লোগোর নকশা অংকন: গ্যাসের চুলার দোকানের জন্য লোগো তৈরি।

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা।

বাংলা ভাষাভাষী আমার বাংলা ব্লগের সকল সদস্যদের জানাই অভিনন্দন। আমি @svshuvo ফরিদপুর শহর থেকে। আশা করি সৃষ্টিকর্তা সবাইকে ভালো রেখেছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি ।

3d glass window logo mockup.png

পড়াশোনার পাশাপাশি আমি গ্রাফিক ডিজাইনার এবং ওয়েব ডেভেলপার হিসেবে ফ্রিল্যান্সিং করি। আজকে আমি গ্যাসের চুলার দোকানের জন্য একটি লোগো তৈরি করব।

চলুন তাহলে শুরু করি।

ব্যবহৃত ইন্সট্রুমেন্ট:

  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
ব্যবহৃত সফটওয়্যার:ইঙ্কস্কেপ

লোগোর বর্ণনা।

আজকে আমরা একটি গ্যাসের চুলার দোকানের জন্য লোগো তৈরি করব জেটির নাম হচ্ছে "গ্রীন ফ্লেম"। আমরা এমন একটি লোগো ডিজাইন করব জেটি নেচার এবং আগুন এর বহিঃপ্রকাশ করবে।

এখানে দুটি বিষয় মাথায় রেখে ডিজাইন করতে হবে-:

  1. একটি হল আগুনের চুলার দোকান। ফলে আগুনের প্রতিচ্ছবি অবশ্যই রাখতে হবে।
  2. দ্বিতীয় টি হল নেচার। অর্থাৎ প্রকৃতির একটা আভাস থাকবে।

প্রথমে ধারণা তৈরি করতে হবে।

  • লোগোর নাম ’গ্রীন ফ্লেম"।
  • আগুন এবং নেচার এর সমম্বয়ে তৈরি করতে হবে লোগোটি।

স্কেচ অংকন।

বর্ণনা অনুযায়ী যে বিষয়গুলি লোগোতে অন্তর্ভুক্ত করতে হবে সেগুলোর চিত্র খাতায় অঙ্কন করে নেয়া এবং একটি প্রাথমিক ধারণা তৈরি করা।

steemit bord.png

steemit border(3).png

ভেক্টরাইজেশন।

পরবর্তীতে সেই ধারণা অনুযায়ী খাতার স্কেচের ফরমেট তৈরি করা সফটওয়্যার এর সাহায্যে।

Fire.png

আগুনের শিখা ডিজাইন করা ।
Leaf.png

পাতা দুটি ডিজাইন করা।
Green Flame Logo Design(3).png

চন্দ্র সেপ দিয়ে আবৃত করা ।

চূড়ান্ত নকশা।

02(3).png

3d glass window logo mockup.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ আমার সাথে থাকার জন্য। বিষয়টি আপনাদের কাছে ভাল লাগল না খারাপ লাগল তা অবশ্যই আমাকে জানাবেন। আমি সব সময় মন্তব্য মন্তব্য শুনতে আগ্রহী। আবার দেখা হবে নতুন কিছুর সাথে ইনশাআল্লাহ। ততক্ষণ পর্যন্ত আল্লাহ হাফেজ। সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার লোগো ডিজাইন টি। খুব ইউনিক হয়েছে লোগো টি। বিস্তারিত বর্ণনাও খুবই ভাল দিয়েছেন। অনেক শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া। চেষ্টা করব আগামীতেও ভালো কিছু আপনাদের সামনে উপস্থাপন করতে।

খুব সুন্দর একটা আইডিয়া নিয়েছেন ভাইয়া, যদিও আমি কাজগুলো বুঝি, শুভ কামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া। যেহেতু আপনিও গ্রাফিক ডিজাইন সম্পর্কে জানেন, কখনো ভুল টুল হলে একটু ধরিয়ে দিয়েন।

অবশ্যই, শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে লোগোটি।ডিজিটাল আর্ট করা অনেক কঠিন কাজ।এটি একটি নতুন লোগো আমার কাছে।ধন্যবাদ ভাইয়া।

ঠিকই বলেছেন আপু ডিজিটাল আর্ট একটু কঠিনই। কিন্তু করতে বেশ মজাও লাগে। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62033.06
ETH 3004.78
USDT 1.00
SBD 2.48