আমার কবিতা, “দিঘল রজনী” 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আবার কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম। আমার আজকের কবিতা “দিঘল রজনী” আশা করি আপনাদের ভালো লাগবে। আগেই বলে নিচ্ছি কবিতা লেখায় এতটা দক্ষ নই ভুল-ভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

5F9EC54E-E335-4881-8D7F-CB678C783BCB.jpeg

Copy right free image

দিঘল রজনী

দিঘল রজনী কাটে না আমার

আজ আমি অস্থির বড় বেশি ক্লান্ত।
ভাবনার করিডোরে হেটে চলেছি,
যদি দেখা মেলে পেয়ে যাই -
কারো প্রসারিত হাত।

আমি এক নিঃসঙ্গ বিনিদ্রিত আত্মহারা
সহশ্র লোকালয়ের ভিড়ের শহর আজ নীরব নিস্তব্ধ।
আমি শুধু জেগে আছি একা,
মনের গভীরে লুকানো আবেগ
গলে গলে প্রকাশিত অশ্রু জলে।

বলতে চাই, বলতে পারি না- না বলা কথা,
কে যেন মোর কণ্ঠ চেপে ধরে আছে ওষ্ঠপ্রহর ,
এই রজনী দীর্ঘ, ফুরাবেনা আজ
ব্যথাহত জাগ্রত লোক বুঝতে পারে,
ঘুমহীন মানুষের দুঃখ-কষ্ট কত।

হাজারো কল্পনার ধুম্রজাল ছিড়ে পারিনা আসতে কে যেন আষ্টেপিষ্টে ধরে রেখেছে জীবনের শিকল, বিদঘুটে অন্ধকারে ছুটে চলে মন
সপ্ত আকাশ পাড়ি দিয়ে তাই
আঁধারের সাথে করি মিতালী।

♡ ♥💕❤

বন্ধুরা এটি ছিল আমার আজকের আয়োজন, আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে ।
ধন্যবাদ, @tangera

Sort:  
 2 years ago 

আশা করি আপু, ভালো আছেন? আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যান্ত অসাধারণ ভাবে মনের গভীর থেকে কবিতাটি লিখেছেন দুর্দান্ত হয়েছে। আসলে কবিতার প্রতিটি ছন্দ খুবই অসাধারণ হয়েছে। বিশেষ করে এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে।

বলতে চাই, বলতে পারি না- না বলা কথা,
কে যেন মোর কণ্ঠ চেপে ধরে আছে ওষ্ঠপ্রহর ,
এই রজনী দীর্ঘ, ফুরাবেনা আজ
ব্যথাহত জাগ্রত লোক বুঝতে পারে,
ঘুমহীন মানুষের দুঃখ-কষ্ট কত

এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার কবিতা টি মনোযোগ দিয়ে পড়ার জন্য।

 2 years ago 

মনের গভীরে লুকানো আবেগ
গলে গলে প্রকাশিত অশ্রু জলে।

সুন্দর একটি আক্ষেপ ময় কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। যার মনের দুঃখ বেদনা সে নিজেই জানে, অন্য কেউ বুঝতে চায় না। আর এভাবেই মানুষের জীবন।

 2 years ago 

ঠিক ভাইয়া যার মনের ব্যাথা সেই বুঝে অন্য কেউ আর বোঝে না,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই কবিতা টি আমার খুবই ভালো লেগেছে। আপনার কবিতা পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি লাইন লিখেছেন আপু। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই কবিতা টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

দিঘল রজনী কাটে না আমার
আজ আমি অস্থির বড় বেশি ক্লান্ত।
ভাবনার করিডোরে হেটে চলেছি,
যদি দেখা মেলে পেয়ে যাই -
কারো প্রসারিত হাত।

অসাধারণ কবিতা লিখেছেন আপু। কবিতার ভাষায় নিজের মনের আবেগ গুলো তুলে ধরেছেন। যখন মন অস্থির হয়ে যায় ও ভাবনাগুলো একাকিত্বের ভিড়ে হারিয়ে যায় তখন সেই কল্পনায় খুঁজে বেড়াই আমরা একটি প্রসারিত হাত। সুন্দর ভাবে এই কবিতা লিখে উপহার দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি অসাধারণ, আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতার ভাষা গুলো খুবই ভাল হয়েছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি আপু কবিতার প্রতিটি লাইন খুবই অর্থবহ ছিল।
এবং কবিতার একটা লাইন আরেকটা লাইনের সাথে চমৎকার ছন্দ ছিল।
বেশ ভালো লেগেছে আমার কাছে।
আরো এইরকম ভালো ভালো কবিতা আশা করছি। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি শুধু জেগে আছি একা,
মনের গভীরে লুকানো আবেগ
গলে গলে প্রকাশিত অশ্রু জলে।

আপু আপনার কবিতা পড়ে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর লিখেছেন আপনি। রাত জাগা সেই অনুভূতি হয়তো কেউ বোঝেনা। গভীরে লুকানো আবেগ গুলো অশ্রু হয়ে প্রকাশিত হয়। হৃদয়ের রক্তক্ষরণ হয়তো কেউ দেখেনা। হয়তো দু চোখ বেয়ে হৃদয়ের রক্তক্ষরণ অশ্রু হয়ে ঝরে পড়ে। অসাধারণ লিখেছেন আপু। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি অনেক সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন‍্য।

 2 years ago 

বলতে চাই, বলতে পারি না- না বলা কথা,
কে যেন মোর কণ্ঠ চেপে ধরে আছে ওষ্ঠপ্রহর ,
এই রজনী দীর্ঘ, ফুরাবেনা আজ
ব্যথাহত জাগ্রত লোক বুঝতে পারে,
ঘুমহীন মানুষের দুঃখ-কষ্ট কত।

  • আপনার দিঘল রজনী কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলেই কিছু ঘুমহীন দুঃখ-কষ্ট শুধু নিজের মধ্যেই লুকায়িত থাকে। আপনার কবিতার ভাব ভঙ্গি অভিপ্রায় আমার কাছে ভালো লেগেছে। প্রতিটি শব্দ খুবই গাম্ভীর্যপূর্ণ। ধন্যবাদ চমৎকার একটি কবিতা শেয়ার করার জন্য।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাস্তবতার সাথে মিল রেখে আপনি বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন আপনার কবিতার মূলভাব আমার কাছে খুবই ভালো লেগেছে, আপনি শব্দের মায়াজালে এত চমৎকার কবিতা লিখতে পারেন খুব ভালো লাগলো। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

অসাধারণ লিখেছেন কবিতাটি আপু,ভালো লাগলো পড়ে।মজার বিষয় হলো আমরা কেউ কবি না হয়ে ও কবি হয়ে যাচ্ছি।যেকোনো বিষয় লেখার চেষ্টা করার মধ্যে আত্মতৃপ্তি পাওয়া যায় মনে, ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছো আপু আমরা সকলেই কবি হয়ে যাচ্ছি, ধন্যবাদ তোমাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67109.92
ETH 3122.48
USDT 1.00
SBD 3.69