আমার নিজ বাগানের লেটুস দিয়ে সালাদের রেসিপি, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি সালাদের রেসিপি নিয়ে হাজির হয়েছি।নিজের বাগানের ফ্রেশ ভেজিটেবলস খাওয়ার মজাই আলাদা।বাগান থেকে এনেছি লেটুস আর কাঁচা মরিচ , এ ছাড়া আরো যোগ করেছি টমেটো ও শসা।লেটুস আমার খুবই পছন্দের , আপনারা অনেকেই হয়তো দেখেছেন আমার বাগানে অনেকগুলো লেটুস গাছ রয়েছে। সাধারণত দু ধরনের লেটুস পাওয়া যায় একটি গ্রীন লেটুস, আরেকটি আইস বার্গ।আমার বাগানে শুধু গ্রীন লেটুস রয়েছে যেটি আমার কাছে বেশি ভালো লাগে। আসলেই সালাদ আমাদের শরীরের জন্য খুবউ উপকারী, সকলেরই উচিত ভাতের পাশাপাশি সবসময়ই কিছুনা কিছু সালাদ রাখা। এদেশের মানুষ কিন্তু এ বিষয়ে খুবই সচেতন, তারা সবসময়ই খাবারের তালিকায় সালাদ রাখে। ডাক্তাররাও সবসময় বলেন প্রতিদিনকার খাদ্য তালিকায় যেন অর্ধ্যেক সালাদ থাকে অর্থাৎ হাফ সালাদ, হাফ ভাত। আমার এই রেসিপিটি করার উদ্দেশ্য হচ্ছে @rme দাদা আমাকে একদিন বলেছিলেন সালাদের একটি রেসিপি দিতে, তাই আমার এই আয়োজন।আশা করি আপনাদেরও ভালো লাগবে ।চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

B80A5F4C-9FD3-4171-AF59-E63C977E2446.jpeg

চলুন দেখে নেয়া যাক রেসিপিটা তৈরি করতে আমাদের কি কি উপকরণ এবং কতটুকু পরিমান লাগবে।

উপকরণপরিমাণ
লেটুসএক মুষ্ঠি
পেঁয়াজ কুচিএকটি বড় সাইজের পিঁয়াজের হাফ
কাঁচা মরিচ কুচি৩টি
ধনে পাতাপরিমান মত
লবনস্বাদমতো
টমেটোএক টি
শসাবড় সাইজের এক তৃতীয়াংশ

45D793C6-18C8-46C0-87DB-01FB0CA6AF2E.jpeg

প্রয়োজনীয় উপকরন।

কার্যপদ্ধতিঃ

|
10D9D513-8316-45DE-965A-0638483DE3D5.jpeg

প্রথমেই লেটুস গুলো ভালোভাবে ধুয়ে, পরিষ্কার করে পানি ঝরিয়ে রেখেছি।

649C18E8-1F2C-4853-9CDE-96B60A179A15.jpeg

7FBF4980-FDD3-4479-AFAF-4E6D2FE2845A.jpeg

এরপর পিয়াজ, টমেটো, কাঁচা মরিচ, ধনেপাতা ও শসা কুচি কুচি করে কেটে নিয়েছি।

11FF6573-A41E-430A-B906-412C9E2C30EE.jpeg

এরপর লেটুস গুলো কুচি কুচি করে কেটে নিয়েছি।

4A9FD169-4F85-45E9-A152-450D6BF248AD.jpeg

এরপর লবণ যোগ করেছি।

CCD66F1F-9C99-4EFE-A666-7E18D2DD4E11.jpeg

এরপর সব উপকরণ একসাথে মাখিয়ে নিয়েছি। হয়ে গেল আমার মজাদার লেটুস এর সালাদ। গরম গরম ভাতের সাথে পরিবেশন করে দেখুন।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 2 years ago 

লেটুস আমারও খুবই প্রিয় । এবং গ্রীন স্যালাড আমি ভীষণই লাইক করি । আপনাকে আমি কয়েকটি গ্রীন স্যালাড এর রেসিপি দিতে বলেছিলাম এ জন্য । আজকের গ্রীন লেটুস স্যালাডটা দারুন পছন্দ হয়েছে আমার ।

ইয়াম ইয়াম ইয়াম। .....

