রঙের উৎসব।। আমার একটি কবিতা

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন। আজ আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করবো।আগামীকাল দোলযাত্রা।বাংলার বাইরে এটাকে আবার হোলি বলে।এই দিন সবাই আবির রং নিয়ে আনন্দে মেতে ওঠে।বিশেষ করে অল্প বয়সী ছেলে মেয়েরা রং খেলায় দারুণ ভাবে মেতে ওঠে।আমি এখনো রং খেলতে ভীষণ ভালোবাসি।যেহেতু আমরা অনেক গুলো ভাই বোন তাই সবাই মিলে খুব আনন্দ করে রং খেলি।রং মানেই উৎসব রং মানেই আনন্দ এ মাখামাখি।এই আলোর উৎসব কে নিয়েই আমি একটি কবিতা লেখার চেষ্টা করলাম।আশা রাখছি আপনাদের খারাপ লাগবে না।

image.png

Image taken from pixabay.com



বসন্তের হাওয়ায় এসেছে রঙিন
উৎসব,কোথায় শৈশব এসো আনন্দ সাজাই।
তুমি রং মাখো আমি রং উড়াই
এই আলোর মিছিলে সব কষ্টগুলো
যেন ভালোবাসার আয়োজন হয়ে যায়।
পেরিয়ে এসেছি অনেক পথ
পিছনে তাকানোর বড় ভয় হয়,
তবুও লাল আবিরের সাথে সবুজের বাহার।
আমার ঘরের আলোয় সকালের নির্মলতা,
সব গুরুজনের চরণে আবির মেখে
যেন সৌভাগ্যের দুয়ার খুলে যায়।
এই একটা দিন ভীষণ রঙিন আমি সারাদিন
আনন্দে মাতি আর ইচ্ছের আবদার শুনি।
এমন একটা দিনে তারে ভীষণ মনে পড়ে
তার হাসি বিশুদ্ধ ছেলে মানুষী
আমি খুব তার অভাব নিয়ে বসে থাকি।
বসন্তের কোকিলে পেয়েছি তার খবর
কোনো রঙের উৎসবে সে আসবে।
আমি প্রত্যেক হলির দিনে নিজেকে সাজাই
যদি এসে বলে তোমাকে অসম্ভব সুন্দর লাগছে!


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

Sort:  
 last year 

দিদি আপনি ঠিক বলেছেন। রং মানেই হচ্ছে উৎসব। রঙের উৎসব কবিতাটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি লাইন হৃদয় ছুঁয়ে যায়। কবিতাটি পড়ে ভালো লাগলো।

 last year 

আপনাকে দোলযাত্রার অনেক অনেক শুভেচ্ছা দিদি।দোলযাত্রার রঙিন উৎসব নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন।সকাল সকাল পড়ে বেশ লাগলো।ছোট ছোট ছেলে মেয়েরা বেশি আনন্দ করে এমন দিনে।শেষ লাইনে প্রিয়জনের মুখের একটি বাক্য শোনার প্রতীক্ষায় ব্যাকুল হয়ে উঠেছে কবিতার মধ্যে।ধন্যবাদ দিদি।

 last year 

দিদি দোল উৎসব নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন। চারদিকে আজ রঙের ছড়াছড়ি। পৃথিবী আজ অন্যরকম এক রঙে সেজে ওঠবে। সেই দোল কে কেন্দ্র করে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ দিদি এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

রঙের উৎসব নিয়ে খুবি সুন্দর কবিতা লিখেছেন, এই কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে। কবিতার মাধ্যমে উৎসবের আনন্দ ফুটিয়ে তুলেছেন।

 last year 

হিন্দিতে সাধারণত একটা প্রবাদ চালু আছে হোলি হে ভাই হোলি হে বুরা না মানো হোলি হে। যেকোন উৎসব এসে থাকেই দুঃখ কষ্ট গুলোকে বিলীন করে দেওয়ার জন্য। বসন্তের শেষে দোল সেইরকম একটা উৎসব। অনেক সুন্দর ছিল কবিতা টা দিদি। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

তোমার লেখা কবিতা মনে হয় প্রথমবার পড়ছি স্বাগতাদি। তোমার কবিতাগুলো অন্তত ব্লকস দার মত এতটাও জটিল নয়। খুব সুন্দর লিখেছো কবিতাটা।

আর কিছু বছর আগেও আমি রং নিয়ে খেলতাম কিন্তু এখন আর কেন জানিনা ভালো লাগে না। মনে হয় তার থেকে চুপচাপ ঘরে বসে থাকি।

 last year 

আপনাদের হলি উৎসব টা আমার কাছে ভালোই লাগে।অনেক রং নিয়ে খেলা করা আনন্দ টাই অন্যরকম।আর যদি বড় ফ্যামিলি কিংবা যৌথ ফ্যামিলি হয় তাহলে আনন্দের শেষ নেই। আপু দারুণ একটি কবিতা লিখেছেন। প্রতিটি লাইন অনেক চমৎকার। ভালো ছিলো।ধন্যবাদ

 last year 

রং মানে আলো, রং মানেই উৎসব আপনি একদম যথার্থই বলেছেন দিদি। আর তাই তো দোল যাত্রায় ছোট ছোট ছেলে মেয়েরা রঙ দিয়ে দারুন ভাবে মেতে ওঠে। আর এই দোল যাত্রায় আপনারা ভাই-বোন মিলে খুব আনন্দ করেন জেনে খুব ভালো লাগলো। দিদি দোলযাত্রাকে কেন্দ্র করে আপনি খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি খুবই অর্থবহ। যাইহোক দিদি, হোলির দিনে নিজেকে খুব সুন্দর করে সাজিয়ে রাখবেন যাতে করে আমাদের দাদা, আপনার সৌন্দর্যের দেখে চোখ সরাতে না পারে🥰। তবেই না আপনার প্রতীক্ষা শেষ হবে। অসাধারণ একটি কবিতা শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

এটা সত্য দিদি, ভাইবোন বেশী হলে আনন্দের মাত্রাও একটু বেশী হয়, বিশেষ দিনে কিংবা আয়োজনে সেটা আরো বেশী উৎসবমুখর হয়ে উঠে। কবিতাটি সুন্দর হয়েছে-

তুমি রং মাখো আমি রং উড়াই
এই আলোর মিছিলে সব কষ্টগুলো
যেন ভালোবাসার আয়োজন হয়ে যায়।

লাইনগুলো দারুণ লেগেছে আমার কাছে। যদিও আপনি কবিতা ভালো লিখেন।

 last year 

দোলযাত্রা নিয়ে খুব সুন্দর একটি কবিতা শেয়ার করলেন দিদি, খুব সুন্দর হয়েছে। আসলে এই দোল যাত্রা উৎসব বিভিন্ন নাটকে দেখা যায়। সামনে কখনো দেখার সুযোগ হয়নি।তবে এই উৎসবটা বেশ ভাল লাগে আমার।আপনি ঠিকই বলেছেন, পরিবারের অনেক ভাই বোন থাকলে অনেক আনন্দে কাটে এই দিনটি।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65780.00
ETH 3522.63
USDT 1.00
SBD 2.47