আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোলের রেসিপি

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


IMG_9993.jpeg

আজকে আবার আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপিটি হচ্ছে আলু দিয়ে তেলাপিয়া মাছ। যদিও এই মাছ আমার তেমন পছন্দ নয় এবং বাসায়ও খুব বেশি আনা হয় না। হাজবেন্ড কিছুদিন আগে বড় একটি তেলাপিয়া মাছের প্যাকেট নিয়ে এসেছিল। প্যাকেটের মধ্যে মাঝারি আকারের পাঁচটি তেলাপিয়া মাছ ছিল।কিছু মাছ রান্না করেছিলাম আলু দিয়ে। যে কোন মাছ আলু দিয়ে রান্না করলে আমার কাছে বেশ ভালই লাগে। তবে আলু ভেজে রান্না করলে এর স্বাদ আরো বেড়ে যায়। খেতে কিন্তু বেশ ভালই লেগেছিল। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে।চলুন চলে যাওয়া যাক তাহলে মূল পর্বে।

চলুন দেখে নেয়া যাক রেসিপিটি তৈরি করতে আমাদের কি কি উপকরণ এবং কতটুকু পরিমান লাগবেঃ

উপকরণপরিমাণ
তেলাপিয়া মাছ৩ টি (মিডিয়াম সাইজ)
আলুবড় সাইজের ৩ টি
পিঁয়াজ কুচি২ কাপ
কাঁচা মরিচ৬/৭ টি
ধনেপাতা কুচিহাফ কাপ
টমেটো কুচিহাফ কাপ
লবনস্বাদমত
তেল৪ টেবিল চামচ
হলুদ গুঁড়া১ চা চামচ
মরিচ গুঁড়া১ টেবিল চামচ
জিরা গুঁড়া১ টেবিল চামচ
ধনিয়া গুঁড়াদেড় চা চামচ
কারিপাউডার২ টেবিল চামচ

কার্যপদ্ধতিঃ

IMG_9974.jpegIMG_9969.jpeg

প্রথমেই মাছগুলো পানিতে ভিজিয়ে রেখেছি বরফ ছাড়ানোর জন্য। এরপর পিঁয়াজ, কাঁচা মরিচ, টমেটো ও ধনেপাতা কেটে নিয়েছি।

IMG_9975.jpegIMG_9976.jpeg

এরপর মাছগুলো কেটে ধুয়ে ভালোভাবে পরিষ্কার করে লবণ ও হলুদ দিয়ে মাখিয়ে নিয়েছি তেলে ভেজে নেওয়ার জন্য।

IMG_9980.jpegIMG_9968.jpeg

এরপর মাছগুলো ভেজে নিয়েছি।এরপর একটি কড়াইতে তেল গরম করে আলুগুলো ভেজে নিয়েছি।

IMG_9971.jpegIMG_9972.jpeg

এরপর আলু ভাজার ওই কড়াইতে পিঁয়াজ, কাঁচামরিচ টমেটো ও লবণ দিয়ে দিয়েছি।

IMG_9973.jpegIMG_9977.jpeg

এরপর সব কিছু একসাথে মাখিয়ে অল্প আঁচে রেখে গলিয়ে নিয়েছি।

IMG_9978.jpegIMG_9979.jpeg

এরপর সকল গুড়া মশলা গুলো দিয়ে ভালোভাবে মাখিয়ে অল্প আঁচে রেখে কষিয়ে নিয়েছি।

IMG_9981.jpegIMG_9982.jpeg

এরপর কষানোর পরে ভাজা আলু গুলো দিয়ে মাখিয়ে নিয়েছি।

IMG_9983.jpegIMG_9984.jpeg

এরপর ভাজা মাছগুলো দিয়ে দিয়েছি। এরপর দুই কাপ পানি অ্যাড করে ভালোভাবে নেড়েচেড়ে ফুল আঁচে রেখে দিয়েছি ৬-৭ মিনিটের জন্য।

IMG_9987.jpegIMG_9988.jpeg

এরপর ৬-৭ মিনিট পরে ধনেপাতা এ্যাড করে আমার রান্না শেষ করেছি।

IMG_9989.jpeg

হয়ে গেল আমার মজাদার আলু দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি।

IMG_9991.jpeg

পরিবেশন এর জন্য রেডি।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

যে কোনো মাছ ভেজে রান্না করলে খেতে বেশ মজা লাগে। যদিও আমি তেমন একটা খাই না তেলাপিয়া মাছ ,তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা হবে।বেশ লোভনীয় লাগছে রেসিপিটি। টমেটো আর ধনেপাতা এই রেসিপির স্বাদ দ্বিগুন করে দিয়েছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

