কথার মানুষ:একটি কবিতা।। ০১ জানুয়ারি ২০২৩

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন। আজ আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করে নিতে চলেছি।আমি আগেই বলেছি কবিতা লেখা সাধারণ নয় তবে কবিতা লেখার চেষ্টা তো করাই যায়।সেই চেষ্টা করতে গিয়ে আমি আজকে আপনাদের মাঝে কিছু লাইন শেয়ার করে নেবো।

1000017759.jpg

Image taken from pixabay.com



একটা স্বপ্ন ভাঙার শব্দে ঘুম উড়ে যায়
গভীর রাত আরো গভীরতা নিয়ে আসে,
আমার দুঃস্বপ্নে কে আসে কে যায়?
বিশ্বাস গুলো আবছায়া হয়ে
ধরা দেয় তোমার আমার অসমাপ্ত গল্পে।
কেউ যদি আকাশ জুড়ে কান্না করে
তার কথা শোনার কে আছে?
অনেক দিন আগে একজন কথা দিয়েছিল
ভোরের প্রথম আলোয় আমাকে
সত্যিকারের জীবনের মানে বুঝাবে।
তারপর অনেক বার তাকে দেখেছি
ভোরের শিউলি ফুলের বিপরীতে,
শুধু অচেনা নয় দারুণ অভিনয় নিয়ে
আমি বিস্মিত হই মিথ্যাচারের এই ভুবনে।
একটা সফর জুড়ে যাদের চিনলাম নতুন করে
তারাই একদিন ভরসা জুগিয়েছিল আমাকে নির্বোধ করে,
এই দুনিয়ায় আসলেই কেউ কারো নয়,
তুমি আমি আমরা একটা প্রজাপতি সাজাই
কবিতার দাবি মেনে ছন্দের মায়ায়।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

png_20221124_002319_0000.png

Sort:  
 2 years ago 

কথার মানুষ নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। সত্যিই আপনার কবিতা পড়ে খুবই ভালো লাগলো। এই কবিতাটি আমার অনেক বেশি ভালো লেগেছে। আর আপনার কবিতা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম কবিতা আরো আপনার কাছ থেকে উপহার পাওয়ার আশায় রইলাম।

 2 years ago 

আশা করি দিদি ভালো আছেন? নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাই, হ্যাপি নিউ ইয়ার। বছরের প্রথম দিনে আপনার কবিতা টি পড়ে সত্যি খুব ভালো লাগলো। খুবই সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতার ছন্দ বেশ দুর্দান্ত ছিলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন দিদি।

 2 years ago 

এই দুনিয়ায় আসলেই কেউ করো নয়,
তুমি আমি আমরা একটা প্রজাপতি সাজাই
কবিতার দাবি মেনে ছন্দের মায়ায়।

কবিতা লেখা সত্যিই অনেক কঠিন। কখনো কবিতা লিখে পোস্ট করার সাহস করে উঠতে পারিনি। আসলে কবিতার ছন্দ কিংবা ভাষা লিখা আমার দ্বারা সম্ভব নয়। তবে কবিতা পড়তে আমার খুবই ভালো লাগে। এর আগে কখনো আপনার লেখা কবিতা পড়েছি কিনা মনে নেই। তবে আজকের কবিতাটি অসাধারণ হয়েছে দিদি। একেবারে হৃদয় ছুঁয়ে গেল। দারুন ছিল কবিতার কথাগুলো আর ছন্দ। সত্যি দিদি এই দুনিয়ায় কেউ কারো নয়। সবাই শুধুমাত্র এক প্রজাতি।

 2 years ago 

দারুন লিখেছেন দিদি চমৎকার ছিল আপনার কবিতাটি, এই কবিতা শুধু অনুভব করার, কবিতাটির প্রত্যেকটি লাইন একজন পাঠক কে গভীরভাবে ভাবতে বাধ্য করবে।

 2 years ago 

একটা সফল জুড়ে যাদের চিনলাম নতুন করে
তারাই একদিন ভরসা জুগিয়েছিল আমাকে নির্বোধ করে

চিরন্তন বাস্তবতা। যথার্থ লিখেছেন।

 2 years ago 

দিদি নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে। ভাল আছেন আশাকরি। আপনার লেখা কবিতাটা দারুণ হয়েছে। আমার খুবই ভাল লেগেছে।কবিতার প্রতিটি লাইন ই ভাবার বিষয়।সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ দিদি।অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই দিদি কবিতা লেখা ততটা সোজা নয় ৷ তবে চেষ্টা করা যেতেই পারে ৷ আপনি চমৎকার একটি কবিতা লিখেছেন ৷ আপনার চেষ্টা মন্দ হয়নি ৷ কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ কবিতায় লাইন গুলোর মাঝে ছন্দের বেশ মিল আছে , চমৎকার লিখেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

এটা ঠিক যে পৃথিবীতে কেও কারোর নয়।তবে এসবের মাঝেও কিছু কিছু মানুষের সাথে একেবারে আত্মার সম্পর্ক গড়ে উঠে।ওদের নিয়েই যত স্বপ্ন।

 2 years ago 

দিদি নমস্কার
ঠিক বলেছেন যে কবিতা লেখা ততটা সহজ নয় ৷ তবে চেষ্টা করতে তো করাই যায় ৷ অনেক সুন্দর একটি লিখেছেন ৷

এই দুনিয়ায় আসলেই কেউ কারো নয়,

হুম এটা সত্য এই পৃথিবীতে কেউ কারো নয় ৷ কিন্তু শুধু কয়েকদিনের জন্য মেলামেশা ৷ দিনশেষে সবাইকে একাই যেতে হবে ৷

বাহ্ বাহ্ কি অপূর্ব লেখা দিদি 👌👌👌👌। অনেক দিন পর একটা ভালো লেখা পড়লাম বোধ হয়। আসলে অনেকদিন কোন লেখায় পড়া হয়ে উঠছে না। সাহস করে একবার পড়তেই বুকে দারুন একটা ধাক্কা দিল বোধ হয়। হয়তো এখানেই লেখকের সার্থকতা। অসাধারণ ছিল সত্যি 👌। ইচ্ছে আছে নিজের গলায় একদিন পাঠ করব।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39