বছরের শেষ মুহূর্তে আমার কিছু কথা।।৩১ ডিসেম্বর ২০২২

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1000017475.jpg

Image taken from pixabay.com

আজকে ২০২২ এর ৩১ ডিসেম্বর । বছরের শেষ দিন। আর এই দিনে কোনো পোস্ট না করে থাকতেও পারলাম না ।এই মুহূর্তে আমি আছি নর্থ সিকিমে। একবার নেটওয়ার্ক যাচ্ছে আবার আসছে তার মধ্যেই আমাকে পোস্টটা লিখতে হচ্ছে ।যেটুকু সময় ফোনে নেটওয়ার্ক আছে সেই সময়টাকেই আজ কাজে লাগালাম । কারণ কিছু কথা আপনাদের সাথে
শেয়ার না করে পারলাম না ।

এই বছরটা আমার কাছে মোটামুটি ভালোই গেছে আর অনেক অনেক অভিজ্ঞতা হয়েছে। যেটা আপনাদের সাথে আমি ভাগ করে নিচ্ছি ।

এই বছরের প্রথম দিকে সব কিছুই একরকম চলছিল।এইভাবে একরকম চলতে চলতে ফেব্রুয়ারি মাসের সরস্বতী পূজার আগের দিন থেকে আমার ব্ল্যাকস এর সাথে পরিচয় হয় ,আর সেখান থেকেই জীবনের মোড়টা পুরোপুরি ঘুরতে থাকে। প্রত্যেক মানুষেরই অনেক কিছু ইচ্ছা থাকে তার মধ্যে কিছু পূরণ হয় আবার কিছু পূরণ হতে একটু সময় লেগে যায় ।কিন্তু আমারও সেরকমই কিছু ইচ্ছের মধ্যে একটা ইচ্ছা ছিল সেটা আজকে না বললেই নয়, অনেকেই জানেন হয়তো আমি কলকাতাতে থাকি আর দাদারাও কলকাতায় থাকে। তাই প্রথম থেকেই ইচ্ছে ছিল যদি কোনোদিন কোনোভাবে যদি দাদাদের সাথে একবার দেখা হতো, কিন্তু কোনো একদিনের জন্য কারো কাছে নিজের মুখে প্রকাশ করিনি। এমনকি ব্ল্যাকস এর কাছেও বলিনি ।

1000017474.jpg

Image taken from pixabay.com

এমনকি ব্ল্যাকস ও যখন নিজে থেকেই আমার সাথে দেখা করতে চেয়েছিল ,তখন আমি কলেজে ক্লাস করছিলাম । আমি তখন কিছুতেই বিশ্বাসই করতে পারছিলাম না যে যেটা শুনছি সেটা কি সত্যি । যাই হোক আমিও না করিনি । আর সেখান থেকেই ব্ল্যাকস এর সাথে প্রথম দেখা । সেখান থেকেই কথা বলা আর বাকিটা আজ আর বললাম না।আর তার পরপরই কলকাতা বইমেলায় দাদা দিদিভাই এর সাথে প্রথম দেখা ।সেখান থেকেই শুরু সবার সাথে কথা বলা ।সব মিলিয়ে এটা আমার কাছে একটা ভীষণ বড় পাওয়া নিঃসন্দেহে ।

আর এরপর থেকে সবার সাথে ধীরে ধীরে কথা বলা শুরু হয় । ব্ল্যাকস এর সাথে আমার কথা বলাটাও একেবারেই অন্যরকম ভাবে। সে কথা আমি খুব তাড়াতাড়ি আপনাদের সঙ্গে শেয়ার করবো। এছাড়াও মার্চের প্রথম দিকে এমন কিছু মানুষের মুখোশ আমার সামনে আসে যাদেরকে আমি কল্পনাও করতে পারিনি যে ,এই ধরনের মানুষ এরকম কিছু করতে পারে কিন্তু কথায় আছে না যা হয় তা ভালোর জন্য হয় আমার ক্ষেত্রেও ঠিকই তাই ।

