বামুন্দি বাজার থেকে টি শার্ট কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ11 months ago
আসসালামু আলাইকুম

IMG_20230922_165048_906.jpg




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছি আজকের নতুন একটি পোস্ট। আজ আমি আপনাদের মাঝে একটি পোস্ট করতে চলেছি তা হচ্ছে বামন্দি বাজার থেকে সুন্দর একটি টি শার্ট কেনার অনুভূতি। আমাদের গাংনীর পরিচিত বড় বাজার বামুন্দী বাজার যেখানে প্রাই আমি আর আমার বন্ধু মারুফ যা আশা করে থাকি। গত শুক্রবার বামুন্দি বাজারে গিয়েছিলাম বেশকিছু কেনাকাটার জন্য ঠিক সেই মুহূর্তে টি-শার্ট কেনার বিষয়টা আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। তাই চলুন সামনের দিকে এগিয়ে যায়।


ফটোগ্রাফি সমূহ:


১ নং ফটোগ্রাফি

কয়েকদিন আগে দুই বন্ধু মিলে বামুন্দি বাজারে অবস্থান করেছিলাম। দুই বন্ধু বলতে আপনারা জানেন আপনাদের প্রিয় মারুফ এর সাথে বামুন্দি বাজারে গেছিলাম কিছু কেনাকাটার জন্য। আমাদের দুজনার অতি প্রিয় এবং পছন্দের বাজার বামুন্দি। যাইহোক দুই বন্ধু সময় নির্বাচন করেছিলাম বাড়ি থেকে চারটার সময় বের হব। ঠিক সেভাবেই বাজারের দিন অর্থাৎ শুক্রবারে আমরা দুজন সময় মতো রেডি হয়ে বের হয়ে পড়লাম বামুন্দি বাজারের উদ্দেশ্যে। প্রথমে দুইজন বামুন্দি বাজারে উপস্থিত হয়ে দেখতে পারলাম পূর্বের ন্যায় মানুষের অনেক ভিড়। সমস্ত ভিড়ের মাঝখান দিয়ে দুইজন মোটরসাইকেল যোগে রাস্তা ক্রস করে বাজারের দিকে অগ্রসর হলাম। আমারও দুইজন যে জায়গায় সাইকেল রাখতে পছন্দ করি ঠিক সেই জায়গাতে মোটরসাইকেলটা রাখলাম। কারণ দীর্ঘদিন বাজারে আসলে এ জায়গায় মোটরসাইকেলটা রাখা হয়।

IMG_20230922_163029_190.jpg
Photography device: Infinix hot 11s
Location


২ নং ফটোগ্রাফি

প্রথমে দুইজন প্রবেশ করলাম সবজি বাজারের মধ্যে যেখানে শাক-সবজি বেচা কেনার জন্য অনেক মানুষের সমাগম। আর বামুন্দি বাজারটা অনেক বড় যা আমাদের গাংনী মেহেরপুরের মধ্যে এত বড় বাজার আছে বলে মনে হয় না। প্রত্যেকটা বিষয়ে বড় বড় জায়গা জুড়ে বাজার। সবজি বাজারের মধ্য দিয়ে আমরা এগিয়ে যেতে থাকলাম প্রয়োজনীয় জিনিস নিজেদের মতো করে কিনতে থাকলাম। আর এভাবেই সামনের দিকে এগিয়ে যেতে লক্ষ্য করলাম যেখানে জামা কাপড় বিক্রয় করা হয় তার পাশেই ছিল এক শসা বিক্রেতা। মানুষ অবুঝ দেখার মত অনেক সুন্দর সুন্দর শসা পাশাপাশি অন্যান্য সবজি নিয়ে এক বিক্রেতা বসে আছেন। এ মুহূর্তে জিজ্ঞেস করলাম প্রতি কেজির মূল্য কত। ৪০ টাকা কেজি শসা বিক্রয় করছেন উনি। আমি উনার থেকে এক কেজি শসা নিলাম পাশাপাশি মারুফ আরো অন্যান্য সবজি নিচ্ছে তাই কিছুটা সময় সেখানে আমার দাঁড়িয়ে থাকতে হলো। এই মুহূর্তে হঠাৎ আমার চোখ পড়ল এক গেঞ্জি বিক্রেতার দোকানের দিকে অর্থাৎ টি-শার্ট এর দোকান।

