বাসায় খালা শাশুড়িদের আসা উপলক্ষে কেটে গেল ব্যস্তময় তিনটি দিন

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
আসসালামুআলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভালোই আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_7847.jpeg

অনেকদিন আগে আমার খালা শাশুড়ি আমেরিকা থেকে আশা উপলক্ষে একটি পোস্ট করেছিলাম। আমেরিকার খালা শাশুড়ি আর লন্ডনের যে খালা শাশুড়ি থাকেন তাঁরা দুজন আমাদের বাসায় এসেছিলেন গত বুধবার। তিন দিন আমার বাসায় ছিলেন, তাই খুবই ব্যস্ততার সাথে কেটেছে এই তিনটি দিন। কমিউনিটির কাজগুলো করা আমার প্রতি খুবই কষ্টসাধ্য ছিল এই কয়দিনে।তারপরও চেষ্টা করেছি কাজগুলো করতে।আর পোস্ট এর ক্ষেত্রে আগে থেকে প্রিপারেশন নিয়ে রেখেছিলাম। প্রায় তিন-চারটি পোস্ট রেডি করে রেখেছিলাম, কারণ জানতাম আমি সময় পাব না।আমি পোস্ট মিস করতে চাই না,একদিন মিস হলে ভাল লাগেনা। যেহেতু খালা শাশুড়ি আমেরিকা থেকে এই প্রথমবার আমাদের বাসায় এসেছিলেন তাই খাবারের প্রতি বিশেষ নজর দেওয়া হয়েছিল। ১২/১৩ রকমের খাবারের আইটেম করেছিলাম প্রথম দিন। আমি একা মানুষ এতগুলো আইটেম একদিনে করা খুবই অসম্ভব ছিল আমার পক্ষে। এছাড়া বাচ্চাদের স্কুল ছিল তাই আগের দিন কিছু আইটেম করে রেখেছিলাম এবং পরের দিন বাকি আইটেমগুলো করেছিলাম। অবশ্য আমার হাজবেন্ডে চারটি আইটেম করে দিয়েছিল আর আমি বাকিগুলো করেছিলাম। আইটেম গুলোর মধ্যে ছিল পোলাও,রোস্ট, ইলিশ মাছ ভাজি,সিমের বিচি দিয়ে বোয়াল মাছ, শালগম দিয়ে মিরকা মাছ, করলা ভাজি, শোল মাছ ভুনা, চিকেন, সাতকরা দিয়ে মিট, শুটকি শিরা, লইট্টা ভুনা, কাবাব এবং পাবদা মাছ ভুনা। এছাড়া সাথে নাস্তা এবং ফলমূল তো ছিলই। তারা মানুষ মাত্র দুজন কিন্তু আয়োজন একটু বেশি হয়েছিল আমার একার পক্ষে, অবশ্য তাদের সাথে আমার ভাসুরের ফ্যামিলি ও ছিল।

IMG_7671.jpeg

IMG_7672.jpeg

IMG_7673.jpeg

IMG_7642.jpeg

IMG_7641.jpeg

IMG_7644.jpeg

সারাদিন এত ব্যস্ত ছিলাম তাদেরকে নিয়ে একটু বসারও টাইম পাচ্ছিলাম না।রাতে মাত্র সাড়ে চার ঘণ্টা ঘুমিয়েছি এ কয়দিনে। ভোরে সাড়ে পাঁচটায় ফজর নামাজ পড়তে উঠে একটানা চলেছে আমার কাজ।একটুও বসার টাইম পাওয়া মুশকিল ছিল কারণ আর কেউ নেই সাহায্য করার। হাসবেন্ড চলে গিয়েছিল তার কাজে। তার মাঝে একটুখানি সময় বের করেছিলাম বিকেল বেলায় বাগানে তাঁদের সাথে একটু আড্ডা দেওয়ার। আমার বাগান তাদের খুবই ভালো লেগেছে। তাঁরা খুব এনজয় করেছে। গাছ থেকে আপেল, পেয়ার, আঙ্গুর পেরেছে।

IMG_7842.jpeg

IMG_7840.jpeg

IMG_7845.jpeg

IMG_7776.jpeg

IMG_7850.jpeg

IMG_7839.jpeg

এগুলো ছিল আমার জন্য গিফট। অনেকগুলো মেকাপের আইটেম ছিল।এছাড়া একটি হিজাব ছিল, আর বাচ্চাদের জন্য টি-শার্ট এবং হাজবেন্ডের জন্যও একটি টিশার্ট ছিল।

