নিজ বাগানের লাইশাক দিয়ে ম্যাকরেল মাছের মজার ভর্তা রেসিপি

in আমার বাংলা ব্লগ5 days ago (edited)

আসসালামুআলাইকুম,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


IMG_2394.jpeg

আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি আমার বাগানের সদ্য বেড়ে ওঠা লাইশাক দিয়ে মাছের মজার একটি ভর্তার রেসিপি নিয়ে।যে কোনো ভর্তাই আমার অনেক ভালো লাগে। আর যদি হয় মাছ আর শাক দিয়ে ভর্তা তাহলে তো কথাই নেই।এই লাইশাকে দারুণ একটি ঘ্রাণ রয়েছে, কিছুটা সর্ষের পাতার মত।আর এই শাক গাছ যখন বড় হয় তখন সর্ষের মতো হলুদ রঙের ফুল ফোঁটে।এই শাকের সাথে যে কোন ধরনের বড় মাছ দিয়েই ভর্তা করা যায়। আমি এখানে ম্যাকারেল মাছ ব্যবহার করেছি।এই মাছে কোন কাটা ছিল না, তাই কাটা বাছার কোন ঝামেলাও ছিল না।ঝটপট খুব সহজেই তৈরি করা সম্ভব।গরম ভাতের সাথে খেতে দারুণ স্বাদের এই ভর্তা। আশা করি আমার এই আজকের রেসিপিটি আপনাদের সকলেরই ভালো লাগবে। চলুন চলে যাওয়া যাক তাহলে মূল পর্বে।

চলুন দেখে নেয়া যাক রেসিপিটি তৈরি করতে আমাদের কি কি উপকরণ এবং কতটুকু পরিমান লাগবেঃ

উপকরণপরিমাণ
শাক১ মুষ্ঠি
মাছ২ পিস
পিঁয়াজ কুচিদেড় কাপ
কাঁচা মরিচ৩/৪ টি
ধনেপাতা কুচি২ টেবিল চামচ
লবনস্বাদমতো
সরিষার তেল১ টেবিল চামচ

কার্যপদ্ধতিঃ

IMG_2349.jpeg

IMG_2353.jpeg

প্রথমেই বাগান থেকে শাকগুলো তুলে এনে ধুয়ে পানি ঝরানোর জন্য রেখে দিয়েছি।

IMG_2350.jpeg

IMG_2351.jpeg

এরপর প্যাকেট থেকে মাছের দুটি পিস বের করে নিয়েছি।

IMG_2356.jpeg

IMG_2358.jpeg

এরপর পেঁয়াজ, কাঁচামরিচ, ধনেপাতা ও শাক গুলো কুচি কুচি করে কেটে নিয়েছি।

IMG_2355.jpeg

IMG_2357.jpeg

এরপর মাছ দুটির বরফ ছাড়িয়ে ভালোভাবে ধুয়ে হলুদ ও লবণ লাগিয়ে তেলে ভেঁজে নিয়েছি।

IMG_2359.jpeg

এরপর মাছগুলো হাত দিয়ে এভাবে ঝুরিঝুরি করে নিয়েছি।

IMG_2360.jpeg

IMG_2361.jpeg

এরপর সবগুলো উপকরণ হাতের সাহায্যে ভালোভাবে মাখিয়ে আমার রেসিপি তৈরি করেছি।ব্যাস হয়ে গেল আমার মজাদার লাইশাক দিয়ে ম্যাকরেল মাছের ভর্তা।

IMG_2366.jpeg

পরিবেশন এর জন্য রেডি

Photographer@tangera
DeviceI phone 15 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 4 days ago 

লাইশাক জীবনে একবার খেয়েছি ভালই লেগেছিল । তবে এরকম মাছ দিয়ে কখনো খাওয়া হয়নি । আবার যদি কখনো সুযোগ হয় খাব ইন-শা-আল্লাহ । তবে আপনার ভর্তার রেসিপিটি দেখে তো আমার এখনই খেতে ইচ্ছা করছে । আর কাটা ছাড়া মাছও হয় সেটাও তো জানা ছিল না । ম্যাকরেল মাছের নামও আপনার মুখ থেকেই শুনেছি ।

 4 days ago 

লাইশাকের সম্পর্কে আমি আজকে প্রথমবারের মত জানতে পারলাম তাও আবার আপনার মাধ্যমে। আপনি এই শাক ম্যাকরেল মাছ দিয়ে ভর্তা তৈরি করেছেন দেখে আমার তো অনেক ভালো লেগেছে। রেসিপিটা দেখেই তো মনে হচ্ছে অনেক বেশি মজাদার। যেহেতু আপনার নিজের বাগানের শাক, তাই এটা অনেক বেশি তাজা ছিল। নিশ্চয়ই খেতে অনেক ভালো লেগেছিল। আপনার রেসিপিটা দেখে আমার তো খাওয়ার জন্য ইচ্ছা জেগেছে। এরকম ভর্তা কিন্তু গরম গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে।

 4 days ago 

লাইসশাক দিয়ে ম্যাকরেল মাছের ভর্তা রেসিপি টা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার এই রেসিপি দুটোই আমার কাছে নতুন লাই শাক ও ম্যাকরেল মাছ , আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু লোভনীয় হয়েছে । রেসিপির প্রতিটা ধাপ আপনি সুন্দর ভাবে উপস্থাপনা করেছেনহয়েছে। ভালো লাগলে এমন ভিন্ন রকমের রেসিপি দেখে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70