যা হয়েছে সেটা খুব ভালোই হয়েছে আর আমিও সেই মানুষটার কাছে কৃতজ্ঞ যে নিজের মুখোশটা এইভাবে খুলে দেওয়ার জন্য ।একটাই কথা বলবো আমার খুব উপকার হয়েছে আর কিছুই বলবো না। আর আমার মনে হয় জীবনের পথে চলতে গেলে কিছু ঘটনা হওয়া খুব দরকার।যাই হোক বছরের শুরুর দিকে এমন একটি ঘটনা থেকে একটা জিনিস বুঝতে পারলাম, মানুষকে আমরা দূর থেকে যতটা ভালো ভাবি কাছ থেকে তারা ততটাও ভালো হয় না। এটা প্লিজ আপনারা ব্যক্তিগতভাবে নেবেন না। আর হ্যা সব মানুষ এক নয় ।

এটা আমার জীবনের অভিজ্ঞতা ,এটাও ঠিক আমি জীবনে আজ পর্যন্ত কোনো মানুষকে খারাপ বলিনি আর কোনোদিন বলবো না কিন্তু এমন কিছু ঘটনা আমার সাথে হয়েছে তাকে খারাপ না বলে আজ আমি পারলাম না । আসলেই আমি একটা কথা মনে করি সেটা হলো সবাই যার যার মতন ,তবুও কিছু ঘটনা তো মনের মধ্যে দাগ কেটে যায় আমারও ঠিক সেরকমই কিছু হয়েছে তাই কিছু কথা বললাম । ভবিষ্যতে ঠিকই বলবো আজ কার কথাগুলো বললাম।

এরপর ও বছরের মাঝামাঝি এসে আমার একটা স্বপ্ন পূরণ হয় সেটা হচ্ছে আমার ছোটোবেলা থেকেই ইচ্ছা ছিল টিচার হওয়ার ।তো আমি মাস্টার্স করে বি এড করেছি। আর আমার এই বি এড এই বছরের মাঝামাঝি সময়ে কমপ্লিট হয় এবং আমি ফাস্ট ক্লাস পেয়েই পাশ করি ।এটা আমার কাছে খুব বড় পাওয়া এই কারণেই যেহেতু আজও পড়াশোনার জন্য সব মেয়েদের কাছে রাস্তা এত মসৃণ হয় না, যতটা আমার কাছে ছিল তার জন্য আমি নিজেকে খুব ভাগ্যবতীই মনে করি ।ভবিষ্যতের পিএইচডি করার ইচ্ছা আছে আশা করি সেটাতে ও আমার কোনো কিছু বাধা হবে না। আর এই বছরের শেষের দিকেটাও খুবই ভালো গেছে ।খুব তাড়াতাড়ি আমি একটা পারিবারিক বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছি।

আর সেই মানুষটা কে সেটা হয়তো কারোর বুঝতে অসুবিধা হয়নি, ব্ল্যাকস আমার কাছে সব কিছু । আমি সত্যিই খুব ভাগ্যবতী মনে করি নিজেকে যে ওর মত একজন মানুষের সাথে আমার পরিচয় হয়েছে আর ওর মত মানুষকে আমি আমার জীবন সঙ্গী করতে চলেছি।শুধু আর কয়েকটা মাসের অপেক্ষা ।আর একটা বছর শেষ হতে খুব বেশি সময় লাগে না কিভাবে যে দেখতে দেখতে দিন সময় চলে যায় বোঝাও যায়না। আর এত সবকিছুর মধ্যে থেকেই আমাদেরকে নিজেদের লক্ষ্যে এগিয়ে যেতে হবে নিজেদের স্বপ্ন পূরণ করতে হবে ।তাহলে আজ এখানেই শেষ করছি আর সবশেষে একটাই কথা বলবো এই বছরটায় অনেক কিছু শিখতে পেরেছি ,অনেক কিছু জানতেও পেরেছি ,অনেক ভালো মানুষের সান্নিধ্যে ও আসতে পেরেছি। আর অনেক স্বপ্ন রয়েছে যেগুলো ভবিষ্যতে পূরণ হয়ে যাবে এই আশাই রাখছি ।সব মিলিয়ে আজকের লেখা এখানেই শেষ করলাম ।

1000017585.jpg

কাল থেকে আবার নতুন দিন নতুন বছর শুরু। আর নতুন বছর আপনাদের সবার খুব খুব ভালো কাটুক ।খুব আনন্দে হাসি খুশিতে কাটুক এই প্রার্থনাই করি । আর একটা কথা সবসময় পজিটিভ চিন্তাভাবনা করুন ,পজিটিভ থাকুন সবকিছু ভালো হবে ।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20221124_002319_0000.png