IMG_20230922_164358_376.jpg
Photography device: Infinix hot 11s
Location


৩ নং ফটোগ্রাফি

একটি গেঞ্জি আমার খুবই ভালো লাগছিল। গেঞ্জিটা দেখে যেন বারবার চোখ যাচ্ছিল তার দিকে। আমার একটা স্বভাব রয়েছে সবকিছু সহজে আমার রুচিতে আসতে চায় না তাই কখনো যদি একটি গেঞ্জি কেনার জন্য বাজারে যায় যেন পছন্দই হয় না। তবে এই গেঞ্জিটা এতটাই ভালো লাগছিল মারুক যেই মুহূর্তে কেনায় ব্যস্ত ছিল তখন আমি এগিয়ে গেলাম গেঞ্জি বিক্রেতার কাছে। গেঞ্জিটা হাতে নিয়ে খুব মনোযোগ সহকারে দেখতে থাকলাম। পাশাপাশি দেখলাম দোকানে আরো সুন্দর সুন্দর গেঞ্জি রয়েছে কিন্তু কোনটাই যেন আমার চোখে পছন্দ হচ্ছে না। তবে যেই গেঞ্জিটা আমার বেশ পছন্দ হয়েছিল ঠিক তারই মত একটু বেশি দাগ দাগ আরেকটি গেঞ্জি দূর থেকে যেন চোখে ধরতে লাগলো। এই মুহূর্তে মারুফ দিয়ে বললাম। গেঞ্জিটা আমার বুকের সাথে ধরবো তুই ছবি তুলে দেখো একটা দেখি কেমন লাগে।

IMG_20230922_165633_877.jpg

IMG_20230922_165635_765.jpg
Photography device: Infinix hot 11s
Location


৪ নং ফটোগ্রাফি

মারুফ আমার কাছে এগিয়ে আসলো আমার মোবাইলটা তার হাতে তুলে দিলাম। সে বেশ কয়েকটা ফটোগ্রাফি করলো দেখলাম গেঞ্জিটা কেমন লাগে আমার গায়ে। মোটামুটি গেঞ্জিটা খুব ভালো লাগছিল। তবে লক্ষ্য করে দেখলাম গেঞ্জির হাতের সাইড দুইটা বেশি চিপা। তাই গেঞ্জিটা নেওয়ার প্রতি রুচি আর থাকলো না আমার। কারণ একটু বেশি বড় হাতা না হলে আমার ভালো লাগেনা।

IMG_20230922_165051_172.jpg
Photography device: Infinix hot 11s
location


৫ নং ফটোগ্রাফি

পরবর্তীতে আরেকটি যে গেঞ্জি ভালো লাগছিল সেই গেঞ্জিটা বুকে ধরে ছবি তোলার চেষ্টা করলাম। এ মুহূর্তে মারুফ বলো এই শুরু হয়ে গেছে খুঁতখুতা মন তোর গেঞ্জি পছন্দ হবে না। বলছিল চেয়ে দেখ গেঞ্জি বিক্রেতার গায়ের গেঞ্জিটা কত সুন্দর। তুই যে গেঞ্জিটা গায়ে দিবি তখনই সুন্দর লাগবে তার আগে লাগবে না যে কোন একটা কিনে ফেল। মারুফের কথায় কান না দিয়ে গেঞ্জিটা খুব মনোযোগ সহকারে দেখার চেষ্টা করলাম পাশাপাশি ফটোগ্রাফি টা দেখলাম। তখনই যেন মনে হলো গেঞ্জিটা পূর্বের গেঞ্জিটার মতো ভালো নয় তবুও গায়ে দিলে বেশ ভালো লাগতে পারে।

