পবিত্র দিনে সকলকে জানাই ফুলের শুভেচ্ছা || ১৪ তম পর্ব

in আমার বাংলা ব্লগ6 months ago

আজ - শুক্রবার

১৯ পৌষ, ১৪৩০ বঙ্গাব্দ
০৫ জানুয়ারি, ২০২৪ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম

img_1704434426227.jpg



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম


হাই বন্ধুরা!

পবিত্র জুম্মা মোবারক! আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি ফুলের ফটোগ্রাফি পোস্ট। আজ ২০২৪ সালের প্রথম জুম্মা। তাই পবিত্র এই দিনে আপনাদের মাঝে ভালোবাসা বিতরণ করার উদ্দেশ্যে উপস্থিত হয়ে গেলাম বিভিন্ন সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে। আশা করি এই ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লাগবে। পাশাপাশি গ্রহণ করবেন আমার পক্ষ থেকে পবিত্র দিনের পবিত্র ভালবাসা।


'আমার বাংলা ব্লগ'
কোয়ালিটি সম্পন্ন পোস্ট


আমরা জানি শীতের সময় আমাদের দেশের প্রচুর পরিমাণ ফুলের বাগান দেখতে পাওয়া যায় মানুষ সব করে ফুলের বাগান তৈরি করে থাকে হয় মাটিতে অথবা ছাদের উপর। পাশাপাশি নার্সারিগুলোতে বিভিন্ন ফুলের সমারহ সৃষ্টি হয়ে যায় দিনে দিনে। যে যার মত চেষ্টা করে নিজের ভালোলাগার ফুলের গাছগুলো সংরক্ষণ করতে। এদিকে এলাকার নার্সারি গুলো যেন ফুলে ফুলে ভরে ওঠে তাই নার্সারি ফুলের ফটোগ্রাফি করার জন্য আমাদের মত অনেক মানুষ ছুটে চলে যায় সেই জায়গায়। এলাকার পরিচিত পার্ক গুলো শীতের ফুলে পরিপূর্ণতা লাভ করে। ঠিক তেমনি আমিও একটি পার্কের মধ্যে থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আর ফটোগ্রাফির মেন উদ্দেশ্য ছিল পবিত্র দিনে আপনাদের মাঝে শেয়ার করব। আজকে আমি কোন ফুলের বর্ণনা আপনাদের মাঝে তুলে ধরতে চাই না। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি যেন নিজের বর্ণনা নিয়ে উপস্থিত আমাদের মাঝে। এখানে যে সমস্ত ফুলগুলো রয়েছে যথেষ্ট ফুল আপনাদের চেনা পরিচিত।

IMG_20231121_160422_062.jpg

IMG_20231121_151932_1.jpg

IMG_20231121_151711_1.jpg

IMG_20231121_163843_177.jpg

IMG_20231121_163312_259.jpg

আমি প্রথমে মনে করেছিলাম আপনাদের মাঝে ফুলগুলো সিরিয়াল বাই সিরিয়াল শেয়ার করব, যেখানে মানুষের বাগানে লাগানো ফুল আলাদা। আর এমনিতে মাটে-ঘাটে হয়ে থাকে সেই ফুল আলাদা করবো কিন্তু পরবর্তীতে মনে হল প্রত্যেকটা ফুলের সমান দৃষ্টিতে দেখা উচিত। আর সমানভাবে ভালোবাসা উচিত। যেহেতু প্রত্যেকটা ফুল নিজ নিজ দৃষ্টিকোণ থেকে নিজের মত সুন্দর। হয়তো আমরা অনেক ফুলকে অবহেলা দৃষ্টিতে দেখে থাকি যেগুলো নিজে হাতে লাগায় না এমনিতেই ফুটে থাকে, তবে তার মধ্যে সৌন্দর্য অনেক। যাইহোক এই পোষ্টের মধ্য দিয়ে আমি সবার মাঝে একটি মেসেজ দিতে চাই সেটা হচ্ছে 'ছোট বড় ধনী করে সর্ব শ্রেণীর মানুষকে আমরা সমান ভাবে সম্মান করবো ভালোবাসবো'। আর এই মন মানসিকতাটা সরল মন থেকেই সৃষ্টি হয় আর যার মধ্যে রয়েছে সততা অবশ্য তাদের এই অনুভূতি মনের মধ্যে বিদ্যামান থাকবে।

IMG_20231121_160821_157.jpg

IMG_20231121_152956_534.jpg

IMG_20231121_152938_436.jpg

IMG_20231121_153356_972.jpg

IMG_20231121_155522_226.jpg

IMG_20231121_160154_205.jpg

আজকে আমি আপনাদের মাঝে যে সমস্ত ফুলের ফটোগ্রাফি গুলো উপস্থাপন করলাম এগুলো আমি বিভিন্ন জায়গা থেকে সংরক্ষণ করেছিলাম হয়তো পার্ক না হয় গার্ডেন না হয় নার্সারি অথবা কোন বিলের পুকুর থাকে। তবে সবগুলোই ফুল, আর তাদের নিজস্ব সৌন্দর্য ধরা পড়েছে ক্যামেরার মাঝে। যাইহোক আজকে বছরে প্রথম শুক্রবার দিনের মধ্য দিয়ে আবারো যাত্রা শুরু করলাম ফুলের ফটোগ্রাফির শুভেচ্ছা। চেষ্টা করব এই ধারা চলমান রাখতে আপনাদের মাঝে। আজকের পোষ্টের মাঝে আপনারা নাম জানা অজানা অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখতে পেরেছেন যেখানে আমাদের জাতীয় ফুল শাপলা থেকে শুরু করে গোলাপ ফুল কসমস ফুল রঙ্গন ফুলসহ আরো নাম জানা-অজানা ফুলের দৃশ্য। আশা করি প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লেগেছে।

