আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমার একটি প্রচেষ্টা।।//১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

নমস্কার বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন।সুস্থ আছেন।আজ আমি আপনাদের সঙ্গে আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমার প্রিয় দাদা,দিদি এবং টিনটিন এর ছবি অংকন করে ভাগ করে নিলাম।



প্রথমেই আমার বাংলা ব্লগকে জানাই শুভ জন্মদিন। দেখতে দেখতে একটা বছর পেরিয়ে গেল।একটি বর্ডারলেস প্লাটফর্মে মাতৃভাষায় নিজেকে উপস্থাপন করার সুযোগ আমার বাংলা ব্লগ কমিউনিটি তৈরি করে দিয়েছে তা এককথায় অনবদ্য। এই বৃহত্তর সুন্দর পরিবারের একজন সদস্য হিসাবে কাজ করতে পেরে এবং সারা পৃথিবীর মানুষের সামনে বাংলায় নিজের বক্তব্য তুলে ধরতে পারার যে কত আনন্দ তা আমার বাংলা ব্লগ না থাকলে অনুধাবন করতে পারতাম না ।প্রত্যেক মুহূর্তে অনেক কিছু শিখতে পারছি, তেমনভাবেই নিজের কাজের যে মূল্যায়ন পেয়েছি সবার থেকে তা আমার সৃজনশীলতাকে আরো উদ্বুদ্ধ করেছে । সবশেষে একটাই কথা বলবো আমার বাংলা ব্লগ কমিউনিটি সাফল্যের উচ্চতম চূড়ায় পৌঁছে যাক এবং আর ও সমৃদ্ধশালী হোক।


WhatsApp Image 2022-06-11 at 11.51.42 PM.jpeg


উপকরণ



• সাদা খাতা
• 3b পেন্সিল
• 4b পেন্সিল
• 5b পেন্সিল
• 6b পেন্সিল
• 8b পেন্সিল
• রাবার

প্রথম ধাপ



• প্রথমে একটি খাতা, রাবার , 3b পেন্সিল,4b পেন্সিল, 5b পেন্সিল, 6b পেন্সিল, 8b পেন্সিল,রাবার নিয়ে নিলাম।

WhatsApp Image 2022-06-12 at 12.02.48 AM.jpeg


দ্বিতীয় ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.43.06 PM.jpeg


তৃতীয় ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.44.23 PM.jpeg


চতুর্থ ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.38 PM.jpeg


পঞ্চম ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.38 PM (1).jpeg


ষষ্ঠ ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.38 PM (1).jpeg


সপ্তম ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.39 PM.jpeg


অষ্টম ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.39 PM (1).jpeg


নবম ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.40 PM.jpeg


দশম ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.40 PM (1).jpeg

WhatsApp Image 2022-06-11 at 11.51.40 PM (2).jpeg


একাদশ ধাপ


WhatsApp Image 2022-06-11 at 11.51.42 PM.jpeg

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

আসলেই এই বাংলা ব্লগ সবার ভিতর লুকানো প্রতিভাকে বিকশিত করার সুযোগ করে দিয়েছে। আপনার আজকের ড্রইং এর প্রশংসা যত করা যাবে ততই কম হবে। একদম হুবহু দাদা বৌদি এবং টিনটিনের আর্ট করেছেন। এক পলক দেখেই বলে দেওয়া যাবে যে এগুলো কার ছবি । আমার কাছে বেশি মজা লেগেছে যে দাদার চোখ আপনিও রং করে ঢেকে দিয়েছেন। দিদি একদম মুগ্ধ হয়ে গেলাম আপনার আর্টটি দেখে।

