ভাজা তেলাপিয়া মেনু এবং কীভাবে এটি গ্রিল করবেন [ অ্যাকাউন্টের জন্য 10% @shy-fox ]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210908_115751.jpg

শুভ বিকাল সকল স্টিমাইট বন্ধুরা, আমি সকল স্টিমাইট বন্ধুদের প্রতি আমার উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি, যেখানেই বন্ধু আছে, আমি আশা করি আপনি সবসময় সুস্থ থাকবেন

আজ বিকেলে ভাজাভুজি তেলাপিয়া ভাজাভুজি করার একটি ভিন্ন উপায় শেয়ার করব

তেলাপিয়া হল এক প্রকার মাছ যা মিঠা পানিতে বাস করে, এবং তেলাপিয়া সারা বিশ্বে ব্যাপকভাবে চাষ করা হয়, এবং তেলাপিয়া হল এক ধরনের মাছ যার প্রচুর প্রোটিন আছে এবং এটি স্বাস্থ্যের জন্য খুবই ভালো।

আমি যে এলাকায় থাকি, সেখানেও প্রচুর তেলাপিয়া আছে গর্তে এবং আমরা প্রায়ই জাল দিয়ে তেলাপিয়া ধরতে পাই।

IMG_20210908_113941.jpg
তেলাপিয়া কেটে ধুয়ে ফেলা হয়েছে

আজ আমরা অনেক মাছ ধরেছি, এবং আমরা আমাদের ধরাকে সমানভাবে ভাগ করেছি।

এবং আমাদের আজকের ক্যাচ আমার পোস্ট ছবির মত বেশ বড়

এবং আজ আমরা তেলাপিয়া ধরা বিতরণ করার পরে, আমি সঙ্গে সঙ্গে তেলাপিয়া বাড়িতে নিয়ে গিয়েছিলাম যাতে মাছটি টুকরো টুকরো করা যায় যাতে পোড়াতে সহজ হয়।

মাছ কাটার পরে, আমি মাছটি ভাল করে ধুয়ে ফেলি, যাতে মাছ ভাজা হলে সুস্বাদু এবং ভাজা হলে সহজ হয়।

IMG_20210710_110133.jpg
ট্রেঞ্চে তেলাপিয়া ধরার প্রক্রিয়া

IMG_20211023_110505.jpg

IMG_20210908_101445.jpg

IMG_20210908_101455.jpg
তেলাপিয়া ধরা

আজকের ভাজা মাছ এবং সিজনিং মেনু এখানে :

  • চুন ফল
  • মশলা
  • এক টেবিল চামচ মিষ্টি সয়া সস
  • স্থল মশলা
  • দুটি পেঁয়াজ
  • দুটি লাল মরিচ
  • দুটি কোঁকড়া লাল মরিচ
  • এবং স্বাদ অনুযায়ী লবণ যোগ করতে ভুলবেন না

সব মেনুর পর, মাছের সব মেনু দিন, সব মাছ মশলার সংস্পর্শে আসার চেষ্টা করুন যাতে রান্না করার সময় মাছের স্বাদ ভালো হয়।

সবকিছু শেষ হওয়ার পরে, মাছটি অবিলম্বে পুড়ে যায় এবং পোড়ানোর প্রক্রিয়াটি প্রায় এক ঘন্টা সময় নেয়।

গ্রিলিং প্রক্রিয়া চলাকালীন এটি উল্টাতে ভুলবেন না যাতে মাছ সম্পূর্ণরূপে রান্না হয়

রান্না করা মাছকে ধরে রাখলে নরম লাগবে এবং মাছ রান্না হয়ে যাবে এবং মাছ পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে যাবে

IMG_20210908_115738.jpg

এইবার আমি সাদা ভাত ব্যবহার করে গ্রিল করা মাছ খেয়েছি, ভাজা মাছ সাদা ভাতের সাথে খেতে খুব ভালো যা এখনো গরম থাকে

IMG_20210908_124327.jpg
ভাজা মাছ গরম সাদা ভাতের সাথে খেতে প্রস্তুত

ভাজা তেলাপিয়া রেসিপি নিয়ে আমার এই পোস্ট, আশা করি steemit বন্ধুরা আমার পোস্ট দ্বারা বিনোদিত হবে, এবং আশা করি আমার পোস্ট সব বন্ধুদের জন্য দরকারী হতে পারে

