তনুজা দিদির জন্মদিন উপলক্ষে আমার উপহার//১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,



আশা করি সবাই ভাল আছেন, সুস্থ আছেন।আজ তনুজা দিদির জন্মদিন উপলক্ষে আমি রাধাকৃষ্ণের একটি চিত্রঙ্কন একে উপহার দিচ্ছি। দিদি চিত্রাংকন শুধু আমার উপহার নয় তার সাথে আমার অনেক অনেক ভালোবাসা রয়েছে। আশা করি এই চিত্রাংকন আপনার ভালো লাগবে।


তনুজা দিদি আপনি যখন কাল পিঠেপুলির পোস্ট করেছিলেন,তখন বলেছিলেন আজ আপনার স্পেশাল একটা দিন তখন আমি কিছুটা গেস করতে পেরেছিলাম কিন্তু শিওর ছিলাম না।তার কিছুক্ষণ পরে ডিসকর্ড এর মাধ্যমে জানতে পারি আজ আপনার জন্মদিন তখন থেকেই ভাবছিলাম স্পেশালভাবে যদি আমি আপনাকে শুভেচ্ছা জানাতে পারতাম তাহলে আমার খুব ভালো লাগবে,তাই আজকে আমি একটা রাধাকৃষ্ণের ড্রয়িং করে উপহার দিলাম।


আজ আমার বাংলা ব্লগ পরিবারের জন্য বিশেষ একটি দিন আজ আমাদের তনুজা দিদির জন্মদিন। দিদি আপনাকে নিয়ে যাই বলবো সবটাই কম বলা হবে।আপনি এবং দাদা প্রত্যেক মুহূর্তে আমাদের সবাইকে যেভাবে সাপোর্ট করে যাচ্ছেন তা সত্যিই অকল্পনীয় ও অতুলনীয়। আপনার আমার সঙ্গে আপনার যতটুকু কথা হয়েছে সবটাই কমেন্টের মাধ্যমে,সেখান থেকে যতটুকু বুঝেছি আপনি সত্যিই খুবই সহজ সরল মানুষ। তাছাড়া ও সবদিক থেকে আপনি সর্বগুণসম্পন্না।


আপনার এই বিশেষ দিনে অনেক শুভকামনা রইল।আপনার জন্য এই বিশেষ দিনে আমার তরফ থেকে অনেক ভালোবাসা এবং শুভেচ্ছা রইল।আপনার সব ইচ্ছে পূরণ হোক। আপনি সবসময় এইভাবে হাসিখুশি থাকুন। আপনি এবং দাদা খুশি থাকলে আমরা সবাই খুশিতে থাকবো।জীবনের সমস্ত খুশি এবং আনন্দ যেন ভগবান আপনাকে দেয় এই কামনাই করি।তার সাথে টিনটিন বাবুর প্রতি অনেক ভালোবাসা রইলো।



WhatsApp Image 2022-01-16 at 5.34.24 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 5.33.41 PM.jpeg




অংকন পদ্ধতি:


উপকরণ


• একটি সাদা কাগজ
• একটা পেন্সিল
• রবার
• কালো রঙের মার্কার পেন
• সবুজ রঙ
• কমলা রঙ
• খয়েরি রঙ
• গ্রে রঙ
• হলুদ রঙ
• নীলরং
• কালো গ্লাস মার্কিং পেন্সিল


প্রথম ধাপ


• প্রথমে একটি সাদা খাতা,পেন্সিল, রাবার, মার্কার পেন,কমলা রং, সবুজ রঙ খয়েরি ,গ্রে,হলুদ,নীলরং নিয়ে নিলাম।

WhatsApp Image 2022-01-16 at 8.22.41 PM.jpeg


দ্বিতীয় ধাপ



•প্রথমে ৬ সেন্টিমিটার করে চারটে বক্স কেটে নিয়েছিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.27.36 PM.jpeg


তৃতীয় ধাপ



•এরপর দু'নম্বর বক্স থেকে চোখ এঁকে নিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.31.09 PM.jpeg


চতুর্থ ধাপ



•এইভাবে দুটো চোখ এঁকে নিলাম। তারপর কৃষ্ণের বাঁশি এঁকে নিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.22.42 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 7.22.43 PM.jpeg


পঞ্চম ধাপ



•এরপর পাশে রাধার চিত্র এঁকে নিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.35.26 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 7.22.44 PM (1).jpeg

WhatsApp Image 2022-01-16 at 6.42.42 PM.jpeg


ষষ্ঠ ধাপ


•এবার কৃষ্ণ আঁকার জন্য নীল রং করে দিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.26.55 PM.jpeg


সপ্তম ধাপ


• এরপর কৃষ্ণের কপালের সাইড দিয়ে লাল রং এবং রাধার কপালে ইয়েলো অকার রং করে দিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.40.36 PM.jpeg


অষ্টম ধাপ



• এরপর কৃষ্ণএর মুখ গ্রে রং এবং হাতের রঙ ইয়েলো অকার করে দিলাম।তার সাথে গলার কাছে সবুজ এবং খয়েরি রং দিয়ে দিলাম।

