হ্যাকারের প্রলোভন সর্ব ক্ষেত্রে

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
আসসালামুআলাইকুম

বন্ধুরা, সবাই কেমন আছেন ? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুল্লিাহ ভাল আছি।

IMG_1097.jpeg


ইংল্যান্ডে হ্যাকারের প্রলোভন যেন বেড়েই চলছে। কোন কিছুতেই শান্তি নেই। অনলাইনে তো আছেই, এখন আবার শুরু হয়েছে মোবাইলে মেসেজের মাধ্যমে। সাধারণত আমি অনলাইনে ট্রাস্টেড কোম্পানি গুলো ছাড়া অন্য কোন কোম্পানি থেকে কেনাকাটা করি না। আর কেনাকাটা করলেও কার্ড দিয়ে পে করি না। পেপালের মাধ্যমে কেনাকাটা করে থাকি। কারণ পেপাল থেকে কেনাকাটা করলে ভুয়া হলে সেখান থেকে আবার টাকা ফেরত আনা যায়। এছাড়া অনলাইনে আননোন কোন ওয়েবসাইটে ঢুকতেই ভয় লাগে। দুই তিন দিন আগে আমি একটি বাংলা ওয়েবসাইটে ঢুকেছিলাম একটি ইনফর্মেশন এর জন্য। ওমা দুই তিন লাইন পড়ার সাথে সাথে আমাকে ওয়ার্নিং দিচ্ছে ইউর আইফোন ইজ হ্যাক্ড , প্লিজ ক্লিক হেয়ার। এরপর ভয়ে তো আমার অবস্থা খারাপ।দ্রুত ওই পেজ থেকে বের হয়ে যাই এবং ওই ডাটা সাথে সাথে ডিলিট করে দেই।

এখন আবার শুরু হয়েছে নতুন আরো একটি উৎপাত। নতুন পদ্ধতিতে এখন তারা চেষ্টা করছে মোবাইলে মেসেজের মাধ্যমে। আর মোবাইলে তারা এমনভাবে মেসেজ দেয় মনে হয় আসলে সেটা রিয়েল। আর আমি সব সময় টুকটাক এটা ওটা অর্ডার দিয়ে থাকি।আর এই মেসেজগুলো পেলে মনে হয় আমার কোন ডেলিভারি এসে আটকে পড়ে আছে। কিন্তু আসল ব্যাপারটি হচ্ছে আমি যেখান থেকে অর্ডার দিয়ে থাকি সেখানে আমার এড্রেসটি সেভ করা রয়েছে। সুতরাং কেন তারা আমার address জিজ্ঞাসা করবে। এখান থেকেই বোঝা যায় তারা হচ্ছে একটি স্ক্যাম। এই নিয়ে টিভিতেও সতর্ক করা হয়েছে। তারপরও তারা এই কাজটি করেই যাচ্ছে, বন্ধ হচ্ছে না।কিছুদিন পরপর এ ধরনের মেসেজ আসছে। অবশ্য জনগণও এখন সচেতন। কিন্তু প্রলোভনে পড়ে অনেকেই হয়তো ওখানে ক্লিক করতে পারে।আর তখনই ঘটে যাবে বিপত্তি।

আমার তো মনে হয় শুধু এদেশেই নয়, পৃথিবীর সব জায়গায়ই এরা ওঁত পেতে বসে রয়েছে। কোথাও কম, আর হয়তো কোথাও একটু বেশি। তাই আমাদের সকলেরই উচিত ওদের কাছ থেকে সাবধানে থাকা। যেহেতু এগুলো অনলাইনেই বেশি হয়।তাই আমাদের উচিত অচেনা আননোন কোন ওয়েবসাইটে না যাওয়া। বিশেষ করে অনলাইনে সব সময় তারা নানান ধরনের প্রলোভন ও অফার দেখিয়ে সকলকে আকৃষ্ট করে। স্টিমিটেও কিন্তু এ ধরনের কার্যকলাপ দেখা যায়। আমরা যখন কমেন্টস করি, কমেন্টস এর উপরে দেখবেন নানান রকমের অ্যাডভার্টাইজগুলো আসে।ওখানে কিন্তু নানান ধরনের প্রলোভন ও অফার দেখা যায়।সকলেরই উচিত এসব ফাঁদে পা না দেওয়া। অবশ্যই এসব থেকে আমাদের সতর্ক থাকতে হবে।

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


[witness_vote.png](https://steemitwallet.com/~witnesses

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

এর আগে ইউটিউবে পেপলের সুবিধাটা দেখেছিলাম। আর বর্তমানে এরকম লোভনীয় প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার গল্পটা শুধু ইংল্যান্ডে নয় বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাকারের প্রলোভন সর্ব ক্ষেত্রে ছড়িয়ে পড়েছে। আজকাল হ্যাকাররা অনেক বেশি অ্যাডভান্স হয়ে গেছে। তারা আরও বেশি চালাকির সাথে সবকিছু করার চেষ্টা করছে। আমাদের সবাইকে আরো বেশি সাবধান হতে হবে। আপু আপনার পোস্ট পড়ে আশা করছি সবাই অনেক বেশি সচেতন হবে।

 6 months ago 

আসলেই আপু হ্যাকারের প্রলোভন সারা বিশ্বে দেখা যাচ্ছে। তারা আমাদেরকে ফাঁদে ফেলার জন্য নিত্য নতুন পদ্ধতি বের করছে। পেপালের মাধ্যমে ট্রানজেকশন খুবই নিরাপদ। আমি দক্ষিণ কোরিয়াতে থাকা অবস্থায় ইবে অ্যাপের মাধ্যমে, বিভিন্ন দেশ থেকে বিভিন্ন ধরনের প্রোডাক্টস কিনতাম পেপালে লেনদেন করে। যাইহোক বর্তমান প্রেক্ষাপটে আমাদের উচিত বাড়তি সতর্কতা অবলম্বন করা। কোনো লিংকে ক্লিক করার আগে বারবার দেখে নেওয়া উচিত। যাইহোক এমন সতর্কতামূলক একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60944.89
ETH 2608.11
USDT 1.00
SBD 2.67