বন আনারস এবং সকালের শিশির সম্পর্কে সামান্য ব্যাখ্যা [ 10% beneficiary for shy-fox ]

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20210414_070819-01.jpeg

শুভ সন্ধ্যা সকল বন্ধুরা, বন্ধুরা যেখানেই থাকুক না কেন, আশা করি বন্ধুরা সবসময় ভালো থাকবেন, এই উপলক্ষে আমি বনের আনারস এবং সকালে শিশির নিয়ে আমার কিছু ছবি শেয়ার করতে চাই.
লাল আনারস হল এক ধরনের শোভাময় উদ্ভিদ, উৎপত্তির দেশটি আর্জেন্টিনা, ব্রাজিল থেকে অনুমান করা হয় এবং তারপরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে, এই গাছে কাঁটাযুক্ত ফুল রয়েছে যা লাল রঙের পক্ষপাতের সাথে ফ্যাকাশে বেগুনি রঙের, এছাড়াও এই ফলের কাঁটা রয়েছে এবং লম্বা হয়। পাতা.
আনারসের কাণ্ডের গোড়া প্রশস্ত হয় গাঢ় সবুজ রঙের, লাল আনারসের হলুদ সাদা মাংস থাকে এবং এতে মিষ্টি, টক ও সুগন্ধযুক্ত স্বাদের সাথে প্রচুর তরল থাকে এবং এই ফলটি বীজহীন।.
অন্যান্য ঝোপের চেয়ে কম গুরুত্বপূর্ণ নয়, লাল আনারস ফলের প্রচুর পরিমাণে ভিটামিন সি রয়েছে যা বেশ উচ্চ, এবং সর্দি এবং কাশির কারণগুলি কাটিয়ে উঠতে কার্যকর হতে পারে। উপরন্তু, লাল আনারসের উপাদান কফ উৎক্ষেপণ করতে সাহায্য করে বলে মনে করা হয় যাতে কাশি দ্রুত কমে যায় বা পুনরুদ্ধার হয় এবং আনারস ওজন কমাতে পারে, এমনকি আনারসে উচ্চমাত্রার প্রাকৃতিক ফাইবার থাকে।.
এবং লাল আনারসে অনেক উচ্চ উপকারিতা রয়েছে যা হাড়কে শক্তিশালী করতে সাহায্য করে এবং অস্টিওপরোসিস প্রতিরোধ করতে পারে। লাল আনারসের একটি পরিবেশন খাওয়ার মাধ্যমে, আপনি প্রতিদিনের প্রয়োজনীয় 73 শতাংশ ম্যাঙ্গানিজ পেতে সক্ষম হবেন যা আমাদের শরীরের জন্য খুব ভাল, কারণ ম্যাঙ্গানিজ একটি যৌগ যা শরীরের জন্য প্রয়োজনীয়।.

IMG_20210414_070817-01.jpeg

IMG_20210414_064338-01.jpeg

শিশির হল আর্দ্রতা বা জলের ফোঁটা যা ঘনীভূত হওয়ার ফলে তৈরি হয় এবং একটি উপাদান গ্যাস থেকে তরলে পরিবর্তিত হওয়ার সময় যে প্রক্রিয়ার মধ্য দিয়ে যায় তার মাধ্যমে ঘটে। শিশির জল পরিবর্তনের ফল.
আবহাওয়ার অবস্থাও একটি এলাকার শিশির বিন্দুকে প্রভাবিত করতে পারে, যেমন শক্তিশালী বাতাস যা বিভিন্ন পরিমাণে জলীয় বাষ্পযুক্ত বাতাসের বিভিন্ন স্তরকে মিশ্রিত করতে পারে, তাই এটি শিশির গঠনের ক্ষমতা হ্রাস করতে পারে, এবং আমি সকালে শিশিরের এই ছবিটি তুলেছিলাম , কারণ সকালের শিশির মাটিতে সবুজ পাতায় অনেক সুন্দর দেখাবে.
রাতে শিশির তৈরি হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, কারণ তাপমাত্রা কমে যায় এবং জিনিসগুলি ঠান্ডা হয়ে যায় এবং যখনই শিশির বিন্দুতে পৌঁছায় তখন শিশিরও তৈরি হতে পারে.
যদিও উষ্ণ এবং আর্দ্র অঞ্চলে সাধারণত প্রচুর পরিমাণে শিশির থাকে, তবে শিশির এমন পরিমাণে তৈরি হতে পারে না যা জলের উত্স হিসাবে সংগ্রহ করা যেতে পারে।.
এবং এখানে সকালের শিশিরের কিছু ফটো রয়েছে যা আমি এখনই আমার সমস্ত বন্ধুদের জন্য পোস্ট করতে পারি.

IMG_20210414_064327-01.jpeg

IMG_20210414_064357-01.jpeg

IMG_20210414_064355-01.jpeg

IMG_20210414_064332-01.jpeg

IMG_20210414_064355-02.jpeg

এটাই আমার এইবারের পোষ্ট বনের আনারস এবং সকালের শিশির সম্পর্কে এবং আমার কাছ থেকে একটু ব্যাখ্যা, এবং এইবার আমার পোস্টে খারাপ শব্দ থাকলে আমি দুঃখিত কারণ আমি গুগল অনুবাদ ব্যবহার করি.

https://what3words.com/laso.penebang.apalagi

আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা @taillah
Sort:  
 2 years ago 

আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। ধানের গাছের পাতা থেকে পানি পড়ার সুন্দর মুহূর্ত আপনি ফ্রেমে বন্দী করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ধরনের মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64386.10
ETH 3142.17
USDT 1.00
SBD 3.98