ইকো পার্ক মিষ্টি হাবে ঘোরার কিছু মুহূর্ত ।//১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভাল আছেন।সুস্থ আছেন।আজ অনেকদিন পর একটু সময় করে লিখতে বসলাম ।খুব ব্যস্ততার মধ্যে দিনগুলো কাটছে। আজ ইকোপার্কে মিষ্টি হাবে ঘোরার কিছু মুহূর্ত আপনাদের সাথে ভাগ করে নিলাম।


কিছুদিন আগেই বসন্তের ফুলের ফটোগ্রাফি প্রতিযোগিতা হয়েছিল ।আর সেইজন্যই আমার ইকো পার্ক যাওয়া। ভেবেছিলাম সেই দিন ইকো পার্কে গিয়ে নানান ধরনের ফুলের ফটো তুলতে পারবো। কিন্তু এমন একটা দিনে ঘুরতে গিয়েছিলাম পুরো দিনটা আবহাওয়া ভালো থাকলেও বিকেলের দিকে ঝড় বৃষ্টি শুরু হয়ে গিয়েছিল। যার জন্য যাওয়া সেটা সেদিন আর হয়ে উঠল না ঠিকভাবে।তাও দিনটি খুব ভালোভাবেই কাটিয়েছিলাম।

WhatsApp Image 2022-03-15 at 10.49.59 PM.jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.50.00 PM (1).jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.50.01 PM.jpeg


যে সময়টা বৃষ্টি শুরু হয়েছিল সেই সময় ইকোপার্কে সবেমাত্র ঢুকেছিলাম। আর যে গেট দিয়ে ঢুকে ছিলাম সেখানে ছিল মিষ্টি হাব অর্থাৎ ইকো পার্কের তিন নম্বর গেট দিয়ে ঢুকলেই এই মিষ্টি হাব দেখতে পাওয়া যাবে।মিষ্টি হাব এমন একটি জায়গা যেখানে সারা পশ্চিমবঙ্গের থেকে বিভিন্ন ধরনের নতুন এবং ঐতিহ্যবাহী মিষ্টি সরবরাহ করা হয়। এখানে মোট ১১ টি মিষ্টির দোকান রয়েছে ।সবকটি দোকানই এখানে খুবই নামকরা।


আমি আগেও বলেছি আমি ভীষণ মিষ্টি খেতে ভালবাসি। বলতে গেলে আমি রোজ একটা করে মিষ্টি খাই ।আমার যারা মিষ্টি খেতে ভালবাসি তাদের জন্য এরকম মিষ্টি হাবের মতো জায়গা কিন্তু বেস্ট অপশন।এই মিষ্টি হাবে কে সি দাস থেকে শুরু করে বান্ছারাম, গুপ্তা ব্রাদার্স ,বলরাম মল্লিক, গাঙ্গুরাম নবীন চন্দ্র দাস ,মিঠাই, হিন্দুস্তান মিষ্টি এরকম ১১ টি সেরা মিষ্টির দোকান এখানে রয়েছে।


প্রথমেই আমি নবীন চন্দ্র দাস থেকে একটা মিষ্টি নিয়েছিলাম। আপনারা হয়তো অনেকেই জানেন আমাদের কলকাতায় নবীন চন্দ্র দাসের মিষ্টি খুবই নামকরা।

WhatsApp Image 2022-03-15 at 10.53.19 PM.jpeg

তারপরেই গুপ্তা ব্রাদার্স থেকে স্যান্ডউইচ নিয়েছিলাম এককথায় টেস্ট খুবই ভালো ছিল।

WhatsApp Image 2022-03-15 at 10.53.21 PM.jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.53.19 PM (1).jpeg



তারপর কেসি দাস থেকে কাজু বরফি নিয়েছিলাম। মিষ্টির মধ্যে কাজু বরফি আমার ভীষণ প্রিয়।

WhatsApp Image 2022-03-15 at 11.19.33 PM (1).jpeg

WhatsApp Image 2022-03-15 at 11.41.10 PM.jpeg


এরপর বান্ছারাম থেকে আরেকটি মিষ্টি নিয়েছিলাম।

WhatsApp Image 2022-03-15 at 10.50.31 PM.jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.50.30 PM.jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.50.31 PM (1).jpeg


