কফি হাউজে কাটানো কিছু মুহূর্ত ।। //১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন।আজ আমি আপনাদের সাথে গতকাল কফি হাউজে কাটানোর কিছু মুহূর্ত ভাগ করে নিলাম।


আমি ঘুরতে খুবই ভালোবাসি।আর ঘুরতে কমবেশি সবাই ভালোবাসে । আমি আগেই বলেছি যে শনি রবি এলেই মনে হয় কোথাও ঘুরতে যাই। কলকাতায় যে জায়গাগুলো দেখার তার বেশিরভাগ জায়গায় আমার দেখা হয়ে গেছে। কলকাতার সব সুন্দর সুন্দর জায়গা গুলোর মধ্যে আমার খুব পছন্দের জায়গা কফি হাউস। যখনই মন চায় তখনই চলে যাই। বহুবার গেছি কফি হাউসে যতবারই যাই না কেন আমার কাছে পুরনো বলে মনেই হয় না। এমনকি এটাও মনে হয় না যে আগে অনেকবার এসেছি যে। যাইহোক গতকাল ঘুরতে যেতে ইচ্ছা করছিল কোথায় যাবো বুঝতে পারছিলাম না তাই ঠিক করলাম কফি হাউস থেকে ঘুরে আসি ।একটু দেরি করে গেছিলাম তার মধ্যে রাস্তায় এত জ্যাম কল্পনার বাইরে। সারা রাস্তা খোঁড়াখুঁড়ি চলেছে। তার মধ্যে মেট্রো স্টেশন হবে বলে তার জন্য আলাদা আরেকটা জ্যাম।যেখানে পৌঁছাতে ৩০ থেকে ৩৫ মিনিট লাগে সেখানে একঘন্টা লেগে গেল শুধু পৌঁছাতে ।পৌঁছে দেখলাম ওখানেও বিশাল ভিড় ।

WhatsApp Image 2022-05-30 at 12.05.52 AM (2).jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.48 AM (2).jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.49 AM.jpeg


কফি হাউজ ঢুকে টিকিট কেটে কিছুক্ষণ অপেক্ষা করতে হলো ।অপেক্ষা করার মাঝখানে দুটো আইসক্রিম খেলাম ।আইসক্রিম আমার ভীষণ পছন্দের এটা আমি আগেও বলেছি। বলতে গেলে এই গরমকালে প্রায়ই আইসক্রিম খাই।আইসক্রিম খেতে খেতেই ভিতরে ঢোকার জন্য ডাক পড়ে গেল। গতকাল ছিল বীভৎস রকম গরম কফি হাউসে ঢোকার পর যেন মনে হলো শান্তির নিশ্বাস ফেললাম। এমনিতেও কফি হাউজে ঢুকলে যেন মনটা শান্ত হয়ে যায়।কিছুক্ষণ গল্প করার পর খাবার অর্ডার করলাম । কফি হাউজের ভিতরের পরিবেশটা এতটাই সুন্দর কিছুক্ষণ সময় না কাটালে বোঝাই যাবে না যে কতটা ভালো লাগে ওখানে থাকতে । আমি সবার প্রথমে স্যান্ডউইচ অর্ডার করলাম। তারপরই ফিসফিংগার অর্ডার করলাম। আমি অনেক জায়গায় ফিসফিংগার খেয়েছি কিন্তু এই কফি হাউজের খাবারের মধ্যে ফিশ ফিঙ্গার আমার কাছে সবথেকে বেস্ট লাগে। এত সুন্দর ভাবে তৈরি করে বলে বোঝাতে পারবোনা ।আজ পর্যন্ত আমি যতবার কফি হাউসে এসেছি আমার খাবার লিস্টে সবার প্রথমে ফিসফিংগার থাকবেই থাকবে। তাই স্যান্ডউইচ আর ফিসফিংগার অর্ডার করলাম। এখানে একটা জিনিস খুব ভালো খাবার অর্ডার করার ঠিক পাঁচ মিনিটের মধ্যে খাবার চলে আসে।

WhatsApp Image 2022-05-30 at 12.05.51 AM.jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.52 AM.jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.07.14 AM.jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.50 AM.jpeg

যাই হোক তার মধ্যে চারপাশে রবীন্দ্র সংগীতে গান চলছে, এত ভালো লাগে এখানে এক দুই ঘণ্টা সময় কাটালেও মনে হবে যে আরো কিছুক্ষন থেকে যাই ।আমি তো যতবারই আসি ততোবারই সবার লাস্টে আমি বের হই। এতটাই ভালো লাগে আমার থাকতে। যাইহোক এখানে অনেকক্ষণ সময় কাটালাম। আর বেরোতে বেরোতে সাড়ে নটা বেজে গেল।

WhatsApp Image 2022-05-30 at 12.05.50 AM (1).jpeg
WhatsApp Image 2022-05-30 at 12.05.48 AM (1).jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.47 AM.jpeg