IMG_20230922_165154_715.jpg

IMG_20230922_165157_910.jpg
Photography device: Infinix hot 11s
location


৬ নং ফটোগ্রাফি

গেঞ্জি বিক্রেতার কাছে গেঞ্জিটা এগিয়ে দিয়ে বললাম ভাই এই গেঞ্জিটার দাম কত। যেহেতু আমার পছন্দ হয়েছে তাই বলে বসলো ভাই এই গেঞ্জিটার দাম ৩৫০ টাকা আপনি নিলে ৩২০ টাকায় রাখতে পারব। গেঞ্জি বিক্রেতার কথা শুনে বেশ রাগ হলো আমার। আমি বললাম ভাই অতটা করুনা করতে হবে না কারো প্রতি সঠিক দাম বলেন সাধ্য হলে নিয়ে যায় না হলে না। এরপরে বলে বসলো ৩০০ টাকা হলেই দিয়ে দিব। আমি তখন বললাম আরো দাম কমাতে হবে। উনি বললেন কত দাম হলে আপনি নিবেন? আমি তখন বলে দিলাম একদম ১৮০ টাকা। উনি বলে বসলেন এই দামে আমার কোন গেঞ্জি কেনাও নাই। আমি বললাম ভাই এই জাতীয় গেঞ্জিগুলোর মূল্য মাত্র ১৫০ টাকা। সে জায়গায় যথেষ্ট লাভ দিচ্ছি পারলে দেন না হয় গেলাম। উনি বললেন না ভাই এই দামে আমার কেনা নেই। আমি যখন পা বাড়িয়ে সামনের ঘরগুলোতে দেখার আশা করলাম এই জাতীয় গেঞ্জি আছে কিনা তখনই আমাকে ডাক দিয়ে বললেন ভাই নিয়ে যান কাস্টমার ঘরের লক্ষী। গেঞ্জিটা যদি আপনাকে না দি তাহলে আমার দোকানের বেচাকেনা কমে যাবে ঘরের লক্ষীকে অপমান করতে নাই। আমি বললাম এত কিছু বলার কোন প্রয়োজন আসে না ভাই।

IMG_20230922_165208_128.jpg
Photography device: Infinix hot 11s
location


৭ নং ফটোগ্রাফি

আপনার গেঞ্জি সম্পর্কে আমার যথেষ্ট ধারণা রয়েছে তাই যথেষ্ট লাভ আপনাকে দিয়েই গেঞ্জিটা নিতে চাচ্ছি কারণ এই জাতীয় গেঞ্জিগুলো আপনার এখানে অনেকজনের কাছে রয়েছে আপনি না দিলে অন্যজন দিবে কারণ এই জাতীয় গেঞ্জি গুলো বেশিদিন টিকে না তিন মাস গেলে এনাফ। তখন উনি আর বেশি কথা না বলে গেঞ্জিটা একটি প্যাকিং করে আমার হাতে দিয়ে দিলেন। সাথে সাথে আমি তার টাকা পরিশোধ করে দিলাম। উনি বললেন ভাই আরো গেঞ্জি লাগলে আপনি আমার দোকানে আসবেন আমি চেষ্টা করব কম দামে দেওয়ার। এভাবে আরো অনেক কিছু কথা হলো।

IMG_20230922_165631_212.jpg
Photography device: Infinix hot 11s
location


৮ নং ফটোগ্রাফি

দোকানদার পাশ থেকে চলে আসবো এই মুহূর্তে মনে হল একটা সেলফি তোলা হয়নি। সেলফি না তুললেই নয়। তাই সেলফি তোলার জন্য এগিয়ে গেলাম আর একটি সেলফি তুলে নিলাম। এরপর ফারুক কে বললাম খুব হলো সবজি কেনাকাটা করে প্রয়োজনীয় জিনিস কেনাকাটা করে চলো বাড়ির দিকে রওনা দেই যেহেতু মাগরিবের আজানের সময় হয়ে আসছে। এরপর আমরা দ্রুত কেনাকাটার কার্যক্রম শেষ করার চেষ্টা করলাম।

IMG_20230922_165643417_BURST0010.jpg
Photography device: Infinix hot 11s
location


৯ নং ফটোগ্রাফি

যাইহোক টি শার্ট কেনার কার্যক্রম সহ অন্যান্য কেনাকাটা শেষ করে আমরা বাড়ির দিকে রওনা দেবো এই মুহূর্তে মাগরিবের আজান হলো পাশাপাশি দুইটা মসজিদে। ঠিক এই মুহূর্তে আমরা বাজারের মধ্য থেকে বের হয়ে এসে হাই রোড দিয়ে বাড়ির দিকে চলে আসার চেষ্টা করলাম। আর এভাবেই হঠাৎ একটি টি শার্ট কেনার কার্যক্রম সম্পন্ন হল। হয়তো গেঞ্জি কেনার ইচ্ছে ছিল না তবুও চোখের পছন্দ হওয়ায় কেনাকাটা করতে গিয়ে নেয়া হয়ে গেল। আর এটাই ছিল গেঞ্জি বা টি শার্ট কেনার সুন্দর একটি মুহূর্ত বা মন্দিবাজারে।

