সুইমিংপুলে বাচ্চাদের সাথে কিছুটা সময় কাটানো, 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। কিছুদিন আগে বাচ্চাদেরকে নিয়ে সুইমিং পুলে কিছুটা সময় কাটিয়ে ছিলাম, সেই অনুভূতি গুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

আপনারা অনেকেই জানেন ইংল্যান্ডে এখনও স্কুল হলিডে চলছে। আগামী সোমবার থেকে স্কুল খুলে যাবে। এই ৬টি সপ্তাহ আমরা বাচ্চাদেরকে নিয়ে অনেক জায়গায় ঘোরাঘুরি করেছি, তারা খুব ইনজয় করেছে। বেশ কিছুদিন ধরে তারা চাচ্ছিল সুইমিংপুলে গিয়ে কিছুটা সময় কাটাবে। তাই এই সুযোগে তাদেরকে নিয়ে গিয়েছিলাম সুইমিংপুলে। আসলে সুইমিংপুলে যাওয়ার আমার মূল উদ্দেশ্য ছিল আমার বড় মেয়েটা কিছুদিন আগে স্কুলে সুইমিং শিখেছে। এদেশে বাচ্চাদেরকে স্কুলে সুইমিং শেখানো হয়।এ কারণেই আমি চাচ্ছিলাম দেখতে তার কতটা ইমপ্রুভ হয়েছে।আর এ কারণেই বেশি আগ্রহ দেখিয়ে ছিলাম।আর ছোট মেয়েটা এখনো শিখতে পারেনি, তবে আশা করছি নেক্সট ইয়ার শিখে ফেলবে। সুইমিংপুল আমাদের বাসা থেকে খুব বেশি দূরে নয়, গাড়িতে গেলে ৪/৫ মিনিট সময় লাগে।

1E12CC10-1306-4B3C-8FAD-1F1BD972927F.jpeg

সুইমিং পুলের ছবি তোলা নিষেধ, তাই দূর থেকে কয়েকটি ছবি তুলেছিলাম।

7F4B016B-5498-4D63-9971-21BD85C10F27.jpeg

579A3580-87E7-44BD-AD24-0FBC79296B3F.jpeg

FF258E5F-6697-4C45-B903-808C97104A14.jpeg

ইংল্যান্ডে আজ অনেক বছর হয়ে গেল, কিন্তু কখনো সুইমিংপুলে যায়নি। এই প্রথম গিয়ে সাঁতার কেটেছি, জানিনা লাস্ট কখন সাঁতার কেটে ছিলাম। যদিও আমি খুব এক্সপার্ট না, বেশি দূরে যেতে পারি না অল্প একটু গেলে ভয়ে আবার ফিরে চলে আসি। আমার সুইমিং দেখে সুইমিংপুলে যে সিকিউরিটি গার্ড থাকে তিনি বলছিলেন আমি এই দাগের বাইরে যেতে পারব না, কারণ তার আমার সাঁতার পছন্দ হয়নি।রিক্স হয়ে যেতে পারে ওই দাগের বাইরে গেলে। কি আর করা ওই সেভ জুনের মধ্যেই বাচ্চাদেরকে নিয়ে সুইমিং করেছি। খুব ইনজয় করেছিলাম ওদের কে নিয়ে। যাইহোক যে কারণে গিয়েছিলাম সেই কারণটি সাকসেসফুল, কারণ আমার বাচ্চা সাঁতার শিখে ফেলেছে। খুবই আনন্দ হচ্ছিল ওর সাঁতার দেখে।

সুইমিং পুলে সুইমিং করার জন্য অবশ্যই আপনাকে পে করতে হবে। একেক জনের ২.৫০ পাউন্ড করে লেগেছিল, অর্থাৎ বাংলাদেশী টাকায় ৩০০ টাকার উপরে হবে। আর এখানে সিস্টেম খুব সুন্দর, কাপড় চোপড় এবং নিজের পার্সোনাল জিনিস পত্র রাখার জন্য প্রত্যেকেই পার্সোনাল লকার ব্যবহার করতে পারবে ,তবে এখানেও পে করতে হবে ১ পাউন্ড করে। আর প্রত্যেকটি লকারের সাথে এক একটি বড় বড় বাথরুমও রয়েছে যেখানে সাওয়ারের ব্যবস্থাও আছে। তাই বাসায় এসে আবার কষ্ট করে শাওয়ার করতে হয় না। অবশেষে এক ঘণ্টা সময় কাটিয়ে সকলের বাসায় ফেরা। সাঁতার কিন্তু অনেক বড় একটা এক্সারসাইজ, সময় সুযোগ করে আমাদের সকলেরই উচিত মাঝে মধ্যে এর অভ্যাস গড়ে তোলা।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 2 years ago 

আপু আপনার সাথে আমার খুব মিলে গিয়েছে আমিও খুব বেশি সাঁতার কাটতে পারি না। অল্প কতক্ষণ সাঁতার কাটলে আমি হাপিয়ে যাই। মনে হয় যেন সাঁতার কাটতে কাটতে নিচের দিকে ডুবে যাচ্ছি। তবে আপনি ঠিক বলেছেন এটা খুব বড় একটা এক্সারসাইজ। স্কুলে যে সাঁতার একটা পার্ট হিসেবে রয়েছে তা শুনে সত্যি ভালো লাগলো। এটা আমার মনে হয় পৃথিবীর সবগুলো স্কুলে করা উচিত।আপনার বাচ্চার সাঁতার শিখেছে শুনে আমার ও আনন্দ হচ্ছে। শুভকামনা রইল তাদের জন্য আপু।