WhatsApp Image 2022-05-30 at 12.05.46 AM (1).jpeg

গতকাল যেহেতু প্রচন্ড গরম ছিল ওই জন্য দেখলাম যে আকাশ যথারীতি মেঘলা করে এসেছে ।আর যেদিন একটু গরম পড়ে সেই দিন বৃষ্টি হবে এটা জানা কথা ।বুঝতে পারিনি যে বেরোনোর সাথেসাথে বৃষ্টি পেয়ে যাবো। তাই বেরোনোর পাঁচ দশ মিনিট পরেই বৃষ্টি শুরু হয়ে গেল। আর আমার বৃষ্টি প্রচন্ড ভালো লাগে । তাই কিছুক্ষণ রাস্তাতেই অপেক্ষা করতে হলো। বেশ খানিকক্ষণ অপেক্ষা করার পর বৃষ্টি ধরে এলে বেড়িয়ে পড়লাম কিন্তু ভিজে গেলাম কারণ আবার বৃষ্টি শুরু হয়ে গিয়েছিল ।যেহেতু অনেকটাই রাত হয়ে গেছিল তাই আর অপেক্ষা করতে পারিনি। সেই ভিজতেই হলো।

WhatsApp Image 2022-05-30 at 12.05.46 AM.jpeg


বৃষ্টিতে ভেজা ও হলো,ঘোরাও হলো। সবমিলিয়ে কালকের দিনটা খুব সুন্দরভাবে কাটালাম।


ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আপনার এই পোষ্টের ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে কফি হাউসে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন। সেই সাথে অনেক মজাদার মজাদার কিছু খাবারের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি বলতে খাবারগুলো অনেক বেশি লোভনীয় ছিল। যাইহোক এত চমৎকার একটি মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপু সব কিছু দেখে ও পড়ে বুঝতে পারলাম আপনি কফি হাউজ নিউ টোন এ খুব সুন্দর একটি মূহর্ত কাটিয়েছেন। আইসক্রিম,ফিশ ফিঙ্গার,স্যান্ডউইচ খেয়েছেন। আপনার খুব সুন্দর একটি ছবিও দেখলাম। সব মিলিয়ে অনেক মজা করেছেন। ফটোগ্রাফি করে আমাদের সাথে মূহর্ত গুলো সেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে আপু কফি হাউস টা কিন্তু খুবই সুন্দর দেখে আমার খুব যেতে ইচ্ছে করছে। আপনাকে তো একদম রানীর মত লাগছে। সত্যি আপু আপনার ফটোগ্রাফি কিন্তু খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর কপি হাউজ বারবারতো যেতে ইচ্ছে করবে। খাবারগুলো কিন্তু খুবই লোভনীয় ছিল। যাইহোক সপ্তাহের শেষে খুব ভালো সময় কাটিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

দিদি আপনি কফি হাউজে কাটানো কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে ভীষণ ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপু কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই মান্না দের সেই গানের কথা মনে পড়ে গেল। কফি হাউসে যে আপনি অসাধারণ জীবনের সেরা কিছু মুহূর্ত কাটিয়েছেন সে বিষয়ে সন্দেহ করব না। তবে আপনাকে দেখে অনেক ভালো লাগছে। এত সুন্দর ভাবে আপনার মনের অনুভূতি গুলো আমাদের মাঝে ছড়িয়ে দিয়েছেন এবং আপনাকে এই এই ভাবেই সব সময় হাসি মাখা দেখতে চাই। আপনার সুন্দর জীবনের সফলতা কামনা করছি আপু।

 2 years ago 

আপু আপনাকে অনেক সুন্দর লাগছে,এই কথাটা না বলে পারলাম না।যাই হোক ছবিগুলো দেখে আর আপনার পোস্ট পড়ে মনে হচ্ছে বেশ সুন্দর কফি হাউসটা।ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ওয়াও আপু কফি হাউসে খুব সুন্দর মুহূর্ত পার করলেন ।আসলে এই রকম মুহূর্ত উপভোগ্য সবাই উপভোগ করতে পছন্দ করে। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।

 2 years ago (edited)

আশা করি দিদি, ভালো আছেন? আপনার পুরো পোস্টটি দেখে খুব ভালো লাগলো । খুব চমৎকারভাবে আপনি কফি হাউজের মুহূর্তগুলো অতিবাহিত করেছেন । আপনার ফটোগ্রাফি গুলো খুবই দুর্দান্ত হয়েছে। এত অসাধারন মুহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই । ভালো থাকবেন দিদি।

সত্যিই আপু কফি হাউজটা দেখতে অনেক সুন্দর ভিতরেত পরিবেশ বেশ ভালো দেখলাম ফটোগ্রাফিতে। চমৎকার আনন্দময় একটি দিন উপভোগ করেছেন আর সেই আনন্দ আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

পুরো সপ্তাহটা জাগতিক কাজে ব্যস্ত থাকার পর সপ্তাহের শেষে এসে ছুটির দিনে বাইরে ঘুরে আসতে আমারও খুব ভালো লাগে। ছুটির দিনে সময় কাটানোর জন্য কফি হাউজের মত ভালো জায়গা আর হতে পারে না। আপনার ফটোগ্রাফিতে আমি যতটুকু দেখলাম কফি হাউজের পরিবেশ টা আমার কাছে খুব ভালো লেগেছে। ফিশ ফিঙ্গার খেতে আমিও অনেক পছন্দ করি এত রাতে কোথাও গিয়ে খেয়ে আসতে পারলে মন্দ হতো না হা হা হা। আপনার আনন্দঘন মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59634.42
ETH 3191.92
USDT 1.00
SBD 2.45