Sort:  
 2 years ago 

ছোট দিদি বড্ড আবেগপ্রবণ হয়ে গেলাম মাঝরাতে। আপনার জন্য নতুন বছরের শুভেচ্ছা রইল। ছোট দাদার সঙ্গে জলদি শুভ প্রণয় হোক এমনটা প্রত্যাশা আমিও করি।

ছোট দাদা কে নিয়ে আমি যত বলবো, ততই কম হয়ে যাবে। কারণ উনি আরও বেশি কিছু ডিজার্ভ করে। ছোট দাদা ও আপনার জন্য ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার পোস্ট পরে অনেক কিছু জানতে পারলাম। সত্যি দিদি ভালো মন্দ মিলেই জীবন। আর এটা সত্যি যে দূর থেকে মানুষকে যতটা ভালো ভাবি আসলে মানুষ ততটা ভালোই না। যাইহোক দিদি ব্ল্যাকস দাদা আপনার সবকিছু জেনে অনেক ভালো লাগল।তারাতাড়ি আপনাদের স্বপ্ন পূর্ণ হোক ।আমাদের দাওয়াত কিন্তু দিবেন দিদি।

 2 years ago 

প্রথমেই জানাই হ্যাপি নিউ ইয়ার।পোস্টটা পড়ে কি লেখা উচিত ঠিক বুঝতে পারছি না।সব অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না।শুধু এটুকু বলতে পারি তুমি আমার জীবনে অন্যতম শ্রেষ্ট পাওয়া।অসাধারণ একজন মানুষ।আমৃত্যু তোমার আছি।❤️

 2 years ago 

কিছু কিছু মানুষের মুখোশ উন্মোচন হওয়াটা জীবনে খুব বেশিই দরকার,খুব মানে খুব বেশিই।আর এটা আমার মনে হয় সৃষ্টিকর্তার তরফ থেকে আমাদের জন্যে উপহার।
আর আপনাকে আর ব্ল্যাক্স ভাইকে একসাথে সত্যিই খুব ভালো লাগে,সৃষ্টিকর্তা আজীবন এমন রাখুক।

 2 years ago 

পোষ্টটি পড়ে যা বুঝলাম ৷ যে আপনি ২০২২ সাল বছরটি অনেক ভালো ভাবে কাটিয়েছেন ৷ শুধু ভালো কাটিয়েছেন তা বললে ভুল হবে ৷আপনি এ বছরে জীবনের একটা নতুন কিছু পেযেছেন ৷
সেই স্বরসতী পুজোতে ছোট দাদার সাথে দেখা ৷ আর এর পরেই জীবনের একটা নতুন অধ্যায় ৷
দিদি আপনি আসলেই অনেক ভাগ্যবতি ৷
যা হোক সর্বোপরি বলবো আপনারা দুজনে অনেক ভালো থাকুন সুস্থ থাকুন ৷ আর এই ভালোবাসা চির অটুট থাকুক এই কামনা ৷

 2 years ago 

খুব তাড়াতাড়ি আমি একটা পারিবারিক বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছি।

দিদি আপনার লেখাগুলো পড়তে পড়তে কখন যে অজানায় হারিয়ে গিয়েছিলাম বুঝতেই পারিনি। আসলে আপনি ভালো বলেই হয়তো আপনার সাথে সবকিছু ভাল হয়েছে। সত্যি দিদি আপনি অনেক ভালো মনের মানুষ। তাই তো দাদার মত একজন ভালো মানুষ পেয়েছেন। একজন ভালো জীবনসঙ্গী পাওয়া সত্যি অনেক ভাগ্যের ব্যাপার। কিছু কিছু মানুষ আছে যাদের সাথে মনের মিল হয়ে যায়। তাইতো অচেনা অজানা মানুষগুলো আপন হয়ে যায়। আজকে অনেক কিছুই জানলাম দিদি। তবে আমরা সব সময় প্রার্থনা করি আপনি এভাবেই একজন ভালো মনের মানুষ থাকুন এবং দাদার সাথে অনেক সুখে থাকুন। দুজনের দুহাত যেন খুব শীঘ্রই এক হয় এই কামনাই করি।♥️♥️♥️♥️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67