 2 years ago 

ঠিক বলেছ আপু এই ধরনের অভ্যাস সকল স্কুলে থাকলে অনেক ভালো হতো। তা হলে সকলেই ছোটবেলা থেকেই সাঁতার শিখতে পারত। অনেক ধন্যবাদ তোমাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

সময় সুযোগ করে আমাদের সকলেরই উচিত মাঝে মধ্যে এর অভ্যাস গড়ে তোলা।

এই অভ্যাসটি আমার আছে আপু। সুইমিং পুলের ছবি তুললে সমস্যা কি তাই বুঝলাম না। যাক এখানে একেবারে গোসল করে ফ্রেশ হয়ে বাসায় পৌঁছেছেন। ভালই লেগেছে আপনার পোস্টটি পড়ে।

 2 years ago 

কারণ আপু এখানে সবাই সুইমিং কস্টিউম পরে সুইম করে। অবশ্য আমি কস্টিউম না পড়ে নিজস্ব ড্রেস পড়েই নেমেছিলাম। কারন আমি তো আর ইংলিশ না। এ কারণেই তারা বাধা দেয় ছবি তুলতে।

 2 years ago 

ও আচ্ছা আপু বুঝতে পেরেছি।

 2 years ago 

সুইমিংপুলে বাচ্চাদের সাথে কিছুটা সময় কাটানো আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ঠিক বলেছেন আপু সময় সুযোগ করে আমাদের সকলেরই উচিত মাঝেমধ্যে এরকম অভ্যাস গড়ে তোলা। আপনার পোষ্টের মধ্যে লেখা আছে দেখলাম সুইমিং পুলের ছবি তোলার নিষেধ তাও আপনি দূর থেকে কিছু ছবি তুলেছেন সেগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন এই বিষয়ে খুব ভালো লেগেছে আপু।

 2 years ago 

মন চাচ্ছিল সুইমিং পুলের কিছু ছবি ক্যামেরাবন্দি করতে, কিন্তু কোন সিস্টেম নেই ছবি তোলার প্রাইভেসির কারণে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে আপু সবার সাঁতার জানা দরকার ।সাঁতার জানলে পানিতে পড়ে গেলে সহজে উঠে আসতে পারে ।আর সাঁতার এক প্রকার এক্সসারসাইজ আপু আপনি এটি বলছেন ।

 2 years ago 

আসলেই আমাদের প্রত্যেকেরই সাঁতার শেখা খুবই জরুরী, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমিও সাঁতার কাটতে ভীষণ পছন্দ করি। আপনার মেয়ের স্কুলের সাঁতার শেখানো হয় এটা আমার জানা ছিল না। স্কুলের সাঁতার শেখানোটা সত্যি ভীষণ ভালো একটি কাজ। স্কুলের সাঁতার শেখানোর কারণে আপনার মেয়ে সাঁতার শিখে গেছে এটা জেনে ভালো লাগলো। নেক্সট ইয়ারে অবশ্যই ছোট মেয়েটিও সাঁতার শিখে যাবে। কিন্তু যেহেতু আপনি অতটাও এক্সপার্ট নয় সে ক্ষেত্রে সিকিউরিটি গার্ড আপনাকে দূরে যেতে বারণ করেছে সেটা ভালোই হয়েছে। রিক্সে গিয়ে সত্যিই কোন কিছু করা উচিত না। এখানে আবার নিজেদের জিনিসপত্র রাখার লকার এবং বাথরুম সবকিছুই ভালো ছিল এটা শুনেও ভালো লাগলো। এত এনজয় কর একটা ব্যাপার শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তারপরেও তো আপু আপনি লন্ডনে থাকার সত্বেও সাঁতার কাটার সুযোগ পেলেন কিন্তু দুঃখের বিষয় কি জানেন আমি গ্রামে অবস্থান করছি তারপরও সাঁতার কাটার মত সৌভাগ্য হয় না অনেকদিন। কেননা এখন গ্রামের পুকুরগুলোতে পাঙ্গা অথবা তেলাপিয়া মাছ চাষ করার কারণে পুকুরে নামতে দেয় না।

 2 years ago 

জেনে খুবই খারাপ লাগলো গ্রামে থেকেও সাঁতার করার কোন স্থান নেই। অথচ আগে এমন একটি সময় ছিল যেখানে গ্রামে অহরহ পুকুর, নদী ছিল, খাল ও বিল ছিল যেখানে সবাই সহজে সাঁতার কাটতে পারতো।

 2 years ago 

ইংল্যান্ডের পরিচয় ইংল্যান্ডে নিজেই। সুইমিংপুলেও সিকিউরিটি গার্ড থাকে তারা আবার আপনার সাতাঁর দেখে দিক নির্দেশনাও দেয়। দাগের ভিতরে থাকেন কিনা সেটাও দেখে। কোন বাংলাদেশে জন্ম নিলাম আমরা। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40