লন্ডনের ঐতিহ্যবাহী কিছু স্থান পরিদর্শন, সাথে কিছু ফটোগ্রাফি, পর্বঃ ১০ , 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম ,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। লন্ডনের ঐতিহ্যবাহী কিছু স্থানের ১০ ম পর্ব নিয়ে হাজির হয়ে গেলাম।গত পর্বে আপনাদের সাথে শেয়ার করেছিলাম London Madame Tussauds এর প্রথম পর্ব যেখানে দেশ-বিদেশের বিভিন্ন সেলিব্রেটিদের মোমের মূর্তি রাখা আছে।আজকে এর ২য় পর্ব আপনাদের সাথে শেয়ার করবো। আজকে আপনাদের জন্য বিশেষ আকর্ষণ রয়েছে শাহরুখ খানের। তবে শাহরুখ খানের মূর্তি আমার কাছে এতটা ন্যাচারাল মনে হয়নি। কিছু কিছু মূর্তি আছে একেবারেই ন্যাচারাল, বোঝাই যায়না তারা রিয়েল না আর্টিফিশিয়াল। আর কিছু কিছু একদমই ভালো লাগেনি। যাইহোক কিছু পরিচিত মুখের সাথে অনেকগুলো অপরিচিত মুখও আছে, সবাইকে ভালভাবে চিনি না। আপনারা চিনে থাকলে অবশ্যই বলবেন। যাই হোক কথা না বাড়িয়ে চলে যাই মূল পর্বে আশা করি আপনাদের ভালো লাগবে।

995A6C9F-857E-4D38-8727-C3FA0CC35C11.jpeg

FE19147B-A0C9-4813-82F7-73889ED841E6.jpeg

40FAC4BB-577F-4086-90F2-BAD90EB33BF0.jpeg

আমি কিন্তু ওখানে গিয়ে প্রথমেই মনে মনে শাহরুখ খানকে খুঁজছিলাম, কারণ আগে থেকেই জানতাম এখানে শাহরুখ খানের মূর্তি রাখা আছে। হঠাৎ করে চোখ পড়ে শাহরুখ খানের উপর ।কিন্তু দেখে মোটেও ভালো লাগেনি, অতটা ন্যাচারাল মনে হয়নি। যাইহোক তারপরও মনের ইচ্ছাটা পূরণ করলাম, শাহরুখ খানের পাশে দাঁড়িয়ে একটা সেলফি নিলাম। আগামী পর্বে আপনাদের সাথে পরিচয় করিয়ে দেব বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়ার সাথে।

652A265C-AF79-43F2-B2CF-2A264753A60A.jpeg

3ECE90DE-13DB-4BB3-BBE6-6DB3CE368FDE.jpeg

উপরের জুটিকে কি আপনার চিনতে পেরেছেন? প্রিন্সেস ডায়নার নাম হয়তো আপনারা অনেকেই শুনেছেন যিনি ছোট ছোট দুটি বাচ্চা রেখে কার অ্যাক্সিডেন্টে মারা যান।জুটির একজন হচ্ছেন তারই এক ছেলে ও ছেলের বউ। অর্থাৎ বর্তমানে যে রানী রয়েছেন তার নাতিন ও নাতবৌ। এই জুটি কিন্তু আমার কাছে একেবারে আর্টিফিশিয়াল মনে হচ্ছে।

BF64305F-7871-464A-B592-3AB8A8772574.jpeg

প্রিন্সেস ডায়ানার আরেক ছেলে ও ছেলের বউ, এই জুটি কিন্তু একেবারে ন্যাচারাল মনে হচ্ছে, মনে হচ্ছে বাস্তবে দাঁড়িয়ে আছে।

6CCA4EDE-D209-4BDF-A8CF-09CA72CC9385.jpeg

আর ইনি হচ্ছেন সেই প্রিন্সেস ডায়না।

4C72302C-7B4A-4AB1-848A-4150CEE2A30D.jpeg

624183C0-EF2F-47A8-9E57-5769FB52B8C1.jpeg

03751BB6-E886-45FB-8351-51845DB0A566.jpeg

রানীর পরিবারের সাথে সবাই সেলফি তোলায় ব্যস্ত। বোঝারই উপায় নেই কোনটি রিয়েল, কোনটি মূর্তি?

