"আমার বাংলা ব্লগে" আমার পরিচিতি! 😊

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)


নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন। আজ আমি সবার সাথে নিজের পরিচয় করাব। আমি স্বাগতা সাহা। আমি কলকাতায় থাকি। আমার শিক্ষা জীবনের প্রথম ধাপ কেটেছে মিশনারি স্কুলে। সেখান থেকেই আমি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করি। 2018 তে আমি বাংলা সাহিত্য নিয়ে স্নাতক পাস করে কলিকাতা বিশ্ববিদ্যালয় থেকে। 2020 তে আমি বাংলা সাহিত্য নিয়ে মাস্টার ডিগ্রী অর্জন করি কলিকাতা বিশ্ববিদ্যালয় থেকেই। বর্তমানে আমি বি.এড অর্থাৎ স্কুলের শিক্ষাদান বিষয়ে ডিগ্রি নিয়ে পড়াশোনা করছি।

IMG_20211026_223041.jpg

আমার পরিবারের সদস্যসংখ্যা 16 জন। ছোটোবেলা থেকে যৌথ পরিবারেই আমি বড় হয়েছি। সত্যি কথা বলতে আজকের দিনে যৌথ পরিবার প্রায় দেখাই যায়না এই দিক থেকে আমি নিজেকে ভাগ্যবান বলে মনে করি। আমার বাবা হলেন একজন ব্যবসায়ী, মা হলেন গৃহবধু এবং আমার একটি ছোটো বোন আছে সে এখন ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করছে। আমি, আমার কাকা কাকিমা আর সাত বোন নিয়ে একই বাড়িতে আমরা সবাই একসাথে থাকি। সবাই মিলে যে থাকার মজাই আলাদা সেটা আমি প্রত্যেক মুহূর্ত উপভোগ করি বিশেষ করে কোনো অনুষ্ঠান হলে তো কথাই নেই 😍। আর একটা কথা বলতে তো ভুলেই গেলাম আমি হলাম পরিবারের বড় মেয়ে।

আমার খুব মিষ্টি একটা আঁকার ছাত্রী আছে, যার কথা না বললেই নয় যে কিনা খুব ছোট বয়সে অর্থাৎ ২½ বছর বয়সেই আমার কাছে আঁকা শিখতে আসে যখন সে ঠিক করে পেন্সিল ধরতে পারতো না, কিন্তু খুব তাড়াতাড়ি সবকিছু শিখে ফেলেছে। সত্যিই খুব গুণী মেয়ে।

WhatsApp Image 2021-10-24 at 8.26.16 PM.jpeg

আমার একটি দুষ্টু মিষ্টি পোষ্য (আমাদেরই একজন সদস্য )আছে যার সাথে সারাদিনে একবার না খেলাধুলা করলে দিনটা কাটতেই চায় না।

আমার অনেকগুলো শখ আছে যার মধ্যে প্রিয় হলো বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতে দারুন লাগে। বিশেষ করে এই ঘুরে বেড়ানোর জন্য আমার বিভিন্ন অপরিচিত মানুষের সাথে কথা বলতে তাদের চিন্তা ভাবনা সম্পর্কে জানতে বেশ ভালো লাগে। এছাড়া আমি খেতে খুব ভালোবাসি 🤭বিশেষ করে নানা রেস্টুরেন্টে গিয়ে নানান খাবারের স্বাদ উপভোগ করতে আমার খুব ভাল লাগে। এছাড়া গান শুনতে,গল্পের বই পড়তে, ছবি আঁকতে,ফটোগ্রাফি করতে,সামাজিক বিভিন্ন উৎসব অনুষ্ঠানে যোগদান করতে,শেষে যেটা না বললেই নয় সেটা হল বন্ধুদের সাথে আড্ডা দিতে।

