রেডিমেড ফিস পাউডার দিয়ে লোটিয়া মাছের ভর্তার রেসিপি: 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন ? আশা করি ভালই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে হাজির হয়েছি রেডিমেড ফিস পাউডার দিয়ে লোটিয়া মাছের ভর্তার রেসিপি নিয়ে। শুটকি মাছ আমার অনেক পছন্দের, আর এই মাছের ভর্তা হলে তো আর কথাই হয় না। আমার এই রেসিপিটি একেবারে কম সময়ের মধ্যে প্রস্তুত করা সম্ভব, মাত্র পাঁচ মিনিটেই বানিয়ে ফেলা যাবে এই মজাদার রেসিপিটি। অনেক সময় ব্যস্ততার কারণে খাবার প্রস্তুত করা অসম্ভব হয়ে পড়ে ঠিক সেই মুহূর্তে আমার এই রেসিপিটি আপনাদের অনেক কাজে দিবে।কোন ঝামেলা নেই, মাছ বাছারও কোন প্রয়োজন নেই। বাজার থেকে রেডিমেড শুটকি মাছের কৌটা গুলো কিনে আনলেই হয়ে যাবে। আমি যে শুটকি মাছের গুড়া ব্যবহার করবো এগুলো বাংলাদেশ থেকেই এসেছে, বাংলাদেশেরই তৈরি ।আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে। চলুন চলে যাওয়া যাক তাহলে মূলপর্বে।

73749186-D491-47B6-8CA7-5260BF00ACA2.jpeg

চলুন দেখে নেয়া যাক রেসিপিটা তৈরি করতে আমাদের কি কি উপকরণ এবং পরিমান কতটুকু লাগবে তা দেখে নেয়া যাক।

উপকরণপরিমাণ
পিয়াজ কুচিহাফ কাপ
কাঁচা মরিচ২ টি
লবনস্বাদ মত
ফিস পাউডার২ টেবিল চামচ
লটিয়া মাছের গুড়া২ টেবিল চামচ
নাগা মরিচের পিকল২ চা চামচ
ধনে পাতা কুচিহাফ কাপ
সরিষার তেল১ টেবিল চামচ
লবনস্বাদমত

377CF091-5382-4D3C-BDCF-2F454844E5A7.jpeg

প্রয়োজনীয় উপকরণ।

কার্যপ্রণালী:

C257DC71-B1A1-4171-9548-ECAD802CEEE5.jpeg

প্রথমেই পেঁয়াজ, কাঁচামরিচ ও ধনেপাতা কেটে নিয়েছি।

ADFD06B5-867D-41EC-9A9F-8E8C87A3157F.jpeg

এরপর সরিষার তেল ও লবন নিয়েছি।

0B14EA58-947F-461C-8488-C74F4823D0DE.jpeg

এবার ঐ সব উপকরণ একসাথে মাখিয়ে নিয়েছি।

EA3333AF-AA75-49AB-8970-D95299DD498B.jpeg

এরপর নাগা মরিচের পিকল নিয়েছি।

E14904D6-63B5-44B3-8D92-6B5F9A5DC1CE.jpeg

এরপর লটিয়া শুটকির গুঁড়া নিয়েছি।

96040C06-A3A5-4030-9870-9157D84A82D1.jpeg

এবার ফিস পাউডার নিয়েছি।

2BAE4686-734C-4EBA-9564-74AF6B0E5051.jpeg

এবার সবগুলো উপকরণ একসাথে ভালোভাবে মাখিয়ে নিয়েছি। হয়ে গেল আমার মজাদার ফিস পাউডার দিয়ে লোটিয়া মাছের ভর্তার রেসিপি।গরম ভাতের সাথে এটি খেতে দারুন মজা, আপনারাও ট্রাই করে দেখবেন।

