একাধিক মোবাইল থাকা সত্ত্বেও নতুন মোবাইল কেন কিনলাম এবং তার অভিজ্ঞতা প্রকাশ

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - মঙ্গলবার

২৯ চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ
১২ এপ্রিল,২০২২ খ্রিষ্টাব্দ


আসসালামু আলাইকুম



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম




হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো রয়েছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো রয়েছি। আমার বাংলা ব্লগের সকল ভাইবোন বন্ধুদের কে আমার পক্ষ থেকে সালাম এবং অভিনন্দন জানিয়ে শুরু করতে যাচ্ছে আজকের নতুন একটি ইউনিক পোস্ট।

GridArt_20220412_115353800.jpg


হয়তো অনেকে অনেক প্রতীক্ষায় রয়েছেন আজকে আমি আপনাদের মাঝে কি বিষয়ে কথা বলতে এসেছি। অবশ্য এটি অন্য কোনো বিষয় নয়, সবেমাত্র ভেরিফাইড হওয়ার পরে একটি নতুন মোবাইল কেনার অভিজ্ঞতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। যেহেতু অনেকেই জানেন দীর্ঘদিন লেভেল পাস করে ভেরিফাইড মেম্বার হতে পেরেছি। তবে এই কয়টা মাস আমি খুবই কষ্টের সাথে নরমাল মোবাইল নিয়ে পরীক্ষা দিয়েছি, যার জন্য ডিস্কট চ্যানেলে ভালোভাবে একটিভ হতে পারতাম না। পরীক্ষার সময় যথেষ্ট ভোগান্তি হতে হতো। অনেক সময় প্রফেসর যখন আমাকে ডাকত তখন লাইনে আসার সময় ডিস্কট চ্যানেলের সমস্যা হয়ে যেত। এমন এমন দিন গেছে যখন আমি ভাইভা পরীক্ষা দিতে পারিনি। আমার এমন সপ্তাহ হয়েছে পরীক্ষার সময় পরীক্ষা দিতে পারিনাই। তাই আমি আশা করছিলাম ভেরিফাইড হওয়ার পর একটি নতুন মোবাইল সেট কিনে ফেলব। ইনশাল্লাহ কিনতে পেরেছি এবং সে বিষয়ে কিছুটা অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি। আর কথা না বাড়িয়ে এবার চলেন মেইন পয়েন্টের আসা যাক।


ফটোগ্রাফির ধাপসমূহঃ


প্রথম আলোকচিত্র

এটা গাংনী বাজার 'মোবাইল গার্ডেন' এর ভিতরের দৃশ্য। এখানে সকল প্রকার মোবাইল পাওয়া যায় এবং তার সুলভ মূল্যে।

IMG_20220402_142532.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


দ্বিতীয় আলোকচিত্র

এই ছেলেটির নাম মোহাম্মদ সাফায়েত হোসেন। খুবই নম্র-ভদ্র একটি ছেলের, সুন্দর তার ব্যবহার আচরণ। মূলত তাঁর নিকট থেকে মোবাইলটি কিনেছিলাম। এই ছেলেটির স্থানে মামুন নামের আমার পরিচিত একটি ছেলে থাকতো, সে অন্য কোথাও চলে গেছে।

IMG_20220402_142426.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


তৃতীয় আলোকচিত্র

রেডমি হট ইলিভেন ছয়/একশ আটাস কিনার উদ্দেশ্যে গিয়েছিলাম। তাই ছেলেটি বলেছিল ভাইয়া সেই সেটটি এখনো আমাদের রুমে আসে নাই। আপনি আপনার মোবাইল নম্বর দিয়ে যান,আসার পরে আপনাকে কল দিয়ে ডেকে নেব। মোবাইল নম্বর দিয়ে এলাম তিনটা দিন অপেক্ষা করলাম। তবে আপনারা ফটোতে যে মোবাইলটি দেখতে পারছেন এটা আমার অনেক পরিচিত একটি মোবাইল এবং খুবই ভাল একটি মোবাইল। যা আমি ইউজ করেছি, ভালো সার্ভিস দেখেছি কিন্তু নতুন মোবাইল বলে একটু কথা আছে।

IMG_20220402_142543.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


চতুর্থ আলোকচিত্র

আমার একাধিক মোবাইল থাকা সত্ত্বেও মোবাইল কিনতে হচ্ছে এই জন্য যে এই মোবাইল গুলো দিয়ে ব্লক লেখা যায়না;কমেন্ট করা যায় না, ডিস্কটে একটিভ থাকা যায় না। এগুলো সাত বা আট হাজার টাকা দামের মোবাইল।