অনেক অনেক ধন্যবাদ আপনাকে ম্যাডাম ।

 2 years ago (edited)

আপনাকেও অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে কমেন্টস করার জন্য।

 2 years ago 

লেটুস পাতা ধনেপাতা কাঁচামরিচ পেঁয়াজ এবং টমেটো ব্যবহার করে খুবই সুন্দর একটি সালাদের রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল এ ধরনের সালাত আমার অনেক ফেভারিট

 2 years ago 

জি ভাইয়া অনেক মজার, ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু মনি আপনার আমার নিজ বাগানের লেটুস দিয়ে সালাদের রেসিপি আমার খুবই ভালো লেগেছে, নিজের বাগানের টাটকা সবজির সালাত ক্ষেতে মজাই আলাদা রকম, এবং আপনি অনেক সুন্দর করে সালাত তৈরি করেছেন আপু মনি, শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু মনি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি সালাদের রেসিপি শেয়ার করেছেন আপু। সালাদ আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আর এই সালাদ যদি নিজের নিজের বাগানের কোন কিছু দিয়ে তৈরি করা হয় তাহলে তো কথাই নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু একটি সালাদ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, আসলেই সালাদ আমাদের শরীরের জন্য খুবই উপকারী।অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু সত্যি আপনি খুব উপকারী একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। সালাত খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকার। আমার কাছেও সালাদ খেতে অনেক ভালো লাগে। মাংস পোলাও এর সাথে তো সালাত না হলে মনে হয় চলেই না। আপনি লেটুস পাতা দিয়ে খুব সুন্দর ভাবে সালাত তৈরি করেছে। এর সালাত খেতে সত্যি অনেক ভালো লাগে। নিজের বাগান থেকে লেটুসপাতা তুলে আপনি খুব সুন্দর ভাবে সালাত তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনার বাগানের দুই কালারের লেটুসপাতা আছে দেখতে পারলে মনে হয় অনেক ভালো হতো। ধন্যবাদ আপু এত ইউনিক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মাংস ও পোলাও এর সাথে সালাদ ছাড়া তো চলেই না, ঠিক তেমনি আমাদের দৈনন্দিন খাবারের তালিকায় সালাদ রাখা প্রয়োজন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার নিজ বাগানের লেটুস দিয়ে সালাদের রেসিপি তৈরি দেখে অনেক ভালো লাগলো। আসলে যে কোন খাবারের সাথে সালাত থাকলে খাবার টা খেতে খুবই মজাদার হয়। খুব সুন্দর করে সালাদ রেসিপি তৈরি করেছেন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া যে কোন খাবারের সাথে সালাদ যেমন মজা এবং শরীরের জন্যও খুবই উপকারী। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

লেটুসের ব্যবহার আমাদের দেশে এখনো সেভাবে দেখা যায়না। এর সালাদের স্বাদ ও কেমন জানিনা। তবে আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে এটা বেশ মজাদার হয়েছে। ধন্যবাদ আপু সালাদ রেসিপিটা শেয়ার করার জন্য। আমার কাছে এটা সম্পুর্ণ নতুন ছিল। দাদাকে ও অসংখ্য ধন্যবাদ তার অনুপ্রেরণায়ই তো আজকের রেসিপি।

 2 years ago 

খুবই মজার ও অনেক পুষ্টিকর একটি খাবার। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার কাছেও সালাদ ভালো লাগে,যদিও আমাদের দেশে বাড়িতে লেটুস পাতার ব্যবহার খুব কম।যাই হোক বাগানে তাহলে সব ধরনের গাছ আছে মনে হচ্ছে। ভালো লাগলো। ধন্যবাদ

 2 years ago 

জি আপু বাগানে সব ধরনের শাকসবজি ও ফলমূল আছে। অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সালাদ আমার ভীষণ পছন্দ। মাংসের সাথে সালাত না হলে আমার চলেই না। আমিও বিভিন্ন রকমের সালাদ তৈরি করে খাই। তবে লেটুস পাতা দিয়ে কখনো তৈরি করা হয়নি। আপনি আপনার বাগানের লেটুস দিয়ে সালাদ তৈরি করেছেন যেটি আমার অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর সালাদ তৈরি করে দেখানোর জন্য।

 2 years ago 

লেটুস পাতা দিয়ে খেয়ে দেখবেন আপু, সত্যি খুবই মজার। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সালাদ আমার এমনি অনেক পছন্দ আবার সাথে লেটুস থাকলে তো তুলনা হয় না। আমি কোথাও বেড়াতে গেলে খাবার দিলে সব কিছু অল্প অল্প খাই কিন্তুু সালাদ সম্পূর্ন শেষ করে ফেলি। আপনার সালাদ টা দেখেও মন চাচ্ছে খেয়ে ফেলতে হা হা হা... ধন্যবাদ আপু।

 2 years ago 

সালাদ আসলে আমাদের সকলেরই অনেক পছন্দের, আর এটি শরীরের জন্য অনেক উপকারী। অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.031
BTC 68636.49
ETH 3719.81
USDT 1.00
SBD 3.75