সবশেষে হিন্দুস্তান থেকে ক্ষীরের চপ আর একটা মিষ্টি নিয়েছিলাম যেটার নাম আমি ভুলে গেছি।

WhatsApp Image 2022-03-15 at 10.50.31 PM (2).jpeg

WhatsApp Image 2022-03-15 at 11.19.33 PM.jpeg


যতই মিষ্টি ভালো লাগুক আমার, একভাবে বেশিক্ষণ মিষ্টি খেতে পারিনা । তাও আমি যা মিষ্টি খেয়েছি মনে হয় যথেষ্ট ছিল আমার জন্য। তাই এই মিষ্টিগুলো খাবার পরেই বেরিয়ে গেলাম। মিষ্টি হাব থেকে বেরিয়ে দেখলাম বৃষ্টি একেবারেই থেমে গিয়েছিল ।তারপর কিছুক্ষণ ইকো পার্কের ভিতরে ঘোরাঘুরি করে কিছুটা সময় কাটিয়ে বাড়ি চলে এলাম।

WhatsApp Image 2022-03-15 at 10.50.32 PM (2).jpeg

WhatsApp Image 2022-03-15 at 10.53.20 PM.jpeg



সবশেষে মিষ্টি হাবের পুরো ভিডিওটা আমি আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি সকলের ভালো লাগবে।


ধন্যবাদ

Sort:  
 2 years ago 

দিদি আপনি অসাধারন একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার মিষ্টি গুলো দেখে তো আমি আর লোভ সামলাতে পারছিনা ।আমার কাছে অনেক ভালো লেগেছে মিষ্টিগুলো। আমিও মিষ্টি পছন্দ করি এই মিষ্টিগুলো খেতে আমার অনেক ভালো লাগে ।আপনার আজকের ঘোরাঘুরি মুহূর্ত দারুন হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। দিদি আপনাদের ইকোপার্কের কথা আমি অনেক শুনেছি। আপনাদের এ পার্কে যাওয়ার আমার অনেক ইচ্ছা আছে। যদি কখনো পারি তাহলে ঘুরে আসব আপনাদের ওখান থেকে। এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি আপনাকে। কখনো সুযোগ হলে অবশ্যই একদিন ইকো পার্কে ঘুরে যাবেন খুব ভালো লাগবে।

 2 years ago 

পুরোই মিষ্টি একটি পোস্ট। ছবিগুলো দেখে খেতে ইচ্ছে করছে যদিও মিষ্টি বেশি একটা খাওয়া হয় না আমার। আন কমন অনেক অনেক মিষ্টি দেখলাম আপনার মাধ্যমে দিদি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ছবি তুলার ডিভাইসটি এড করে দিলে আরও ভালো হত। ভালো থাকবেন দিদি

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ইকো পার্ক মিষ্টি হাবে ঘুরতে গিয়ে আপনি অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন।খাবারের ছবিগুলো অনেক সুন্দর ছিল। জিভে জল এসে গেল। আপনার কাটানো সুন্দর মূহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ দিদি।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে।

অনেক সুন্দর এবং আনন্দঘন কাটিয়েছেন ইকো পার্কে গিয়ে। মানসিক প্রশান্তির জন্য আমাদের প্রত্যেকেরই হরমোন এবং হরমোনের স্বাদ গ্রহণ করা উচিত। কেননা ভ্রমণ আমাদের মনকে প্রফুল্ল রাখে। অনেক ভালো লাগলো আপনার আজকে গল্পটি পড়ে প্রিয় বোন আমার।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি আপনার মিষ্টি খাওয়া দেখে তো লোভ সামলাতে পারছিনা। ইচ্ছে করছে আপনার হাত থেকে নিয়ে একটা করে মুখে পুরে দেই। কিন্তু দুঃখের বিষয় কোথায় পাবো, আপনি তো শুধু দেখিয়ে গেলেন, খাওয়ালেন না,হাহাহা। সত্যি অসাধারণ ছিল দিদি এবং কি আপনি যে বৃষ্টির হাভে গিয়েছে সেখানে সবগুলোই মিষ্টি নাম করা। এবং কি যে মিষ্টি গুলো আপনি নিয়েছেন সবগুলোই রুচিশীল মিষ্টি। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43