IMG_20231121_153320_492.jpg

IMG_20231121_154106_289.jpg

IMG_20231121_154346_496.jpg

IMG_20231121_154537_820.jpg

IMG_20231121_154819_291.jpg


পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে আগামী শুক্রবার ফুলের পোস্টে, ততক্ষণ ভালো থাকুন সকলে। আল্লাহ হাফেজ।

Sort:  
 6 months ago 

বিভিন্ন জায়গা থেকে তোলা ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর করে সবার মাঝে শেয়ার করেছেন আপনি। আপনি প্রতি শুক্রবারে সবার মাঝে ফুলের ফটোগ্রাফি শেয়ার করে থাকেন, যা আমার কাছে ভালো লাগে। সবগুলো ফুলের সৌন্দর্য যতই দেখছিলাম, ততই আমার কাছে অসম্ভব ভালো লাগছিল। ফুল পছন্দ করে না এরকম মানুষ খুব কম রয়েছে। আর আমি নিজেও ফুল অনেক বেশি পছন্দ করি। ফুল এর ফটোগ্রাফি করতে যেমন ভালোবাসি, আর ফুলের ফটোগ্রাফি দেখতে ও খুব ভালো লাগে।

 6 months ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া ফুল আমরা সবাই পছন্দ করি খুব বেশি

 6 months ago 

২০২৪ সালের আজকে প্রথম জুম্মা। আর এই দিনে আপনি সবাইকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন দেখেই সত্যি খুব ভালো লাগলো। বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি করেছেন, যেগুলো অনেক বেশি সুন্দর ছিল। প্রত্যেকটা ফুলের সৌন্দর্য দেখে তো আমি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। তার কারণ সবগুলো ফুল এত বেশি সুন্দর লাগছিল, যে কেউ দেখলে অনেক বেশি মুগ্ধ হবে। কোন ফুলটার ফটোগ্রাফি রেখে, কোন ফুলটার ফটোগ্রাফি দেখব এটাই বুঝতে পারছিলাম না। কারণ সবগুলোই জাস্ট অসাধারণ ছিল।

 6 months ago 

২০২৪ সালের প্রথম জুম্মার দিন আপনাদের মাঝে পবিত্র ভালোবাসা নিয়ে উপস্থিত হয়েছি। গ্রহণ করেছেন দেখে খুশি হলাম।

 6 months ago 

পবিত্র জুমার দিনে খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ফুল আমার কাছে খুবই ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

অনেক অনেক খুশি হলাম আপনার ভালো লেগেছে জেনে

 6 months ago 

ফুল হলো ভালোবাসার প্রতীক।
ফুলের সৌন্দর্য দেখে প্রতিনিয়তই মুগ্ধ হই।
শীতকাল মানে চারিদিকে ফুল আর ফুল।
আপনার শেয়ার করা ভিন্ন ভিন্ন ফুলের সৌন্দর্যগুলো দেখে খুবই ভালো লাগলো।
বিশেষ করে গোলাপ এবং লাল শাপলা ফুল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

একদম ঠিক বলেছেন তাই তো ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দিলাম।

 6 months ago 

শুক্রবার গরিবের হজ্বের দিন এই দিন আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি সহ সংক্ষিপ্ত বর্ণনা করেছেন। আপনাকে শুক্রবারের জুম্মা মোবারক। এই দিনে আপনার পরিবারের সুস্থতা কামনা করছি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনাকেও জানাই পবিত্র দিনের শুভেচ্ছা

 6 months ago 

আসলেই শীতকালে রং বেরঙের ফুলে পার্কগুলো সেজে ওঠে।আপনার শুভেচ্ছান্ত ফটোগ্রাফিগুলি ভালো ছিল।আসলে প্রত্যেকটি ফুল খুবই মনোমুগ্ধকর।আর অধিকাংশ ফুল পরিচিত হলেও দুই একটি ফুল একেবারেই নাম না জানা,ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি আপু

 6 months ago 

পবিত্র জুম্মার দিনে সকলকে ফুলের শুভেচ্ছা জানিয়ে আপনি পোস্ট লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন মামা। আপনার শেয়ার করা পোস্টের মধ্যে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে শুনতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে কচুরিপানা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আশা করি কচুরিপানা ফুলের সাথে সাথে প্রত্যেকটা ফুল ভালোভাবে উপভোগ করেছেন

 6 months ago 

আমি লক্ষ্য করে দেখেছি শুক্রবার আসলেই আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হয়ে যান। আপনার শেয়ার করা আজকের ফটোগ্রাফি গুলো ও খুবই ভালো লাগলো আমার কাছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে।

 6 months ago 

হ্যাঁ জবা ফুল আর গোলাপ ফুলটা বেশ সুন্দর হয়েছে

 6 months ago 

আপনি প্রতি সপ্তাহের এই একটা দিন খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লাগে। আজকের প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ভালো লাগে আপু পবিত্র দিনে পবিত্র জিনিস শেয়ার করতে

 6 months ago 

আপনি প্রতি শুক্রবার আসলেই চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেন যেটা আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকেও অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে ফটোগ্রাফি করাটা এখন আমাদের সবার সখে পরিনত হয়ে গেছে। আসলে সুন্দর জিনিস গুলো ক্যামারা বন্ধি করতে পারলে নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। আপনি ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 6 months ago 

অনেক খুশি হলাম সুন্দর বর্ণনা করেছেন দেখে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44