Sort:  
 3 years ago 

ভাই আপনার গ্রিল করা দেখে আমার সত্যিই অনেক ভালো লাগছে, কারন আমি তেলাপিয়া মাছ এর আগে কখনো গ্রিল করে খাইনি। আপনি নতুন একটা জিনিস আমাকে শিখিয়ে দিলেন। আমি আপনার এই ধাপে ধাপে উপস্থাপন থেকে শিখতে পেরেছি। আমি ও পরবর্তীতে এরকম গ্রিল করে খাওয়াবো। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

এটি চেষ্টা করুন, এটি সত্যিই ভাল স্বাদ

 3 years ago 

ভাই অনেক আগের দিনের কথা মনে পড়ে গেলো। আমিও এই রকম অনেক বার তেলাপিয়া মাছ পুরায়ে খায়ছি। খুবই ভালো লাগে আমার কাছে। এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আমার বন্ধুর মনে আছে, তেলাপিয়া স্বাস্থ্যের জন্য ভালো এবং সুস্বাদুও

 3 years ago 

আপনার এই তেলাপিয়া মাছ ধরা দেখে আমার একবার মাছ ধরার কথা মনে পড়ে গেল ।একবার গ্রামের বাড়িতে গিয়ে বরশি দিয়ে বেশ কিছু তেলাপিয়া মাছ ধরেছিলাম। এর আগে কখনও আমি মাছ ধরি নি। বিষয়টি আমার কাছে খুব মজার লেগেছিল। আপনার তেলাপিয়া ভাজা পদ্ধতিটা সম্পূর্ণ অন্যরকম ।দেখে মনে হচ্ছে যে খুব সুস্বাদু হয়েছিল। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ দোস্ত, আমি কিভাবে তেলাপিয়া গ্রিল করতে পারি তা ভাগ করে নিয়ে আনন্দিত, আপনার দিনটি সুন্দর কাটুক

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার এই তেলাপিয়ার রেসিপিটা। এই রেসিপিটা দেখতে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। এরকম অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের সবার সামনে নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আমি সবসময় আমার সেরাটা দেব, ধন্যবাদ

 3 years ago 

মাছের গ্রিল তৈরি করে খেয়েছেন। বিয়ার গেইলের মতো রান্না করে খাওয়ার দৃশ্যটা ভালোই লাগলো।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ বন্ধু

 3 years ago 

খুব অসাধারণ একটি রেসিপি। তেলাপিয়া মাছ দিয়ে এভাবে গ্রিল করে খাওয়া যায় তা জানা ছিল না। অনেক সুন্দর রেসিপি আর উপস্থাপনা। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

এখানে শেয়ার করতে পেরে আমি খুশি

বাহ আপু নতুন ইউনিক একটা পোস্ট শেয়ার করেছেন। এর আগে কখনো এরকম পোস্ট বা রেসিপি দেখিনি। এতদিন শুধু জেনে আসছি মুরগি দিয়ে গ্রিল তৈরি হয়। আজকে জানলাম মাছ দিয়েও হয়। একদিন ট্রাই করে দেখব আপনার পদ্ধতিতে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আমি খুব খুশি যদি আমার পোস্ট দরকারী হয়, এটা চেষ্টা করুন

ভাতের সাথে মাছের গ্রিল জাস্ট অসাধারণ একটা ব্যাপার।বন্ধুরা মিলে মাছের গ্রিল করে খেয়েছি তবে ভাত দিয়ে এটা কোনদিন খাওয়া হয়নি।যাইহোক আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে এবং উপস্থাপনাও চমৎকার ছিল।শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ভাজা তেলাপিয়া ভাতের সাথে খেতে খুবই ভালো

 3 years ago 

আমিও এর আগে এরকম ভাবে একবার মাছ পুরাই খেয়েছিলাম নদীর পারে এগুলো খেতে খুবই টেস্ট হয় আপনি খুব সুন্দর ভাবে আপনার এই রেসিপিটি উপস্থাপন করেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

আর ভাজা মাছ একসাথে খেতেও খুব ভালো লাগে, সফলতা সব সময়ই আমার বন্ধু

 3 years ago 

ভাইয়া আপনি খুব নতুন একটি পদ্ধতিতে মাছ রান্না করার রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। আর দেখে খুব ভালো লাগলো। তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ, আমি আমার সকল বন্ধুদের সাথে শেয়ার করতে পেরে খুশি

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60826.76
ETH 2393.38
USDT 1.00
SBD 2.62