 2 years ago 

হ্যাঁ দিদি আপনি ঠিকই বলেছেন আসলেই আমার বাংলা ব্লগ সবার ভিতরে লুকানো প্রতিভাকে দিন দিন বিকশিত করার সুযোগ করে দিচ্ছে।অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর হবে মন্তব্য করে পাশে থাকার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুই বাংলার মিলন হয়েছে আমার বাংলা ব্লগের মাধ্যমে। যার প্রতিষ্ঠাতা আমাদের শ্রদ্ধেয় দাদা ।তারই অক্লান্ত প্রচেষ্টাযর ফলে আমরা বাংলায় আমাদের মনের ভাব প্রকাশ করতে পারছি। আর আজকে আপনি যে চিত্র অঙ্কন করেছেন সে সম্পর্কে আমার বলার ভাষা নেই। শুধু এটুকুই বলবো অসাধারণ হয়েছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ দাদা আপনাকে।

 2 years ago 

অসাধারণ হয়েছে ড্রয়িং।সত্যি তুমি অনেক গুণী।ভালোবাসা অফুরন্ত।।

 2 years ago 

ধন্যবাদ 🤭❤️।

 2 years ago 

দিদির চমৎকার আট করেছেন তো পেন্সিল আর্ট গুলো আমার খুবই অসাধারণ লাগে। তাই আমিও প্রতিনিয়ত পেন্সিল আর্ট এর মাধ্যমে সবাইকে বিনোদন দেওয়ার চেষ্টা করি। আপনার আজকের আর্টটি দাদা বৌদি এবং টিনটিন সহ চমৎকার ভাবে অঙ্কন করেছেন সত্যি তাকিয়ে থাকার মতো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে।

 2 years ago 

দিদি আপনি খুব সুন্দর একটি আর্ট করেছেন। আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার আর্টের মধ্যে দাদা পরিবারের খুব সুন্দর একটি ছবি অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর সুন্দর ছিল। ধন্যবাদ দিদি এত সুন্দর একটি আর্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

দিদি আপনি অসাধারণ একটি চিত্র অংকন করেছেন, যেখানে আমাদের সবার ভালবাসার মানুষগুলোর একই সাথে। আপনার অঙ্কিত দাদা বৌদি টিনটিন এর ছবিগুলো দেখে অবাক হয়ে গেলাম হুবহু মিলে গেছে আর যদি সম্ভব হয় আমার কাছে খুবই অবাক লাগে বিশেষ করে চিত্র অংকন এর ব্যাপারে। আমাদের প্রিয় মানুষগুলোর ছবি অঙ্কন করে আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে দিদি। আমি তো দেখে মুগ্ধ হয়ে গেলাম। বর্ষপূর্তি উপলক্ষে খুব সুন্দর একটি ড্রইং আমাদের উপহার দিয়েছেন। দাদা বৌদি এবং টিনটিন বাবুকে খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ দিদি। এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুই বাংলার মিলন মেলা অসাধারণ মুহূর্ত। সত্যি দিদি এটি আপনি আমাদের মাধ্যমে প্রকাশ করেছেন। আসলে আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে এতো সুন্দর একটি চিত্র অংকন যা কখনো কল্পনা করিনি। আপনার দক্ষতা যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। চিত্রাংকন আমার অনেক ভালো লেগেছে, আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি জীবনে একাংশ। যেটা জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত সব সময় আমার বাংলা ব্লগ কমিউনিটি সাফল্য কামনা করি। আপু আজকে আপনি খুব সুন্দর করে দাদা এবং তনুজা বৌদি ও টিনটিন বাবুর ছবি অঙ্কন করে সত্যি মুগ্ধ করলেন। পেন্সিল দিয়ে নিখুঁতভাবে এত সুন্দর প্রিয় মুখগুলোর ছবি অঙ্কন করে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ দাদা আপনাকে।

 2 years ago 

সত্যি অসাধারণ হয়েছে ড্রইং।আমার বোনের কাজ দেখে তো আমি নিজেই মাঝে মাঝে অবাক হয়ে যাই।আমার গুণী বোন। তোমার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

দিদি তোমার কাছে ভালো লেগেছে তাতেই আমি খুব খুশি। ভালোবাসা নিও অনেক অনেক ❤️❤️।

 2 years ago 

❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56