তেলাপিয়া মাছ আমারও খুব একটা পছন্দ না, তবে আপনার হাসবেন্ড তেলাপিয়া মাছের বড় একটি প্যাকেট এনেছিল তার ভিতরে বড় বড় কিছু তেলাপিয়া মাছ ছিল। আর এই মাছ আপনি আলু দিয়ে তৈরি করেছেন। আসলে আলু দিয়ে তৈরি করলে যে কোন মাছের রেসিপি খেতে মজাদার হয়। আর আলু আপনি ভেজে তৈরি করেছেন। এভাবে আলু ভেজে খাওয়া হয়নি, তাই দেখে মজাদার মনে হচ্ছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছের ঝোল এর মজাদার একটা রেসিপি তৈরি করেছেন দেখেই তো আমার খুব লোভ লেগে গিয়েছে। তেলাপিয়া মাছের এরকম মজাদার রেসিপির মধ্যে যদি পেঁয়াজ একটু বেশি করে দেওয়া হয়, তাহলে খেতে একটু বেশি ভালো লাগে। অনেক বেশি লোভনীয় লাগতেছে আপনার তৈরি করা এই রেসিপিটা। নিশ্চয়ই সবাই মিলে অনেক মজা করে খেয়েছিলেন এই রেসিপিটা। খুব সুন্দর করে সবার মাঝে তুলে ধরেছেন আপনি রেসিপিটি তৈরি করার পদ্ধতি।

 5 months ago 

তেলাপিয়া মাছ আমাদেরও খুব একটা খাওয়া হয় না। কিন্তু শশুর বাড়িতে গেলে তখন ফ্রাই করে খাওয়া হয়। তেলাপিয়া মাছের ফ্রাই খেতে খুব ভালো লাগে। তাছাড়া ঠিক বলেছেন আপু যে কোন ভেজে রান্না করলে সেই মাছের স্বাদ অনেক বেড়ে যায়। তেলাপিয়া মাছের রেসিপি খেতে ভালো না লাগলেও আপনার এই রেসিপিটি কিন্তু বেশ লোভনীয় লাগছে দেখতে।

 5 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্নার দারুন একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। তেলাপিয়া মাছের রেসিপি গুলো খেতে আমার কাছে অনেক ভালো লাগে। ধনিয়া পাতা ব্যবহার করার ফলে এই রেসিপিটা খেতে আরো বেশি সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হয়।

 5 months ago 

ব্যক্তিগতভাবে আমি তেলাপিয়া মাছ অনেক বেশি পছন্দ করি আর এই তেলাপিয়া মাছ খেতে অনেক বেশি সুস্বাদু লাগে আমার কাছে, তবে আপনাদের বাসায় হয়তোবা খুব একটা বেশি আনা হয় না তারপরও আপনার হাসবেন্ড নিয়ে এসেছিল জেনে ভালো লাগলো। আলু দিয়ে যদি এই তেলাপিয়া মাছ রান্না করা হয় তাহলে খেতে আরো বেশি সুস্বাদু লাগে । রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি লোভনীয় ছিল, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তেলাপিয়া মাছে কাটা বেশি তাই আমিও পছন্দ করি না৷ আলু দিয়ে ঝোল করেছেন ৷ আশা করি অনেক সুস্বাদু ছিল রেসেপি টি ৷ অনেক ভালো লাগলো আপু তেলাপিয়া মাছ. আলু একসাথে ঝোল ৷

 5 months ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছ রান্না করলে অনেক মজাদার হয়। যা খেতে অসম্ভব ভালো লাগে। তেলাপিয়া মাছ আমার খুবই পছন্দের। যার কারনে তেলাপিয়া মাছের রেসিপি দেখলে লোভ সামলাতে পারি না। তেলাপিয়া মাছ আমার বেশিরভাগ সময় খাওয়া হয়। বিশেষ করে এভাবে আলু দিয়ে রান্না করা তেলাপিয়া মাছ। এই রেসিপিটা নিশ্চয়ই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছিল অনেক বেশি। রেসিপির পরিবেশনটাও খুব সুন্দরভাবে করেছেন।

 5 months ago 

তেলাপিয়া মাছ আমারও খুব একটা পছন্দের না। তবে হঠাৎ করে এই মাছ ভাজা খেতে ভালোই লাগে। আর এভাবে আলু দিয়ে ঝোল করলেও খেতে বেশ ভালো লাগে। আপু আপনার হাতের রান্না মানেই অসাধারণ কিছু। দেখতে খুবই লোভনীয় লাগছে।

 5 months ago 

তেলাপিয়া মাছ কিন্তু আমার ভীষণ পছন্দ। কিন্তু আমার হাসবেন্ড একদমই খেতে না করেন।তাই আনা ও হয় না। এই মাছ ভেজে আলু দিয়ে রান্না করলে খুব ভালো লাগে খেতে।আপনার রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। অনেকদিন আনা হয়না।তাই খাওয়া ও হয়না।খুব লোভনীয় হয়েছে আপু আপনার তেলাপিয়া মাছের রেসিপিটি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40