ভাই বোনের পবিত্র বন্ধনের উৎসব

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার বন্ধুরা,


আজ আমি আপনাদের সঙ্গে রাখিবন্ধনের কিছু মুহূর্ত ভাগ করে নেবো।আশা করি আপনাদের ভালো লাগবে।



এই বছর আগস্ট মাসের ৩০ তারিখ রাখি বন্ধন উৎসব ছিল। রাখি বন্ধন মানেই হলো ভাই বোনের পবিত্র বন্ধন। এই দিনকে দিদি বা বোনেরা ভাই বা দাদার হাতে রাখি পরিয়ে দেয়। আর এই দিনটাতে সকল দিদি বোনেরা কিন্তু সকালবেলা থেকেই কিছু না খেয়ে ভাইয়ের মঙ্গল কামনা করে এবং সারা জীবন রক্ষা করার জন্য শপথ নেয়।

WhatsApp Image 2023-11-14 at 2.37.17 PM (1).jpeg


আমরা যেহেতু সাত ভাই বোন তার মধ্যে পাঁচ বোন এবং দুই ভাই ।তাহলে বুঝতেই পারছেন পাঁচ বোন ভাইদের আমরা কতটা ভালোবাসি ।তাই রাখি এলেই আমরা ভাইদের জন্য কিছু না কিছু প্ল্যান করে বা তাদের জন্য তাদের পছন্দমত উপহার কিনে রাখি ।


WhatsApp Image 2023-11-14 at 2.37.16 PM (2).jpeg

WhatsApp Image 2023-11-14 at 2.37.18 PM.jpeg

WhatsApp Image 2023-11-14 at 2.37.19 PM (1).jpeg

WhatsApp Image 2023-11-14 at 2.37.16 PM.jpeg

আমি ভাইদের জন্য রাখি আসার অনেকদিন আগে থেকেই রাখি কিনে রেখেছিলাম । ভাইদের জন্য কিছু কিনতে আমার খুব ভালো লাগে , তাই আগে থেকেই ওদের যা যা পছন্দ সব কিনেছিলাম। আর এই বছর রাখি একটু স্পেশাল কারণ এই বছর আমার ভাইবোনরাও ব্লাকসকে রাখি পরিয়ে দিয়েছিল। তাই ওর জন্য একটা আলাদা আয়োজন করা হয়েছিল।

WhatsApp Image 2023-11-14 at 2.37.26 PM.jpeg

WhatsApp Image 2023-11-14 at 2.37.23 PM.jpeg

তাছাড়াও রাখি পূর্ণিমার তিথি যেহেতু অনেক রাতের দিকে পড়েছিল ।তাই যখনই রাখি পূর্ণিমার তিথি শুরু হয়েছিল সেই দিনকে আমি দাদাকে রাখি পড়িয়ে আসি ।আর আমি গত বছর থেকে দাদাকে রাখি পড়াচ্ছি এই মুহূর্তটা আমার কাছে ভীষণ স্পেশাল কারণ আমি মনে করি দাদা বোনের যে সম্পর্ক হয় ,সেটা খুব মিষ্টি একটা সম্পর্ক হয় । এই ভাবেই রাখির দিনটা আমি খুব সুন্দর ভাবে কাটাই ,তাই আমি এই মুহূর্তটা আপনাদের সাথে ভাগ করে নিলাম।

WhatsApp Image 2023-11-14 at 2.37.20 PM.jpeg

WhatsApp Image 2023-11-14 at 2.37.25 PM.jpeg



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


ধন্যবাদ।সবাই ভালো থাকবেন।

BoC- linet.png
-cover copy.png

|| Community Page | Discord Group ||


Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

লেখাপড়া জীবনে রাখি বন্ধন সম্পর্কে বেশ কিছু ইতিহাসে পড়েছি। তবে এ বিষয়ে এতটা বেশি সজাগ সচেতন ছিলাম না, তবে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসার পর অনুষ্ঠানে যোগদান করার পর এই বিষয়ে অবগত হতে পেরেছিলাম। ঠিক তারই সুন্দর রাখি বন্ধন বিষয় নিয়ে আজকে আপনি আবারো আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন। তাই পুনরায় স্মরণ করতে পারলাম সেই উৎসব সম্পর্কে। যেখানে ভাই বোনের সুন্দর মিলবন্ধন রাখার অন্যরকম প্রয়াস।

 11 months ago 

রাখি বন্ধন মানেই আনন্দমুখর একটি সম্পর্ক। ভাই বোনের এরকম পবিত্র সম্পর্ক খুঁজে পাওয়া যাবে না। রাখি বন্ধনের এই পবিত্র দিনটি আমার অনেক ভালো লাগে।দিদি আপনারা সাত ভাই বোন তার মধ্যে পাঁচ বোন ও দুই ভাই । রাখি বন্ধনের সেই দিনটি বোনেরা অনেক মজা করেন জানতে পেরে বেশ ভালো লাগলো। আসলেই দাদা ও বোনের সম্পর্কটা অনেক মিষ্টি। অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

ভাই বোনের সম্পর্ক সত্যি অনেক মধুর। যেহেতু এবার আপনার বোনরাও ব্লাকস দাদাকে রাখি পরিয়েছে তাই মনে হচ্ছে দিনটি আরো বেশি স্পেশাল ছিল। আর গত বছরের মত এবারও আপনি বড় দাদাকে রাখি পরিয়েছেন জেনে অনেক ভালো লাগলো দিদি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ভাই বোনের সম্পর্কের মধ্যে অসাধারণ যে মেলবন্ধন থাকে সেটাই যেন প্রমাণ করে এই রাখিবন্ধন। রাখিবন্ধনে যেন ভাই এবং বোনের বন্ধন টা আরও গভীর হয়। আপনার রাখি পূর্ণিমা পালন দেখে বেশ ভালো লাগল। কী সুন্দর।

ভাই ফোঁটা এবং রাখি বন্ধনের মধ্যে কী কোন পার্থক্য আছে দিদি। থাকলে সেটা জানাবেন প্লিজ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাদের দুই ভাই ভীষণ লাকি,কারণ ৫ জন বোন পেয়েছে। রাখি উৎসবটা আসলেই দারুণ লাগে। একজন দিদি সকালবেলা থেকে কিছু না খেয়ে ভাইয়ের মঙ্গল কামনা করে,এটা অবশ্যই অনেক বড় একটি ত্যাগ। আপনি গত বছরের মতো এবারও আমাদের দাদাকে রাখি পরিয়েছিলেন,জেনে ভীষণ ভালো লাগলো দিদি। যাইহোক এতো সুন্দর মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বোনদের ভালোবাসায় ভাইয়েরা প্রতিনিয়ত আগলে থাকুক, এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি। তবে দিদিভাই, আমার রাখি টা কিন্তু পাওনা থেকে গেল 🙏

 11 months ago 

ভাই-বোনের সম্পর্ক খুবই মধুর।আপনি খুব সুন্দরভাবে আপনার অনুভূতি গুলো শেয়ার করলেন দিদি।এবার ছোট দাদাকে বিশেষ আয়োজনে আপনার ভাইবোনরা ও রাখি পরিয়েছেন,জেনে ভীষণ ভালো লাগলো। আর আপনি গত বছরের মতো এ বছরেও বড় দাদাকে রাখি পরিয়েছেন। খুব আনন্দঘন মুহূর্ত কেটেছে এমনটাই আশাকরি। ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
SBD 2.55