কয়েকটি ফুলের ফটোগ্রাফি//১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন।আমি আগেই বলেছিলাম ইকোপার্ক আমার বাড়ির খুব কাছে, তাই আমি প্রায়ই ইকো পার্কে ঘুরতে যাই ।শীতকালের দিকে আমি একবার ইকো পার্কে গিয়েছিলাম, ওখানে গিয়ে কিছু ফুলের ফটো তুলেছিলাম ।সেই ফুলের ছবিগুলি আজ আমি আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।



আলোকচিত্র: ১

WhatsApp Image 2022-07-26 at 10.54.29 PM (1).jpeg

সাধারণ সূর্যমুখী ( Helianthus annuus ) Helianthus গণের একটি বড় বার্ষিক ফরব যা এর ভোজ্য তেল এবং বীজের জন্য ফসল হিসাবে জন্মায়। এই সূর্যমুখী প্রজাতিটি বন্য পাখির খাদ্য হিসাবে, পশুদের চারণ হিসাবে (খাবার বা সাইলেজ উদ্ভিদ হিসাবে), কিছু শিল্প প্রয়োগে এবং গার্হস্থ্য বাগানে শোভাকর হিসাবেও ব্যবহৃত হয়। উদ্ভিদটি প্রথম আমেরিকায় গৃহপালিত হয়েছিল । ওয়াইল্ড এইচ. অ্যানুউস একটি ব্যাপক শাখাবিশিষ্ট বার্ষিক উদ্ভিদ যার অনেক ফুলের মাথা রয়েছে। গার্হস্থ্য সূর্যমুখী, তবে, প্রায়শই একটি শাখাবিহীন কান্ডের উপরে শুধুমাত্র একটি বড় পুষ্পবিন্যাস (ফুলের মাথা) ধারণ করে।


আলোকচিত্র: ২

WhatsApp Image 2022-07-26 at 10.54.28 PM (1).jpeg

Pink glory morning ফুল সাধারণত নাতিশীতোষ্ণ অঞ্চলে দেখা যায়।এই ফুলের উদ্ভিদ প্রাকৃতিক ভাবেই জঙ্গল রাস্তার পাশে জন্মে।স্থানীয় ভাবে এই ফুল কে ঢোলকলমি ফুল ও বলে।অঞ্চল ভেদে এই ফুল বিভিন্ন নামে পরিচিত।পিঙ্ক সাদা ম্যাজেন্টা রঙের এই ফুল খুব সুন্দর দেখতে।এই ফুলের গাছের পাতা হৃদয়ের আকৃতির সরু পাতা।এই ফুল গাছের আঠা খুবই বিষাক্ত।ত্বকের কোথাও লাগলে সেখানে ইনফেকশন হয়ে যায়।


আলোকচিত্র: ৩

WhatsApp Image 2022-07-26 at 10.54.27 PM.jpeg

Marshmallow একটি খুবই গুরুত্বপূর্ণ উদ্ভিদের ফুল।এই উদ্ভিদ খাদ্য ও চিকিৎসা উপকরণ হিসেবে যুগের পর যুগ বেশ পরিচিত পেয়ে আসছে।এমন কি বাইবেলে এই উদ্ভিদের উল্লেখ পাওয়া যায়।সাধারণত পশ্চিম ইউরোপ ও আফ্রিকায় এই ফুলের দেখা পাওয়া যায়।এই ফুলের সৌন্দর্য্য ও উপযোগীতা দুটোই প্রবল।রোমান ও মিশরীয়রা এই ফুলের উদ্ভিদের শেকড় সেদ্ধ করে খেয়ে থাকে।


আলোকচিত্র: ৪

WhatsApp Image 2022-07-26 at 10.47.53 PM.jpeg

Plumeria pudica হল Plumeria ( Apocynaceae )একটি প্রজাতি , যা পানামা , কলম্বিয়া এবং ভেনিজুয়েলার স্থানীয় । এই প্রফুল্ল ব্লুমারটির পাতাগুলি একটি কোবরার ফণার আকারে রয়েছে এবং এর ফুলগুলি হলুদ কেন্দ্রের সাথে সাদা।একটি বৈচিত্র্যময় পাতাযুক্ত প্লুমেরিয়া পুডিকা রয়েছে যাকে সাধারণত গোল্ডেন অ্যারো বা গিল্ডেড স্পুন বলা হয়, এছাড়াও থাইল্যান্ডে শ্রী সুপাকর্ন বা গোলাপী পুডিকা নামে একটি গোলাপী ফুলের হাইব্রিড উৎপন্ন হয় ।


