একটি মেহেদি ডিজাইনের আর্ট

in আমার বাংলা ব্লগlast month
আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন ?আশা করি আপনারা সকলেই ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_0667.jpeg

আজকে আবার আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম অনেক সুন্দর ও ব্যতিক্রমী একটি মেহেদি ডিজাইনের আর্ট নিয়ে।ছোট ছোট কতগুলো পাতা ও ফুল দিয়ে আমার এই অংকনটি সম্পন্ন করেছি। নিচের অংশটুকু হাতের মাঝখানে, আর উপরের অংশটুকু একটি ফিঙ্গার এর উপর এঁকে নিলে দারুণ লাগবে দেখতে। এই আর্টটি কিন্তু খুব একটা কঠিন নয়।মোটামুটি সহজে যে কেউ হাতে পরে ফেলতে পারবে। বোঝার সুবিধার্থে ধাপে ধাপে সম্পন্ন করা হলো আমার অংকন প্রক্রিয়াটি। আশা করছি আপনাদের ভালো লাগবে।

চলুন প্রথমে দেখে নেওয়া যাক অংকনটি সম্পন্ন করতে আমাদের কি কি লাগবে?

  • একটি সাদা পেপার
  • দু টি পেন্সিল
  • একটি রাবার
  • একটি পেন্সিল কাটার

নিম্নে মেহেদি ডিজাইন করার কার্য পদ্ধতি গুলো দেখানো হলোঃ

IMG_0065.jpeg

আর্টটি তৈরি করতে যা যা লেগেছে।

IMG_0499.jpeg

প্রথমে দুটি সমান্তরাল রেখা এঁকে নিয়েছি।

IMG_0500.jpeg

সামান্তরাল রেখা দুটির বাইরের দিকে আরও দুটি করে রেখা এঁকে নিয়েছি।

IMG_0501.jpeg

এরপর সমান্তরাল রেখা দুটির মাঝখানে এভাবে কতগুলো ফুল এঁকে নিয়েছি এবং রেখা দুটির বাইরের দিকে এভাবে ডিজাইন করে নিয়েছি।

IMG_0502.jpeg

এরপর বাইরে রেখা দুটির পাশে এভাবে ডিজাইন করে নিয়েছি।

IMG_0503.jpeg

এরপর উপরের দিকে এভাবে কতগুলো ফুল ও পাতা এঁকে নিয়েছি।

IMG_0504.jpeg

এরপর উপরের দিকে এভাবে ছোট্ট করে একটু ডিজাইন করে নিয়েছি যেটি একটি ফিঙ্গার এর উপর গিয়ে পরবে।

IMG_0505.jpeg

এরপর উপরে ডিজাইনের নিচের দিকে ঠিক একইভাবে কতগুলো পাতা ও ফুল এঁকে নিয়েছি।

IMG_0506.jpeg

এরপর উপরের দিকে হালকা একটু ডিজাইন করে আমার অংকন শেষ করেছি।

IMG_0508.jpeg

হয়ে গেল একটি মেহেদি ডিজাইনের আর্ট।

Photographer@tangera
DeviceI phone 15 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আপু বরাবরের মতো আজকেও বেশ চমৎকার একটি মেহেদি ডিজাইনের আর্ট শেয়ার করেছেন আমাদের সাথে। আপনার মেহেদি ডিজাইনের আর্ট গুলো সবসময়ই ভীষণ সুন্দর হয়। এই আর্টটি মোটামুটি সহজ মনে হচ্ছে। চেষ্টা করলে অনেকেই হাতে পরতে পারবে বলে মনে হচ্ছে। আর এই মেহেদি ডিজাইনের আর্টটি হাতে পরলে দেখতে আসলেই খুব সুন্দর লাগবে। যাইহোক এতো চমৎকার একটি মেহেদি ডিজাইনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last month 

আপু আপনি বরাবরের মতই খুব সুন্দর মেহেদি ডিজাইনের আর্ট করেছেন। আসলে এই আর্ট গুলো দেখতে আমার খুবই চমৎকার লাগে । তবে সবার বুঝার সুবিধার্থে আপনি ধাপে ধাপে শেয়ার করেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সব সময় এই কামনা করি।

 last month 

আপনার প্রতিনিয়ত করা সুন্দর সুন্দর নিখুঁত ডিজাইনের মেহেদি আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আজকেও আপনি অনেক সুন্দর করে একটা মেহেদির ডিজাইন আর্ট করেছেন খাতার মধ্যে। সিম্পলের উপর সুন্দর একটা মেহেদির ডিজাইন ছিল এটি। আপু আমার তো মনে হচ্ছে এই মেহেদীর ডিজাইন টা হাতে লাগালে অনেক বেশি সুন্দর লাগবে দেখতে। আর এটা হাতে লাগাতেও খুব একটা সময়ের প্রয়োজন হবে না। অল্প সময়ের মধ্যে সুন্দর করেই এঁকে নেওয়া যাবে। খুব সুন্দর লেগেছে আমার কাছে মেহেদির ডিজাইন টা।

 last month 

খুব চমৎকার একটি মেহেদির ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো।আপনার মেহেদি ডিজাইনগুলো আমার বরাবরই ভালো লাগে।আপনার মেহেদির ডিজাইন দেখে আমি আমার হাতে একবার মেহেদী পড়েছিলাম খুব সুন্দর লাগছিল। আজকের মেহেদির ডিজাইন টি অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

মেহেদীর ডিজাইন অংকন টি ভীষণ সুন্দর হয়েছে।এভাবে হাতে মেহেদী লাগালে ভীষণ সুন্দর হবে দেখতে। ধাপে ধাপে অংকন পদ্ধতি চমৎকার ভাবে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর অংকনটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

সৌন্দর্যময় আরো একটি মেহেদি ডিজাইন আমাদের সাথে শেয়ার করলেন। এই ডিজাইনটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার প্রত্যেকটা মেহেদী ডিজাইন আমার খুবই ভালো লাগে। আজকে এটা অসাধারণ হয়েছে, এই ডিজাইনটি হাতে অঙ্কন করলে আরো সুন্দরময় হবে।

 last month 

আপু আপনি প্রায় অনেক সুন্দর সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করে আমাদের মাঝে উপহার দিয়ে থাকেন। যেটা ভালোই উপভোগ করি। এই কাজে আপনি খুবই দক্ষ। পাতা এবং ফুল যেটা খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন। হাতের উপর অংকন করলে দেখতে দারুন লাগবে। সেটাই আপনার মেহেদি ডিজাইন আর্ট দেখে বুঝতে পারলাম । আমার কাছে এই ধরনের কাজগুলো খুবই ভালো লাগে । আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

মেহেদি ডিজাইন এর চিত্রগুলো আমার দেখতে অনেক ভালো লাগে। তবে এই চিত্রগুলো হাতে অঙ্কন করলে আরো বেশি সুন্দর হয়। আপনার প্রত্যেকটা মেহেদী ডিজাইন এর চিত্র আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকেরটা অসাধারণ হয়েছে।

 last month 

খুবই সুন্দর একটি মেহেদি ডিজাইন আর্ট অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপু দেখতে অসাধারণ সুন্দর লাগছে। তাছাড়া চমৎকার আর্ট কিভাবে করতে হয় সেটা ধাপে ধাপে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 71627.79
ETH 3831.22
USDT 1.00
SBD 3.51