গিয়েছিল।এরপর UK তে আসার পর পরের দিনেই আবার আমার বাসায় চলে আসে।যেহেতু আজ শনিবার ছিল কোন স্কুল ছিল না তাই সকাল নটায় এসেছিল, আর রাত সাড়ে আটটায় বাসায় ফিরেছিল। সারা দিন বাসায় খেলেছিল, আর দুপুরবেলায় হাজব্যান্ড তাদেরকে পার্কে নিয়ে গিয়েছিল।মেয়েটি এখানে এলে আর যেতে চায় না।বাবা-মা দুজনেই কাজ করে, এছাড়া আর কোন ভাই বোন নেই।বাসায় আসলেই তার খুব একা লাগে।আর এ কারণেই এখানে আসার জন্য পাগল থাকে।ফ্রেন্ডের সাথে সারাদিন খেলতে পারবে, টিভি দেখতে পারবে।যাইহোক মেয়ে এখন খুব খুশি। তার ফ্রেন্ড এসেছে, আগামী সোমবার থেকে আবার স্কুলে তাদের দেখা হবে।এক সপ্তাহ ফ্রেন্ডকে মিস করেছে স্কুলে।

Photographer@tangera
DeviceI phone 15 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশা করি আপনাদের ভালো লেগেছে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


[witness_vote.png](https://steemitwallet.com/~witnesses

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65754.91
ETH 2670.18
USDT 1.00
SBD 2.88