6A45F9E2-E0E7-4166-8C9D-179687AB4788.jpeg

ওনাকে হয়তো আপনারা অনেকেই চিনেন, বলুন দেখি আমার মেয়ের সাথে কে ? দেখি আমার পোস্ট টি কয়জন ভালোভাবে পড়েন! না পারলে বলবেন জানিনা। আপনারা অনেকেই জানেন এই সপ্তাহ থেকে কমেন্টস চেক করা হবে, এই প্রশ্নের উত্তর যারা যারা দিবেন তারা যদি আমার লিস্টে থাকেন তাহলে এক পয়েন্ট করে বাড়িয়ে দিব।

487F52F6-B41C-4182-AC13-435B351F2886.jpeg

6552FA74-E257-4E4E-8DB4-06D59724DCE2.jpeg

চিনিনা, যদি কেউ চিনেন তাহলে বলতে পারেন।

location

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :
Sort:  
 2 years ago 

আপনার আজকের এই পোস্টের মাধ্যমে অনেকগুলো পরিচিত মুখ দেখতে পেয়ে আসলে খুবই ভালো লাগলো। তার চেয়ে বেশি ভালো লাগলো ডায়না পরিবারের সকলকে মূর্তি আকারে দেখে। তবে এখানে আসলে কোনটা রিয়েল কোনটা মূর্তি বুঝায় মুশকিল এমনভাবে তৈরি করা হয়েছে সত্যিই অসাধারণ ছিল।
আর হ্যাঁ আপনার মেয়ের যার পাশে দাঁড়িয়ে আছে তিনি হচ্ছেন আমেরিকান একজন অভিনেতা মরগান পোর্টারফিল্ড ফ্রিম্যান।

 2 years ago 

আমারও জেনে অনেক ভালো লাগলো পোস্টটি আপনার ভালো লেগেছে, অনেক ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

কোনটি সত্যিকার মানুষ আর কোনটি মোমের পুতুল বোঝা ভারি মুশকিল।ধন্যবাদ আপনার দৌলতে ঘরে বসে লন্ডন ঘুরতে পারছি।

 2 years ago 

মোমের মূর্তি গুলো দেখে আমি ভেবেছিলাম সত্যিই মানুষ দাঁড়িয়ে আছে। প্রিন্সেস ডায়নাকে দেখে মনে হচ্ছে সে আমার দিকে তাকিয়ে আছে।😂 । যাই হোক শেষের দুইজনের একজনকেও আমি চিনিনা। আর সবার পোস্ট আমি সামান্য হলেও চোখ বুলিয়ে যাই । কারণ না পড়ে কি কমেন্টস করা যায় তা বুঝি না আমি। যাই হোক পরবর্তী পর্বে প্রিয়াঙ্কা চোপড়াকে দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপু আসলে অনেকেই না না পড়েই কমেন্ট করে ফেলে, এ কারণে ই এই পদ্ধতিটা ব্যবহার করে দেখলাম।অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

কোনটি আসল মানুষ দাঁড়িয়ে আছে আর কোনটি মূর্তি দাঁড়িয়ে আছে বোঝাই যাচ্ছে না। এত নিখুত ভাবে তৈরি করেছে সত্যিই অসাধারণ। প্রিন্সেস ডায়ানাকে দেখতে পেলাম এবং আপনি যে বলেছেন ঐ লোকটিকে, ঐই লোকটি হল মরগান ফ্রিম্যান উনি একজন মার্কিন অভিনেতা। তবে আপনার মেয়ের পাশে দাঁড়িয়ে থাকা দৃশ্যটি খুবই ভালো লেগেছে।পোস্টটি আমি ভালো করেই পড়েছি আশা করছি এক পয়েন্ট বেশি পাবো হাহাহা। আপনার ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে।

 2 years ago 

দুঃখের বিষয় ভাইয়া আপনি আমার লিস্টে নেই, থাকলে অবশ্যই আপনাকে এক পয়েন্ট বাড়িয়ে দিতাম। অনেক ধন্যবাদ আমার পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য।

 2 years ago (edited)

ওনাকে হয়তো আপনারা অনেকেই চিনেন, বলুন দেখি আমার মেয়ের সাথে কে ? দেখি আমার পোস্ট টি কয়জন ভালোভাবে পড়েন!