Photographer@tangera
DeviceI phone 13 pro max

এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।
ধন্যবাদ,
@tangera

Sort:  
 3 years ago 

আপু আপনার রান্না যেমনই হোক না কেন আপনার উপস্থাপন এবং ছবিগুলো বরাবরে দুর্দান্ত। আর লোটিয়া বলতে বোধ হয় আপনি সামুদ্রিক লইট্টা মাছ কেই বুঝিয়েছেন। সামুদ্রিক মাছ গুলোর মধ্যে লইট্টা মাছ আমার খুবই প্রিয়। ধন্যবাদ আপনাকে রেসিপিটা শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার রান্না খুবই সুস্বাদু, আমাদের সবার সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বাহ বাহ অনেক সুন্দর একটা মাছের ভর্তা রেসিপি করেছেন আপনি। সত্যিই অনেক সুন্দর হয়েছে। তবে মাছের ভর্তা আমার প্রিয় সেটা যেকোন মাছের এই হোক। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া মাছের ভর্তা সবার কাছে অনেক প্রিয়, ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফিস পাউডার দিয়ে লটিয়া মাছের ভরতা খুব দারুন একটি রেসিপি করেছেনই এই ভরতা আমি কখুনো খাইনি তবে দেখে মনে হচ্ছে খুবই লোভনীয় এবং সুস্বাদু ধন্যবাদ দারুন এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে অসম্ভব সুস্বাদু হয়েছে। দেখে আমার জিভে জল চলে আসলো। ইচ্ছে করছে এখান থেকে নিয়ে একটু খেয়ে নি। তবে সেটা তো আর সম্ভব না। যাইহোক আপু সব বুঝিয়ে খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আসলে আপু রেসিপিটি অনেক মজার, খেয়ে দেখলেই বুঝতে পারতেন, অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

লোটিয়া মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খেতে তাই বারবার ইচ্ছা করছে। আপনার উপস্থাপন খুবই সুন্দর হয়েছে। যার কারণে এই লোটিয়া মাছের রেসিপি ভর্তাটি আমি শিখতে পেরেছি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফিস পাউডার দিয়ে আপনার লোটিয়া মাছের ভর্তা রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছে ।দেখেই বোঝা যাচ্ছে। আমার তো এখনি জিভে পানি চলে এসেছে। মনে হচ্ছে এখনই একটু নিয়ে গরম ভাতের সঙ্গে খেয়ে দেখি কেমন লাগে ।নিশ্চয়ই অনেক মজা হয়েছে তাই না ।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে তুলে ধরেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

সত্যিই গরম ভাতের সাথে খেতে দারুন মজা, ধন্যবাদ তোমাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই রেসিপিটি কখনো খাওয়া হয়নাই আপনি একদম ইউনিক রেসিপি নিয়ে হাজির হলেন।রেডিমেড ফিস পাউডার দিয়ে লোটিয়া মাছের ভর্তা রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপনা বলেছেন। আসলেই দেখার মত ছিল। আপনি রান্নার জন্য প্রশংসার দাবিদার আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ আপু আপনার রেসিপি দেখতে অসাধারণ লাগছে। যদিও আমি লোটিয়া মাছ পছন্দ করিনা। আমার বড় আপু লোটিয়া মাছ খেতে খুবই পছন্দ করে। তবে মনে হচ্ছে ভর্তা করে খেলে ভালো লাগবে। আপনার রেসিপিটি ও দেখতে যেমন হয়েছে মনে হচ্ছে খেতেও ভালো হয়েছে। অনেক সুন্দর ভাবে রেসিপিটি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি লোটিয়া মাছের ভর্তা আমাদের মাঝে নিয়ে আসার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রেডিমেড ফিস পাউডার দিয়ে লুটিয়া মাছের ভর্তা রেসিপি দেখতে খুব লোভনীয় লাগছে। আসলে এই রেসিপি আগে কখনো খাওয়া হয়নি তবে দেখতেই লোভনীয় তাই খেতে ইচ্ছে করছে। মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 🥰

 3 years ago 

সুযোগ পেলে খেয়ে দেখবেন ভাইয়া, আসলে অনেক মজা অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 56776.60
ETH 2424.08
USDT 1.00
SBD 2.37