IMG_20230922_180533_404.jpg
Photography device: Infinix hot 11s
location

R6TbvATub8MquGoqJZ4SE2UCpaUQzmNnWQxvJGwvYApXWE4KsVzC8vNNXWgtz7hrfoYPSrjupZgj7VtKhrH935ua1PLs4Vr7KiYnVAy3oD...tCNiac63XNuwJJZPbTjHfGPYJH4BJoHgX8HdohSPrSasKvArV8wiiFV7ntYqz66tLZiqG67BKrPAveZFRs3vaqucpJgsaE3qA6Rwasb2fYDx3U5dXGLwwRdyH8.png

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোস্টে, ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

Sort:  
 11 months ago 

আপনি যেদিন বামন্দি বাজারে গেঞ্জি কেনার জন্য গিয়েছিলেন আমিও ঐদিন গিয়েছিলাম বামুন্দী বাজারে। আসলে ওরা গেঞ্জির দাম খুবই বেশি বলে। অনেক ঘুরাঘুরির পরে অবশেষে আমি ঐদিন একটা গেঞ্জি কিনতে সক্ষম হয়েছি।

 11 months ago 

হ্যাঁ সবজি কিনতে গিয়ে গেঞ্জি কিনে বসে আছি।

 11 months ago 

আমরা সবাই জানি ভাই আপনার সব থেকে প্রিয় বন্ধু হল মারুফ। আর মারুফ এই ছেলেটা অনেক ভালো। যেমন ভদ্র তেমন কোমল মনের অধিকারী। আপনি বামুন্দি বাজারে টি শার্ট ক্রয় করতে গিয়েছিলেন। আসলে আমরা সবাই জানি অন্য যে কোন জায়গা থেকে বামুন্দি বাজারের পণ্যের দাম একটু কম। অনেক সময় অনেক কিছু কেনার ইচ্ছা থাকলেও পছন্দ অনুযায়ী অন্যটা কেনা হয়ে যায়। এটা সবসময় নিজের চাহিদা পছন্দের উপর নির্ভর করে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ ভাই ছোট থেকে দুইজনার ঘনিষ্ঠ সম্পর্ক আমাদের

 11 months ago 

বামুন্দি বাজার থেকে টি-শার্ট কিনেছিলেন দেখে অনেক ভালো লাগলো। আপনি যে টি-শার্টটি পছন্দ করেছেন এটা আসলেই অনেক বেশি সুন্দর। আশা করছি এই টি-শার্ট আপনি পড়লে আপনাকে দেখতে অনেক ভালো লাগবে। টি-শার্ট কেনার মুহূর্তটা আমাদের মাঝে এত সুন্দর করে ভাগ করে নিয়েছেন দেখে অনেক ভালো লেগেছে পুরোটা। এত সুন্দর একটা পোস্ট সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 11 months ago 

হ্যাঁ আপু মোটামুটি ভালই লাগছে টি-শার্টটা

 11 months ago 

দুই বন্ধু বাজারে যাওয়ার পর কেনাকাটা করেছিলেন, আর টি-শার্ট দোকানে গিয়ে এই টি-শার্টটা আপনার অনেক বেশি পছন্দ হওয়ার কারণে কিনেছিলেন জেনে ভালো লাগলো। আপনাকে কিন্তু এই টি-শার্ট পরলে ভালো লাগবে। টি শার্টটা দেখতে অনেক সুন্দর আর আমার কিন্তু খুব পছন্দ হয়েছে। টি-শার্ট কেনার মুহূর্তটা আপনি অনেক সুন্দর করে এই পোস্টের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন যা অনেক সুন্দর ছিল।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া পরে দেখেছি বেশ ভালই লাগছে

 11 months ago 

বামুন্দি বাজার থেকে সবজি কেনার মুহূর্তে, টি-শার্টটি দেখে আপনার কাছে ভালো লেগেছিল দেখছি ভাই। সেই জন্য আপনি দ্রুত এগিয়ে গিয়ে, আপনার পছন্দমত এই টি-শার্টটি কিনে ফেললেন। যদিও দোকানদার প্রথমে একটু বেশি দাম বলেছিল , তবে পরবর্তীতে তিনি ঠিকঠাক দাম রাখলেন দেখে ভালো লাগলো।

 11 months ago 

হ্যাঁ অনেক ব্যবসায়িকরা এমন ডাবল দাম বলে কাস্টমার নষ্ট করে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46