IMG_20220411_192558_006.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


পঞ্চম আলোকচিত্র

'আমার বাংলা ব্লগে' আমার কার্য শুরুতে অনেক ভোগান্তির শিকার হতে হয়েছে প্রত্যেকটা সেট থেকে চেষ্টা করেছি সুবিধাজনকভাবে কাজ করার জন্য কিন্তু তা হয়ে ওঠেনি। শুধুমাত্র ডিস্কটে অ্যাক্টিভ হয়ে গান শোনা যায় কিন্তু কোনো অনুষ্ঠান বা ক্লাশে জয়েন হওয়া যায়না।

IMG_20220411_193150_892.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


ষষ্ঠ আলোকচিত্র

যাই হোক তিনদিন পরে আমি আবার মোবাইলের দোকানে গেলাম। তবে অনলাইনে অনেক রিভিউ দেখে গেছি, যে টি কেনার আশা ছিল সেই সেটটি কিনি নায়। ওই মোবাইলটা ভালো কিন্তু তার দুর্নাম কিছুটা শুনতে পারায় ভেবে দেখলাম যেটা আমার জানা রয়েছে সেটা নেওয়ায় ভালো। তাই আর কোন কিছু না ভেবে এই মোবাইলটি নেওয়ার জন্য উদ্দেশ্য গ্রহণ করলাম এবং মোবাইলের ঘরে এই ছেলেটিকে বললাম ভাই ইনফিনিক্স হট ইলিভেন এস ছয়/একশ আটাস এর দাম কত নিবে? ছেলেটি জানালেন, গত দিন যে দাম বলেছি সেই রেট রাখবো। অবশ্য মোবাইলটির নেটের রেট অনুসারে দাম ষোল হাজার।

IMG_20220402_142409.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


সপ্তম আলোকচিত্র

তবে সে আমার সাথে মিটমাট করেছিল কাভার ও গরিলা গ্লাস সহ মোবাইলটি সাড়ে চোদ্দৌ হাজার এ আমার কাছে রাখতে পারবে। সেই রেটে রাজি হয়ে গেলাম এবং তাকে বললাম সেটটি ঠিকঠাক করে আমার হাতে তুলে দিতে।

IMG_20220402_142548.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


অষ্টম আলোকচিত্র

ছেলেটিকে বিস্তারিত বলছিলাম যে আমি অনলাইনে কাজ করি। মূলত এর জন্য সেটটি নেওয়া। কিছু ফটোগ্রাফি প্রয়োজন আছে ছেলেটি তাৎক্ষণিকভাবে রাজি হয়ে গেল এবং তার মোবাইল দিয়ে আমার ফটো উঠানো। আমি অবশ্য তার কাছে অনুমতি নিয়ে ছিলাম তোমাদের এখানকার ফটোগ্রাফি অনলাইনে দিতে পারব কিনা। সে বলেছে অবশ্যই দিতে পারবেন।

MVIMG_20220402_142505.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


নবম আলোকচিত্র

মোবাইলটি রেখে সবকিছু বুঝে নিলাম এবং মেমো করে নিলাম।

IMG20220402142343.jpg

Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


দশম আলোকচিত্র

ছেলেটি তাদের একটি খাতাতে আমার মোবাইল নম্বর নাম ঠিকানা লিখে নিল। সে বলেছিল ভাইয়া আপনি আমাদের ইউনিয়নের সন্তান, আমি আপনার ইউনিয়নের সন্তান। আপনার ব্যবহার আমার কাছে খুবই ভালো লেগেছে জানিনা আমার ব্যবহার আপনার কাছে কতটা ভাল লেগেছে। তবে আপনার এত সুন্দর ব্যবহার আমাকে মুগ্ধ করেছিল সেদিন। তাই আপনার সাথে মোবাইল নিয়ে দামাদামি করলাম না। আপনি অবশ্যই জানেন নেট রেট কত এই সেটের। অনেক কমিয়েছি আপনার কাছে। আশাকরি আবার আসবেন।

IMG_20220402_092608_711.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp


লাস্ট আলোকচিত্র

ছেলেটি বলল আমার কর্মে দীর্ঘদিন মানুষের সাথে উঠাবসা কিন্তু আপনার মত এত সুন্দর নরম ভাষী মানুষ খুবই কম আমার সামনে উপস্থিত হয়েছে। আপনি আমার বড় ভাই ভুল ত্রুটি হলে ক্ষমা করবেন। এই বলে ছেলেটি টাকা পরিশোধ করে নিল এবং মোবাইলটি আমার হাতে দিলো। আমি বিদায় নেওয়ার সময় সে আমাকে সালাম জানিয়ে সম্মানের সাথে বিদায় করে দিলাম। মোবাইলটি নেওয়া দশটা দিন পার হয়ে গেছে, কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হয়নি। এর জন্য আপনাদের মাঝে সেটটি এবং ওই মোবাইল বিক্রেতার সম্পর্কে বর্ণনা করলাম।

