চিনি দিয়ে আলু ভর্তা, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। বন্ধুরা টাইটেল দেখে কি মনে হচ্ছে ,আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি? না, আজকে কোন রেসিপি শেয়ার করতে যাচ্ছি না। আজকে ভুল করে আলু ভর্তা করতে দিয়ে লবণের জায়গায় চিনি দিয়ে ফেলেছিলাম। তাই এ ভর্তা টিকে নতুনরূপে বানিয়ে উপভোগ করলাম।

আসলে আলুভর্তা আমার খুবই পছন্দের একটি খাবার, কিন্তু বাসায় কখনো বানানো হয় না ।কারন আমার হাজব্যান্ড অতটা পছন্দ করে না ।আজকে হাজবেন্ড বাসায় ছিল না। আমার বড় মেয়েটার দুইদিন ধরে শরীর একটু খারাপ, খেতে পারছিল না।ও ডাল খুব পছন্দ করে তাই ওর জন্য ডাল রান্না করলাম। যখন ডাল রান্না করছিলাম তখন আলুভর্তা'র কথা মনে পড়ে গেল, তাই জলদি ভর্তার আয়োজন করতে লাগলাম। বড় সাইজের একটি আলু মাইক্রোওভেনে দিয়ে দিলাম সিদ্ধ হওয়ার জন্য। বন্ধুরা আপনারা অনেকেই হয়ত জানেন না মাইক্রোওভেনে অনেক সুন্দর করে আলু সিদ্ধ করা যায়। মাত্র ৪/৫ মিনিটের মধ্যেই মাইক্রোওভেনে আলু সিদ্ধ করা যায়।

10EAEE1E-3418-4B7C-807E-96C7A42B8DF9.jpeg

চিনি দিয়ে আলু ভর্তা।

D1A98C0B-78E9-4236-A7BC-87FD7734339E.jpeg

রেডিমেড লটিয়া শুটকি।

মাইক্রোওভেন থেকে আলু বের করে পেঁয়াজ, কাঁচামরিচ, ধনেপাতা ও সরিষার তেল দিয়ে লবণ যোগ করতে গিয়ে চিনি যোগ করে ফেললাম। লবণ ঠিক আছে কিনা তা টেস্ট করতে গিয়ে দেখি কোন লবণ হয়নি, তখন আরেকটু চিনি যোগ করি। তারপর টেস্ট করে দেখি মিষ্টি মিষ্টি লাগে। তখন বলি, হায় আল্লাহ আমি কি করেছি? লবন এর পরিবর্তে চিনি যোগ করে ফেলেছি। অনেকদিন পরে এত আশা করে আলু ভর্তা খেতে গেলাম কিন্তু এ কি ভুল করে ফেললাম? তখন আবার লবণ যোগ করলাম, কিন্তু খেয়ে দেখি মিষ্টি মিষ্টি লাগে, বেশি মজা লাগে না তখন ঝটপট একটি বুদ্ধি বের করে ফেললাম। তখন আমার ঘরে ছিল রেডিমেড ঝাল শুটকি ভর্তা যা বাজারে কিনতে পাওয়া যায় তা ভর্তার সাথে যোগ করে দিলাম। তখন ভিন্ন রকমের একটু মজা অনুভব করলাম, গরম ভাতের সাথে খেতে ভালই লাগল, সাথে নিয়েছিলাম বোম্বাই মরিচ যা আমার অনেক পছন্দের। সাথে ছিল ডিম ভাজি। আসলে ডিম ভাজি, আলু ভর্তা আর ডাল অন্যরকম একটি মজাদার খাবার।

বন্ধুরা আমার এই পোষ্টটি পড়ে আপনাদের কেমন লাগলো? ভাবছেন চিনি দিয়ে আলু ভর্তা কেমন আর হবে? আসলে খুব একটা খারাপ হয়নি, ভালই লেগেছিল। কারণ শুটকি ভর্তা নতুন এক রূপ এনে দিয়েছিল। আমার এই পোস্টটি করার উদ্দেশ্য হচ্ছে যে কোনো জিনিস যদি ভুল হয়ে যায় বা ভুল করে ফেলি তাহলে তার সমাধানও থাকে, একটু চেষ্টা করলে বা বুদ্ধি খাটালে সমাধান খুঁজে পাওয়া যায়।

বন্ধুরা এটি ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আপনাদের ভাল লেগেছে।
ধন্যবাদ,
@tangera

Sort:  
 2 years ago (edited)

আপু আপনি আজকে আলু ভর্তা করতে গিয়ে লবনের পরিবর্তে ভুলে চিনি দিয়েছেন তবে রেসিপি কিন্তু খারাপ হয়নি। আমার কাছে তো ইউনিক রেসিপি মনে হলো আমিও একটি এভাবে ট্রাই করবো। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago (edited)

চিনি দিয়ে আলু ভর্তা রেসিপি আমার কাছে একদম নতুন।আলু এমনিতেই মিষ্টি আর আলুর সাথে চিনির স্বাদ নিশ্চয়ই অন্যরকম হবে। তবে ভুল থেকে যদি নতুন কিছু হয় তাহলে ভুলই ভালো নতুন রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু মনি 🥰

