বাগানের আপডেট সহ কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_3438.jpeg

আজকে আবার অনেক দিন পর আপনাদের সাথে হাজির হয়ে গেলাম আমার বাগানের আপডেট নিয়ে এবং সাথে রয়েছে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি। তার আগে আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে সবাইকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। খুবই এক্সাইটেড কালকের বর্ষপূর্তি অনুষ্ঠানকে কেন্দ্র করে। আপনারা সবাই রেডি তো হ্যাংআউটের জন্য?

আপনাদের মত আমাদের এখানেও আজ থেকে গরম পড়া শুরু হলো। আজকে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯°।এ সপ্তাহে নাকি আরও বাড়বে তাপমাত্রা।তাহলে আমিও আপনাদের দলে চলে যাব। যাইহোক এবার চলে যাচ্ছি আমার মূল পর্বে। আপনারা হয়তো অনেকেই আমার প্রথম দিকের বাগানের আপডেটেড কিছু পর্ব দেখেছিলেন যেখানে আমি আমার বাগানের নানান ধরনের ফলমূল, শাকসবজি এবং ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছিলাম, যা শুরু করেছিলাম বিচি থেকে চারা উৎপাদন পর্যন্ত। হ্যাঁ বন্ধুরা সেই চারাগুলার আপডেট এবং বাগানে যে ফলমূল ও ফুলগুলো রয়েছে তাদের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন চলে যাওয়া যাক তাহলে মূল পর্বে।

IMG_3423.jpeg

IMG_3251.jpeg

IMG_3254.jpeg

প্রথমেই ফুলের রানী গোলাপকে দিয়েই শুরু করলাম।

IMG_3427.jpeg

জেরানিয়াম।

IMG_3378.jpeg

IMG_3381.jpeg

IMG_3380.jpeg

গাঁদা ফুল যা বাংলাদেশে সব জায়গায় ভরপুর।

IMG_3419.jpeg

IMG_3418.jpeg

হাইড্রেনজিয়া গাছে ফুল আসা শুরু করে দিয়েছে। নীল রঙের ফুলগুলো দেখতে সত্যি খুবই চমৎকার। এখনো ভালোভাবে ফোঁটে নি।

এবার চলে যাচ্ছি ফলের রাজ্যে।

IMG_3391.jpeg

চেরি পাকা শুরু করে দিয়েছে।

IMG_3389.jpeg

আপেল এখনও অনেক ছোট রয়েছে।

IMG_3393.jpeg

বেবি পিয়ার।

IMG_3398.jpeg

আঙ্গুর।

IMG_3401.jpeg

ত্বীন ফল।

এবার চলে যাচ্ছি সবজির রাজ্যে।

IMG_3408.jpeg

বোম্বাই মরিচ।

IMG_3403.jpeg

লাল শাক।

IMG_3404.jpeg

লাই শাক।

IMG_3396.jpeg

টমেটো।

IMG_3386.jpeg

করোলা।

IMG_3388.jpeg

বেগুন।

IMG_3383.jpeg

IMG_3382.jpeg

উপরে রয়েছে লাউ, শঁসা, মিষ্টি কুমড়া, তরমুজ। এদের এখনো আলাদা করা হয়নি।

IMG_3384.jpeg

ডাঁটা শাক।

IMG_3361.jpeg

ধনিয়া পাতা।এখন আবার রান্না ঘরে নিয়ে এসেছি।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 last year 

আপু আপনাকেও জানাই দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন। আসলে ভাবতেই পারছি না দ্বিতীয় বর্ষপূর্তি দেখতে দেখতে আমাদের মাঝে চলে এসেছে। সত্যি হ্যাংআউটের জন্য অনেক অপেক্ষায় আছি এখনো। একেবারেই প্রস্তুত সবাই হ্যাংআউটের জন্য। যাইহোক আপনার বাগানের শাকসবজি এবং ফলমূলের ফটোগ্রাফি দেখে ভালোই লাগলো। ফুলের ফটোগ্রাফি গুলো ও খুবই সুন্দর ছিল কিন্তু বলতেই হয়। দেখতে দেখতে প্রত্যেকটা গাছ বড় হয়ে গিয়েছে। ভালো লাগলো সম্পূর্ণ পোস্টটা।

