প্রিন্সেপ ঘাটে কাটানো কিছুটা মুহূর্ত।। //১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন।আজ আমি আপনাদের সাথে প্রিন্সেপ ঘাটে কাটানো সন্ধ্যের মুহূর্তটা ভাগ করে নিলাম।


হঠাৎ করেই রবিবার ঠিক করলাম কোথাও ঘুরে আসবো। রবিবার সকাল থেকে আবহাওয়া ঠিক থাকলেও বিকেলবেলা থেকে বৃষ্টি শুরু হয়ে গেল। একবার বৃষ্টি থামছে তো আবার পড়ছে। বুঝে উঠতে পারছিলাম না যে কিভাবে বেরোবো কিন্তু বেশ কিছুক্ষণ এরকম হওয়ার পর দেখলাম মেঘ কেটে গেল, আবহাওয়া ঠিক হয়ে গেল ।তাই ঘুরতে বেরোলাম। যখন বেরোলাম তখন সাতটা বেজে গেল প্রায় ।ঠিক করলাম প্রিন্সেপ ঘাট যাবো।আর আমি আগেই বলেছিলাম যে আমার বাড়ি থেকে সবটাই খুব কাছে তাই খুব একটা যেতে দেরি হলো না। ৩০ মিনিটের মধ্যে পৌঁছে গেলাম। এদিকে প্রিন্সেপ ঘাট আটটায় বন্ধ হওয়ার টাইম। যাইহোক সাড়ে সাতটায় পৌছে গেলাম। যতটুকু সময় কাটানো যায় আর কি।


WhatsApp Image 2022-06-29 at 11.52.16 PM (1).jpeg



রবিবার ছিল বলে খুব ভিড় ছিল। আসলেই এই জায়গাটা খুবই সুন্দর। এর আগে আমি কখনো এত দেরি করে আসিনি। কারণ জায়গাটা সুন্দর বলেই আমি বিকেল বিকেল আসতাম। কিন্তু সেদিনের ঘোরাটা একটা আলাদা অভিজ্ঞতা বলা যেতে পারে। যখন ঘাটে ঢুকলাম বৃষ্টির কারণে দেখলাম ওখানে কারেন্ট নেই ।তো চারিদিকে অন্ধকার। কিন্তু ওখানে যেহেতু গঙ্গার ঘাট রয়েছে যেহেতু সেই জায়গাটা কিছুটা আলো ছিল ।তাই ওখানে কিছুক্ষণ বসে গল্প করলাম । খাওয়া দাওয়া করলাম। সামনেই নৌকা বাধা থাকে। এর আগে আমি বহুবার প্রিন্সেপ ঘাটে এসেছি ,আমি জলে খুব ভয় পাই বলে কোনো দিন নৌকায় উঠিনি। তার মধ্যে এরকম সন্ধ্যেবেলায় তো একেবারেই নয়। কিন্তু সেদিন হঠাৎ মন চাইলো নৌকায় উঠি । ও প্রথমে যেতে চাইছিল না ভয় পাচ্ছিল আমিও প্রথমে ভয় পাচ্ছিলাম। তারপর কিছুটা সাহস নিয়েই উঠলাম।

WhatsApp Image 2022-06-29 at 11.52.15 PM.jpeg

WhatsApp Image 2022-06-29 at 11.52.14 PM.jpeg

WhatsApp Image 2022-06-29 at 11.52.14 PM (2).jpeg

WhatsApp Image 2022-06-30 at 12.06.15 AM.jpeg

WhatsApp Image 2022-06-30 at 12.07.20 AM.jpeg


একটা আলাদা অভিজ্ঞতা বলা যেতে পারে ওই রাতের অন্ধকারে জলের মধ্যে অসম্ভব সুন্দর লাগছিল। নৌকা যখন জলের মাঝখানে আর মাথার উপর হুগলি ব্রিজ। অপরূপ দৃশ্য। কিছুটা ভয় কিছুটা আনন্দ সব মিলেমিশেই রয়েছে ।যে ভয়টা আগে পেতাম সেটা অনেকটাই কেটে গেছে ততক্ষনে।আবার ইচ্ছা আছে আবার আসার কিন্তু সেটা বিকেল বেলার দিকে ।কারণ বিকেলবেলা নৌকায় গেলে আরো বেশি সুন্দর লাগে চারিপাশটা । আমরা নৌকাটি ৩০ মিনিটের জন্য নিয়েছিলাম। অনেকে দু'ঘণ্টার জন্য নিয়ে থাকে।

WhatsApp Image 2022-06-30 at 12.06.50 AM.jpeg

WhatsApp Image 2022-06-30 at 12.13.50 AM (1).jpeg

এরপর কিছুটা হেঁটে খাবার স্টলের দিকে গেলাম ।যেহেতু বৃষ্টি পড়ছিল রাস্তাটা অসম্ভব সুন্দর লাগছিল। আর এই বৃষ্টির ওয়েদারে এক কাপ চা খাব না তা তো হয় না তাই দুটো চা নিয়ে নিলাম।এরপর কিছুক্ষণ বসে গল্প করলাম ।ছবি তুললাম ।খুব ভালো একটা সন্ধ্যে কাটালাম ।এরপর আরও কিছু জায়গায় গিয়েছিলাম।সেগুলো পরের পর্বে আমি আপনাদের সাথে সেগুলো ভাগ করে নেবো।

WhatsApp Image 2022-06-29 at 11.52.13 PM.jpeg

WhatsApp Image 2022-06-29 at 11.52.13 PM (1).jpeg

WhatsApp Image 2022-06-29 at 11.52.12 PM (1).jpeg

WhatsApp Image 2022-06-30 at 12.13.49 AM.jpeg

WhatsApp Image 2022-06-29 at 11.52.13 PM (2).jpeg


ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি সন্ধ্যা ছিলো।সন্ধ্যায় গঙ্গার কাছে সময় কাটানো একটা আলাদা অনুভূতির বিষয়।আর রাতের কলকাতা আমার ভীষণ ভালোলাগে।অসম্ভব ভালোবাসি তোমাকে।।

 2 years ago 

সত্যি দারুণ লাগছে দৃশ্যগুলো, অন্ধকার চারপাশে কিন্তু মাঝখানে একটু আলোর ঝলকানি, ফটোগ্রাফির জন্য দারুণ পরিবেশ। আর এই কারনেই দৃশ্যগুলো অনেক বেশী আকর্ষণীয় লাগছে। আমাদের ছোট দাদা সেই সুযোগটার সঠিক ব্যবহারে ব্যস্ত দেখলাম, হা হা হা।

 2 years ago 

আহা!বৃষ্টির মাঝে এক কাপ চা।তার উপর পাশে আবার ভালোবাসাএ মানুষ।সাথে আবার নৌকা ভ্রমণ।সত্যিই জীবন সুন্দর।

 2 years ago 

যদিও গতকাল ভোররাত্রেই আমি আপনার লেখাটি পড়েছিলাম । তবে সত্যি কথা বলতে কি দিদি, বেশ ভালো একটা সময় কাটিয়েছেন । বিশেষ করে গঙ্গার ধারে, প্রিয় মানুষের সঙ্গে আসলে এমন ভেজা সন্ধ্যায় বেশ ভালো সময় কাটিয়েছেন দিদি । এমন সময় তো আর বারবার আসে না , তবে সত্যি কথা বলতে আপনাদের মুহূর্তের অনুভূতি , আমি মনে হয় লেখার মধ্যেই বুঝতে পেরেছি ।

এমন ভেজা সন্ধ্যা বারবার আসুক ,এই প্রত্যাশাই ব্যক্ত করছি ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59