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু,পোস্টটা পড়ে মজাই পেলাম,লবনের জায়গায় চিনি দিয়ে পেল্লেন।তবে এর সাথে ঝাল শুটকি যোগ করার কারণে নিশ্চয়ই চিনির স্বাদ কমে গেছে।আলু ভর্তা আমারও খুব প্রিয়,আমাদের বাসায় সবাই পছন্দ করে বলে এটি মাঝেমধ্যে তৈরি করা হয়। আমি সত্যিই ভেবেছিলাম আপনি নতুন করে রেসিপি তৈরি করেছেন, কিন্তু পড়ে তো বুঝলাম আপুর মন ঠিকমত কাজ করতেছে না😆😆😆

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

চিনি দিয়ে আলু ভর্তার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আমি অনেক রকম ভর্তা খেয়েছি কিন্তু এরকম ভাবে চিনি দিয়ে কখনো আলুভর্তা খায়নি তবে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। আপনার এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া চিনি দিয়ে কি কখনো আলুভর্তা মজা হয়? কখনোই নয়, আসলে আমি ভুল করে লবন এর পরিবর্তে চিনি দিয়েছিলাম।পোস্টটি ভাল ভাবে মনোযোগ দিয়ে পড়লেই বুঝতে পারতেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিনির আলুভর্তা'র কথা শুনে খুবই মজা পেলাম। আসলে এরকম ভুল আমরা সাধারনত করতেই থাকি। আপনিও আলুভর্তা করার সময় তাড়াহুড়োতে লবণের জায়গায় চিনি দিয়ে ফেলেছেন। মিষ্টি মিষ্টি আলু ভর্তা খেতে কিরকম হয়েছে আমার একবার জানার ইচ্ছে। আমাদের মাঝে এই কাহিনীটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

প্রথমে ভেবেছিলাম যে আপনি চিনি দিয়ে হয়তো ইউনিক একটি আলু ভর্তার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করছেন। পরে দেখলাম যে না আপনি ভুল করে লবণের জায়গায় চিনি দিয়ে দিয়েছেন । এরকম পরিস্থিতি হলে আমি তো পুরো ভর্তা ফেলে দিতাম। আপনি তো বুদ্ধি করে শুটকির সঙ্গে মিশিয়ে অন্য একটি রেসিপি তৈরি করে ফেলেছেন। খেতে নিশ্চয়ই পরে ভাল লেগেছিলো।

 2 years ago 

ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।

চিনি দিয়ে আলু ভর্তা এটা কখনোই শুনিনি। আজকেই
প্রথম শুনলাম।আপনার ক্রিয়েটিভিটির জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সম্পূর্ণ ব্যতিক্রম একটি রেসিপি দেখলাম, জানিনা খেতে কেমন হয়েছে? তো আপনি বলেছেন ভালো হয়েছে, তাহলে হয়তো ভালো হতে পারে। চিনি দিয়ে শুটকি ভর্তা সাথে আলু দিয়ে আসলে কখনো চিন্তাও করিনি। অসংখ্য ধন্যবাদ ব্যতিক্রমধর্মী একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমিও কখনো চিন্তা করিনি এ ধরনের রেসিপি করা সম্ভব, ভুল করে চিনি দিয়ে ফেলেছিলাম, অনেক ধন্যবাদ আপনাকে।

চিনি দিয়ে আলু ভর্তা রেসিপি বেশ দারুন লেগেছে আমার। এই রেসিপিটি কখনো টেস্ট করে দেখা হয়নি আলুভর্তা অনেক বাড়ি খাওয়া হয়েছে কিন্তু চিনি দিয়ে কখনো খাওয়া হয়ে ওঠেনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইরে ভাই, আগে পোস্টটি ভাল করে পড়ে দেখবেন তার পরে কমেন্টস করবেন । আমি কি ইচ্ছে করেই চিনি দিয়ে আলুভর্তা করেছি?ভুল করে চিনি দিয়ে ফেলেছিলাম লবন এর পরিবর্তে। তারপরও ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি তো প্রথমে টাইটেল দেখে মনে করেছিলাম আপনি বুঝি পাগল হয়ে গেছেন চিনি দিয়ে আলু ভর্তা জীবনে প্রথম শুনলাম ।এর আগেও আপনি একদিন চায়ে চিনির পরিবর্তে লবণ দিয়ে দিয়েছিলেন আজ আবার একই ভুল করলেন যাই হোক পরবর্তীতে শুটকি ভর্তা দিয়ে একটি খাবার বানিয়েছেন সেটাই বড় কথা ,ভালোমতো খেতে পেয়েছেন শুনে ভালো লাগলো। ভুল করেই মানুষ অনেক কিছু শিখে।

 2 years ago 

মনে হয় সত্যি পাগল হয়ে গিয়েছি, কেন বারবার এই ধরনের ভুল করি। অনেক ধন্যবাদ তোমাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45