একদিন হঠাৎ করেই বন্ধুদের সাথে ভবিষ্যৎ পরিকল্পনার গল্প করতে করতেই @kingporos এর কাছ থেকে এই স্টিমিট প্লাটফর্ম এর কথা জানতে পারি। যখন এটা জানতে পারি যে নিজেদের ক্রিয়েটিভ ওয়ার্ক, নিজের খুশি মুহূর্তগুলো অন্যান্য বন্ধুদের সাথে ভাগ করে নেওয়া যায়, এছাড়াও নতুন নতুন মানুষকে চেনা ও জানা যায় সেদিন থেকে আমি এই স্টিমিট এ আসার জন্য ভীষণ এক্সাইটেড হয়ে পড়ি, তার থেকেও বড় কথা নিজের কথাগুলো আমাদের মাতৃভাষা বাংলায় লিখতে হবে এটা জানতে পেরে তো খুব আগ্রহী হলাম এখানে আসার জন্য। এক মুহূর্তের জন্য আমার এটাই মনে হল বাংলা ভাষায় নিজের কথাগুলো ভাগ করে নেওয়ার মত এত সুন্দর প্লাটফর্ম আর কোথাও আছে কিনা আমার জানা নেই তাই আর কিছু না ভেবেই এখানে তোমাদের সাথে জয়েন করে গেলাম। এর জন্য অনেক অনেক ধন্যবাদ @kingporos দাদাকে।

আজ এখানেই থাক। ধন্যবাদ আমার সকল বাংলা ব্লগের বন্ধুদের। আগ্রহী রইলাম আমার সকল ব্লগার বন্ধুদের কাছ থেকে অনেক কিছু শেখার জন্য। আশা করি সবাই সুস্থ থাকবেন। সাবধানে থাকবেন।

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনি খুব সুন্দর ভাবে নিজের পরিচয় উপস্থাপন করছেন। আপনার পরিবারের সদস্যদের প্রতি আমার অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আপনার পরিচয় দিয়েছেন। আপনাকে আমার বাংলা ব্লগে স্বাগতম। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

Loading...
 3 years ago 

আপনি অতি দ্রুত আমাদের ডিসকর্ড চ্যানেলে যোগাযোগ করুন।

 3 years ago 

হ্যাঁ দাদা আমি ডিসকর্ড চ্যানেলে এ যোগাযোগ করেছি কিন্তু একটু বুঝতে অসুবিধা হচ্ছে

 3 years ago 

আমাদের পরিবারে আপনাকে স্বাগতম দিদি। পরিচিতি পোস্ট টা দারুন লাগলো। সব কিছু এত গোছানো। আপনিই দেখতে যেমন মিষ্টি কথা বলার ধরণও ততটাই মিষ্টি। আপনার ছবি আঁকার হাত খুবই চমৎকার। আশা করি আপনার কাছ থেকে অনেক সুন্দর সুন্দর কাজ আমরা উপহার পাবো। অনেক অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ বোন আপনাকে এত সুন্দর ভাবে স্বাগতম করার জন্য। অবশ্যই আমি চেষ্টা করবো অনেক সুন্দর কাজ উপহার দেওয়ার। আর হ্যাঁ আপনিও ও কিন্তু খুব মিষ্টি 😊

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম। আপনার পরিচয় জানতে পেরে অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে আমাকে স্বাগত জানানোর জন্য।

 3 years ago 

"আমার বাংলা ব্লগ "এ আপনাকে স্বাগতম।

কাগজে লেখাটা নিজের হাতে লিখে দিলে ভালো হতো।

 3 years ago 

ধন্যবাদ দাদা আপনাকে এত সুন্দর ভাবে গাইড করার জন্য। আমি কাগজের লেখাটা হাতে লিখে আগের ছবিটা বদলে দিয়েছি।

আপনি খুব সুন্দর ভাবে আপনার পরিচয় মূলক পোষ্ট টি উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

আপনার সাথে পরিচয় হয়ে খুবই ভালো লাগলো দিদি। অনেক অনেক শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60883.28
ETH 2401.75
USDT 1.00
SBD 2.63