এরপর যাওয়ার আগের দিন ছোট ভাসুরের বাসায় দাওয়াত ছিল।আমরা সকলেই সেখানে যাই। যাওয়ার পর অনেক গল্প, গুজব, আড্ডা দেওয়ার পর রাত দুটার সময় বাসায় ফিরি।এভাবে কয়েকটি দিন অনেক ব্যস্ততার মধ্যে কেটে গিয়েছে।

Photographer@tangera
DeviceI phone 13 Pro Max

বন্ধুরা এটিই ছিল আমার আজকের আয়োজন।আশাকরি আপনাদের ভালো লেগেছে।

পরবর্তীতে নতুন কিছু নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

ধন্যবাদ,

@tangera

1927F0BC-A81B-459C-A2F6-B603E4B2106C.png


👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

👉 আমাদের discord চ্যানেল এ JOIN করুন :

VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

আপনি একা এতো এতো আইটেম রান্না করেছেন, যা দেখে আমি তো রীতিমতো অবাক। যদিও ভাইয়া চারটি আইটেম করে দিয়েছিল। আপনি আসলেই খুব পরিশ্রমী এবং ভাইয়াও বেশ কেয়ারিং আপনার প্রতি। খাবারের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ লোভনীয় লাগছে। বাগানের ফটোগ্রাফি গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। তবে আপনার গিফটগুলোও দারুণ ছিলো আপু। সবমিলিয়ে পোস্টটি খুব ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

১২/১৩ রকমের খাবারের আইটেম করেছিলাম প্রথম দিন।

ভাবা যায় এতগুলো আইটেম আপনি একা তৈরি করেছেন, আপনার ধৈর্য আছে বলতে হবে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সবার আগে প্রথম কথা হলো যে খাবার গুলো দেখে তো আর মাথা ঠিক রাখতে পারছি না। বেশ লোভনীয় খাবার সব গুলো। বাসায় মেহমান আসলে কিন্তু বেশ কষ্ট হয়। আর তার মধ্যে যদি সাহায্য করার কেউ না থাকে তাহলে তো আর কথাই নেই। ব্যস্তময় দিন গেল কয়েকদিন আপু্।

 10 months ago 

আপু আপনি ৩/৪ দিন খুব ব্যস্ততার মধ্যে কাটিয়েছেন পোস্ট পড়ে জানতে পারলাম।খালা শাশুড়ী এসেছিল আপনার বাসায়।আর মেহমান এলে আইটেম একটু বেশীই করতে হয়।আর একা সবকিছু করা বেশীই কষ্টের।যাক আপনার আপ্যায়ন দেখে তার খুব খুশি হয়েছেন আশাকরি।আপনার বাগান আপু যে কারো কাছেই ভালো লাগবে।আমি হলে সারাদিনে সুযোগ পেলেই বসে থাকতাম।ব্যস্ত সময় কাটালেও আপনার সময়টা খুব ভালো কেটেছে এমনটাই আশাকরি। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

একা হাতে ১২/১৩ রকমের আইটেম রান্না করা খুবই কষ্টকর। আমাদের তো কাজের খালা হেল্প করে তারপরেও হিমশিপ খেতে হয়। দুজন মানুষের জন্য আয়োজন আসলে অনেক বেশি ছিল। তার উপরে আবার বিভিন্ন ধরনের পিঠাও দেখছি। এত দূর থেকে খালা শাশুড়ি এসেছেন জন্য আয়োজন করতে হয়েছে। তারা আপনার বাগান পছন্দ করেছেন জেনে ভালো লাগলো। বেশ সুন্দর গিফট পেয়েছেন তাদের কাছ থেকে।

 10 months ago 

আপনার খালা শ্বাশুড়ি আসায় আপনি বেশ ব‍্যস্ত ছিলেন। সত্যি অতোগুলো আইটেম একা রান্না করা একেবারে কষ্টসাধ্য ব‍্যাপার। এবং এইকদিন আপনার বেশ পরিশ্রম হয়েছে সেটা আপনার কথায় প্রকাশ পেয়েছে। এবং পর্যাপ্ত ঘুমাতেও পারেন নি। সবমিলিয়ে বেশ ব‍্যস্ত সময় অতিবাহিত করেছেন এইকদিন।

Posted using SteemPro Mobile

 10 months ago 

একা হাতে এত আইটেমের খাবার তৈরি করা আসলেই খুব কষ্টের। তারপরও ভাইয়া যে আপনাকে চারটা আইটেম তৈরি করে দিয়েছিল এটা জেনে খুব ভালো লাগলো। খুবই ব্যস্ততার মধ্যে সময় কাটিয়েছেন আপু। তাদের কাছ থেকে আপনার পাওয়া গিফট গুলো বেশ সুন্দর ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68147.96
ETH 3273.79
USDT 1.00
SBD 2.66