WhatsApp Image 2022-01-16 at 7.23.37 PM (1).jpeg

WhatsApp Image 2022-01-16 at 7.23.37 PM.jpeg



নবম ধাপ


•সবশেষে কৃষ্ণের কপালের তিলকটা সাদা পেন দিয়ে এঁকে দিলাম

WhatsApp Image 2022-01-16 at 7.49.24 PM.jpeg


দশম ধাপ


• ব্যাস এইভাবেই তৈরি হয়ে গেল রাধাকৃষ্ণের চিত্র অংকন।

WhatsApp Image 2022-01-16 at 5.33.41 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 8.04.50 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 8.05.46 PM.jpeg



আজ আপনার শুভ জন্মদিন উপলক্ষে আনন্দ সহকারে আমি এই পদ গুলো রান্না করেছি।শুধুমাত্র আপনার সাথে ভাগ করে নেওয়ার জন্য। এই মুহূর্তেতো নিজের হাতে তুলে দিতে পারছিনা তাই ফটোগ্রাফির মাধ্যমে আপনার সাথে ভাগ করে নিলাম। ভবিষ্যতে আমার ইচ্ছা আছে একদিন এই পদগুলো গুলো রান্না করে আপনাকে, দাদাকে এবং ছোট্ট টিনটিন বাবুকে সামনে বসিয়ে আন্তরিক ভাবে পরিবেশন করবো।

WhatsApp Image 2022-01-16 at 8.09.00 PM.jpeg

WhatsApp Image 2022-01-16 at 8.09.51 PM.jpeg


সবশেষে একটাই কথা বলব দাদা এবং আপনি আমাদের সকলের রোল মডেল।আপনারা আমাদের অনুপ্রেরণা।আমরা সত্যি ভাগ্যবান যে আমরা আপনাদের মত মানুষকে পেয়েছি।



ধন্যবাদ

Sort:  
 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার এই রাধাকৃষ্ণ অঙ্কন টি দেখে। আর আপনি ভালোবেসে দিদির জন্যই এই আঁকাটি বানিয়েছেন দেখে আরও বেশি ভালো লাগলো। তারপর দেখলাম যদি জন্য নানান পদ ও রান্না করেছেন। আশা করি আপনি অবশ্যই একদিন নিজের হাতে করে দিদি, দাদা এবং টিনটিন বাবুকে বিভিন্ন পদ পরিবেসন করতে পারবেন। ধন্যবাদ আপনার সুন্দর উপহারের জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা আপনাকে সুন্দর মতামতের জন্য । আপনার কথাটা যদি সত্যি হয় কখন ও তাহলে আমার থেকে খুশি হয়তো আর কেউ হবে না।

শুভ জন্মদিন আমাদের প্রিয় তনুজা বৌদি। তনুজা বৌদির জন্য আপনি এই যে চিত্রটি অঙ্কন করেছেন তা সত্যিই অসাধারণ হয়েছে। আর আপনার ধাপগুলো অনেক সহজ ভাবে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করে নেবার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে প্রশংসার জন্য।

 2 years ago 

বৌদির জন্মদিন উপলক্ষে দারুন একটি আর্ট করেছেন আপনি। উপস্থাপনা ও ঠিকঠাক ছিল তবে কালার কম্বিনেশন বেশি জোস ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দিদি আপনার অংকন টি আমার খুব পছন্দ হয়েছে। আমরা সবাই একদিন আপনার বাড়ীতে বেড়াতে যাবো। আপনি তো খুব সুন্দর ড্রইং করেন দিদি।

 2 years ago 

দিদি আমি যে কি খুশি হয়েছি আপনি ভাবতে পারবেন না । সত্যিই আমি এই একটা কমেন্টের অপেক্ষাই করছিলাম ❤️। আর দিদি বাড়িতে যাবো বললে হবে না আসতেই হবে।

 2 years ago 

এটা সত্যি যে পোস্টটা দেখতে একটু দেরি হয়ে গেল কিন্তু ভালো লাগার এতটুকুও কমতি হয়নি। অনেক পোস্টের ভিড়ে এত সুন্দর একটি পোস্ট মিস করে গেছিলাম। অসাধারণ এঁকেছেন রাধা-কৃষ্ণকে দিদি। আপনার এই উপহারে শুধু বৌদি একা নয় আমরাও অনেক খুশি হয়েছি। 😊🥰❤️ ভগবান শ্রীকৃষ্ণ আমাদের সকলের মঙ্গল করুক।

 2 years ago 

দেরি করে হলেও তুমি যে দেখেছো আর এত সুন্দর ভাবে প্রশংসা করেছে সত্যি খুব ভালো লাগলো তোমার মন্তব্যটি পড়ে। এইভাবে পাশে থেকো সব সময়। অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

➡️রাধাকৃষ্ণের চিত্র অংকন সুন্দর হয়েছে। বৌদির জন্মদিন উপলক্ষে খুব সুন্দর একটি উপহার। আমার কাছে খুবই চমৎকার লেগেছে আপনার এই উপহারটি। বৌদিকে এত সুন্দর একটি উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15