আলোকচিত্র: ৫

WhatsApp Image 2022-07-26 at 10.54.26 PM.jpeg


আলোকচিত্র: ৬

WhatsApp Image 2022-07-26 at 11.56.36 PM.jpeg

পপি হল Papaveraceae পরিবারের সাবফ্যামিলি।পপিগুলি হল ভেষজ উদ্ভিদ , প্রায়শই তাদের রঙিন ফুলের জন্য জন্মায়। পপির একটি প্রজাতি, Papaver somniferum , মাদকদ্রব্য আফিমের উৎস যা মরফিনের মতো শক্তিশালী ঔষধি অ্যালকালয়েড ধারণ করে এবং এটি প্রাচীন কাল থেকে বেদনানাশক ও মাদকদ্রব্য ও বিনোদনমূলক ওষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে । এটি ভোজ্য বীজও উত্পাদন করে ।


আলোকচিত্র: ৭

WhatsApp Image 2022-07-26 at 10.54.28 PM.jpeg



গোলাপ হল ''রোজেই'' পরিবারের রোসা গণের এক প্রকারের বহুবর্ষজীবী ফুলের গাছ। এগুলি এমন এক ধরণের গাছপালা গঠন করে যা ডালপালা খাড়া করে উঠতে বা পিছনে যেতে পারে, ডালপালাগুলির সাথে প্রায়শই তীক্ষ্ন কাঁটা সজ্জিত থাকে। এই ফুল আকারে পৃথক হয় এবং সাধারণত বড় এবং শোভাকর হয়, সাদা থেকে হলদে এবং লাল রঙের হয়ে থাকে।


ডিভাইসvivo v21
লোকেশনইকো পার্ক
ক্রেডিট@swagata21

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অসম্ভব সুন্দর দিদি।তবে আলোকচিত্র: ৬ এ ফুলগাছের কাটাগুলি দেখে ভয় লাগছিল।আর আলোকচিত্র: ৫ এর ফুল গাছটি কত লম্বা।দারুণ লেগেছে, ধন্যবাদ দিদি।

 2 years ago 

ইকো পার্ক বহন করে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে হলুদ গোলাপের ফটোগ্রাফি,Plumeria এবং পপি ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

চমৎকার চমৎকার কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। পপি ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। এমন ফুল আগে কখনো দেখিনি। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইকোপার্ক এর ফুলগুলো দেখতে খুবই সুন্দর লেগেছে আপু। তবে ৪নং ফটোগ্রাফি সাদা ফুলগুলো আমার কাছে একটু বেশিই ভালো লেগেছে। ইচ্ছে করছে ফুলটি নিয়ে মাথায় গুজে দি🤪।

 2 years ago 

ওয়াও! আপনার রেনডম ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম দিদি। সত্যি বলতে ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা দেখেই বুঝা যাচ্ছে। আমার কাছে ৪ নাম্বার চিত্রটি বেশি ভালো লেগেছে।

 2 years ago 

গত পোস্টগুলোতেও আপনার ফটোগ্রাফি দেখেছি খুব চমৎকার হয়। আজকেও খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি উপহার দিয়েছেন। ধন্যবাদ দিদি ভালো থাকবেন সর্বদায় আপনার সুস্বাস্থ্য কামনা করি।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের এই ফটোগ্রাফি গুলো দেখে আমি রীতিমতো অবাক হয়ে গিয়েছে। খুবই দক্ষতার সঙ্গে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ সকাল সকাল সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম ।ফুল আমার খুবই প্রিয় ।আর ফুলের ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে ।আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ।।
শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। সত্যি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখলে আমার ভালো লাগে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44