IMG_20220402_144853.jpg
Photography device: Infinix hot 11s-50mp
Location



received_305654148004402.webp



আশা করি,আমার এই পোস্টটি পড়ে আপনি অনেক বিষয় সম্পর্কে জানতে বুঝতে ও শিখতে পেরেছেন। পোস্টটি উপস্থাপনা কেমন ছিল এবং এ বিষয়ে আপনার অনুভূতি কেমন আমাকে জানাতে ভুলবেন না। আপনার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইলো।

💖আমার পরিচয়💖


আমি মোঃ নাজিদুল ইসলাম (সুমন)@sumon09
বাংলা মাস্টার্স ফার্স্ট ক্লাস মেহেরপুর গভমেন্ট কলেজ। আমার বাসা গাংনী-মেহেরপুর। বর্তমান প্রাতিষ্ঠানিক শিক্ষা সমাপ্ত করে,চাকরি প্রত্যাশায় বেকার-স্টাডিতে! নিয়োজিত। ইলেকট্রনিক্সের যন্ত্রপাতি মেরামত ও প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করা আমার সবচেয়ে বড় ভালোলাগা। বাংলার স্টুডেন্ট হওয়াই,রূপ রস ছন্দ অলংকার সম্মিলিত কবিতা লেখা যথেষ্ট পারদর্শী কিন্তু লেখার প্রয়োজন বোধ করি না পূর্বে চর্চা করতাম এখন ছেড়ে দিয়েছি।





xh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23dg71NMC5sRWRkKLR2RfX8yNNYVVCB4FM1eo2HYfcrxr2eV176iSFg9w1j3VNsnuYXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

received_434859771523295.gif

@sumon09

💖💞💞💖


image.png

image.png

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@sumon09🇧🇩🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলitel vision 1
ক্যামেরাAl dual camera-8mp
আমার বাসামেহেরপুর
আমার বয়স২৫ বছর
আমার ইচ্ছেলাইফটাইম স্টিমিট এর 'আমার বাংলা ব্লগ' এ ব্লগিং করা

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png


পুনরায় কথা হবে পরবর্তী কোন পোষ্টে,ততক্ষণ ভালো থাকা হয় যেনো। আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

ভাই আপনি কন কি একাধিক মোবাইল থাকা সত্ত্বেও আবার মোবাইল কিনলেন কি করেন এত মোবাইল দিয়ে। আপনার মোবাইল কেনার অভিজ্ঞতা পড়ে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একটায় গান শুনি, একটা পড়ি, একটাই ডিস্কট চ্যানেল অন রাখি, নতুন টাই ব্লগ করি ও পার্সোনালি ইউজ করে থাকি।

 2 years ago 

আপনি নতুন মোবাইল কিনেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনিতো দেখি মোবাইল প্রেমিক। নতুন নতুন মডেলের মোবাইল ব্যবহার করতে বেশ ভালো লাগে আপনার। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো

 2 years ago 

ভাই আপনি নতুন একটি মোবাইল কিনেছেন, যদিও আপনার মোবাইল অলরেডি আছে। আমারও ভাই সত্যি কথা বলতে এবার ঈদের আগে একটি নতুন মোবাইল কেনার ইচ্ছা ছিল, কিন্তু যেহেতু ঈদের মাস অনেক খরচ রয়েছে। তাই ঈদের আগে আর কিনতে পারলাম না, হয়তোবা ঈদের পরে কিনতে হবে।

 2 years ago 

দোয়া করি, যেন পরিবারের চাহিদা মিটিয়ে খুব দ্রুত মোবাইল কিনে ফেলতে পারেন।

 2 years ago 

এই দামে অন্য কোনো ব্র্যান্ড এর মোবাইল নিতেন বেশ ভালো চলত যাইহোক এটাও খারাপ না। যাইহোক এত দিনে আপনার দুঃখকষ্ট ঘুরছিল তাহলে, বেশ ভালোই অভিজ্ঞতা ছিল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

যাক এখন আশা করি নতুন মোবাইল দিয়ে অনেক ভালো ভাবে কাজ করতে পারবেন আমাদের কমিউনিটিতে। আপনার ভালো ভালো কাজ দেখার অপেক্ষায় রইলাম ভাই। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য দেখে আমি খুব খুশি হলাম।

 2 years ago 

একাধিক মোবাইল থাকা সত্ত্বেও আপনি আসবে আবার একটি নতুন মোবাইল ক্রয় করলেন। আপনি প্রত্যেকটি মোবাইলের জন্য আলাদা আলাদা ব্যবহার তৈরি করেছেন যা জানার পরে ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66222.18
ETH 3310.36
USDT 1.00
SBD 2.70