উনি হচ্ছেন দুনিয়া কাপানো একজন অভিনতো উনার পুরো নাম মনে নেই তবে মরগান কিছু একটা হবে। মোটামুটি শাহরুখ খান বাদে অন‍্য সবগুলো আমার কাছে ন‍্যাচারাল লেগেছে। আপনার মতো আমিও শাহরুখ খানকে দেখে হতাশ আপু।। আর আপনার বুদ্ধি টা দারুণ ছিল দেখি কয়জন পোস্ট পড়ে হি হি।।

 2 years ago 

দুইজন বাদে সবাই পোস্টটি ভালোভাবে পড়েছে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে শাহরুখ খানকে দেখে ন্যাচারাল মনে হচ্ছে না এটা শুনে খুবই খারাপ লাগলো। কিন্তু কিছু কিছু জুটিকে একদমই ন্যাচারাল এবং সত্যিকারের মনে হচ্ছে। আসলেই সবাই এমন ভাবে ছবি তুলছিল কে আসল কে নকল সেটা একদমই বোঝা যাচ্ছিল না। আপনার মেয়ের পাশে দাঁড়ানোর লোকটির নাম মনে হচ্ছে মরগান ফ্রিম্যান। নিচের জনের নাম আমারও সঠিক জানা নেই। একটা মেয়ের ছবিটাও দেখতে ভীষণ সুন্দর লাগছিল। পরবর্তী পর্বে প্রিয়াঙ্কাকে দেখতে পাবো জেনে ভালো লাগলো।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু কিছু কিছু বোঝারই উপায় নেই, কোনটি আসল? কোনটি নকল? অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মেয়ের পাশে ওনার নাম আমার মনে হচ্ছে মরগান ফ্রিম্যান উনি একজন মার্কিন অভিনেতা, চলচ্চিত্র পরিচালক ও নির্দেশক। তবে শেষে যে ফটোগ্রাফিটি দেখলাম আপনার মেয়ের সাথে উনার নাম আমিও জানিনা আপু। আপনার দ্বিতীয় পর্বটি দেখে খুবই ভালো লাগলো প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। পরবর্তী পারবে প্রিয়াঙ্কা চোপড়ার মূর্তি দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টটি ভালো হবে পড়ার জন্য। অবশ্যই খুব শীঘ্রই দেখতে পারবেন প্রিয়াঙ্কা চোপড়ার মূর্তি।

 2 years ago 

শাহরুখ খানের মূর্তিটি আমার কাছেও একদম ভালো লাগেনি। কিন্তু রানীর মূর্তিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। একদম বোঝাই যাচ্ছে না যে এটি মূর্তি। আপনার মেয়ের সঙ্গে যে দাঁড়িয়ে আছে তার নাম মরগান ফ্রিম্যান। আর একদম শেষের মেয়েটিকে চিনি না কিন্তু মেয়েটির পাশের যেই ছেলের মূর্তিটি আছে তাকে চেনা চেনা লাগছে😜।

 2 years ago 

জি হ্যাঁ তাতো চেনা চেনা লাগবেই।

 2 years ago 

আপু আপনার সম্পূর্ণ পোস্ট টি দেখে কোনটি মানুষ আর কোনটি মূর্তি চিনতে পারছি না। শাহরুখ খানকে আপনি যদিও ন্যাচারাল বলছেন না তবু আমার কাছে মনে হচ্ছে যেন শাহরুখ খানই দাঁড়িয়ে আছে। আর আপনার মেয়ের সাথে যে লোকটি আমি তাকে চিনি না। প্রিন্সেস ডায়নার ছেলে ও তার বউয়ের ছবিটি আসলেই ন্যাচারাল মনে হচ্ছে।

 2 years ago 

আসলেই আপু তাই মনে হচ্ছে, বোঝাই যাচ্ছে না কোনটি আসল কোনটি নকল? অনেক ধন্যবাদ আপু পোস্টটি ভালোভাবে পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40