একটু স্বপ্ন দেখি।।আমার একটি কবিতা।।

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা,

আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন। আজ আমি আপনাদের সাথে একটি কবিতা শেয়ার করবো। সাধারণত আমি কবিতা পোস্ট করি না।এই নিয়ে তৃতীয়বারের মতো আমি কবিতা পোস্ট লিখতে চলেছি।আপনাদের মূল্যবান পরামর্শ ও উৎসাহের কারণে এতোটা সাহস পাই।কবিতা মনের কথা বলে ,বলে অনুভূতির কথা।হোক না সেটা কল্পনা কিন্তু অনুভব তো সত্যি।আর এই দুনিয়ায় সত্যি আর মিথ্যের কোনো প্রভাব কবিতায় পড়ে না।কবিতা বোঝে শুধু অনুভূতির আয়োজন।তাহলে বন্ধুরা আসুন কবিতাটা একবার পড়ে নেওয়া যাক।

image.png

Image taken from pixabay.com



একটা নতুন স্বপ্নের আশায়
আমি আরো অনেক পথ চলি
আমার ভোরের শিউলি ফুল
হওয়ার বড় ইচ্ছে,আমি স্বপ্ন দেখি।
একদিন খুব ভোরে শরৎ গায়ে মেখে
তুমি কি আসবে?আমি বিছিয়ে দেবো
তোমার চলার পথ,আমি বহু প্রতীক্ষায়।
জানি কোনোদিন আমার স্বপ্ন সত্যি হয় না
একটা গোলাপের আশায় আমি বাগান করি
শুধু ফুল ফোঁটার আগেই
আমার বাগান পুড়ে গেছে আকস্মিক আগুনে।
এরপর দীর্ঘ অনিশ্চয়তা,আমি বাক্যহারা
খুঁজেছি একটু শান্তি,একটু শীতল ছায়া।
স্বপ্নের খুব কাছাকাছি দাঁড়িয়ে
আমি দেখছি কঠিন এক বাস্তবতা,
তাই তো এই ভবঘুরে জীবনে কেউ এলো না
আমি আবারো স্বপ্ন দেখবো,
আমি সত্যিকারের এক স্বপ্নের ফেরিওয়ালা।


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


image.png

Sort:  
 last year 

আজকের তা নিয়ে আমি মনে হয় আপনার তিনটা কবিতায় পড়েছি আপু। আসলেই কবিতায় সত্যি মিথ্যার কোন প্রভাব পরে না ,পরে অনুভুতি আর মনের কথা। সকাল সকাল আপু আপনার কবিতা পরে বেশ ভালো লাগলো। প্রতিটা লাইন বেশ সুন্দর। ভালো লাগলো। ধন্যবাদ

 last year 

দিদি আপনার লেখা কবিতা আমার পড়া হয়নি। এটাই প্রথম পড়ছি।খুব সুন্দর হয়েছে কিন্তু। আপনি লিখতে থাকেন।কবিতার লাইনগুলো চমৎকার হয়েছে। স্বপ্ন দেখতে থাকা একজন মানুষের অনুভূতি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন কবিতায়।অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

মানুষ নতুন স্বপ্নের আশায় বেঁচে থাকে এটা সত্যি। আপনি ভবিষ্যতের স্বপ্ন পূরণ করার জন্যই দিনের পর দিন পরিশ্রম করেন আর এটাই বাস্তবতা।যাই হোক অনেক ভালো লিখেছেন, যদিও এটা আপনার ৩য় কবিতা তার পরেও অসাধারণ সুন্দর হয়েছে দিদি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 last year 
বরাবরের মতো আপনার স্বরচিত কবিতা পড়তে আমার বেশ ভালো লাগে।এর আগে ও পড়া হয়েছে।এবারের "একটু স্বপ্ন দেখি" কবিতাটিও অসাধারণ হয়েছে দিদি।আসলে কবিতার মাধ্যমে মনের অনুভূতি দ্রুত প্রকাশ করা যায়।প্রতিটি মানুষই স্বপ্ন দেখতে চায়।কারন স্বপ্নকে ঘিরেই আমাদের আশা-আকাঙ্খা,বেঁচে থাকার প্রেরণা।অসংখ্য ধন্যবাদ দিদি,এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 last year 

আজকের কবিতা সহ তিনটি কবিতা লিখেছেন এটাই ভীষণ ভালো লাগলো। বিশেষ করে সবার উৎসাহের কারণে কবিতা লেখার চেষ্টা এটাই প্রয়োজন। তাছাড়া সত্যিই কবিতা শুধুমাত্র অনুভূতির আয়োজন। আমি মনে করি অনুভূতি ছাড়া কবিতা লেখা সম্ভব না। তবে আপনার আজকের কবিতাটা পড়ে ভীষণ ভালো লাগলো। বিশেষ করে প্রত্যেকটা লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন। সত্যি আমরা কিন্তু নতুন আশার কারণেই স্বপ্ন দেখি।

 last year 

দাদা যেমন ভালো কবিতা লিখেন তেমনি আপনিও কিন্তু দারুণ কবিতা লিখেন দিদি ♥️। আপনার লিখা কবিতাটি অসাধারণ হয়েছে। সত্যি কথা বলতে এর আগে হয়তো আপনার লিখা কবিতা কখনো পড়া হয়নি। এবারই প্রথম পড়লাম। মাঝে মাঝে কবিতা শেয়ার করবেন দিদি। আপনি কিন্তু দারুণ কবিতা লিখেন। কবিতা আমাদের বাস্তব জীবন থেকে নয় বরং অনুভূতি থেকেই সৃষ্টি হয়। হয়তো মনের কল্পনা থেকে কিংবা মনের অজানা অনুভূতিগুলো কবিতার সৃষ্টি করে। অসাধারণ হয়েছে দিদি।

 last year 

আপনি ঠিকই বলেছেন দিদি, কবিতায় সত্য মিথ্যার কোন প্রভাব পড়ে না, কবিতা শুধুই বোঝে মনের অনুভূতি। আপনি আজকে খুবই সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপু তৃতীয়বারের মতো হলেও কবিতা কিন্তু আপনি বরাবরই খুব সুন্দর লিখেন। আর মনেই হয় না যে আপনি নতুন নতুন কবিতা লিখছেন। তবে এটা ঠিক আমরা কিন্তু সবাই স্বপ্নের ফেরিওয়ালা।

 last year 

দিদি সত্যি কথা বলেছেন কবিতা অনুভূব করে বুঝে নিতে হয়। একটি কবিতার মধ্যে অনেক কিছু লুকায়িত থাকে। কবিতাটি আপনার তৃতীয় নাম্বার হলেও অনেক সুন্দর হয়েছে। শেষের দিকের লাইন গুলো হৃদয়ে গেথেঁ গেছে। ধন্যবাদ দিদি।

 last year 

একদম দিদি যথার্থ কবিতা মনের কথা বলে ৷ হোক না স্বপ্ন গুলো কল্পনায় কিন্তু অনুভব তো করি ৷ সত্যি বলতে দিদি কবিতা আমার অনেক প্রিয় ৷ আর ভালো ও লাগে ৷ অনেক সুন্দর ছিল তৃতীয় বারের মতো কবিতা লেখার করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57916.39
ETH 2552.77
USDT 1.00
SBD 2.42