কবিতা "আমার অজান্তে" 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।অনেকদিন পর আজকে আবার একটি কবিতা নিয়ে আসলাম। যদিও কবিতা তে আমি এতটা দক্ষ নই, তারপরও মাঝে মাঝে একটু চেষ্টা করি,আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

আমার অজান্তে

BE49CBF0-FD49-4939-8920-7161AC12A50D.jpeg

Copyright free image

কখন যে বসন্ত এসে চলে গেল
আমার অজান্তে।
আমি আনমনা হয়ে বসে ছিলাম,
বুঝতে পারিনি।

ফুটে ছিল ফুল স্বলাজ হাসিতে ছড়িয়ে ঘ্রাণ,
বসেছিল প্রজাপতি রাও।
ঠাহর করিতে পারিনি একটুও আমি,
ছিলাম বেখেয়াল।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

বসন্ত এসেছিল ছুঁয়ে গেছে মোর তনুমন,
আমার অজান্তে।
অপলক দৃষ্টি মোর কার অভিসারে ছিল নিমগ্ন,
একটুও বুঝিনি।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

দক্ষিণা হাওয়ায় ছুঁয়ে গেছে অনুভূতিগুলো,
করিনি অনুভব।
মনের জানালায় উঁকি দিয়ে চলে গেছে
একেবারে নীরবে।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

সবারই তরে এসেছিল ঋতুরাজ,
দিয়ে গেছে আগমনী বার্তা।
শুধু আমি বুঝিনি,
শুনিনি ফাগুনী সুর,
ছিল মন অবচেতন।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

শুনিনি পাখির ডাক, কত না ফুলের সাজ
পড়েনা মোর আঁখিতে।
আমি বিরামহীন কোন এক ভাবনায় ছিলাম
বড় বেশি ব্যস্ত।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 3 years ago 

শুনিনি পাখির ডাক, কত না ফুলের সাজ
পড়েনা মোর আঁখিতে।
আমি বিরামহীন কোন এক ভাবনায় ছিলাম
বড় বেশি ব্যস্ত।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

লাইনগুলো হৃদয় ছুঁয়ে গেলো ❤️
আসলে কবিতাটি আমার ভীষণ মনে ধরেছে।
খুব ভালো অনুভূতি প্রকাশ পেয়েছে।✨

 3 years ago 

দক্ষিণা হাওয়ায় ছুঁয়ে গেছে অনুভূতিগুলো,
করিনি অনুভব।
মনের জানালায় উঁকি দিয়ে চলে গেছে
একেবারে নীরবে।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।>

উপরিউক্ত চারণগুলি মন ছোঁয়ার মত ছিল।

 3 years ago 

কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

মানুষের জীবনের অনেক বসন্ত এভাবেই বুঝি কেটে যায়।কি যে ছন্দ মিলিয়ে লিখেছেন আপু।

 3 years ago 

আপু,আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন।আমি মনে হয়,এই প্রথম বাংলা ব্লগে জয়েন্ট করার পর প্রথম আপনার কবিতা দেখলাম আপু।খুব সুন্দর হয়েছে।

দক্ষিণা হাওয়ায় ছুঁয়ে গেছে অনুভূতিগুলো,
করিনি অনুভব।
মনের জানালায় উঁকি দিয়ে চলে গেছে
একেবারে নীরবে।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

খুব সুন্দর। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

আপনার কবিতাটি পড়ে খুবই মুগ্ধ হলাম। খুবই দুর্দান্ত হয়েছে। আপনি প্রতিটি লাইন মনের গভীর থেকে লিখেছেন। বিশেষ করে এ লাইনগুলো আমার কাছে বেশ অসাধারণ মনে হচ্ছে।

সবারই তরে এসেছিল ঋতুরাজ,
দিয়ে গেছে আগমনী বার্তা।
শুধু আমি বুঝিনি,
শুনিনি ফাগুনী সুর,
ছিল মন অবচেতন।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 3 years ago 

কখন যে বসন্ত এসে চলে গেল
আমার অজান্তে।
আমি আনমনা হয়ে বসে ছিলাম,
বুঝতে পারিনি।

কবিতাটি আমার অনেক ভালো লাগে । আপনি সুন্দর করে বসন্তকে নিয়ে আপনার মনের ভাব প্রকাশ করেছেন। বসন্ত নিয়ে আপনার মনে কথা গুলো অনেক মিলে গেছে।বসন্ত নিয়ে আপনার অজান্তে আপনার অনুভতির শেয়ার । এই ফাল্গুনীর শুভেচ্ছা

 3 years ago 

আসলেই বুঝে ওঠার আগেই কিভাবে যে বসন্ত এলো আর গেলো টেরই পেলাম না। খুব সুন্দর শব্দ বিন্যাসে দারুন ছন্দের উপস্থাপনে চমৎকার মিষ্টি একটি কবিতা লিখেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

দক্ষিণা হাওয়ায় ছুঁয়ে গেছে অনুভূতিগুলো,
করিনি অনুভব।
মনের জানালায় উঁকি দিয়ে চলে গেছে
একেবারে নীরবে।
কখন যে বসন্ত এসে চলে গেল,
আমার অজান্তে,
বুঝতে পারিনি।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। কখন যে বসন্ত আসে আবার কখন যায় সত্যিই এটা আমাদের বুঝতে অনেক কষ্ট হয়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62684.33
ETH 2456.60
USDT 1.00
SBD 2.66