 last year 

আপু দ্বিতীয় বর্ষ পূর্তি উপলক্ষ্যে আপনাকেও জানাই অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনার বিভিন্ন গাছের সমাহার দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।কি সুন্দর গাছগুলো হয়ে আছে।এইতো মনে হয় সেদিন। অথচ কত সুন্দরভাবে গাছগুলো বেড়ে উঠেছে।খুব ভালো লাগলো আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে।এক কথায় অসাধারন হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপু আপনার বাগানতো বিশাল বড় এবং বিশাল সুন্দর। বিভিন্ন ধরনের ফলের গাছ ফুলের গাছ সবজি গাছ লাগিয়েছেন। এই বাগানের পিছে ও নিশ্চয় আপনাকে অনেক সময় দিতে হয়। যেভাবে সময় দেন সেভাবেই সবকিছু আপনাকে ফুল এবং ফল দিচ্ছে। ইচ্ছে তো করছে আপনার বাগানের টিতে গিয়ে একবার ঘুরে আসি।

 last year 

আপু সেই টপে লাগানো বিচি অবস্থায় দেখেছিলাম ৷ আজ দেখতে দেখতে কত বড় হয়েছে ৷ বাগানটি নিশ্চয়ই অনেক সুন্দর দেখাচ্ছে ৷ ভালো লাগলো এমন সুন্দর একটি বাগান দেখতে পেরে ৷ অনেক সুন্দর ছিল ফটো গুলো ৷

 last year 

আপু দ্বিতীয় বর্ষ পূর্তি উপলক্ষে আপনাকে জানায় শুভেচ্ছা ও অভিনন্দন। আপু দারুণ দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই দারুণ লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি আপনি চমৎকার ভাবে তুলে ধরেছেন। চেরি ফল গাছ আমি কখনো দেখিনি। আপনার ফটোগ্রাফির মধ্য দিয়ে এটি আমার দেখা হল। খুবই ভালো লেগেছে ধন্যবাদ আপু শুভকামনা রইল।

 last year 

আপু আপনাকেও আমাদের সবার প্রাণের প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগের ২য় বর্ষ পূর্তিতে প্রাণঢালা শুভেচ্ছা। কি বলেন আপু রেডি না মানে, একে বারে স্নো পাউডার মেখে রেডি হয়ে আছি। তবে আপু যেহেতু গরম বাড়ছে তাই একটি সাবধানে থাকবেন। আর আপনার বাগানের ফটোগ্রাফি গুলোর কথা আর কি বলবো। বলার ভাষা তো হারিয়ে ফেলেছি। দেখেই তো চোখ আর ফেরাতে পারছি না। অসাধারণ হয়েছে প্রতিটি ফটোগ্রাফি।

 last year 

দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা আপু। আসলে আজকের হ্যাংআউট নিয়ে অনেক বেশি এক্সাইটেড। আমাদের তাপমাত্রা এখন কিছুটা কমেছে বৃষ্টির কারণে। যাইহোক আপনার বাগানের গাছগুলো বেশ তরতাজা হয়েছে দেখছি। ফুল গাছ গুলোতে অনেক সুন্দর ফুল ফুটেছে। তাছাড়া চেরি পাকলে মনে হয় দেখতে আরো বেশি চমৎকার লাগবে। খুব ভালো লাগলো আপনার বাগানের আপডেট দেখে। ধন্যবাদ আপু।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করার ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে সেরি ফলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

 last year 

আপু বাগান করা আমার খুবই শখের একটি কাজ। অনেকদিন পরে আপনার বাগানের আপডেট অবস্থা দেখতে পেলে আমার খুবই ভালো লেগেছে। আপনার বাগানের ফুল, ফল সবজি এবং বিভিন্ন ধরনের নতুন চারার ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আঙ্গুর এবং ত্বীন ফলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। অসাধারণ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনার বাগানের আপডেট জানতে পেরে খুবই ভালো লাগলো। এ বাগানে অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। সত্যি বাগানটা খুবই সুন্দরভাবে সাজিয়েছেন। আপনার সাজানোর দৃশ্যগুলো অসাধারণ হয়েছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64